নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমি আঁধারে তামাশায় ঘেরা জীবন দেখেছি, আমার বুকের ভেতর শূণ্যতা থেকে শূণ্যরা এসে বাসা বেঁধেছে, আমি খুঁজেছি তোমাকে সেই আঁধারে আমার মনের যত রঙ্গলীলা; আজ সাঙ্গ হতেছে এই ভবের বাজারে।

আমি আঁধারে তামাশায় ঘেরা জীবন দেখেছি, আমার বুকের ভেতর শূন্যতা থেকে শূন্যরা এসে বাসা বেঁধেছে, আমি খুঁজেছি তোমাকে সেই আঁধারে আমার মনের যত রঙ্গলীলা; আজ সাঙ্গ হতেছে এই ভবের বাজারে।

কান্ডারি অথর্ব

আমার মৃত্যুর পর তোমরা আমাকে খুজোনা আমার মৃত্যু ভূমির ‘পর। সেখানে তোমরা আমাকে পাবেনা খুঁজে; আমি লুকিয়ে রবো লোক চক্ষুর অন্তরালে; কিছু না পাওয়ার ব্যথাতুর বেদনার, শকুনেরা আমাকে ছিঁড়ে খাবে; রক্ত আর ভস্মীভূত দহনের জ্বালায়; সীমাহীন এক যন্ত্রণার আঁধার, আমি হতে রবো কাতর।

কান্ডারি অথর্ব › বিস্তারিত পোস্টঃ

অসুর মানবঃ রহস্যাবৃত এক লুকানো সত্য

৩০ শে মে, ২০১৪ সন্ধ্যা ৭:২৭





আমরা রূপকথার গল্পে দৈত্য কিংবা অসুরদের নিয়ে পড়েছি কিন্তু বাস্তব বলে মেনে নিতে পারিনা। অথচ উপরের ছবিতে দেখুনতো ক্রেটাসিয়াস চুনাপাথরে পাওয়া সংরক্ষিত একটি আঙুলের মধ্যভাগের ভগ্ন অংশ যার পরিমাপ প্রায় ৩ ইঞ্চি। এর পূর্ণ দৈর্ঘ্য পরিমাপ করলে হবে প্রায় ৬ ইঞ্চি।











আমাদের হাতের আঙুল ঠিক আমাদের মুঠোবদ্ধ হাত হিসাবে দীর্ঘ। কিন্তু সেই আঙুল যদি ১৪ ইঞ্চি হয় তাহলে মুঠো খুললে হাত হবে ২৮ ইঞ্চি।







এও কি সম্ভব? হ্যাঁ অসুর মানবদের হাত এর চেয়েও লম্বা হওয়াটাই স্বাভাবিক এবং তা কোন রূপকথার গল্প নয়, বরং বাস্তব। নিচের ছবিটিতে মানুষের হাড়ের একটি অংশ দেখুনতো কি মনে হচ্ছে?







ছবিতে মানুষের মাথার খুলী দেখুন; এত বড় মাথা নিশ্চয় কোন সাধারন মানুষের হতে পারে না!











উইসকনসিনের মাটির অতল থেকে আবিষ্কৃত মানুষের কঙ্কালের ছবি দেখুন; এটাও নিশ্চয় গড় উচ্চতার সাধারন মানুষের কঙ্কাল হতে পারে না!











সহীহ বুখারী, সহীহ মুসলিম, মুসনাদে আহমদ, সহীহ ইবনে খুযায়মা প্রভৃতি হাদীসগ্রন্থে হযরত আবু হুরায়রার রেওয়ায়েতে একটি হাদীস উদ্ধৃত হয়েছে, যাতে বলা হয়েছে,



আদি মানব হযরত আদম (আঃ) ৬০ হাত বা ৯০ ফুট দীর্ঘ দেহের অধিকারী ছিলেন।



যার সত্যতা ইসলামের কয়েকজন নবী-রাসুলগণের মাজার শরীফ দেখলেই প্রমানিত হয়। নিচের ছবিগুলো দেখুন;



















পৃথিবীতে লুকানো আরও এক প্রজাতির অসুর মানব আছে যারা হলেন ইয়াজুজ মাজুজ। এই ইয়াজুজ মাজুজের সত্যতা সম্পর্কে জেনে নেয়া যাক তাহলে;



ইয়াজুজ মাজুজ এরা তুরস্কের বংশোদ্ভুত দুটি জাতি। কোরআন মাজীদে এ জাতির বিস্তারিত পরিচয় দেয়া হয়নি। খালেদ বিন আব্দুল্লাহ্‌ থেকে বর্ণিত, নবী করীম (সাঃ) বলেন, “তোমরা তো মনে কর যে, তোমাদের কোন শত্রু নেই! (অবশ্যই নয়; বরং শত্রু আছে এবং শত্রুদের বিরুদ্ধে) তোমরা যদ্ধু করতে থাকবে। অবশেষে ইয়াজূজ-মাজূজের উদ্ভব হবে। প্রশস্ত চেহারা, ক্ষুদ্র চোখ, কৃষ্ণ চুলে আবছা রক্তিম। প্রত্যেক উচ্চভূমি থেকে তারা দ্রুত ছুটে আসবে। মনে হবে, তাদের চেহারা সুপরিসর বর্ম” [মুসনাদে আহমদ, তাবারানী] অর্থাৎ মাংসলতা ও স্থূলতার ফলে তাদের চেহারা বর্ম সদৃশ দেখাবে। আব্দুল্লাহ্‌ বিন আমর (রাঃ) থেকে বর্ণিত, নবী করীম (সাঃ) বলেন, “ইয়াজূজ-মাজূজ আদম সন্তানেরই একটি সম্প্রদায়। তাদেরকে ছেড়ে দেয়া হলে জনজীবন বিপর্যস্ত করে তুলবে। তাদের একজন মারা যাওয়ার আগে এক হাজার বা এর চেয়ে বেশি সন্তান জন্ম দিয়ে যায়। তাদের পেছনে তিনটি জাতি আছেঃ তাউল, তারিছ এবং মাস্ক” [তাবারানী]। এশিয়ার উত্তর পুর্বাঞ্চলে অবস্থিত এ জাতির লোকেরা প্রাচীন কাল হতেই সভয় দেশ সমুহের উপর হামলা করে লুটতরাজ চালাত। মাঝে মাঝে এরা ইউরোপ ও এশিয়া উভয় দিকে সয়লাবের আকারে ধবংসের থাবা বিস্তার করত।







ছবিতে জায়ান্ট মানুষের কঙ্কাল







ছবিতে জায়ান্ট মানব



তাদেরকে হযরত নুহ (আঃ) এর পুত্র ইয়াকেলের বংশধর বলা হয়ে থাকে। মুসলিম ঐতিহাসিক গন ও একথাই মনে করেন রাশিয়া ও ঊওর চীনে এদের অবস্থান বলে বর্ণনা পাওয়া যায়। সেখানে অনুরুপ চরিত্রের কিছু উপজাতি রয়েছে যারা তাতারী, মঙ্গল, হুন ও সেথিন নামে পরিচিত। ইয়াজূজ এবং মাজূজ হচ্ছে আদম সন্তানের মধ্যে দুটি গোত্র, যেমনটি হাদিসে এবং বিভিন্ন গ্রন্থে বর্ণিত হয়েছে। তাদের মধ্যে কিছু মানুষ অস্বাভাবিক বেঁটে, আবার কিছু অস্বাভাবিক লম্বা। কিছু অনির্ভরযোগ্য কথাও প্রসিদ্ধ যে তাদের মাঝে বৃহৎ কর্ণবিশিষ্ট মানুষও আছে, এক কান মাটিতে বিছিয়ে এবং অপর কান গায়ে জড়িয়ে বিশ্রাম করে। বাদশা যুলকারনাইনের যুগে তারা অত্যধিক বিশৃঙ্খল জাতি হিসেবে প্রসিদ্ধ ছিল। অনিষ্টটা থেকে মানুষকে বাঁচাতে যুলকারনাইন তাদের প্রবেশ পথ বৃহৎ প্রাচীর নির্মাণ করেছিলেন। তাছাড়া একথাও জানা যায় যে, তাদের আক্রমন থেকে আত্নরক্ষার জন্য ককেম্পসের দক্ষিণাঞ্চলে দরবন্দ ও দারিয়ালের মাঝখানে প্রাচীর নির্মান করা হয়েছিল। ইসরাঈলী ঐতিহাসিক ইউসীফুল তাদেরকে সেথীন জাতি মনে করেন এবং তার ধারণা তাদের এলাকা কৃষ্ণ সাগরের উওর ও পুর্ব দিকে অবস্থিত ছিল। জিরোম এর বর্ণনামতে মাজুজ জাতির বসতি ছিল ককেশিয়ার উওরে কাস্পিয়ান সাগরের সন্নিকটে। নবী করীম (সাঃ) বলে গেছেন যে, ঈসা নবী অবতরণের পর তারা সেই প্রাচীর ভেঙে বেরিয়ে আসবে। আল্লাহ্‌র আদেশে ঈসা (আঃ) মুমিনদেরকে নিয়ে তূর পর্বতে আশ্রয় নেবেন।



এবার স্টোনহেঞ্জের ছবি দেখুনতো কি মনে হয়?












