নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

জীবনটা হল এক রঙ্গমঞ্চ। আর আমরা সবাই হলাম সেই মঞ্চের অভিনেতা / অভিনেত্রী !!!\n\nমেইল করতে চাইলে: [email protected]

একজন আরমান

জীবনটা হল এক রঙ্গমঞ্চ। আর আমরা সবাই হলাম সেই মঞ্চের অভিনেতা / অভিনেত্রী!

একজন আরমান › বিস্তারিত পোস্টঃ

চাকরি ও একটি ঈদের গল্প

১১ ই আগস্ট, ২০১৩ রাত ২:২৬





জানুয়ারিতে গ্র্যাজুয়েশন শেষ। ইন্টার্নশিপের আগে থেকেই ভালো একটি চাকরির খোঁজে ছিলাম। কিন্তু দুয়ে দুয়ে চার হচ্ছিল না। তাই চাকরিও মিলছিল না। টানা পাঁচ মাস বেকার ছিলাম ! এই সময়ে বেকারত্বের স্বাদ হারে হারে টের পেয়েছি। তবে এই সময় বেকারত্বটা উপভোগও কম করি নি। সারাদিন ঘুম, সন্ধ্যায় আড্ডা, আর সারারাত ফেসবুকিং, ব্লগিং আর বিডি জবস এ চাকরির সন্ধান করা।



এই সময়ে মেন্টালি অনেক ডিপ্রেসড ছিলাম। কারণ পারিপার্শ্বিক অবস্থা প্রতিকূলে ছিল। আর ফাইন্যান্সিয়াল সাপোর্টটাও অনেক দুর্বল ছিল তখন। তখন অনেকেই প্রাইভেট পড়ানোর সাজেস্ট করেছিলেন। কিন্তু আমার অতিদ্রুত রেগে যাবার স্বভাবের কারণে পূর্বের প্রাইভেট পড়ানোর অভিজ্ঞতা খুব একটা ভালো না। তাই ওই দিকে মোটেও আগ্রহ ছিল না।



এর মাঝে অবশ্য কয়েকটা জব পেলেও তা আর করা হয়ে ওঠে নি। কারণ ওই যে বললাম দুয়ে দুয়ে চার হয়ে ওঠে নি। প্রথম জবটা পেয়েছিলাম মার্কেটিং এর। আমার মেজর মার্কেটিং এ হলেও প্রথমেই টার্গেট বেজড আর এতো চ্যালেঞ্জিং জব দিয়ে শুরু করতে একটু ভয় পেয়েছিলাম, তাই আর জয়েন করিনি। তারপর একটা ভিসা কাউন্সেলিং এর কোম্পানিতে জব এর কল পেয়েছিলাম। শর্ট লিস্টেড হয়েও শেষ পর্যন্ত জবটা পাই নি ! কারণ? কারণ সিভিতে ভাব নিয়া হবি'র জায়গাতে ব্লগিং লিখেছিলাম ! এরপর এক ভাইয়া একটা জব হাতে তুলে দেবার পরও তা করতে পারি নি শুধু রবিবারে ছুটি থাকার কারণে। তারপর পেলাম এয়ারটেলের কল সেন্টারে জব। কিন্তু সেখানেও টাইমিং এর কারণে আর জয়েন করা হয় নি। ওরা পড়ালেখার ব্যাপারে কোন ছাড় দিতে নারাজ। আর এদিকে আমি এমবিএ তে ভর্তি হবার কারণে আমার কিছু বাইন্ডিন্স ছিল।



বেকার থাকাকালীন চারিদিকে অন্ধকার লাগছিল। সিভি আর ছবি প্রিন্ট করতে করতে ফতুর অবস্থা ! অনেকে যেমন আশা যুগিয়েছেন তেমনি অনেকে ফাপরও দিয়েছেন অনেক আবার অনেকে তখন অনেক বাজে কথাও বলেছেন ! কনফেশন পেইজে কে যেন ঘটা করে আমাকে নিয়ে একটা কনফেসও করেছিলেন। আমি তখন তেমন কিছুই বলি নি। কারণ তখন বলার মতো কিছুই ছিল না। তার উদ্দেশ্যে এখন বলছি, " আগে বাপের টাকায় খাইতাম আর এখন নিজের টাকায় খাই। সুতরাং আমার সম্পর্কে কিছু বলতে হইলে আগে একশত বার চিন্তা কইরা নিয়েন। আর নাইলে..."



