নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমি আঁধারে তামাশায় ঘেরা জীবন দেখেছি, আমার বুকের ভেতর শূণ্যতা থেকে শূণ্যরা এসে বাসা বেঁধেছে, আমি খুঁজেছি তোমাকে সেই আঁধারে আমার মনের যত রঙ্গলীলা; আজ সাঙ্গ হতেছে এই ভবের বাজারে।

আমি আঁধারে তামাশায় ঘেরা জীবন দেখেছি, আমার বুকের ভেতর শূন্যতা থেকে শূন্যরা এসে বাসা বেঁধেছে, আমি খুঁজেছি তোমাকে সেই আঁধারে আমার মনের যত রঙ্গলীলা; আজ সাঙ্গ হতেছে এই ভবের বাজারে।

কান্ডারি অথর্ব

আমার মৃত্যুর পর তোমরা আমাকে খুজোনা আমার মৃত্যু ভূমির ‘পর। সেখানে তোমরা আমাকে পাবেনা খুঁজে; আমি লুকিয়ে রবো লোক চক্ষুর অন্তরালে; কিছু না পাওয়ার ব্যথাতুর বেদনার, শকুনেরা আমাকে ছিঁড়ে খাবে; রক্ত আর ভস্মীভূত দহনের জ্বালায়; সীমাহীন এক যন্ত্রণার আঁধার, আমি হতে রবো কাতর।

কান্ডারি অথর্ব › বিস্তারিত পোস্টঃ

সাতটি ভারতীয় ষড়যন্ত্র তত্ত্ব

০৩ রা জুলাই, ২০১৪ দুপুর ১২:৩৪

ভাল কোন ষড়যন্ত্র তত্ত্ব শুনতে সবসময়ের জন্য আনন্দদায়ক। যখন মানুষ নতুন কোন ষড়যন্ত্র তত্ত্ব বৃদ্ধি করাকে উপভোগ করে, তখন খুব অল্পই কেন্দ্র পর্যায়ে এটি তৈরি করে। এখানে শীর্ষ সাতটি ভারতীয় ষড়যন্ত্র তত্ত্ব আলোচিত হলো।







ভারত এখনও ব্রিটিশ রানীর অধিনস্ত একটি উপনিবেশ



১৯৪৭ সালে ক্ষমতা হস্তান্তর কালীন সময়ে ভারতকে স্বাধীন হিসেবে ঘোষণা দেয়া হলেও ভারত কমনওয়েলথ জাতি হিসেবে অব্যাহত থাকবে এই সিদ্ধান্ত গোপন রাখা হয়। অতএব ভারত সহ সব কমনওয়েলথ দেশগুলো এখনও রানীর একটি উপনিবেশ হিসেবে ধরা হয়। এমনকি ভারতের জাতীয় সংগীত রানীর সন্মানে লেখা হয়। এমনকি শুধুমাত্র ব্রিটিশ ভারতের অধিনস্ত অঞ্চলের নামগুলো ভারতের জাতীয় সংগীতের অন্তর্ভুক্ত ছিল। বলা হয়ে থাকে যে রানীর জন্য তার উপনিবেশভুক্ত দেশ ভ্রমণের জন্য ভিসার প্রয়োজন নেই এবং ১৯৯৭ সালে তার ভিসা ছাড়া ভারত সফর কালীন সময়ে এই নিয়ে ভারতের সংসদে উন্মাদনা উত্থাপিত হয়েছিল।







নয়জন অজানা মানুষ



এই তত্ত্ব অনুসারে অভিযোগ রয়েছে যে, মৌর্য সম্রাট অশোক কর্তৃক একটি গোপন সমাজের সন্ধান পাওয়া যায়। যারা জ্ঞান রক্ষা ও বিকাশে সহায়ক হলেও ভুল হাতের মধ্যে পড়লে মানবতার জন্য বিপদজনক হতে পারে ভেবে নয়জন অজানা মানুষের কাছে এই গোপন জ্ঞানের দায়িত্ব প্রদান করা হয়। এই নয়জন মানুষের উপর ন্যস্ত ছিল নয়টি বই। এই নয়টি বই হলোঃ



১। Psychological Warfare

২। Physiology

৩। Microbiology

৪। Alchemy

৫। Communication including Communication with Extraterrestrials

৬। Gravity and Antigravity Devices

৭। Cosmology including Hyperspace and Time Travel

৮। Light

৯। Sociology







তাজমহল বা তেজো মহালয়া



এই বিখ্যাত ষড়যন্ত্র তত্ত্ব অনুসারে, তাজমহল মূলত মোঘল সম্রাট শাহজাহান তৈরি করেননি এটি একটি প্রাচীন শিব মন্দির যা পরে সম্রাট জয়পুরের মহারাজা থেকে জোর পূর্বক নিয়ে নেন যার নাম ছিল তেজো মহালয়া। পি কে অক তার "ট্রু স্টোরি তাজ মহল" শীর্ষক বইতে ঐতিহাসিক ঘটনা এবং তার উপর মতামতের প্রেক্ষিতে তাজমহলের আর্কিটেকচারের উপর ভিত্তি করে এর গঠনগত নানা অসঙ্গতি তুলে ধরে প্রমান করেন যে, তাজমহল আসলে পূর্বে ছিল তেজো মহালয়া। ২০০০ সালে ভারতের সুপ্রিম কোর্ট রায় দেয় যে তাজমহল ছিল হিন্দু রাজা কর্তৃক নির্মিত কিন্তু পুনরায় ২০০৫ সালে একই পিটিশন এলাহাবাদ হাইকোর্ট দ্বারা বরখাস্ত করা হয় এবং পি কে অকের পিটিশন খারিজ করা হয়।