A Giant helps Merlin build Stonehenge. From a manuscript of the Roman de Brut [1100s] by Wace in the British Library (Egerton 3028).







সান ফেলিস সিরসিয়েও কেন্দ্রিয় ইতালির লাযিও অঞ্চলের লাতিনা প্রদেশের একটি শহর















আশিনি







জ্যামিতিক নকশাকৃতির গঠনে কাটা পাথর যা একেঅপরের সাথে পুরোপুরি লাগানো।



নরবা















For many generations…they obeyed the laws and loved the divine to which they were akin…they reckoned that qualities of character were far more important than their present prosperity. So they bore the burden of their wealth and possessions lightly, and did not let their high standard of living intoxicate them or make them lose their self-control… But when the divine element in them became weakened…and their human traits became predominant, they ceased to be able to carry their prosperity with moderation.



--- Plato, Timaeus















কোন হামানদিস্তা ব্যবহার ছাড়াই বেশ কয়েক টন ওজনের কেবল কিছু পাথরের ব্লক দিয়ে নির্মিত ভিত্তিপ্রস্তর দেয়াল।



পিয়েট্রাব্বন্ডান্টে











He who has not seen the so-called Cyclopean cities of Latium…those marvels of early art, which overpower the mind with their grandeur, bewilder it with amazement, or excite it to active speculations as to their antiquity, the race which erected them, and the state of society which demanded fortifications so stupendous on sites so inaccessible as they in general occupy; — he who has not beheld those sublime trophies of early Italian civilization — the bastion and round tower of Norba — the gates of Segni and Arpino — the citadel of Alatri — the many terraces of Cora — the covered way of Praeneste, and the colossal works of the same masonry in the mountains of Latium, Sabina, and Samnium, will be astonished at the first view of the walls of Cosa. Nay, he who is no stranger to this style of masonry, will be surprised to see it on this spot, so remote from the district which seems its peculiar locality. He will behold in these walls immense blocks of stone, irregular polygons in form, not bound together with cement, yet fitted with so admirable nicety, that the joints are mere lines, into which he might often in vain attempt to insert a penknife: the surface smooth as a billiard-table; and the whole resembling, at a little distance, a freshly plastered wall, scratched over with strange diagrams.



--- George Dennis, The Cities and Cemeteries of Etruria, London, 1848





সেগনি











প্রাচীন সিগনিয়ার দুর্গ বর্তনী অংশ যা প্রাচীর বহুভুজ চুনাপাথর ব্লকের নির্মিত।



অ্যালবা ফিউসেন্স



















Ages before the Romans existed, the fair land of Italy was inhabited by nations who have left indestructible monuments as the only records of their history. Those wonderful cities of early Italy which have been termed Cyclopean, are thickly scattered throughout certain districts, and are often perched like eagles’ nests, on the very crests of mountains, at such an elevation as to strike amazement into the traveler who now visits them, and to bewilder him with speculations as to the state of society which could have driven men to such scarcely accessible spots for habitation, and to entrench themselves therein with such stupendous fortifications.



--- Louisa Caroline Tuthill, History of Architecture, 1848





কসা















তুস্কানি ইতালির মধ্যে রোমান উপনিবেশ থেকে বহুভুজ গাঁথনির চুনাপাথরে তৈরি দুর্গ দেয়াল।











There were Giants in the earth in those days.



--- Genesis 6-4



প্রতিটি ব্লকের ওজন কয়েক টনের সমান হবে। যা সাধারন মানুষের পক্ষে উত্তোলন করা সম্ভব নয়। তাহলে কি সত্যিই জায়ান্টদের অস্তিত্ব ছিল যা বর্তমান বিজ্ঞান স্বীকার করেনা? আসলেই কি সাধারণ মানুষের পক্ষে এত উচ্চতায় কয়েক টন ওজনের পাথর উঠানো সম্ভব ছিল? নাকি জায়ান্টদের কাজ? কেন এত বড় পাথর ব্যবহার করা হল? নাকি তাদের কাছে পাথরগুলো স্বাভাবিক আকৃতির ছিল?



এখানে জায়ান্ট বা অসুর মানব সম্পর্কিত কোরআনের কিছু আয়াত উল্ল্যেখ করছি;



তোমরা আল্লাহকে ভয় কর, আমার আনুগত্য কর। ভয় কর তাকে যিনি তোমাদেরকে দিয়েছে সেই সমুদয় বস্তুসমূহ যা তোমরা জান। তোমাদেরকে দিয়েছেন চতুষ্পদ জন্তু ও সন্তান-সন্ততি। এবং উদ্যান (জান্নাত) ও ঝর্ণাধারা।



--- সূরা শুআ’রা - ১৩১-১৩৪



এবং যাদেরকে আমি দিয়েছিলাম পার্থিব জীবনে প্রচুর ভোগ-সম্ভার।



--- সূরা মু’মিনুন - ৩৩



আল্লাহ তোমাদেরকে তাদের স্থলাভিষিক্ত করেছেন এবং তোমাদের আকার-আকৃতি অন্যদের অপেক্ষা শক্তিতে অধিকতর সমৃদ্ধ করেছেন। সুতরাং তোমরা আল্লাহর অনুগ্রহ স্মরণ কর, হয়তো তোমরা সফলকাম হবে।



--- সূরা ‘আরাফ - ৬৯



আমি তাদেরকে যা দিয়েছিলাম তোমাদেরকে তা দেইনি।



--- সূরা আহক্বাফ - ২৬



তারা কি ভেবে দেখেনি যে আমি তাদের পূর্বে বহু সম্প্রদায়কে ধ্বংস করে দিয়েছি, যাদেরকে দুনিয়ায় এমন শক্তি, সামর্থ্য ও প্রতিপত্তি দিয়েছিলাম, যা তোমাদেরকে দেইনি।



--- সূরা আন’আম - ৬



তোমরা কি প্রতিটি উচ্চ স্থানে স্মৃতি স্তম্ভ নির্মান করেছ নিরর্থক? আর তোমরা প্রাসাদ নির্মান করেছ এই মনে করে যে, তোমরা চিরস্থায়ী হবে।



--- সূরা শুআ’রা - ২৬-১২৮-১২৯



তুমি কি দেখো নি তোমার প্রতিপালক কি করেছিলেন আ'দ জাতির সাথে। ইরাম গোত্রের প্রতি যারা সুউচ্চ স্তম্ভের অধিকারী ছিল? যার সমতুল্য অন্য কোন নগরে সৃষ্টি করা হয়নি, এবং সামূদের সাথে? যারা উপত্যকার পাথর কেটে গৃহ নির্মাণ করেছিল?



--- সূরা ফাজর - ৬-৯



জায়ান্টদের অস্তিত্বের প্রমান স্বরূপ কিছু পত্রিকার অংশবিশেষ



















জায়ান্ট বা দৈত্য আকৃতির মানুষ কিংবা অসুর মানব যাই বলি না কেন বহু তথ্য, উপাত্ত আর তাদের অস্তিত্বে বিশ্বাস করার মতো যুক্তি থাকার পরেও ইতিহাসবিদ ও বর্তমান বিজ্ঞান সচেতনভাবে এটা এড়িয়ে চলেছেন। যার কোন গোছানো উত্তর এখন পর্যন্ত গবেষকদের কাছে নাই। আমরা অসুর মানবের কথা ভাবতেও পারি না। কারন হয়তবা এসবে বিশ্বাস করলে বর্তমান কালের ইহূদীবাদকে অনেক প্রশ্নের উত্তর দিতে হবে। ডারউইনবাদ মুখ থুবরে পড়বে, ইসলাম ধর্ম প্রাধান্য পাবে, নাস্তিক্য হুমকীর সম্মুখিন হবে। যদি বামন মানুষ সম্ভব হয় তাহলে অবশ্যই অসুর মানবের অস্তিত্বও সম্ভব।







জায়ান্ট বা অসুর মানব সম্পর্কিত ব্লগার মধুমিতাপ্রাচীন মিশরের পিরামিড তৈরির ভিন্নধর্মী কেচ্ছা কাহিনী এই পোস্টটিও প্রমান স্বরূপ যথেষ্ট।