বেকার থাকাকালীন দুইটা পোস্টও লিখেছিলাম চাকরি নিয়েঃ



আমার গ্রাজুয়েশন এবং পরবর্তী ভাবনা



চাকরির বাজারে কেন এতো বৈষম্য ???



ব্লগার কাল্পনিক ভালোবাসা ভাইয়াও তার চাকুরী প্রার্থীদের সাথে এই নির্মম রসিকতা গুলো কবে বন্ধ হবে?? জাতি হিসেবে এই লজ্জায় দা্য়ভার আমরা কিছুতেই এড়াতে পারি না। নামক একটি লেখাতে চাকরিপ্রার্থীদের কিছু দুর্দশার বাস্তব চিত্র তুলে ধরেছিলেন।



এরমাঝে আবার ব্যাংকার ব্লগারদের সাথে কথা বলে আর আড্ডা দিয়ে ব্যাংকার হবার ভূত মাথায় চাপছিল। একটা ব্যাংকে পরীক্ষা দিয়েছিলাম, কিন্তু তাতে চাঞ্চ পাই নি। আর একটাতে পরীক্ষা দেবার জন্য প্রিপারেশন নিচ্ছিলাম, তখনই চাকরিটা পেয়ে যাই। তাই আর পরীক্ষা দেওয়া হয় নি !



সব শেষে জুলাই মাসেই পেয়ে গেলাম সেই কাঙ্ক্ষিত সোনার হরিন ! আলহামদুলিল্লাহ্‌। একটা টেলিকম কোম্পানিতে বিজনেস ডেভেলপমেন্ট এক্সিকিউটিভ হিসেবে জয়েন করলাম। দেখতে দেখতে এক মাস হয়ে গেলো।

স্যালারিও পেয়ে গেলাম ঈদের ছুটির আগের দিন।

Click This Link



প্রথম স্যালারি পাবার অনুভূতিটাই আসলে অন্য রকম। তার সাথে যোগ হয়েছে ঈদের আনন্দ। বাড়িতে যাবার পর একটা মুরুব্বিয়ানা ভাব চলে আসছিল। পিচ্চি পাচ্চারা এইবার আবার ধরেছিল সালামি দেবার জন্য। সালামিও দিতে হল। বেশ উপভোগ্য ছিল ব্যাপারটা। আর গৌরনদীর দই আর মিস্টি থেকে গৌরনদী'র কেউ বাদ যায় নি। আর যদি কেউ বাদ গিয়ে থাকে তবে আসছে ঈদে সেটা পূরণ করে দিবো ইনশাআল্লাহ্‌।



সাবেক আমার মতো ব্যাক্তিদের উদ্দেশ্যে কিছু কথাঃ



০১. নিজের উপর আস্থা রাখাটা জরুরী। যতোই খারাপ ছাত্র হন না কেন নিজের উপর বিশ্বাস থাকলে সব হবে।



০২. ভাইভা বোর্ড এ কনফিডেন্ট থাকতে হবে। ভাবটা এমন রাখবেন এইরকম চাকরি প্রতিদিন আপনি দু চারটা অফার পান !



০৩. বিডি জবস এ জব খুঁজবেন। আমি গ্যারান্টি দিচ্ছি আপনি ইন্টার্ভিউ এর জন্য কল পাবেন! আমি যে কয়টা জবের কল পেয়েছিলাম সবগুলোই বিডিজবস থেকে এপ্লাই করার ফল !! কারো লবিং এ না !!!



০৪. ভুলেও সিভিতে ব্লগ সম্পর্কিত কিছু দিবেন না ! বাংলাদেশে এখন ব্লগের নেগেটিভ ইম্প্রেশন চরমে ! আমাকে একটা ইন্টার্ভিউ বোর্ড এ পঞ্চাশ মিনিটের চল্লিশ মিনিটই ব্লগ সম্পর্কে জিজ্ঞেস করেছিল ! মনে হচ্ছিল আমাকে তারা কোন ব্লগের মডারেটর হিসেবে নিয়োগ দিবে !