সুভাষ চন্দ্র বোসের মৃত্যু



সুভাষ চন্দ্র বোস, ব্রিটিশ শাসন থেকে ভারতকে মুক্ত করার চেষ্টা করতে যেয়ে শহীদ হওয়া একজন বিশিষ্ট ভারতীয় মুক্তিযোদ্ধা ছিলেন। অভিযোগ রয়েছে যে, ১৯৪৫ সালে বোস যখন টোকিও পথে বিমানে করে যাচ্ছিলেন তখন তাইওয়ানের একটি সমতলে দুর্ঘটনায় মারা যান। তার পুরো শরীর খুব খারাপভাবে পুড়ে যায় এবং পরে স্থানীয় একটি হাসপাতালে তিনি ঘন্টার মধ্যে মারা যান। তাকে পরে তাইওয়ানের একটি বৌদ্ধ মন্দিরে শবদাহ করা হয়। কিন্তু মন্দিরে তার শবদেহর অনুপস্থিতি পরে তার সম্ভাব্য বেঁচে থাকার বিষয়ে অনেক তত্ত্ব রহস্যের জন্ম দেয়। ভারত সরকারের নেতৃত্বাধীন বিভিন্ন কমিটি এই বিষয়ে বছর ধরে তদন্ত করতে থাকে। অথচ ডঃ পূরবী রায়, তার "নেতাজির জন্য অনুসন্ধান করুনঃ নতুন ফলাফল" বইয়ে একজন রাশিয়ান পণ্ডিতের রেফারেন্স দিয়ে বলেন যে, বোস দ্বিতীয় বিশ্বযুদ্ধের সময় সোভিয়েত ইউনিয়ন দ্বারা অধিকৃত ছিলেন এবং অক্ষ ক্ষমতার বলে তাকে যুদ্ধাপরাধী হিসেবে আখ্যা দেয়া হয় শুধুমাত্র জাপানের সাথে ঘনিষ্ঠ সম্পর্ক থাকার সন্দেহ পোষণ করে। তিনি পরে সোভিয়েত বন্দিদশায় থাকাকালীন অবস্থায় সাইবেরিয়া মারা যান।







লাল বাহাদুর শাস্ত্রী এর মৃত্যু



লাল বাহাদুর শাস্ত্রী একজন বিশিষ্ট ভারতীয় মুক্তিযোদ্ধা এবং ভারতের দ্বিতীয় প্রধানমন্ত্রী ছিলেন। শাস্ত্রী সম্ভবত হার্ট অ্যাটাক থেকে রাশিয়ায় মারা যান। তার আকস্মিক মৃত্যু রহস্যের জন্ম দেয়। কিন্তু পোষ্ট মর্টেম করে সেই রহস্য উদ্ঘাটনের জন্য রাশিয়া বা ভারত সরকার উভয় কোন পদক্ষেপ নেয়নি। পরে তাঁর মৃত্যুর পেছনে সঠিক কারণ চিহ্নিত করা হয় যে বিষ প্রয়োগ করে তাকে হত্যা করা হয়। তার সমস্ত জিনিসপত্র ভারতে ফেরত এলেও শুধুমাত্র যে ফ্ল্যাক্সে করে শেষবার তিনি পানি পান করেন তা ফেরত দেয়া হয়নি। ২০০৯ সালে জনপ্রিয় লেখক অনুজ ধর শাস্ত্রী মৃত্যুর সাথে সম্পর্কিত নথি প্রকাশ করার জন্য তথ্য অধিকারের অজুহাতে প্রধানমন্ত্রীর কার্যালয়ের বরাবর জিজ্ঞাসা করলে, প্রধানমন্ত্রীর কার্যালয়ের থেকে জানানো হয় যে, তাতে এই দেশের শান্তি ব্যাহত হতে পারে এবং বৈদেশিক সম্পর্কের ক্ষতি হতে পারে তাই তা প্রত্যাখ্যান করা হয় এবং সংসদীয় বিশেষাধিকার ভঙ্গ হতে পারে বলেও আইন দেখানো হয়।







ক্ষেপণাস্ত্র অগ্নি ভি এর বিন্যাস



অগ্নি ভি ক্ষেপণাস্ত্রটি ভারতের উদ্ভাবিত উন্নত ক্ষেপণাস্ত্র অগ্নি সিরিজের মধ্যে পঞ্চম, যা সফলভাবে পরীক্ষার মাধ্যমে এপ্রিল ১৯, ২০১২ সালে চালু করা হয়েছিল। কিন্তু অগ্নি ভির প্রকৃত পরিসর সম্পর্কে সন্দেহ উত্থাপন করা হয়। প্রথমে ক্ষেপণাস্ত্রটির সঠিক পরিসীমা গোপনীয় ছিল, কিন্তু পরে রিপোর্ট প্রকাশ করা হয় যে, এর পরিসীমা ৫৫০০-৫৮০০ কিমি। কিন্তু এটি ৫০০০-৮০০০ কিমি লক্ষ্যবস্তুর পরিসীমার সঙ্গে উন্নত ছিল। অগ্নি চতুর্থ ৪০০০ কিমি এর একটি অপারেশন পরিসীমার সঙ্গে ১৭০০০ কেজি ওজনের ছিল এবং অগ্নি ভি ৫৮০০ কিমি সরকারী পরিসীমার সঙ্গে ৫০০০০ কেজি ওজনের। কিন্তু চীনা বিশেষজ্ঞরা ক্ষেপণাস্ত্রটি নিয়ে সন্দেহ প্রকাশ করেন। তাদের মতে এর ৮০০০ কিমি সম্ভাব্য পরিসর আছে এবং এটি ইচ্ছাকৃতভাবে ভারতীয় কর্মকর্তারা কম দেখিয়ে রেখেছে।