উৎসর্গঃ ব্লগার *কুনোব্যাঙ*







মন্তব্য ১০৪ টি রেটিং +১৬/-০

মন্তব্য (১০৪) মন্তব্য লিখুন

১| ৩০ শে মে, ২০১৪ রাত ৯:০১

প্রবাসী পাঠক বলেছেন: বিজ্ঞান সচেতনভাবে অনেক কিছুই এড়িয়ে গেছে। চমৎকারভাবে তথ্য ও যুক্তি উপস্থাপন করেছেন। পোস্টে প্রথম ভাললাগা।

৩০ শে মে, ২০১৪ রাত ১১:১২

কান্ডারি অথর্ব বলেছেন:


ভাই প্রথম ভাল লাগার জন্য কৃতজ্ঞ থাকলাম। ভাল থাকবেন সব সময়।

২| ৩০ শে মে, ২০১৪ রাত ৯:১৪

সুমন কর বলেছেন: অনেক কিছু জানতে পারলাম। ধন্যবাদ।

৩০ শে মে, ২০১৪ রাত ১১:১৩

কান্ডারি অথর্ব বলেছেন:


ধন্যবাদ আপনাকেও সুমন ভাই।

৩| ৩০ শে মে, ২০১৪ রাত ৯:২৬

আর্জেন্টিনা বলেছেন: অনেক কষ্ট করে এতো সুন্দর একটা পোষ্ট দেওয়ার জন্য ধন্যবাদ!!

৩০ শে মে, ২০১৪ রাত ১১:১৪

কান্ডারি অথর্ব বলেছেন:


আরে আপনি আর্জেন্টিনা !!! আমি কিন্তু ভাই ব্রাজিল দলের ভক্ত।

যাই হোক শুভেচ্ছা শতত।

৪| ৩০ শে মে, ২০১৪ রাত ৯:৩০

ভারসাম্য বলেছেন: ব্লগার মধুমিতার লেখায় পিরামিড তৈরীতে জায়ান্ট মানব এর ভূমিকা থাকতে পারে, পড়েছিলাম। আপনি আবার সেগুলোকে আরো তথ্য-উপাত্ত দিয়ে সুন্দরভাবে তুলে ধরলেন।

+++

৩০ শে মে, ২০১৪ রাত ১১:১৬

কান্ডারি অথর্ব বলেছেন:


ধন্যবাদ ভাই অনেক অনেক। মধুমিতা ভাই ছিলেন শুধু মিশর নিয়ে আমি তাকে সাপোর্ট দিয়ে আরও কিছু দিক তুলে ধরেছি মাত্র।

৫| ৩০ শে মে, ২০১৪ রাত ১০:০৭

নাভিদ কায়সার রায়ান বলেছেন: আমার কাছে তো মনে হয় সাধারন মানুষই এসব বানিয়েছে। ঠিক মত ট্রেইন আপ করলে এখনকার মানুষও এই ধরনের স্ট্রাকচার বানাতে পারবে বলে আমি বিশ্বাস করি।
আর একটা কথা, অনেকে এই সব ব্যাপারে অযথাই কুরআনের আয়াত নিয়ে আসেন যা ঠিক না। কুরআনের সঠিক ব্যাখ্যা না জেনে, যেখানে সেখানে কুরআনের আয়াত ব্যাবহার করা ঠিক না। এতে অনেক সুযোগ সন্ধানী কুচক্রী লোক আজেবাজে কথা বলার সুযোগ পেয়ে যায়। এদের সে সুযোগ না দেয়াই উত্তম।
পোষ্ট ভালো লাগলো।
হাড়গুলোর ডিএনএ টেস্ট কি করা হয়েছে?

৩০ শে মে, ২০১৪ রাত ১১:২১

কান্ডারি অথর্ব বলেছেন:


আচ্ছা ভাই বলুন দেখি ক্রেনের প্রচলন শুরু হয়েছে ঠিক কত সাল থেকে ? এখন ক্রেন দিয়ে টন কি টন ওজনের মাল বহন করা হয় কিন্তু এত হাজার হাজার বছর আগে এত্ত ওজনের পাথর কিভাবে বহন করা হতো ? আর কিভাবেই বা তা দিয়ে এসব স্থাপনা তৈরি করা হতো ?

ভাই এটা ঠিক অনেকেই কোরআন না বুঝে আয়াতের ব্যবহার করে। যা ঠিক নয়। তবে যেহেতু এখানে আমি কিছু আয়াত ব্যবহার করেছি তাই তাৎপর্য বুঝেই ব্যবহার করেছি নতুবা গুনাহর ভাগীদার জেনেশুনে কেউ হতে চাইবে না নিশ্চয়।

কিছু কিছু ডি এন এ টেস্ট করে এটা নিশ্চিত হওয়া গেছে যে এগুলো হাজার বছরের পুরানো।

ধন্যবাদ অসংখ্য ভাই। শুভেচ্ছা।

৬| ৩০ শে মে, ২০১৪ রাত ১০:৫৭

এহসান সাবির বলেছেন: পোস্ট দেখলাম, জানলাম অনেক কিছু।


কিছু কথা থেকে যায়।

দেখা যাক অন্যরা কি বলে।


৩০ শে মে, ২০১৪ রাত ১১:২২

কান্ডারি অথর্ব বলেছেন:


অনেক অনেক ধন্যবাদ সাবির ভাই। দেখা যাক !!!

৭| ৩০ শে মে, ২০১৪ রাত ১০:৫৯

জেরিফ বলেছেন: ইয়াজুজ মাজুজ সম্পর্কে তেমন জানতাম না ,অনেক টা এখন পরিষ্কার হলো ।

মাথায় এত্ত কিছু আসে কেমনে ?? /:) /:)
তাই বলে কিন্তু বলছিনা আসা যাবে না শুধু কিভাবে আসে তাই জানতে চাইলাম ;)

প্রিয়তে নিলাম , আবার অন্য কিছু ভাববেন না যা আজ বলেছিলেন :!> :!>

৩০ শে মে, ২০১৪ রাত ১১:২৪

কান্ডারি অথর্ব বলেছেন:


মাথার নিশ্চয় কোন সমস্যা আছে :D

প্রিয়তে নিছিস ভাল কথা মাঝে মাঝে ময়লা জমলে পরিষ্কার করিস কিন্তু ;)

৮| ৩০ শে মে, ২০১৪ রাত ১১:০৩

যুবায়ের বলেছেন: ২য় ভালোলাগা...

৩০ শে মে, ২০১৪ রাত ১১:২৫

কান্ডারি অথর্ব বলেছেন:


অনেক ধন্যবাদ যুবায়ের ভাই। শুভেচ্ছা।

৯| ৩০ শে মে, ২০১৪ রাত ১১:১৩

লিরিকস বলেছেন: +

৩০ শে মে, ২০১৪ রাত ১১:২৫

কান্ডারি অথর্ব বলেছেন:


+++

১০| ৩০ শে মে, ২০১৪ রাত ১১:৫৫

টানিম বলেছেন: বিশাল ও তথ্য বহুল । ভালো লাগলো ।

৩০ শে মে, ২০১৪ রাত ১১:৫৯

কান্ডারি অথর্ব বলেছেন:


প্রিয় টানিম ভাই আপনার উপস্থিতি আমাকে ভীষণ অনুপ্রাণিত করলো। শুভেচ্ছা নিরন্তর।

১১| ৩১ শে মে, ২০১৪ রাত ১২:১৭

আরজু মুন জারিন বলেছেন: আমরা রূপকথার গল্পে দৈত্য কিংবা অসুরদের নিয়ে পড়েছি কিন্তু বাস্তব বলে মেনে নিতে পারিনা। অথচ উপরের ছবিতে দেখুনতো ক্রেটাসিয়াস চুনাপাথরে পাওয়া সংরক্ষিত একটি আঙুলের মধ্যভাগের ভগ্ন অংশ যার পরিমাপ প্রায় ৩ ইঞ্চি। এর পূর্ণ দৈর্ঘ্য পরিমাপ করলে হবে প্রায় ৬ ইঞ্চি /:) /:) :-*

পৃথিবীতে লুকানো আরও এক প্রজাতির অসুর মানব আছে যারা হলেন ইয়াজুজ মাজুজ। এই ইয়াজুজ মাজুজের সত্যতা সম্পর্কে জেনে নেয়া যাক তাহলে;