০৫. কল সেন্টারের জবে জয়েন করার আগে একটু ভেবে নিবেন।



পরিশেষে কিছু মানুষের কথা না বললেই নয়। আমাকে আমার খারাপ সময়ে সাপোর্ট দিয়েছেন বন্ধু সাকিব (ব্লগার দুঃখিত), রাজিব, আরিফ, স্নিগ্ধ শোভন, ব্লগার কা_ভা ভাইয়া, আমিনুর ভাইয়া, কান্ডারী ভাইয়া, অভি ভাই, বাবু ভাই, কুনোব্যাঙ ভাই, মাসুম ভাই, মামুন ভাই, শিপু ভাই, অপু তানভীর,কালোপরী আপু, ইহতিব আপু, সাগর ভাইয়া, সোনাবীজ ভাই, তাসজিদ ভাই, মাক্স ভাই, তানিয়া আপু, মূর্খ ভাই, আর হক ভাই, সুষমা আপু, রঙ তুলি ক্যানভাস আপু, দিবাপু, অনিন্দিতা, এক টুকরো মেঘ, বটবৃক্ষ আপু, আমিভুত আপু, মানিক ভাই, পাইলট ভাই, শফিকুল ভাই, ফারজুল ভাই, চেয়ারম্যান ভাই, আরজুপনি আপু সহ যারা আমাকে মেন্টালি সাপোর্ট দিয়েছেন তাদেরকে শুধু ধন্যবাদ দিয়ে ছোট করছি না শুধু অন্তরের অন্তঃস্থল থেকে একরাশ কৃতজ্ঞতা।

খারাপ সময়ে যারা সাথে থাকে তারাই প্রকৃত বন্ধু!





- একজন আরমান

১০/০৮/২০১৩

বরিশাল



সাইট লিংকঃ

মন্তব্য ১০০ টি রেটিং +১৪/-০

মন্তব্য (১০০) মন্তব্য লিখুন

১| ১১ ই আগস্ট, ২০১৩ রাত ২:৫২

বিদ্রোহী জাতক বলেছেন: শুভ কামনা ।ভাল থাকূন

১১ ই আগস্ট, ২০১৩ রাত ২:৫৩

একজন আরমান বলেছেন:
ধন্যবাদ।
আপনিও ভালো থাকুন।

২| ১১ ই আগস্ট, ২০১৩ রাত ৩:১৮

ইয়ািসর অাহেমদ বলেছেন: বস, আমার এখন বেকার জীবন কাটছে । ঠিক সেই ৫ মাসের মতো। গ্রাজুয়েশন শেষ হল মার্চ এ, এখনো বেকার। মাঝে কয়েক টা ব্যাংক থেকে কল পাই। কিন্তু সমস্যা হল মার্কেটিং জব। আমার মেজর ফাইনাঞ্চ । তাই এম বি এ তে এডমিট হলাম, ভাবছি মেজর কি ফাইনাঞ্ছ এর পাশাপাশি মার্কেটিং ও করবো কি না? কারন মার্কেটিং এর জব বেশি । আর ব্যাংকে সবই লবিং। বিসিএস তো বাদ ই দিলাম।

১১ ই আগস্ট, ২০১৩ রাত ৩:৩০

একজন আরমান বলেছেন:
আমার মতে ব্যাংকের মার্কেটিং এর জবে জয়েন না করাই ভালো। আমার এক ফ্রেন্ড এক ব্যাংকের কার্ড ডিভিশনে ঢুকেছিল। পরে আবার বের হয়ে গিয়েছে। আর এক ফ্রেন্ড লোন ডিভিশনে ঢুকেছিল। সেও বের হয়ে গিয়েছে। আপনি ব্যাংকে ট্রাই করলে সিনিয়র অফিসার পদে করতে পারেন। আর হ্যাঁ ব্যাংকে লবিং একটা বড় ফ্যাক্টর। সাথে টাকা অবশ্যই !!!
বিসিএস এর কথা আমার মতো ব্যাকবেঞ্চারের মাথায় আসে না।

আর এমবিএ তে আমার সাজেস্ট ফাইন্যান্স এর সাথে মার্কেটিং না করে এইচআরএম করতে পারেন। এইচ আর এর ডিম্যান্ড অনেক বেশি কিন্তু সেই অনুপাতে কোয়ালিফাইড এমপ্লয়ী কম।

শুভকামনা। :)

৩| ১১ ই আগস্ট, ২০১৩ ভোর ৪:৪৯

এক্সট্রাটেরেস্ট্রিয়াল স্বর্ণা বলেছেন:
Ami koto support dilam, keu mone rakhe na :(( apni druto rege jan mone hoy na. Eid Mubarak.