ভারতীয় ইউ.এফ.বেজ



হিমালয়ের কংকা লা পাস আকসাই চীন এর বিতর্কিত ইন্দো-চীনা সীমান্ত। চীনা অধুষ্ঠিত অংশ আকসাই চীন নামে পরিচিত এবং ভারতীয় দখল দারিত্বের অধীনের অংশ হলো লাদাখ। এটি বিশ্বে ব্যবহৃত একমাত্র অঞ্চল যেখানে সীমান্ত চুক্তির মাধ্যমে উভয় দেশই কোন প্রকার টহল প্রদান করতে বাধ্য নয়। সীমান্তের উভয় পক্ষের স্থানীয়রা বিশ্বাস করে যে, এই অঞ্চলে একটি ভূগর্ভস্থ ইউ.এফ.বেজ আছে। এখানে অদ্ভুত গঠনের ত্রিদলীয় প্রতিভাত একটি নীরব কারুশিল্প আছে, যা ভূগর্ভ স্থল থেকে উল্লম্বভাবে উঠে এসেছে। স্থানীয়দের কাছে এটি নতুন কিছু নয় এবং তা কংকা লা পাসের মধ্যে খুব সাধারণ ভাবেই দৃশ্যমান। পর্যটকদের দুই দেশের মধ্যে ভ্রমণ পারমিট থাকা সত্ত্বেও এই এলাকায় প্রবেশ অধিকার সংরক্ষিত। এই তত্ত্ব ২০০৬ সালের জুন মাসে, গুগল আর্থ উপগ্রহ কল্পচিত্র দিয়ে চীনা সীমান্ত এলাকায় একটি ১:৫০০ স্কেলে বিস্তারিত ভূখণ্ড মডেল উদ্ভূত বলে প্রত্যয়ণ দেয়া হয়। এই মডেল একটি সামরিক সুবিধা প্রতিম ভবন দিয়ে বেষ্টিত। আকসাই চীন ইউরেশীয় ও ভারতীয় প্লেটে তৈরিকৃত এমন একটি অভিসারী প্লেট সীমান্ত অঞ্চল, যেখানে একটি প্লেট অন্যান্য ধনী প্লেটের অধীনস্ত এবং ঠিক এভাবে এটি বিশ্বের অল্প সংখ্যক অঞ্চলের মধ্যে একটি অঞ্চল, যেখানে ভূ-গভীরতা অন্যান্য জায়গার তুলনায় দ্বিগুণ হিসাবে পরিমাপকৃত।

মন্তব্য ৯৪ টি রেটিং +১৬/-০

মন্তব্য (৯৪) মন্তব্য লিখুন

১| ০৩ রা জুলাই, ২০১৪ দুপুর ১২:৫২

ঢাকাবাসী বলেছেন: খুব ভাল আর ইন্টারেস্টিং তথ্য শেয়ার করার জন্য ধন্যবাদ। শাস্ত্রী ভারতের তৃতীয় প্রধানমন্ত্রী ছিলেন। গুলজারিলাল নন্দা ছিলেন কয়েকদিনের দিনের জন্য দ্বিতীয় প্রধান মন্ত্রী। ধন্যবাদ।

০৩ রা জুলাই, ২০১৪ দুপুর ১২:৫৭

কান্ডারি অথর্ব বলেছেন:

ধন্যবাদ ঢাকাবাসী। আমি দ্বিতীয় প্রধানমন্ত্রী হিসেবে তথ্যে পেয়েছি। আমি যেখান থেকে পেয়েছি সেটা অবশ্য ভুলও হতে পারে।

শুভেচ্ছা শতত।

২| ০৩ রা জুলাই, ২০১৪ দুপুর ১:১১

শরৎ চৌধুরী বলেছেন: ইন্টারেস্টিং পোষ্ট কান্ডারি।

০৩ রা জুলাই, ২০১৪ দুপুর ১:২২

কান্ডারি অথর্ব বলেছেন:

ভাইয়া পুরো অলস হয়ে যাচ্ছিলাম তাই কিছু একটা দিয়ে নিজেকে একটু ঝালাই করে নিলাম। ভিন্ন আঙ্গিকে কিছু করার ইচ্ছে আছে, চেষ্টা করছি। দোয়া করবেন।

৩| ০৩ রা জুলাই, ২০১৪ দুপুর ১:২১

পার্সিয়াস রিবর্ণ বলেছেন: সুভাষ বোস-কে নিয়ে অনেকরকম জনশ্রুতি আছে । তার মৃত্যু নিয়ে যে ধোঁয়াশা সেটা আজ পর্যন্ত রহস্যাবৃত ।

ভালো পোস্ট ।

০৩ রা জুলাই, ২০১৪ দুপুর ১:২৬

কান্ডারি অথর্ব বলেছেন:


আমার মনে হয় ভারত সরকার এই বিষয়ে খুব ভাল ভাবেই জানে কিন্তু তারা ইচ্ছে করেই কিছু বিষয় গোপন রেখেছে তাদের স্বার্থের কারণে।

মন্তব্যে ভাল লাগা রইল ভাই।

৪| ০৩ রা জুলাই, ২০১৪ দুপুর ১:২৪

কামরুল ইসলাম রুবেল বলেছেন: শেষেরটার আগা-মাথা কিছু বুঝি নাই। ++

০৩ রা জুলাই, ২০১৪ দুপুর ১:৩৫

কান্ডারি অথর্ব বলেছেন:

আনডিফাইন্ড ফ্লাইং অবজেক্ট বা ইউ এফের অবতারনার জন্য বিশেষ স্থান। যেমনটা ধারনা করা হয় আমেরিকাতে এরিয়া-৫১ তে রয়েছে ঠিক তেমন এই অঞ্চলেও রয়েছে বলে ভারতীয়দের ষড়যন্ত্র প্রচলিত রয়েছে। আনডিফাইন্ড ফ্লাইং অবজেক্ট হলো সসার যাতে করে ভীন গ্রহ থেকে এলিয়েনরা আসে বলে বিশ্বাস করা হয়।

প্লাসের জন্য কৃতজ্ঞতা।

৫| ০৩ রা জুলাই, ২০১৪ দুপুর ১:২৫

ফা হিম বলেছেন: ভালো লাগল কান্ডারী ভাই। অনেক কিছু জানলাম।

০৩ রা জুলাই, ২০১৪ দুপুর ১:৩৭

কান্ডারি অথর্ব বলেছেন:


অনেক ধন্যবাদ ফাহিম ভাই। রমজানুল মোবারাক।

৬| ০৩ রা জুলাই, ২০১৪ দুপুর ১:৪৮

সেলিম আনোয়ার বলেছেন: অনেক কিছু জানলাম।সুন্দর পোস্ট +

০৩ রা জুলাই, ২০১৪ দুপুর ১:৫৫

কান্ডারি অথর্ব বলেছেন:


ধন্যবাদ সেলিম ভাই প্লাসের জন্য কৃতজ্ঞতা। :)

৭| ০৩ রা জুলাই, ২০১৪ দুপুর ২:০৩

লিরিকস বলেছেন: +

০৩ রা জুলাই, ২০১৪ দুপুর ২:০৯

কান্ডারি অথর্ব বলেছেন:

ধন্যবাদ প্লাসের জন্য। শুভেচ্ছা।

৮| ০৩ রা জুলাই, ২০১৪ দুপুর ২:২৬

রাতুল_শাহ বলেছেন: নয়জন অজানা মানুষ

এই বিষয়টি আগে মনে হয় পড়েছি।

০৩ রা জুলাই, ২০১৪ দুপুর ২:২৯

কান্ডারি অথর্ব বলেছেন:


সবগুলোই বেশ জনপ্রিয় এবং প্রচলিত আমি শুধু মাত্র নতুন করে তুলে ধরেছি।

মন্তব্যে কৃতজ্ঞতা রইল। শুভ দুপুর।

৯| ০৩ রা জুলাই, ২০১৪ দুপুর ২:৪৫

হাসান মাহবুব বলেছেন: দারুণ ইন্টারেস্টিং পোস্ট।

০৪ ঠা জুলাই, ২০১৪ রাত ১২:১০

কান্ডারি অথর্ব বলেছেন:


অনেক অনেক অনেক ধন্যবাদ হামা ভাই। আপনার মন্তব্য সব সময় উৎসাহ যোগায়।

১০| ০৩ রা জুলাই, ২০১৪ বিকাল ৩:০৯

প‌্যাপিলন বলেছেন: ইন্টারেস্টিং তথ্য ........

আমি আরেকটি ষড়যন্ত তত্ত্ব জানি। শিখ ধর্মের প্রণেতা গুরু নানকের মহাপ্রয়াণের পর শিষ্যদের মধ্যে বিবাদ শুরু হলো কোন নিয়মে তার সতকার করা হবে। মুসলিম নিয়মে সমাহিত করা হবে নাকি হিন্দু নিয়মে দাহ করা হবে নাকি অন্য কোন ধর্মের নিয়মে। এই বিবাদ যখন চরমে তখন এক পর্যায়ে দেখা গেল গুরু নানকের শব অদৃশ্যে মিলিয়ে গেছে। (উল্লেখ্য গুরু নানক নিজে কোন ধরনের অলৌকিক বা আদিভৌতিক সত্ত্বায় বিশ্বাস করতেননা, কিন্তু মুত্যুর সাথে সাথে নিজেই অলৌকিক কাহিনির শিকার হলেন)

০৪ ঠা জুলাই, ২০১৪ রাত ১২:১৩

কান্ডারি অথর্ব বলেছেন:


হিন্দু ধর্ম নিয়ে আরও কিছু ষড়যন্ত্র রয়েছে যা পোস্টে ইচ্ছে করেই এড়িয়ে গিয়েছি কারণ ধর্মীয় অনুভূতি খুব ভয়ংকর আর সে জায়গাটা নিয়ে কিছু না লেখাই মঙ্গল জনক হবে বলেই মনে করেছি।

অনেক দিন পর আপনার মন্তব্য পেয়ে ভাল লাগছে। কেমন আছেন ভাই ?

১১| ০৩ রা জুলাই, ২০১৪ বিকাল ৩:২৬

মুদ্‌দাকির বলেছেন: অসাধারন, চমৎকার , ইন্টারেস্টিং , দারুণ ++++++++++++++++

০৪ ঠা জুলাই, ২০১৪ রাত ১২:১৪

কান্ডারি অথর্ব বলেছেন:


ধন্যবাদ, ধন্যবাদ, ধন্যবাদ, প্লাসের জন্য কৃতজ্ঞতা জানবেন।

১২| ০৩ রা জুলাই, ২০১৪ বিকাল ৪:০৩

আমি ইহতিব বলেছেন: আপনার পোস্ট মানেই অজানা অনেক কিছু জানতে পারা।
তাজমহলের বিষয়টা জেনে অবাক লাগছে।

পোস্টে +

০৪ ঠা জুলাই, ২০১৪ রাত ১২:১৮

কান্ডারি অথর্ব বলেছেন:


ভারতে কিন্তু চরমপন্থীরা মোঘল অধ্যায়ের অনেক কিছুকেই মানতে নারাজ।

দোয়া করবেন আপু।

১৩| ০৩ রা জুলাই, ২০১৪ বিকাল ৪:৪৩

মধুমিতা বলেছেন: দারূণ !!

তাজমহল নিকট অতীতে তৈরি। এমন একটা খবর চাপা থাকে কিভাবে?