ইয়াজুজ মাজুজ এরা তুরস্কের বংশোদ্ভুত দুটি জাতি। কোরআন মাজীদে এ জাতির বিস্তারিত পরিচয় দেয়া হয়নি। খালেদ বিন আব্দুল্লাহ্‌ থেকে বর্ণিত, নবী করীম (সাঃ) বলেন, “তোমরা তো মনে কর যে, তোমাদের কোন শত্রু নেই! (অবশ্যই নয়; বরং শত্রু আছে এবং শত্রুদের বিরুদ্ধে) তোমরা যদ্ধু করতে থাকবে X( X( X( X(

অনেক তথ্য এবং চমত্কার ছবি সম্বলিত অসাধারণ একটি পোস্ট পড়লাম। অনেক ধন্যবাদ এই চমত্কার পোস্ট টি শেয়ার করার জন্য। শুভেচ্ছা জানবেন। ভালো থাকবেন কেমন।

৩১ শে মে, ২০১৪ রাত ১২:২৩

কান্ডারি অথর্ব বলেছেন:


আপনার প্রাণবন্ত উপস্থিতি আমাকে খুব উৎসাহিত করল। ধন্যবাদ ও শুভকামনা নিরন্তর।

১২| ৩১ শে মে, ২০১৪ রাত ১:৪০

সচেতনহ্যাপী বলেছেন: এমন দাঁতভাঙ্গা পোষ্ট দিয়েছেন যে,আমি এইমুহুর্তে কিছুই বুঝলাম না।।
তবে আমার কেন যেন মনে পড়ে গেলো একটা লেখার প্রতি যাতে বিজ্ঞানীরা স্বীকার করতে বাধ্য হয়েছেন যে, আদিযুগে মানুষের চেয়েও বুদ্ধিমান কেউ ছিল। যার নিদর্শন প্রাচীন কালের অংকিত ছবিতে দেখা যায় যেমন বর্তমানের স্পেসস্যুট,আর পিরামড,মমীর কথা। মায়া সভ্যতার অনেক কথা।। এমনকি হালের হরপ্পা-মোয়েন্জোদারোর কথাও।।
এমনকি বাংলাদেশের নর্সংদীর পুরাকীর্তির কথা প্রকাশ পেলে আরো অবাক হবার কিছু থাকবে না।।

৩১ শে মে, ২০১৪ রাত ২:১৩

কান্ডারি অথর্ব বলেছেন:


আল্লাহ বলেছেন পৃথিবীতে তিনি জীন ও মানুষ সৃষ্টি করেছেন। এবং মানুষ হলো আশরাফুল মাখলুকাত। তাহলে মানুষের চেয়ে বুদ্ধিমান প্রানীর কনসেপ্ট ধোপে টিকে না। ডারউইন মতবাদ যে ভুল ছিল সেটাও কিন্তু বহু আগেই প্রমানিত হয়ে গেছে।

সব সভ্যতার ক্ষেত্রেই এই কথা প্রমানিত যে সব কিছু মানুষের দ্বারাই হয়েছে। এখানে অন্য কোন প্রানীর অবদান নেই। আজকে স্পেস সীপ বলেন আর কম্পিউটার বলেন এগুলো কি মানুষ তৈরি করেনি ? নাকি এলিয়েনরা এসে করে দিয়ে গেছে। যদি আপনি কম্পিউটার চালাতে পারেন তাহলে পিরামিড কেন মানুষ তৈরি করেনি বলে ভাবছেন ?

১৩| ৩১ শে মে, ২০১৪ রাত ২:২৫

সচেতনহ্যাপী বলেছেন: না আমি এটা বোঝাতে চাই নি, যা বলতে চেয়েছি কিছু কিছু বিজ্ঞানীদের মতে আদিযুগের মানুষ অতিজ্ঞানী বা অন্য প্লানেট থেকে এলিয়েন জাতিয় কেউ ছিল কি না, তাই।। ডারউইনের কথা আমার ভাবনাতেও নাই।।

৩১ শে মে, ২০১৪ সন্ধ্যা ৬:৫৫

কান্ডারি অথর্ব বলেছেন:


আমি ভাই এলিয়েনে বিশ্বাস করিনা। আর এলিয়েন বলে যে কিছু নেই তার প্রমান এগুলোই।

১৪| ৩১ শে মে, ২০১৪ ভোর ৪:৫৮

স্নিগ্ধ শোভন বলেছেন:

|-)
আরেকবার পড়ার অপেক্ষাতে রইলাম!!

৩১ শে মে, ২০১৪ সন্ধ্যা ৬:৫৬

কান্ডারি অথর্ব বলেছেন:


নারে শুধুই পড়ে কষ্ট করার কোন দরকার নেই। :-<

১৫| ৩১ শে মে, ২০১৪ ভোর ৫:৪২

সকাল হাসান বলেছেন: চমৎকার একটি পোষ্ট। আগ্রহ বাড়ছে এই বিষয়ের উপর। পড়ালেখা শুরু করে দিতে হবে।

ধন্যবাদ ভাই তথ্যগুলো জানানোর জন্য।

৩১ শে মে, ২০১৪ সন্ধ্যা ৬:৫৭

কান্ডারি অথর্ব বলেছেন:


আপনার আগ্রহ সৃষ্টি করতে পেরে খুব ভাল লাগছে ভাই। পড়ালেখা শুরু করে দিন অনেক ইন্টারেস্টিং বিষয়গুলো।

কৃতজ্ঞতা নিরন্তর।

১৬| ৩১ শে মে, ২০১৪ বিকাল ৪:০৯

স্বপ্নবাজ অভি বলেছেন: আপনার পোষ্ট ই তো সব সময় নিয়ে নেন !

সামুর ইতিহাসে আপনার নাম স্বর্ণাক্ষরে লিখা থাকবে :)

৩১ শে মে, ২০১৪ সন্ধ্যা ৭:০০

কান্ডারি অথর্ব বলেছেন:


যেদিন বদনাম নিয়ে চলে যাব সেদিন কিন্তু তুইও আর সবার মতই নাক সিটকিয়ে বলবি ভালই হইছে এই খারাপ লোকটা চলে গেছে। অথবা চলে না গেলেও বলবি এই লোক এখনও সামুতে কি করে ?

:(

১৭| ৩১ শে মে, ২০১৪ বিকাল ৫:২১

বঙ্গভূমির রঙ্গমেলায় বলেছেন: বরাবরের মতোই অসাধারণ।

প্রিয়তে রাখলাম সময় করে পড়ব।

৩১ শে মে, ২০১৪ সন্ধ্যা ৭:০১

কান্ডারি অথর্ব বলেছেন:


ধন্যবাদ ভাই উৎসাহ দেয়ার জন্য। ভাল থাকুন সব সময়।

১৮| ৩১ শে মে, ২০১৪ সন্ধ্যা ৬:১৪

জুলিয়ান সিদ্দিকী বলেছেন: দৈত্য-দানো, রাক্ষস-খোক্কস, জ্বিন-পরী, আলাদীন, ভূত-পেত্নী, লক্ষী-অলক্ষ্মী সবই বিশ্বাস করি। যুক্তি হচ্ছে কল্পনা কোনো একটা বাস্তবতাকে কেন্দ্র করেই বিস্তার লাভ করে।

অসাধারণ পোস্ট হইছে। শুরুর দিকের ইমেজগুলার রেজুলেশন বেশি বলে আমার মতন ফকিরা টাইপ লোকের নেটের সাধ্যের বাইরে সেসব লোড করা।

৩১ শে মে, ২০১৪ সন্ধ্যা ৭:০৩

কান্ডারি অথর্ব বলেছেন:


সুপ্রিয় জুলিয়ান ভাই আমার নিজেরইতো পোষ্ট লোড হচ্ছেনা ঠিক মতো। :P

পর্ব করে দেয়া যেত কিন্তু ইচ্ছে করছিল না। আবার ছবি কম দেয়া যেত কিন্তু সেক্ষত্রে মন ভরত না।

দুঃখিত আপনার এতগুলো মেগাবাইট নষ্ট করে দেয়ার জন্য।

১৯| ৩১ শে মে, ২০১৪ সন্ধ্যা ৬:২৯

বাংলাদেশী দালাল বলেছেন: আমরা অসুর মানবের কথা ভাবতেও পারি না। কারন হয়তবা এসবে বিশ্বাস করলে বর্তমান কালের ইহূদীবাদকে অনেক প্রশ্নের উত্তর দিতে হবে। ডারউইনবাদ মুখ থুবরে পড়বে, ইসলাম ধর্ম প্রাধান্য পাবে, নাস্তিক্য হুমকীর সম্মুখিন হবে।


বস দারুন হইছে। প্রিয়তে নিছি; প্রিয়তেই আছেন।

৩১ শে মে, ২০১৪ সন্ধ্যা ৭:০৪

কান্ডারি অথর্ব বলেছেন:


ঐ মিয়া যদি প্রিয়তেই থাকি তাইলে কোন খোঁজ খবর নাই কেন আপনার ?