১১ ই আগস্ট, ২০১৩ সকাল ১০:৩৭

একজন আরমান বলেছেন:
আমি ইচ্ছে করেই তোমার নামটা দেইনি। কারণ? তোমাকে খুঁজে পাওয়া যাচ্ছিল না অনেক দিন ধরেই ! আমি জানতাম অনেক পোস্টই তুমি পড়ো কিন্তু কিছু না বলেই চলে যাও ! তাই ভাবলাম তোমার নাম না দিয়ে দেখি যে তুমি এসে কিছু বলো কিনা ! তুমি যে সাপোর্ট দিয়েছিলে তা কিন্তু আগের পোস্ট এর কমেন্টেই পাওয়া যায় !

ঈদ মুবারক স্বর্ণা। আশা করি ভালো আছো। :)

৪| ১১ ই আগস্ট, ২০১৩ ভোর ৪:৫৪

দুঃস্বপ্০০৭ বলেছেন: আরমান ভাইয়ের জন্য শুভ কামনা । চাকুরি জীবনে অনেক সফলতা কামনা করি । ঈদ মোবারক ।

১১ ই আগস্ট, ২০১৩ সকাল ১০:৩৮

একজন আরমান বলেছেন:
ধন্যবাদ ভাই।

ঈদ মোবারক :)

৫| ১১ ই আগস্ট, ২০১৩ সকাল ৭:০৩

মাহবু১৫৪ বলেছেন: এ সময়টা অনেক কঠিন। চাকরি না পাওয়াটা অনেক কষ্টের। আপনার অভিজ্ঞতার কথা শুনে আমার অনেক স্মৃতি মনে পরে গিয়েছিল। কতই না কষ্ট হয়েছিল!!

আপনার মত আমারো বিষয় ছিল মার্কেটিং। ইন্টারশিপের পর প্রথম চাকরিটা পেয়েছিলাম মার্কেটিং ফিল্ডে। না করতে পারফি নি। একটা চাপা উত্তেজনা ছিল। নতুন চাকরি তাই। কিন্তু সাড়ে তিন মাসের বেশি আর থাকি নি। এরপর থেকে শুরু হয়েছিল কঠিন পথ। এম বি এ শুরু করাতে অনেক প্রতিষ্ঠান চাকরি দিতে চাচ্ছিল না। তারা কোন স্টুডেন্ট নিতে চায় না। আবার যেগুলোতে ইন্টারভিউ দিতাম তাদের বেতন কাঠামো এতই কম থাকতো যার ফলে আগ্রহ হারিয়ে ফেলতাম।

আপনার জন্য শুভকামনা

১১ ই আগস্ট, ২০১৩ সকাল ১০:৪২

একজন আরমান বলেছেন:
আসলে এই সময়টা বুঝি সবার জন্য একই রকম !

আসলেই বেশ কঠিন সময় এই বেকার জীবন !

ধন্যবাদ মাহবুব ভাই। :)

৬| ১১ ই আগস্ট, ২০১৩ সকাল ৮:১৬

আর.হক বলেছেন: এবারও কিন্তু মিস

১১ ই আগস্ট, ২০১৩ সকাল ১০:৪৫

একজন আরমান বলেছেন:
কুরবানিরটাও কি মিস হবে? :(

৭| ১১ ই আগস্ট, ২০১৩ সকাল ৮:২২

মাক্স বলেছেন: অভিনন্দন এবং শুভকামনা!

১১ ই আগস্ট, ২০১৩ সকাল ১০:৪৬

একজন আরমান বলেছেন:
ধন্যবাদ প্রিয় মাক্স ভাই। :)

ঈদ মুবারক।

৮| ১১ ই আগস্ট, ২০১৩ সকাল ৮:৩২

শাহজাহান মুনির বলেছেন: শুভকামনা ।

১১ ই আগস্ট, ২০১৩ সকাল ১০:৪৭

একজন আরমান বলেছেন:
ধন্যবাদ মুনির ভাই।

ঈদ মুবারক।

৯| ১১ ই আগস্ট, ২০১৩ সকাল ৯:৪৪

মোতাব্বির কাগু বলেছেন: চার বছর ধরে বেকার :(

১১ ই আগস্ট, ২০১৩ সকাল ১০:৪৭

একজন আরমান বলেছেন:
ইচ্ছায় নাকি অনিচ্ছায়? B:-) B:-) B:-)