০৪ ঠা জুলাই, ২০১৪ রাত ১২:২০

কান্ডারি অথর্ব বলেছেন:

অনেক ধন্যবাদ ভাই।

তাজমহল নিয়ে ভারতের হাই কোর্টে দুইবার মামলা হয় একবার রায় হয় তেজো মহালয়ার পক্ষে আর একবার রায় হয় এর বিপক্ষে কিন্তু ইতিহাস কখনও মিথ্যে হয়ে যেতে পারেনা।

১৪| ০৩ রা জুলাই, ২০১৪ বিকাল ৪:৫০

*কুনোব্যাঙ* বলেছেন: +++++++++++++

০৪ ঠা জুলাই, ২০১৪ রাত ১২:২০

কান্ডারি অথর্ব বলেছেন:

ধন্যবাদ কুনো ভাই। প্লাসের রেল লাইন পেয়ে খুব ভাল লাগছে। :)

১৫| ০৩ রা জুলাই, ২০১৪ বিকাল ৫:০৮

ডি মুন বলেছেন: প্রিয়তে নিয়ে গেলাম :) :)

০৪ ঠা জুলাই, ২০১৪ রাত ১২:২২

কান্ডারি অথর্ব বলেছেন:


প্রিয়তে স্থান পাওয়াটা খুব সৌভাগ্যের। শুভেচ্ছা অগনিত। :)

১৬| ০৩ রা জুলাই, ২০১৪ বিকাল ৫:১১

স্বপ্নবাজ অভি বলেছেন: দুর্দান্ত পোষ্ট কান্ডারী ভাই !
মেসির গোলের মতই সুন্দর !

০৪ ঠা জুলাই, ২০১৪ রাত ১২:২৩

কান্ডারি অথর্ব বলেছেন:


হায়রে মেসি তুই কিনা এইখানেও আমার পিছ ছাড়বিনা :||

১৭| ০৩ রা জুলাই, ২০১৪ বিকাল ৫:৪৮

ভারসাম্য বলেছেন: ভালই লাগছিল পড়তে কিন্তু একদম শেষে এসে আপনাকে একটু খেই হারিয়ে ফেলার মত মনে হল। ভারতীয় ইউ,এফ বেইজ এর অংশটা মনে হল যে, সরাসরি গুগল ত্রান্সলেইট এর কাজ। :P

বাকী ছয়টা ফাটাফাটি হয়েছে। ++++++++++++++++++++++

০৪ ঠা জুলাই, ২০১৪ রাত ১২:২৯

কান্ডারি অথর্ব বলেছেন:


ভাই গুগল ট্রান্সলেটর দিয়ে অনুবাদ করলে কি হয় তার একটি নমুনা দেখেন তাহলেই বুঝবেন আমি গুগল মামুর কাছে যাই কিনাঃ

ধরুন এই হলো মূল ইংরেজীটা;

"In my mid-teens I also played indoor football, which had just taken off in Bauru, for a team called Radium, and took part in the first futebol de salão championship to be held in Bauru. We won. Futebol de salão was a new thing and I took to it like a fish to water. It’s a lot quicker than football on grass. You have to think really quickly because everyone is close to each other. Learning the game probably helped me think on my feet better. It was through futebol de salão that I first got my chance to play with adults. I was about fourteen, and I can remember that there was a tournament for which I was told I was too young to take part. In the end, I was allowed to play. I ended up top scorer, with fourteen or fifteen goals. That gave me a lot of confidence. I knew then not to be afraid of whatever might come."

— Pelé speaking on Futebol de Salão

এখন গুগল ট্রান্সলেটর ব্যবহার করলে কি দাঁড়ায় আসুন দেখা যাক;

"আমার মধ্য তের মধ্যে আমি শুধু রেডিয়াম নামক একটি দলের জন্য, Bauru বন্ধ নেওয়া, এবং Bauru অনুষ্ঠিত হবে প্রথম Futebol দে Salão চ্যাম্পিয়নশিপে অংশ গ্রহণ করেছে যা অন্দর ফুটবল, অভিনয়. আমরা জয়ী. Futebol দে Salão একটি ছিল নতুন জিনিস এবং আমি জল একটি মাছের মত তা গ্রহণ করেন. এটা ঘাস নেভিগেশন ফুটবল তুলনায় অনেক দ্রুততর হবে. আপনি সবাই একে অপরের ঘনিষ্ঠ কারণ সত্যিই দ্রুত মনে আছে. খেলা শেখা সম্ভবত আমার ভাল আমার পায়ের উপর মনে করি সাহায্য করেছে. এটা ছিল আমি প্রথম বড়দের সাথে খেলতে আমার সুযোগ পেয়েছেন যে Futebol দে Salão মাধ্যমে. আমি প্রায় চোদ্দ ছিল, এবং আমি আমি আমি অংশ নিতে খুব ছোট ছিলেন করতে বলা হয়, যার জন্য একটি টুর্নামেন্ট ছিল মনে করতে পারেন. শেষ পর্যন্ত, আমি অনুমতি প্রদান করা হয় খেলার. আমি চোদ্দ পনের বা লক্ষ্যের সঙ্গে শীর্ষ স্কোরলেখক শেষ পর্যন্ত. এটা আমার আস্থা অনেক দিয়েছেন. আমি তারপর আসতে পারে যাই হোক না কেন ভয় পাবেন না জানতাম. "

- Pelé Futebol দে Salão নেভিগেশন ভাষী

ধন্যবাদ প্লাসের রেল লাইনের জন্য। শুভেচ্ছা ও শুভকামনা নিরন্তর।

১৮| ০৩ রা জুলাই, ২০১৪ সন্ধ্যা ৬:১১

রেজা এম বলেছেন: বাজে পোষ্ট । তেজো মহালয়া একটু বির্তকিত। অন্য গুলি বাধানো গলপো ছাড়া আর কিছুই না ।

০৪ ঠা জুলাই, ২০১৪ রাত ১২:৩০

কান্ডারি অথর্ব বলেছেন:


ধন্যবাদ। বাঁধানো গপ মনে হচ্ছে কিন্তু এইগুলা ভারতে বাস্তবে ঘটেছে। আর সেই কারনেই এইগুলাকে ষড়যন্ত্র হিসেবে চিহ্নিত করা হয়ে থাকে।

১৯| ০৩ রা জুলাই, ২০১৪ সন্ধ্যা ৭:২১

সুমন কর বলেছেন: ইতিহাস সমৃদ্ধ পোস্ট। কয়েকটি জানা ছিল। বাকিগুলো জানলাম। অনেক দিন পর ঝালিয়ে নিয়ে দারুণ পোস্ট দিয়েছেন।
ভাল লাগল।