না পাই ফেবুতে না পাই ফোনে ? ঘটনা কি ?

২০| ৩১ শে মে, ২০১৪ সন্ধ্যা ৬:৩১

মামুন রশিদ বলেছেন: চমৎকার পোস্টে ভালোলাগা । ++

৩১ শে মে, ২০১৪ সন্ধ্যা ৭:০৬

কান্ডারি অথর্ব বলেছেন:


মামুন ভাই কিছু মানুষ আছে যাদের জন্য এই অথর্ব তাদের মধ্যে বড় ভাইয়ের মতো আপনি একজন অন্যতম।

দোয়া করি সব সময় ভাল থাকুন। শুভেচ্ছা।

২১| ৩১ শে মে, ২০১৪ রাত ৮:৩২

লাইলী আরজুমান খানম লায়লা বলেছেন: অনেক অনেক ভাললাগা ------অনেক বিষয় জানলাম

০১ লা জুন, ২০১৪ সকাল ৯:৩১

কান্ডারি অথর্ব বলেছেন:


ধন্যবাদ আপু আপনার মন্তব্যে কৃতজ্ঞতা জানবেন। শুভ সকাল।

২২| ৩১ শে মে, ২০১৪ রাত ৮:৫৭

একজন ঘূণপোকা বলেছেন:
বরাবরের মতই মুগ্ধতা

০১ লা জুন, ২০১৪ সকাল ৯:৩২

কান্ডারি অথর্ব বলেছেন:


অসংখ্য ধন্যবাদ ভাই। শুভ কামনা নিরন্তর।

২৩| ৩১ শে মে, ২০১৪ রাত ৯:০৫

মুদ্‌দাকির বলেছেন: দারুণ পোষ্ট কান্ডারি ভাই , এ্যনালাইসিস ভালো, কিন্তু অনেক কিছুর সাথে একমত হতে পারলাম না, তবে নিজের অজ্ঞতা স্বীকার করে নিচ্ছি, কারন অনেক কিছুই খুবই হালকা হালকা জানি !!!

পোষ্টের ৬ এবং ৭ নং ছবির কঙ্কাল গুলো মানুষের না, বলেই আমার দৃঢ় বিশ্বাস !!

আর ৯ নং ছবিটার সোর্স কি বিশ্বাস যোগ্য ??

ধন্যবাদ , আপনাকে নতুন ভাবনা দেবার জন্য ।

০১ লা জুন, ২০১৪ সকাল ৯:৪২

কান্ডারি অথর্ব বলেছেন:


উইসকনসিনের মাটির অতল থেকে আবিষ্কৃত মানুষের কঙ্কালের ছবি অবিশ্বাস হতে পারে বলেই পত্রিকার রেফারেন্স কাটিং সহ দিয়েছি।

ধন্যবাদ ভাই। মন্তব্যে কৃতজ্ঞতা জানবেন।

২৪| ৩১ শে মে, ২০১৪ রাত ৯:১৫

জাফরুল মবীন বলেছেন: কান্ডারি ভাই আপনিতো আমার একটা প্রিয় বিষয়ের উপর থিসিস লিখে ফেলেছেন!সময়ের অভাবে কাল পড়তে পারিনি,আজ পড়লাম।এ পৃথিবীতে দৃশ্যমান মানুষ ছাড়াও আমাদের অজান্তে যে মানুষ আছে সে বিষয়ে কোরআন-হাদিসের আলোকে আমার কিছু নোট আছে।এছাড়াও অন্যগ্রহেও মানুষ থাকা সংক্রান্ত আয়াত ও কিছু কিছু হাদিস সংগ্রহ করেছি।খুব খুব খুব ভালো লাগলো।প্রিয়তে নিলাম।

০১ লা জুন, ২০১৪ সকাল ৯:৪৪

কান্ডারি অথর্ব বলেছেন:


মবীন ভাই আপনার সংগৃহীত তথ্যের ভিত্তিতে একটি চমৎকার পোস্ট আপনার কাছ থেকে আশা করছি।

ধন্যবাদ ও শুভকামনা নিরন্তর।

২৫| ৩১ শে মে, ২০১৪ রাত ১০:৫৭

এহসান সাবির বলেছেন: অনেকর মন্তব্যই যুক্তি সঙ্গত।



পোস্টে +++

০১ লা জুন, ২০১৪ সকাল ৯:৫৪

কান্ডারি অথর্ব বলেছেন:


প্লাসের জন্য কৃতজ্ঞতা সাবির ভাই।

আপনি কি কখনও বামন মানুষ দেখেছেন ? আপনার উচ্চতা আর আমার উচ্চতা কি সমান ?

আল্লাহ তোমাদেরকে তাদের স্থলাভিষিক্ত করেছেন এবং তোমাদের আকার-আকৃতি অন্যদের অপেক্ষা শক্তিতে অধিকতর সমৃদ্ধ করেছেন। সুতরাং তোমরা আল্লাহর অনুগ্রহ স্মরণ কর, হয়তো তোমরা সফলকাম হবে।

--- সূরা ‘আরাফ - ৬৯

উক্ত আয়াত থেকে স্পস্ট প্রতীয়মান হয় যে, আল্লাহ সেই সময় এমন মানুষ সৃষ্টি করেছিলেন যারা আকার আকৃতিগত ভাবে আমাদের মতো ছিল না। এখন সময়ের তাগিদে মানুষের আকৃতি গত পরিবর্তন হয়েছে।

আপনি দেখবেন চীন, জাপান এই অঞ্চলের মানুষ কিছুটা বেটে হয়ে থাকে আবার আফ্রিকার মানুষ অনেক লম্বা হয়। কারন কি ? ভোউগোলিক প্রভাব। আদিম কালে ঠিক একই কারনে মানুষ লম্বা হতো এখন যেটা মানানসই নয়।

২৬| ০১ লা জুন, ২০১৪ সকাল ৯:৫১

মাসুম আহমদ ১৪ বলেছেন: চমতকার পোস্ট হইছে। জানা হল ........... দেখাও হল............

০১ লা জুন, ২০১৪ সকাল ৯:৫৬

কান্ডারি অথর্ব বলেছেন:


ধন্যবাদ মাসুম ভাই। কেমন আছেন ? অনেক দিন পর আপনাকে দেখলাম।

২৭| ০১ লা জুন, ২০১৪ সকাল ১০:৫৪

ইমিনা বলেছেন: কত কিছু জানতে পারলাম আজ
অনেকগুলো ধন্যবাদ :) :)

০১ লা জুন, ২০১৪ সকাল ১১:২০

কান্ডারি অথর্ব বলেছেন:


সাথে থাকুন আরও অনেক কিছুই জানতে পারবেন। :P

২৮| ০১ লা জুন, ২০১৪ সকাল ১১:১৪

মাহমুদ০০৭ বলেছেন: ারেকটা অসাম পোস্ট ভাই । অসাধারন । প্রিয়তে ।
ভাল থাকুন ভাই ।

০১ লা জুন, ২০১৪ সকাল ১১:২২

কান্ডারি অথর্ব বলেছেন:



ধন্যবাদ মাহমুদ ভাই। এভাবে উৎসাহ পেলে কিছু পোস্ট দিয়ে তৃপ্ত হই।

২৯| ০১ লা জুন, ২০১৪ সকাল ১১:২৭

সেলিম আনোয়ার বলেছেন: সুন্দর তথ্যবহুল আর এনজয়েবল।ছবিগুলো সব দেখলাম। কিছু অংশ পড়েছি।ভাল লেগেছে। আবারও পড়তে হবে ।

০১ লা জুন, ২০১৪ দুপুর ১:৫৮

কান্ডারি অথর্ব বলেছেন:


ধন্যবাদ সেলিম ভাই সময় দেয়ার জন্য। শুভেচ্ছা নিরন্তর।

৩০| ০১ লা জুন, ২০১৪ দুপুর ১:০১

বিদ্রোহী ভৃগু বলেছেন: আমরা যাদের রুপকথা বলে এড়িয়ে যাই, বা অবহেলায় নাক সিটকাই..কয়েকদিন ধরে আমার মনে হচ্ছে সেখানে অনেক হারানো জ্ঞানের লিংক ছিল বা আছে।

যেমন- আলিফ লায়লা বা বিভিন্ন কাহিনীতে আয়নাতে তারা দূরবর্তী দৃশ্য দেখত, এটাকি কেবলই কল্পনা? নাকি ঐ সময় তারা ঐ প্রযুক্তি অর্জন করতে পেরেছিল। !!! এখন যেমন আমরা বিভিন্ন ডিভাইসে হাতের মুঠোয় নিয়ে ঘুরি.. বা তারা আরো আপগ্রেডেড ছিল- ভার্বাল কামন্ডেই ঐ ডিভাইস কাংখিত দৃশ্য দেখাত!!!!!!!

