নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আনোয়ার ভাইয়ের কথার কথা

আনোয়ার ভাই

কিছু একটা করি

আনোয়ার ভাই › বিস্তারিত পোস্টঃ

প্রেমের অভিনয় করে পরে পতিতালয়ে বিক্রি

০৮ ই অক্টোবর, ২০১৫ দুপুর ১২:০৬


ইন্ডিয়ার পতিতা দালাল চক্র বাংলাদেশ, নেপালসহ দক্ষিন এশিয়ার অনেক দেশে ছড়িয়ে পড়েছে। ওরা বিভিন্ন প্রলোভন দেখিয়ে মেয়েদের কে পাচার করে দিল্লী, মুম্বাইসহ বিভিন্ন শহরের পতিতাপল্লীতে। অনেক ক্ষেত্রে দালাল যুবকরা যুবতী মেয়েদের সাথে প্রেমের অভিনয় করে। পরে বিয়ে করার নামে সেই মেয়েটিকে পতিতালয়ে বিক্রি করে দেয়। পশ্চিমবঙ্গের সিআইডির দেয়া এমন তথ্যের ভিত্তিতে একটি রিপোর্ট প্রকাশ করেছে আনন্দবাজার পত্রিকা। রিপোর্টটি হুবহু তুলে ধরা হল সবাইকে সচেতন করতে-----

ট্রেনে যেতে যেতে বছর বাইশের তরুণীর আলাপ হয় এক যুবকের সঙ্গে। আলাপ থেকে সম্পর্ক, তার পরে বিয়ের ভাবনা। কিন্তু বিয়ে আর করা হয়নি। বিয়ের টোপ দিয়ে প্রেমিকাকে দিল্লিতে নিয়ে গিয়ে দেড় লক্ষ টাকায় যৌনপল্লিতে বিক্রি করে দেয় সেই যুবক। মঙ্গলবার পশ্চিমবঙ্গের সিআইডি-র বিশেষ দল গাজিয়াবাদ থেকে তরুণীটিকে উদ্ধার করেছে। তবে যুবকের খোঁজ নেই।

সিআইডি সূত্রের খবর, তরুণীটি বারুইপুরের বাসিন্দা। কয়েক মাস আগে তাঁর পরিবার অপহরণের অভিযোগ করে। সিআইডি খবর পায়, ওই তরুণীকে দিল্লির জিবি রোডের যৌনপল্লিতে দেখা গিয়েছে। কিন্তু তদন্তকারীদের দল দিল্লি গিয়ে তরুণীর দেখা পায়নি। তবে ধরা পড়ে যৌনপল্লির এক মহিলা। পুলিশ জানতে পারে, ওই যৌনপল্লির একটি ঘরে কাঠের পার্টিশন সরালে মিলবে সুড়ঙ্গ। দু’টি বাঙালি মেয়েকে সেখানে আটকে রাখা হয়েছে।

তল্লাশি চালিয়ে সুড়ঙ্গের খোঁজ মেলে। সেখানে ৪টি মেয়েকে আটকে রাখা হয়েছিল। তাদের দু’জন এ রাজ্যের হলেও বারুইপুরের তরুণীটি সেখানে ছিল না। তদন্তকারীরা জানতে পারেন, একটি মেয়েকে দিল্লি স্টেশন থেকে কলকাতামুখী কালকা মেলে উঠতে দেখা গিয়েছে। গাজিয়াবাদ স্টেশনে খবর পাঠিয়ে ও জিআরপি-র সাহায্য নিয়ে মেয়েটিকে উদ্ধার করা হয়। তদন্তকারীরা জানিয়েছেন, এটিই বারুইপুরের সেই অপহৃত তরুণী। উদ্ধার করা অন্য তরুণীদের দিল্লি পুলিশের হাতে তুলে দেওয়া হয়েছে।

সিআইডি জানাচ্ছে, দালাল চক্র জাল ছড়িয়েছে বাংলাদেশ, নেপাল-সহ দক্ষিণ এশিয়ার বিভিন্ন দেশে। সিআইডি-র তদন্তকারী অফিসার শর্বরী ভট্টাচার্য জানান, পুলিশকে যৌনপল্লিতে বারবার তল্লাশি চালাতে দেখেই দালালেরা মেয়েটিকে কলকাতামুখী ট্রেনে তুলে দিয়েছিল। তবে মাঝপথেই মেয়েটিকে নামিয়ে নেওয়ার পরিকল্পনা ছিল তাদের।

মন্তব্য ৮ টি রেটিং +০/-০

মন্তব্য (৮) মন্তব্য লিখুন

১| ০৮ ই অক্টোবর, ২০১৫ দুপুর ১২:২১

হামিদ আহসান বলেছেন: হায় মানবতা .........

০৮ ই অক্টোবর, ২০১৫ দুপুর ১২:৩৩

আনোয়ার ভাই বলেছেন: হায় মানুষ !

২| ০৮ ই অক্টোবর, ২০১৫ দুপুর ১২:৪৮

খোরশেদ আলম সৈকত বলেছেন: মেয়েটির কি হল পরে ?????

০৯ ই অক্টোবর, ২০১৫ সকাল ১০:২৭

আনোয়ার ভাই বলেছেন: উদ্ধার হয়েছে । সম্ভবত অভিভাবক বা কোন সেফ হোমে দেয়া হয়েছে।

৩| ০৮ ই অক্টোবর, ২০১৫ দুপুর ১২:৫৮

রেজওয়ানা আলী তনিমা বলেছেন: দুবার একই অংশ এসেছে। এডিট করে দেবেন দয়া করে।

০৯ ই অক্টোবর, ২০১৫ সকাল ১০:৩০

আনোয়ার ভাই বলেছেন: ধন্যবাদ রেজওয়ানা আলী তনিমা ।

৪| ০৯ ই অক্টোবর, ২০১৫ বিকাল ৪:৪৯

প্রামানিক বলেছেন: মানবতাবোধ যেন মানুষের মধ্যে আর নাই।

০৪ ঠা নভেম্বর, ২০১৫ দুপুর ২:৪৬

আনোয়ার ভাই বলেছেন: সহমত

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.