০৪ ঠা জুলাই, ২০১৪ রাত ১২:৩২

কান্ডারি অথর্ব বলেছেন:


ধন্যবাদ ও কৃতজ্ঞতা সবসময় সাথে থেকে অনুপ্রেরনা দেয়ার জন্য।

আরও কিছু আছে কিন্তু ধৈর্য হচ্ছিলনা তাই দেয়া হয়নি। :(

২০| ০৩ রা জুলাই, ২০১৪ রাত ৮:২৮

বলো জয় বাংলা বলেছেন: অনেকদিন পর সামুতে একটা পড়ার মতো পোস্ট খুঁজে পেলাম ।

ভালো পোস্ট।

০৪ ঠা জুলাই, ২০১৪ রাত ১২:৩৩

কান্ডারি অথর্ব বলেছেন:


হা হা হা হা অনেক ধন্যবাদ ভাই। দোয়া করবেন।

২১| ০৩ রা জুলাই, ২০১৪ রাত ১০:০০

আবুহেনা মোঃ আশরাফুল ইসলাম বলেছেন: খুবই আকর্ষণীয় কিছু তথ্য। যদিও সত্য মিথ্যা যাচাই করা কঠিন, তারপরেও তথ্যগুলো গুরুত্বপূর্ণ।
ধন্যবাদ, কাণ্ডারি অথর্ব।

০৪ ঠা জুলাই, ২০১৪ রাত ১২:৩৫

কান্ডারি অথর্ব বলেছেন:


সত্য মিথ্যা যাচাই করা কঠিন তবে এই সব থেকে ষড়যন্ত্রের সম্পর্কে ধারনা পেয়ে সতর্ক হওয়া যায়। কিংবা অনেক কিছু পরিষ্কার হওয়া সম্ভব।

শুভেচ্ছা ও শুভকামনা নিরন্তর।

২২| ০৩ রা জুলাই, ২০১৪ রাত ১০:০৭

পরিবেশ বন্ধু বলেছেন: বেশ তথ্যবহুল পোস্ট
অনেক কিছু জানা গেল ।

০৪ ঠা জুলাই, ২০১৪ রাত ১২:৩৬

কান্ডারি অথর্ব বলেছেন:


অনেক ধন্যবাদ প্রিয় বন্ধু। আপনার মন্তব্য পেয়ে খুব ভাল লাগছে।

২৩| ০৩ রা জুলাই, ২০১৪ রাত ১০:১৬

এহসান সাবির বলেছেন: কই পান এই সব পোস্টের আইডিয়া???


সুপার লাইক!!

০৪ ঠা জুলাই, ২০১৪ রাত ১২:৩৮

কান্ডারি অথর্ব বলেছেন:


এইটা গোপন বলা যাবেনা :#)


ভাইরে এই অথর্বের জন্য সুপার লাইক অনেক বেশি কিছু হয়ে যায়।

২৪| ০৩ রা জুলাই, ২০১৪ রাত ১০:৩৭

প্রবাসী পাঠক বলেছেন: চমৎকার পোস্ট কাণ্ডারি ভাই। পোস্টে অষ্টম ভালো লাগা।

০৪ ঠা জুলাই, ২০১৪ রাত ১২:৪০

কান্ডারি অথর্ব বলেছেন:


ভাই আপনার আন্তরিকতার জন্য আমি সবসময় কৃতজ্ঞ।

২৫| ০৩ রা জুলাই, ২০১৪ রাত ১১:২৭

মামুন রশিদ বলেছেন: হাহাহা, দারুণ দারুণ! এত মজাদার তথ্য পান কই!!


পোস্টে ভালোলাগা++

০৪ ঠা জুলাই, ২০১৪ রাত ১২:৪২

কান্ডারি অথর্ব বলেছেন:


বলা যাবেনা টপ সিক্রেট :#) :#)


মাত্র দুইটা প্লাস দিলেন মামুন ভাই? :P

২৬| ০৩ রা জুলাই, ২০১৪ রাত ১১:৫২

রোকন রকি বলেছেন: "এমনকি ভারতের জাতীয় সংগীত রানীর সন্মানে লেখা হয়" এই বিষয়টা পরিস্কার করলে খুশি হবো। কোনো তথ্য সূত্র দিলে আরো ভালো হয়।

০৪ ঠা জুলাই, ২০১৪ রাত ১২:০৯

কান্ডারি অথর্ব বলেছেন:


নিচে দুটি ইউটিউব ভিডিও লিংক দিলাম। আশা করি বিষয়টা পরিষ্কার হয়ে যাবে।




২৭| ০৪ ঠা জুলাই, ২০১৪ রাত ১২:০৩

জুলিয়ান সিদ্দিকী বলেছেন: ভারত যে বৃটিশ উপনিবেশ তা আগে স্পষ্ট ছিল না।
বাকিগুলোও মজার। কিন্তু সুভাষ বোস নিয়ে সন্দেহ থেকেই গেল। কোনোটাই পরিষ্কার না। কেবল বিমান দূর্ঘটনা আর পুড়ে যাওয়ার ব্যাপারটি অনেকটা সমর্থনযোগ্য।

পোস্টে প্লাস।

০৪ ঠা জুলাই, ২০১৪ রাত ১২:৪৪

কান্ডারি অথর্ব বলেছেন:


বিষয়গুলো এভাবেই ঘোলাটে করে রাখা হয়েছে বিধায় এখনও রহস্যে ঘেরা। কিন্তু কোন গভীর ষড়যন্ত্র লুকিয়ে আছে এসবের পেছনে এটা নিশ্চিত।

ধন্যবাদ, শুভেচ্ছা ও শুভকামনা নিরন্তর জুলিয়ান ভাই।

২৮| ০৪ ঠা জুলাই, ২০১৪ রাত ১২:৩৩

স্নিগ্ধ শোভন বলেছেন:

নাইস পোষ্ট কাণ্ডারি ভাই। সত্য মিথ্যা যাই হোক তবে তথ্যগুলো বেশ ইন্টারেস্টিং।
১০ম ভালো লাগা।