এবং এখন যেমন আমরা সব ডিজিটাল হতে হতে তথ্য সব নেট নির্ভর হয়ে পড়ছে- কোন কারণে সিসেস্টম ক্রাশ করলে তথ্যের বিশাল অংশই হারিয়ে যাবার ঝুকি রয়েছে- তারাও হয়তো তথ্যর এমন আপগ্রেডেশনে ছিল -যা ধ্ভংসের সাথে সাথে মৌলিক তথ্য সূত্রগুলো হারিয়ে গেছে।

কি জানি? কোরআনে অবশ্য এইরকম ইংগিত পূর্ন একটা আয়াত পড়েছিলাম- তারা তোমাদের চেয়ে অনেক বেশি অগ্রগতি অর্জন করেছিল- কিন্তু অবাধ্যতার জন্য তাদের ধ্বংস করে দেয়া হয়-- এই জাতীয়। সেখানেও কিন্তু হারানো কিছু লিংকের হিন্টস আছে!! খুজবে কে?

০১ লা জুন, ২০১৪ দুপুর ২:০০

কান্ডারি অথর্ব বলেছেন:

আপনিতো ভাই আমাকে আরেক ভাবনার জগতে নিয়ে গেলেন।

আসলেই ব্যাপারগুলো ভেবে দেখার মতোই।

দেখি খুঁজে রহস্যের কোন সমাধান করা যায় কিনা ?

শুভেচ্ছা অগনিত।

৩১| ০১ লা জুন, ২০১৪ দুপুর ১:২৫

ফায়ারম্যান বলেছেন: সোজা প্রিয়তে ।

০১ লা জুন, ২০১৪ দুপুর ২:০১

কান্ডারি অথর্ব বলেছেন:


ধন্যবাদ ভাই। আপনার প্রিয়তে স্থান পেয়ে ভাল লাগছে খুব।

৩২| ০১ লা জুন, ২০১৪ দুপুর ২:১৪

দুঃখ বিলাস বলেছেন: সুন্দর পোস্ট।

০১ লা জুন, ২০১৪ দুপুর ২:২৪

কান্ডারি অথর্ব বলেছেন:


অসংখ্য ধন্যবাদ আপনাকে :)

৩৩| ০২ রা জুন, ২০১৪ রাত ২:০৪

আখাউরা পূলা বলেছেন: আমি কিছু বলতে চাই, প্রানিদেহের এক্তা মেকানিকাল লিমিট থাকে,কারন আকার দিগুন হলে অজন প্রায় ৪ গুন হয়, মানুসের জন্ন এই লিমিট খুব কম, তাই ৮ ফুটের বেসি লম্বা হলেই সরিরে অনেক সমসসা হয়, সাধারন মানুসের খেয়্রেই কমর লড নিতে পারে না, তাই কমর বাথা হয়!

মানে মুভিতে জে গডজিলা দেখি অইতা আসলে সম্ভব না, এত বর হলে তার নিজের অজনেই তার হাড় গুরিয়ে জাবে, টেন্ডন, লিগামেন্ট কারটিলেজ ফেইল করবে।

তাই মানুসের খেয়্রেও (আমি লিমিট জানিনা) হয়ত ১০ ফুটের বেসি হউয়া সম্ভব না, নইলে সে থিকমত হাট্টেই পারবেনা!

০২ রা জুন, ২০১৪ সকাল ৯:৪৭

কান্ডারি অথর্ব বলেছেন:


শরীরে লম্বা বা ওজনের সাথে হাড় গুড়িয়ে যাওয়ার কোন সম্পর্ক নেই। হাড় গুড়িয়ে যায় সাধারনত ক্যালসিয়ামের অভাব হলে। জেনেটিক্স সায়েন্স অনুযায়ী মানুষের লম্বা হওয়া নিয়ে কোন বাধ্যবাধকতা নেই। এটা সম্পূর্ণ নির্ভর করে ডি এন এ, জিন, কোষ বিভাজনের উপর। সকলের ক্ষেত্রে এই ব্যাপারগুলো একই ভাবে ঘটেনা। এই কারনেই কেউ বামন হয়, কারও হাত ছোট হয় কিংবা কেউ লম্বা হয়। সূর্যের অতি বেগুনী রশ্মি এবং জলবায়ুর পরিবর্তন জনিত কারন, ভোউগূলিক অবস্থার সাথে খাপ খাওয়াতে ক্রমাগত মানুষের আকার পরিবর্তিত হয়েছে। যার প্রমান পাওয়া যায় মিশর, ব্যাবিলন, আসসিয়ান আরও অন্যসব আদিম সভ্যতাগুলোর দেয়াল চিত্রে।

৩৪| ০৩ রা জুন, ২০১৪ বিকাল ৫:৫৯

শের শায়রী বলেছেন: আগে প্রিয় তে নিলাম। আহ আমি যদি এ রকম কিছু লিখতে পারতাম। তবে অসুবিধা নাই আমি না পারি তো কি হয়েছে আমার ভাই তো পারে।

ভাই রে তোরে ভাই পরিচয় দিয়া আমি গর্বিত

০৪ ঠা জুন, ২০১৪ সকাল ১০:২২

কান্ডারি অথর্ব বলেছেন:


এইডা কি কইলেন ভাই ? ভাই এটা আপনার বড় মনের পরিচয়। বরং আমি আপনার লেখার অন্ধভক্ত। এবং আপনার মত একজন বড় ভাই পেয়ে গর্বিত।

আপনার জন্য সবসময় দোয়া করি ভাই।

৩৫| ০৫ ই জুন, ২০১৪ রাত ১২:৫৮

মাহমুদুর রাহমান বলেছেন: চিন্তা জগত আরেকটু প্রসারিত হলো :)

০৫ ই জুন, ২০১৪ সকাল ৯:৩০

কান্ডারি অথর্ব বলেছেন:

সেখান থেকে কিছু মনি মুক্তা অবশ্যই বের হয়ে আসবে। :)

শুভেচ্ছা।

৩৬| ০৯ ই জুন, ২০১৪ রাত ২:২৬

আখাউরা পূলা বলেছেন: না না ব্যাপারটা আসলে এরকম না, এই লিঙ্কে বিস্তারিত,
Click This Link

০৯ ই জুন, ২০১৪ দুপুর ১:২৫

কান্ডারি অথর্ব বলেছেন:


ধন্যবাদ ভাই লিঙ্কটি শেয়ার করার জন্য। :)

৩৭| ০৮ ই জুলাই, ২০১৪ রাত ২:৩০

নতুন বলেছেন:



ভাই এই ছবিগুলি ফেক>>
এই দানব নিয়া ডকুমেন্টরি দেখছি... মজার বিষয়... কিন্তু আমার মনে হয়না..সম্ভব.. কারন প্রকৃিতি ভাবে এতো বড় মানুষ মনে হয়না সম্ভব..

০৮ ই জুলাই, ২০১৪ রাত ৩:১১

কান্ডারি অথর্ব বলেছেন:


আমি পোস্টে কিছু মাজারের ছবি দিয়েছি ওগুলোকে নিশ্চয় ফেক বলবেন না ?


আমার কাছে মনে হয়েছে বড় মানুষ থাকা যৌক্তিক।

৩৮| ০৮ ই জুলাই, ২০১৪ ভোর ৫:৪৫

কামরুল ইসলাম রুবেল বলেছেন: "শরীরে লম্বা বা ওজনের সাথে হাড় গুড়িয়ে যাওয়ার কোন সম্পর্ক নেই। হাড় গুড়িয়ে যায় সাধারনত ক্যালসিয়ামের অভাব হলে। জেনেটিক্স সায়েন্স অনুযায়ী মানুষের লম্বা হওয়া নিয়ে কোন বাধ্যবাধকতা নেই। এটা সম্পূর্ণ নির্ভর করে ডি এন এ, জিন, কোষ বিভাজনের উপর।"

ভুল তথ্য


তাছাড়া পুরো বিষয়টি হোয়াক্স

০৮ ই জুলাই, ২০১৪ সকাল ১০:০৩

কান্ডারি অথর্ব বলেছেন:

ধন্যবাদ ভাই ভাল একটি পয়েন্ট তুলে ধরেছেন।

৩৯| ০৮ ই জুলাই, ২০১৪ দুপুর ১২:১১

নতুন বলেছেন: লেখক বলেছেন: আমি পোস্টে কিছু মাজারের ছবি দিয়েছি ওগুলোকে নিশ্চয় ফেক বলবেন না ?আমার কাছে মনে হয়েছে বড় মানুষ থাকা যৌক্তিক।

মাজার গুলির আকার নিয়ে কিছুই বলার নাই....