১০| ১১ ই আগস্ট, ২০১৩ সকাল ১০:৪১

সেলিম আনোয়ার বলেছেন: আহারে আমিও আপনার পোস্টে সাপোর্ট দিয়েছিলাম। বলেছিলাম এবার আপনার চাকরী হবে।যাক চাকুরী হয়েছে এটাই বড় কথা। তবে ব্লগারদের বিরুদে্ নেগেটিব ইম্প্র্রেশন হওয়াটা অযৌক্তিক। ব্লগারা সবাই নাস্তিক নয়।ব্লগাররা তো সরকারের পক্ষে ই সাফাই গায় বেশি। শুভকামনা থাকলো ।

১১ ই আগস্ট, ২০১৩ সকাল ১০:৪৮

একজন আরমান বলেছেন:
অনেক ধন্যবাদ সেলিম ভাই।

ঈদ মুবারক।

১১| ১১ ই আগস্ট, ২০১৩ সকাল ১০:৪২

এক্সট্রাটেরেস্ট্রিয়াল স্বর্ণা বলেছেন:
Comment pore onek valo legeche. Amakeo to ekta chakri jogar korte hobe tai na? shetar preparation a besto achi. Onek dhonnobad. Valo achi, apni kemon achen?

Eid Mubarak.

:) :) :)

১১ ই আগস্ট, ২০১৩ সকাল ১০:৪৯

একজন আরমান বলেছেন:
আচ্ছা। আশা করি স্বর্ণাকে আবার আগের মতো ব্লগে পাওয়া যাবে। :)

আমারও কেটেছে মোটামুটি। নতুন এক্সপেরিয়েন্স হয়েছে এবার ঈদে।

১২| ১১ ই আগস্ট, ২০১৩ সকাল ১১:১৯

মামুন রশিদ বলেছেন: পুরো লেখাটি পড়ে খুব ভাল লাগল ভাইডি । গ্রাজুয়েশন শেষ হবার পরের কয়েকমাসের ডিপ্রেসড টাইম, ইন্টারভিউ দেয়ার অভিজ্ঞতা, চাকুরি পাওয়ার পর অনুভুতি, প্রথম বেতন পাওয়ার আনন্দের সাথে ঈদ আনন্দ, চাকুরীপ্রার্থীদের জন্য চমৎকার কিছু টিপস আর শেষে কাছের মানুষদের নাম প্রকাশ (এই ভাইডারও নাম আছে :) )- এত সুন্দর আর গুছিয়ে লিখেছেন যে কয়টা প্লাস দিব বুঝে উঠতে পারছি না ।


+++++++++++++++++++++++++++++++++


শুভকামনা থাকলো প্রিয় আরমান ভাইডির জন্য :) :)


এইবার হুনেন, চাকরি পাইছেন বৈলা ভাব-গাম্ভীর্য্য উর্ধমুখী কৈরা লাভ হৈত না । আগে যেমুন মজা লইতাম, এখনো তেমনি মজা লৈমু । ভাব-চক্বর হেতিরে দেখায়েন, বড় ভাই আগের জায়গায়ই থাইক্যা যাইমু ;) :P :P

১১ ই আগস্ট, ২০১৩ দুপুর ১:১১

একজন আরমান বলেছেন:
ধন্যবাদ প্রিয় মামুন ভাই।

আর আমার ভাব গাম্ভীর্য বাড়েনি। আর মজা তো করবেন অবশ্যই। :)
কারন আমরা আমরাই তো ;)

১৩| ১১ ই আগস্ট, ২০১৩ সকাল ১১:৪১

ইরফান আহমেদ বর্ষণ বলেছেন: আমিও কইছিলাম আপনের চাকরি হইবো ।


++++++++++++

:D :D

১১ ই আগস্ট, ২০১৩ দুপুর ১:১২

একজন আরমান বলেছেন:
হুম। ছোট ভাই তোমাকেও অনেক ধন্যবাদ। :)

