নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমি ইংরেজি সাহিত্যের একজন ছাত্র। আমি শিখতে ভালবাসি।

কৃষ্ণ কমল দাস

ছাত্র,ইংরেজি বিভাগ

কৃষ্ণ কমল দাস › বিস্তারিত পোস্টঃ

ভালো বন্ধু (Best Friend) এবং ভালোবাসা

০৩ রা নভেম্বর, ২০১৭ সন্ধ্যা ৭:৫৬

সম্পর্ক শুধু সামনে এগিয়ে যেতে পারে। যেমন : অপরিচিত থেকে পরিচিত, পরিচিত থেকে বন্ধু, বন্ধু থেকে ভালো বন্ধু, ভালো বন্ধু থেকে প্রেমিক/প্রেমিকা, প্রেমিক/প্রেমিকা থেকে বউ/বর।
সম্পর্কের এই রাস্তাটা শুধু সামনের দিকে যায়, কখনো পিছনো ফেরা যায় না। এই সর্ম্পকের রেলগাড়ির মাঝে সবচেয়ে কঠিন ধাপ হলো ভালো বন্ধু থেকে প্রেমিক বা প্রেমিকা হওয়া । অনেক ক্ষেত্রে ভালো বন্ধু থেকে প্রেমিক বা প্রেমিকা হতে গিয়ে ভালো বন্ধুটি চিরদিনের হারিয়ে যায়।

একজন ভালোবন্ধুর সাথে যা যা শেয়ার করতে পারবেন প্রেমিক বা প্রেমিকার সাথে তা পারবেন না । ভালো বন্ধু জীবনের একটা ভালো পাওয়া। অনেকে চায় তার ভালো বন্ধুটি সারা জীবন ভালো বন্ধু হয়ে থাকুক।
অনেক ছেলেরা এই বোকামি টা করে বসে , ভালো বন্ধুকে প্রেমিকা বানানোর চেষ্টা করে । কিন্তু তারা বুঝতেই পারে না যে এই প্রেমিকার বানানোর বৃথা চেষ্ঠাতে নিজের এবং মেয়েটির জীবন অসহ্য করে তোলে। কারন একটা বাইরের লোক প্রেমের প্রস্তাব দিলে তা প্রত্যাখান করা স্বাভাবিক ব্যাপার কিস্তু যখন ভালো বন্ধু প্রেমের প্রস্তাব দেয় তা প্রত্যাখান করতে হাজারো প্রশ্নের মুখে পড়তে হয় । এমন অনেক প্রশ্ন থাকে যার উত্তর দেওয়া বাস্তবিক পক্ষে অসম্ভব হয়ে পড়ে। মাঝে মাঝে এমনও হয় ভালো বন্ধুর প্রেমের প্রস্তাবে সাড়া না দিলে পুরো বন্ধু সার্কেল মেয়েটির সাথে কথা বলা বন্ধ করে দেয় । এতে মেয়েটি একদম অসহায় হয়ে যায়। যা সত্যই খুবই অসহ্যকর। আমি এমন ঘটনার কারনে অনেককে দেখেছি ভার্সিটি পরির্বতন করতে । কিন্তু যারা তা পারে না তাদের শিক্ষাজীবন টা একরকমের জেলখানা হয়ে যায।

আমি শুধু বলতে চাই কাউকে নিজের করতে গিয়ে যেন তার জীবনটাই পর না করে দেই । ভালোবন্ধুর পাশে থাকুন সেটা যেভাবে হউক। আর ভালো বন্ধু প্রত্যাখান করলে তার উপরে চাপ প্রয়োগ করবেন না কারন সে আপনার ভালো বন্ধু।


ধন্যবাদ

মন্তব্য ২ টি রেটিং +০/-০

মন্তব্য (২) মন্তব্য লিখুন

১| ০৪ ঠা নভেম্বর, ২০১৭ রাত ২:২৫

সচেতনহ্যাপী বলেছেন: বন্ধু এবং প্রেমিকা কিন্তু পুরোই দুই ভূবনের দুই বাশিন্দা!!

০৫ ই নভেম্বর, ২০১৭ সকাল ৮:৫২

কৃষ্ণ কমল দাস বলেছেন: yeah

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.