কিন্তু মাজারের মানুষটির আকার যে এতো বড় ছিলো তার প্রমান কিন্তু নেই আর করা সম্ভবও :) ... বিষয়টা যারা মাজার বড় করেছে তারা খুব ভালভাবেই জানে...

কিন্তু যেই মানুষ এতো লম্বা হবে তিনি এতো চিকন হবেন কিভাবে????? এইটা কি প্রশ্ন করা যাবেনা.?

০৮ ই জুলাই, ২০১৪ দুপুর ১২:৩০

কান্ডারি অথর্ব বলেছেন:


ভাই একটা কবরকে টেনেটুনে লম্বা করার মতো বেহুদা কারণ নেই। বরং পারলে স্থান সংকুলানের জন্য কবরের জায়গা পারলে মানুষ ছোট করে।

আমি যদি বলি যে মানুষ খাটো হয় সে কেন চিকন হবে না, সে কেন মোটা হয় ???

এইটা কি যৌক্তিক ???

৪০| ০৮ ই জুলাই, ২০১৪ দুপুর ১২:১৪

নতুন বলেছেন:

কবরের লাশ তো অবশ্যই কবরের আকারের ভেতরেই থাকবে তাইনা...

তাই এই করবের মানুষটি যতটা লম্বা তিনি কিভাবে এতো কম চওড়া হবেন?

লম্বা একটা শরিরের প্রয়োজন বড় শরীর তাইনা?

০৮ ই জুলাই, ২০১৪ দুপুর ১২:৩৭

কান্ডারি অথর্ব বলেছেন:


ভাই কখনও কোন মোটা অথবা চিকন মানুষকে কবর দিতে দেখেছেন যে ফিতা দিয়ে মেপে তারপর দেয়া হয়?

ছোট শরীরের মানুষ কি মোটা হয় না ?

আর সবচেয়ে বড় কথা হলো এত হাজার বছর আগে নিশ্চয় ক্রেনতো দূরের কথা কপিকল আবিস্কার হয়েছিল কিনা সন্দেহ তখন এত উচ্চতায় কি করে মানুষ পাথর খন্ড উঠিয়ে স্টোন হেঞ্জ বানালো সেটাও কিন্তু ভেবে দেখার বিষয়।

৪১| ০৮ ই জুলাই, ২০১৪ দুপুর ১২:৩৫

নতুন বলেছেন: লেখক বলেছেন:
ভাই একটা কবরকে টেনেটুনে লম্বা করার মতো বেহুদা কারণ নেই। বরং পারলে স্থান সংকুলানের জন্য কবরের জায়গা পারলে মানুষ ছোট করে।
আমি যদি বলি যে মানুষ খাটো হয় সে কেন চিকন হবে না, সে কেন মোটা হয় ??? এইটা কি যৌক্তিক ???


উপরের কবরে একটা মানুষ শুয়ে আছে চিন্তা করুন তিনি কতটা লম্বা এবং তার শরীরের হাতপা এর অনুপাত কেমন?

মানুষকে মহান বানানোর জন্য কতই না বিষেষন মানুষ দেয়... এইটাও একটা বিশেষন ... :)

০৮ ই জুলাই, ২০১৪ দুপুর ১২:৪৭

কান্ডারি অথর্ব বলেছেন:


মানুষ আসলে মহান না। মানুষ হলো সৃষ্টির সেরা জীব।

আমি একটা জিনিস কিছুতেই বুঝতে পারিনা লম্বা মানুষ নিয়ে সন্দেহ টা আসলে কেন ? কই বামন মানুষ নিয়েতো কখনও সন্দেহ করতে দেখিনা !

৪২| ০৮ ই জুলাই, ২০১৪ দুপুর ১২:৫২

নতুন বলেছেন: লেখক বলেছেন:


ভাই একটা কবরকে টেনেটুনে লম্বা করার মতো বেহুদা কারণ নেই। বরং পারলে স্থান সংকুলানের জন্য কবরের জায়গা পারলে মানুষ ছোট করে।

আমি যদি বলি যে মানুষ খাটো হয় সে কেন চিকন হবে না, সে কেন মোটা হয় ???

এইটা কি যৌক্তিক ???


আমাদের চট্রগামের বায়জিদ বস্তামী রা: মাজার আছে? উকি: Click This Link

আবার ইরানে উনার করব আছে>> Click This Link

তাহলে কোনটা ঠিক?

যদি একটা মাজার বানানো যায়... তবে তাকে লম্বা করা তো খবই সহজ :)

০৮ ই জুলাই, ২০১৪ দুপুর ১:০২

কান্ডারি অথর্ব বলেছেন:

/:) /:) /:) কিছু বলার নাই।

৪৩| ০৮ ই জুলাই, ২০১৪ সন্ধ্যা ৬:০৪

অরুদ্ধ সকাল বলেছেন: :(

০৯ ই জুলাই, ২০১৪ সকাল ১১:৩২

কান্ডারি অথর্ব বলেছেন:

:( :( :(

৪৪| ০৯ ই জুলাই, ২০১৪ রাত ১২:০৪

নতুন বলেছেন: হজরত আইউব আ: এর করব আছে কয়েকটা...

Click This Link

* Salalah, Oman >> http://www.tripadvisor.com/ShowUserReviews-g298419-d386868-r120496772-Nabi_Ayoub_s_Tomb-Salalah_Dhofar_Governorate.html

* Graves claimed to be of Hazrat Ayub (A.S) in Basra is this .

* Prophet Ayub Shrine in Babel, Iraq

* Druz Community Claims that to be the Tomb of Prophet Job

* xternal view of the Shrine of Job in Bukhara housing a well and a tomb associated with the prophet Job

এই সবই দাবী করে এটা নবী্ আইউব আ:

আপনার মতে কোনটা ঠিক? সব গুলি না কি একটা?

যারা মাজার বানাতে পারে তারা আর কি কি করতে পারে বলে আপনার মনে হয়??

০৯ ই জুলাই, ২০১৪ সকাল ১১:৪২

কান্ডারি অথর্ব বলেছেন:


এইগুলা হইল সব আল্লাহর নবী রাসুলদের বিরুদ্ধে চক্রান্ত। ব্যাপারটা খুবই দুঃখজনক। আপনি নিজেই চিন্তা করে দেখুন একজন নবীর মাজার নিয়ে কত মতভেদ। সেখানে মানুষ অতীতে লম্বা ছিল কিনা তারা এই নিয়ে আমাদের মাঝে কত বিভ্রান্তি ছড়াতে পারে।

একটু ভেবে দেখবেন এই বিভ্রান্তি ছড়াতে পারলে কত সহজেই আল্লাহর সৃষ্টি নিয়ে উপহাস করা যায়। যাই হোক আমরা মূল প্রসঙ্গ থেকে দূরে সরে আসছি। কথা হলো অতীতে মানুষ লম্বা ছিল কিনা ?

অন্তত আদ আর সামুদ জাতি, কিংবা মিশর, আসসিয়াসদের দেয়াল লিপি থেকে প্রতীয়মান হয় যে অতীতে অসুর মানব ছিল।

৪৫| ০৯ ই জুলাই, ২০১৪ রাত ১২:২৫

নতুন বলেছেন:

এটা বিশ্বের সবচেয়ে লম্বা কবর.... নবী ইমরান আ:

এটা দেখে কি মনে হয় এতো লম্বা এবং চওড়া একটা মানুষ হতে পারে??

হয়তো এইর নিচে আসল কবর আছে কিন্তু কেউই ঠিক জানে না তাই পুরো যায়গাটাতেই কবর হিসেবে চিন্হিত করেছে.... ( কমেন্টেও তাই বলছে অনেকে)

নবী ইমরান আ: মরিয়ম আ: এর বাবা >> ইসা আ: এর নানা...

তার মানে হইলো এটা ২০১৪ এর ৫০/১০০ বছরের আগের কবর>> ২হাজার বছর আগের মানুষ এতো লম্বা ছিলো? তাহইলেও ইসা আ: ও তো নানর মতন দানবীয় লম্বা হওয়াই সাভাবিক>>

কিন্তু খৃস্টানেরা কিন্তু যীসু কে এতো লম্বা বলেনা...

আর ২০০০ বছরের ইতিহাসে কোথাও এতো বড় মানুষের কথা নাই..