০৪ ঠা জুলাই, ২০১৪ রাত ১২:৪৪

কান্ডারি অথর্ব বলেছেন:

অনেক অনেক ধইন্যা। বিষয়গুলো আসলেই খুব মজাদার। :D :D

২৯| ০৪ ঠা জুলাই, ২০১৪ রাত ১২:৫৬

শান্তির দেবদূত বলেছেন: খুবই চমৎকার পোষ্ট! ভারত নিয়া দেখি খালি ষড়যন্ত্র আর ষড়যন্ত্র! :)

০৪ ঠা জুলাই, ২০১৪ রাত ১:৫৫

কান্ডারি অথর্ব বলেছেন:


এই একটা দেশ যার দুইটা নাম। একটা ইন্ডিয়া আরেক টা ভারত B:-/

৩০| ০৪ ঠা জুলাই, ২০১৪ রাত ১:১২

সচেতনহ্যাপী বলেছেন: এহসান সাবিরের ভাষায় এইসব পোষ্টের ধারনা উৎস কি? আমি কিন্তু কাউকে বলবো না।
তাজমহলের ঘটনাটি আজই প্রথম জানলাম। প্রশ্ন জাগলো কি লাভ একটি প্রতিষ্ঠিত ইতিহাসকে মিথ্যা প্রমানিত করার। বাস্তবতাকে কে অস্বীকার করা?
নেতাজীর মৃত্যু বা অন্তর্ধান রহস্যের সুরাহা আজও হয় নি। হয়তো রাজনৈতিক কারনেই। শুধু গবেষনা আর তত্ব। নিরেট কিছু পেলাম না। আর শাস্ত্রীর ব্যাপারটা শুনেছি। কিন্তু ৯জনের ব্যাপারটা আজই প্রথম জানলাম। কিন্তু একেবারেই অবোধ্য রয়ে গেল শেষেরটা।
অনেক ধন্যবাদ,তথ্যবহুল পোষ্টের জন্য।

০৪ ঠা জুলাই, ২০১৪ রাত ২:০৫

কান্ডারি অথর্ব বলেছেন:


ইউ এফ ও বেস সম্পর্কে জানতে নিচের ভিডিওটা দেখতে পারেন।



আসলে বিস্তারিত ভাবে ব্যাখ্যা দেইনি। শুধু ভারতীয় কিছু ষড়যন্ত্রের নমুনা তুলে ধরার চেষ্টা করেছি মাত্র।

মন্তব্যে কৃতজ্ঞতা জানবেন। আর থাকনা কিছু বিষয় গোপন। সব গোপন কথা কি কইতে আছে ? :P


৩১| ০৪ ঠা জুলাই, ২০১৪ রাত ২:২৬

এগারো বলেছেন: অসাধারণ লেখা, বোসের কথাটা আগে জানলেও বাকিগুলো একদম নতুন ছিলো আমার জন্য।

০৪ ঠা জুলাই, ২০১৪ রাত ২:৩৩

কান্ডারি অথর্ব বলেছেন:


অনেক অনেক ধন্যবাদ ভাই। নতুন কিছু শেয়ার করতে পেরে খুব ভাল লাগছে। :)

৩২| ০৪ ঠা জুলাই, ২০১৪ ভোর ৬:০৯

হাতীর ডিম বলেছেন: ইন্টারেস্টিং পোষ্ট। তাজমহলের কথা আগে জানাছিল না। শেয়ার করার জন্য ধন্যবাদ।

০৫ ই জুলাই, ২০১৪ দুপুর ২:৪০

কান্ডারি অথর্ব বলেছেন:


অনেক ধন্যবাদ ভাই। শুভেচ্ছা ও শুভকামনা নিরন্তর।

৩৩| ০৪ ঠা জুলাই, ২০১৪ রাত ৮:২৬

নিশাত তাসনিম বলেছেন: ব্যতিক্রমধর্মী ইন্টারেস্টিং পোস্ট ।

০৫ ই জুলাই, ২০১৪ দুপুর ২:৪১

কান্ডারি অথর্ব বলেছেন:


আরে নিশাত ভাই অনেকদিন পর ! কেমন আছেন ভাই ? আপনাকে খুব মিস করি।

৩৪| ০৪ ঠা জুলাই, ২০১৪ রাত ৮:৫০

জাফরুল মবীন বলেছেন: সামুর শার্লক হোমস কে ধন্যবাদ এরকম ইন্টারেস্টিং একটা আর্টিকেল পোষ্ট দেওয়ার জন্য।+++++++

০৫ ই জুলাই, ২০১৪ দুপুর ২:৪২

কান্ডারি অথর্ব বলেছেন:

হা হা হা হা আচ্ছা আচ্ছা !!!

আপনার কোন কেস থাকলে বলবেন সল্ভ করে দেবো। ;) ;) ;)

৩৫| ০৪ ঠা জুলাই, ২০১৪ রাত ১১:৩৭

অবাকবিস্ময়২০০০ বলেছেন: nice post ...pore valo laglo

০৫ ই জুলাই, ২০১৪ দুপুর ২:৪২

কান্ডারি অথর্ব বলেছেন:

অনেক অনেক ধন্যবাদ ভাই। শুভেচ্ছা।

৩৬| ০৫ ই জুলাই, ২০১৪ রাত ১২:১৭

একজন ঘূণপোকা বলেছেন: ইন্টারেস্টিং তথ্য

০৫ ই জুলাই, ২০১৪ দুপুর ২:৪৩

কান্ডারি অথর্ব বলেছেন:


আসলেই ইন্টারেস্টিং। শুভেচ্ছা রইল ভাই।

৩৭| ০৬ ই জুলাই, ২০১৪ রাত ১১:১৭

অদ্বিতীয়া আমি বলেছেন: ইন্টারেস্টিং তো। আমি শুধু সুভাষ চন্দ্র বোস এর ব্যাপারটা জানতাম ।
সবসময়ের মতই সুন্দর পোস্ট ।