০৯ ই জুলাই, ২০১৪ সকাল ১১:৫০

কান্ডারি অথর্ব বলেছেন:


আপনি যে সময়ের তথ্য দিচ্ছেন সে সময় এত লম্বা মানুষ ছিল না। মূলত আদ ও সামুদ জাতির পর থেকে মানুষের উচ্চতা কমতে শুরু করে। আর ঈসা (আঃ) অনেক পরে এসেছেন।

সাধারনত আমরা মাটির উপর যে কবরের অবয়ব দেখে থাকি সেটা প্রকৃত কবর নয়। কারণ মাটি চাপা দেয়া হয় মাটির নিচে। তারপর মাটি ফেললে সে জায়গা সমান্তরাল হয়ে যায়। কিন্তু একটা সিম্বল হিসেবে কবরের উপরে একটা আকৃতি দেয়ার চেস্টা করা হয়। যা দেখলে মনে হবে যে এই আকৃতির ভেতরেই বুঝি মানুষটা রয়েছে। কিন্তু কবর খুড়ে মাটির নিচেই পাওয়া যাবে লাশ। অতএব কবরের বাহ্যিক আকার দেখে বিভ্রান্ত না হবার জন্য অনুরোধ করছি।

বিশ্বাসীদের জন্য একটি উদাহরণই যথেষ্ট তর্কে বহুদূর...

ধন্যবাদ ভাই ভাল থাকুন। কৃতজ্ঞতা রইল।

৪৬| ০৯ ই জুলাই, ২০১৪ দুপুর ১২:০০

নতুন বলেছেন: ভাই বিশ্বাস করলে যুক্তির প্রয়োজন নাই তো রে ভাই... :)

উপরের কবর নবী ইমরান আ: এর... তিনি ইসা আ: এর নানা... তার কবরটাই কত বড়???

এই কবর গুলি এতো বড় কারন দুনিয়ার কোন শক্তিই এই কবর থেকে লাশ তুলে পরিক্ষা করতে পারবেনা... তাই এই নিয়া কিছুই করার নাই...

ধন্যবাদ ভাই ভাল থাকুন। কৃতজ্ঞতা রইল।

০৯ ই জুলাই, ২০১৪ দুপুর ১:০১

কান্ডারি অথর্ব বলেছেন:


ঠিক বলেছেন ভাই, বিশ্বাসীদের জন্য যুক্তির প্রয়োজন নাই।

আমার কাছে মনে হচ্ছে আলোচনাটা একেবারেই নবী রাসুল কেন্দ্রিক হয়ে যাচ্ছে। যাই হোক এত বড় বড় প্রস্তর খন্ড যে আধুনিক সরঞ্জাম ছাড়া সে যুগের স্বাভাবিক আকৃতির মানুষেরা বসিয়ে উঁচু উঁচু ইমারত তৈরি করতে সক্ষম হয়েছিল এটাই বড় মিরাকল !!! আফসোস এই যুগের মানুষ এগুলো তৈরি করতে ক্রেন ব্যবহার করে। এই যুগের মানুষ বড়ই অলস এবং দুর্বল।

৪৭| ০৯ ই জুলাই, ২০১৪ দুপুর ১:০৭

খাটাস বলেছেন: চমৎকার পোস্ট। অনেক অজানা একটা ব্যাপার নিয়ে অনেক কিছু জানলাম। মন্তব্য গুলো ও ভাল লেগেছে।
তবে বেশ কিছু বিষয় বিশ্বাস হয় নি। বড় কঙ্কাল টা মানুষের কিনা দ্বিধাগ্রস্থ। বানর শ্রেণীর শারীরিক গঠন ও মানুষের মত, বিধায় সন্দেহ থেকে যায়। এটা যে বিলুপ্ত কোন বানর সম্প্রদায় নয়- সে ব্যাপারে পড়ে দেখার ইচ্ছা জাগছে। মাজারের ব্যাপারটা, যুক্তিতে এক , বিশ্বাসে আরেক।
সবচেয়ে ভাল লাগছে, সাইক্লপসদের দুর্গ আর কোরআনের আয়াত গুলো সাথে Plato, Timaeus আর Louisa Caroline Tuthill সাহেবের বর্ণনা তে একটা কথা মন থেকেই চলে আসে,
যদি বামন মানুষ সম্ভব হয় তাহলে অবশ্যই অসুর মানবের অস্তিত্বও সম্ভব।
চমৎকার পোষ্টের জন্য কৃতজ্ঞতা। পোস্টে এক রাশ ভাল লাগা।

০৯ ই জুলাই, ২০১৪ দুপুর ১:৩৪

কান্ডারি অথর্ব বলেছেন:


ধন্যবাদ ভাইয়া। এই আকৃতিগত কারণেই ইয়াজুজ মাজুজ সম্পর্কে ধারনা দিয়েছি কারণ তারা মানুষ হলেও মানুষের মত স্বাভাবিক আকৃতির নয়।

হ্যাঁ আমিও তাই বলি,

যদি বামন মানুষ সম্ভব হয় তাহলে অবশ্যই অসুর মানবের অস্তিত্বও সম্ভব।

৪৮| ১০ ই জুলাই, ২০১৪ রাত ১২:৩৩

নতুন বলেছেন: ঠিক বলেছেন ভাই, বিশ্বাসীদের জন্য যুক্তির প্রয়োজন নাই।
আমার কাছে মনে হচ্ছে আলোচনাটা একেবারেই নবী রাসুল কেন্দ্রিক হয়ে যাচ্ছে।


বিশ্বে কোথাও সাধারন মানুষের দানবীয় কোন কবর নেই.... থাকলে সেটা পরিক্ষা করতে পারতো সায়েনটিস্টরা....

কিন্তু আছে অনেক নবীদের কবর....

তাই এইটা নিয়ে এসেছি.... দেখাতে চেস্টা করেছি... যে একজন নবী দ: কয়েকটা মাজার আছ.....

তাই তার ভেতরে যে ১টা বাদে বাকীগুলী ভুয়া সেটা তো সবাই মানবে :)

তাই বলছিলাম যে যদি নবীদের মাজার ভুয়া হতে পারে... তাই লম্বা কবর যে বানানো না তা কি ভাবে বিশ্বাস করবেন....

মানুষ যেমন বামন হয় তেমনি লম্বাও হয়.... The tallest man living is Sultan Kösen (Turkey, b.10 December 1982) who measured 251 cm (8 ft 3 in) in Ankara, Turkey, on 08 February 2011. << Click This Link guinnessworldrecords

তাই বামন Chandra was declared the shortest human adult ever documented and verified, measuring 21.51 in (54.64 cm). Height confirmed by Guinness World Records.[1]

ব্যতিক্রম কখনোই উদাহরন হিসেবে নেওয়া যায়না..

২৪ শে জুলাই, ২০১৪ সকাল ১১:৩০

কান্ডারি অথর্ব বলেছেন:


হুম :( :( :(

৪৯| ২০ শে জুলাই, ২০১৪ বিকাল ৩:১৩

নতুন বলেছেন: মানুষ কত বড় হতে পারে তা নিয়া একটা ভিডিও পাইলাম দেখতে পারেন...

২৪ শে জুলাই, ২০১৪ সকাল ১১:৩৩

কান্ডারি অথর্ব বলেছেন:


আপনি ভাইয়া এই ভিডিওটা দেখেনঃ

২৪ শে জুলাই, ২০১৪ সকাল ১১:৩৫

কান্ডারি অথর্ব বলেছেন:

দুঃখিত ভাই ভিডিও লিংটা ডিলিট করা হয়েছে।

:( :( :(

৫০| ২৪ শে জুলাই, ২০১৪ দুপুর ১২:৩৬

নতুন বলেছেন: এখানে আছে...

ইউটিউবে vsauce নামে সাচ` দিলে পাবেন... "" vsauce how big can a person get"

এই লোকের টিউবে সাবস্ক্রাইব করতে পারেন... অনেক জটিল জটিল বিষয় নিয়া ভিডিও বানায় উনি..

২৪ শে জুলাই, ২০১৪ বিকাল ৩:৫৩

কান্ডারি অথর্ব বলেছেন:


ধন্যবাদ ভ্রাতা।

৫১| ১২ ই আগস্ট, ২০১৪ রাত ৩:১৩

নতুন বলেছেন:

১২ ই আগস্ট, ২০১৪ সকাল ৯:১০

কান্ডারি অথর্ব বলেছেন:


ধন্যবাদ ভাই। :)

৫২| ১৬ ই ডিসেম্বর, ২০১৯ সকাল ১১:৫৪

আলামিন১০৪ বলেছেন: নূহ (আঃ) এর পর মানুষের ফেনোটাইপে ব্যাপক পরিবর্তন শুরু হয়...আয়ু নাটকীয়ভাবে কমতে থাকে.Abrahamic ..scripture এর বাইরেও .Epic of Gilgamesh এ আপনি একটা ধারণা পাবেন...

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.