০৬ ই জুলাই, ২০১৪ রাত ১১:৩৪

কান্ডারি অথর্ব বলেছেন:


অনেক ধন্যবাদ আপু। মাহে রমজান। ভাল থাকুন সুস্থ থাকুন এই রোজায়।

৩৮| ০৮ ই জুলাই, ২০১৪ দুপুর ২:৫১

সোহানী বলেছেন: এতো দারুন পোস্ট চোখে পড়েনি !!! ++++++

০৯ ই জুলাই, ২০১৪ সকাল ১১:২৬

কান্ডারি অথর্ব বলেছেন:

এইতো আপু চোখে পড়লো। কৃতজ্ঞতা রইল।

৩৯| ০৮ ই জুলাই, ২০১৪ বিকাল ৩:০২

লেখোয়াড় বলেছেন:
এইসব বিষয়গুলো আজকালে ছেলে মেয়েরা খুব বেশি জানেনা।
কারণ এদর লেখা পড়া অনেক সীমিত।

আপনার এখানে কয়েকজনের কথাতেও তার প্রমাণ আছে।

এজন্য অনেকরে কাছে এসব নতুন লাগছে।
আর নতুন করে জানানোর কাজটি আপনি ভালোভাবেই করছেন।

ধন্যবাদ কান্ডারি।

০৯ ই জুলাই, ২০১৪ সকাল ১১:২৭

কান্ডারি অথর্ব বলেছেন:

হুম কথা সত্য। এখনকার ছেলে মেয়েদের পড়াশোনা একটু কমই করা হয়। সারাদিন নেট নিয়েই ব্যাস্ত।

নতুন ভাবে জানাতে পেরে ভাল লাগছে।

মন্তব্যে কৃতজ্ঞতা রইল।

৪০| ০৮ ই জুলাই, ২০১৪ বিকাল ৩:১৬

তাসজিদ বলেছেন: দারুণ পোস্ট। যথারীতি।
তবে এগুল কে আমার কাছে মিথ বলেই মনে হয়।

০৯ ই জুলাই, ২০১৪ সকাল ১১:২৯

কান্ডারি অথর্ব বলেছেন:


মিথ বলে মনে হলেও ভারতে এগুলো ঘটেছে।

রমজানের শুভেচ্ছা রইল।

৪১| ০৮ ই জুলাই, ২০১৪ সন্ধ্যা ৬:১৪

অরুদ্ধ সকাল বলেছেন:
তেজো নিয়ে আরো জানতে ইচ্ছুক

০৯ ই জুলাই, ২০১৪ সকাল ১১:৩০

কান্ডারি অথর্ব বলেছেন:


জানাতে পারলে খুশিই হবো।

শুভেচ্ছা রইল।

৪২| ০৯ ই জুলাই, ২০১৪ সকাল ১১:৩৩

রাজিব বলেছেন: সুভাষ চন্দ্র বোসের মৃত্যু নিয়ে প্রশ্ন আরও অনেক বছর থেকেই যাবে। সুন্দর পোস্ট। +++++

০৯ ই জুলাই, ২০১৪ সকাল ১১:৫৪

কান্ডারি অথর্ব বলেছেন:


আমারও তাই মনে হয়। প্লাসের জন্য কৃতজ্ঞতা রইল।

৪৩| ০৯ ই জুলাই, ২০১৪ রাত ১১:৪৬

মুনতাসির নাসিফ (দ্যা অ্যানোনিমাস) বলেছেন: দারুণ একটা পোস্ট...!!
মিস করলাম কেমনে বুঝলাম না...! :(
প্রিয়তে গেল ...
ভালোলাগা (+++) সহ ...

২৪ শে জুলাই, ২০১৪ সকাল ১১:৪১

কান্ডারি অথর্ব বলেছেন:


এই যেমনে আমি অনেক দিন ধরে ব্লগে নাই তাই অনেক পোস্ট মিস করছি ঠিক একই ভাবে। :D

কেমন আছেন ভ্রাতা ?

৪৪| ০৩ রা আগস্ট, ২০১৪ রাত ২:০৭

উপপাদ্য বলেছেন: ব্যাতিক্রমধর্মী পোস্ট। কোন আইডিয়া ছিলোনা এ সম্পর্কে।

০৩ রা আগস্ট, ২০১৪ সকাল ৯:২৮

কান্ডারি অথর্ব বলেছেন:


ধন্যবাদ ভাই, শুভ সকাল।

৪৫| ০৩ রা আগস্ট, ২০১৪ সকাল ১০:০৬

অপরিচিত অতিথি বলেছেন: ভিন্নধর্মী অসাধারণ পোস্ট এ +++++. এরকম বিষয়ে সামনে লিখবেন ভাই।

০৩ রা আগস্ট, ২০১৪ সকাল ১০:২১

কান্ডারি অথর্ব বলেছেন:

প্লাসের জন্য কৃতজ্ঞতা। অবশ্যই লেখার চেষ্টা করবো।

৪৬| ০৩ রা আগস্ট, ২০১৪ সকাল ১০:১০

অপরিচিত অতিথি বলেছেন: ভিন্নধর্মী অসাধারণ পোস্ট এ +++++. এরকম বিষয়ে সামনে লিখবেন ভাই।

০৩ রা আগস্ট, ২০১৪ সকাল ১০:২২

কান্ডারি অথর্ব বলেছেন:

ধন্যবাদ শুভেচ্ছা ও শুভকামনা নিরন্তর।

৪৭| ০৩ রা আগস্ট, ২০১৪ সকাল ১১:১৯

ধুম্রজ্বাল বলেছেন: অনেক কিছু জানলাম.....আপনাকে প্লাস

০৩ রা আগস্ট, ২০১৪ সকাল ১১:২৬

কান্ডারি অথর্ব বলেছেন:


আমাকে প্লাস দেয়ার জন্য খুশি হোলাম। শুভেচ্ছা শতত।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.