১৪| ১১ ই আগস্ট, ২০১৩ দুপুর ১২:০৬

সোনাবীজ; অথবা ধুলোবালিছাই বলেছেন: চাকরিটা আপনি পেয়ে গেছেন আমরা শুনছি ;) ;) এবার আপনাকে আর কে আটকাবে? ;) ;)

অভিনন্দন আরমান ভাই। খুব ভালো লাগলো। আমাদের জন্য এবার মিষ্টি পাঠান, আর বিয়ের প্রস্তুতিটা নিয়ে ফেলুন, আমরা দাওয়াতে আসছি ;) ;)

১১ ই আগস্ট, ২০১৩ দুপুর ১:১৩

একজন আরমান বলেছেন:
আহাহাহা।
দেখা হলে মিস্টি অবশ্যই খাওয়াবো। :)

আর মক্কা বহুদূর ;)

১৫| ১১ ই আগস্ট, ২০১৩ দুপুর ১:৩৪

প্রোফেসর শঙ্কু বলেছেন: অভিনন্দন।

১১ ই আগস্ট, ২০১৩ দুপুর ১:৩৭

একজন আরমান বলেছেন:
ধন্যবাদ প্রোফেসর :)

১৬| ১১ ই আগস্ট, ২০১৩ দুপুর ১:৪৩

রেজওয়ানা আলী তনিমা বলেছেন: অভিনন্দন ,ভবিষ্যতের কর্মজীবনের জন্য শুভকামনা, একসময় আমিও বেকারত্বের জ্বালায় অনেক জ্বলেছি , তাই সোনার হরিণের মর্ম ভালোই বুঝি।ভালো থাকবেন ।

১১ ই আগস্ট, ২০১৩ দুপুর ১:৪৪

একজন আরমান বলেছেন:
ধন্যবাদ আপু।

আপনার জন্যও শুভকামনা। :)

১৭| ১১ ই আগস্ট, ২০১৩ দুপুর ২:০৭

পেন্সিল চোর বলেছেন: all the best arman vai.
ঈদ মোবারক

১১ ই আগস্ট, ২০১৩ বিকাল ৩:০৬

একজন আরমান বলেছেন:
ধন্যবাদ পেন্সিল চোর ভাই।

ঈদ মুবারক :)

১৮| ১১ ই আগস্ট, ২০১৩ বিকাল ৩:৪০

শীলা শিপা বলেছেন: শুভকামনা ও অভিনন্দন :)

১১ ই আগস্ট, ২০১৩ বিকাল ৪:৩১

একজন আরমান বলেছেন:
ধন্যবাদ। :)

আপনার গ্র্যাজুয়েশন কমপ্লিট হয়েছে?

১৯| ১১ ই আগস্ট, ২০১৩ বিকাল ৪:৩৯

মাহতাব সমুদ্র বলেছেন: এমনইরে ভাই।

১১ ই আগস্ট, ২০১৩ বিকাল ৪:৫১

একজন আরমান বলেছেন:
যাই হোক লাইফটা খারাপ না একদম ! কি বলেন?

২০| ১১ ই আগস্ট, ২০১৩ বিকাল ৪:৪১

শীলা শিপা বলেছেন: হয়েছে। এখন এম বি এ তে ভর্তি হব। আপনাদের মানে বড় ভাইয়াদের দোয়া ও সাজেশন পেলে ভাল হয়। :)

১১ ই আগস্ট, ২০১৩ বিকাল ৪:৫৩

একজন আরমান বলেছেন:
আলহামদুলিল্লাহ্‌।

সাজেশন্স আর কি দিবো? বিবিএ শেষ করে ফেলেছেন, এখন ভালো একটা মেজর নিয়ে এমবিএ টাও শেষ করে ফেলুন। সময় থাকলে দুটো মেজরও করে ফেলতে পারেন। আর তার সাথে জব আর বর দুইটাই খুঁজতে থাকেন।

শুভকামনা। :)

২১| ১১ ই আগস্ট, ২০১৩ বিকাল ৪:৪২

ভিয়েনাস বলেছেন: এখন তো সব রাস্তায় কিলিয়ার, তাই না? :D
শুভ কামনা আরমান ভাইয়ের জন্য :)

১১ ই আগস্ট, ২০১৩ বিকাল ৪:৫৪

একজন আরমান বলেছেন:
রাস্তা কি এতো সহজে ক্লিয়ার হয়? পথ যে বন্ধুর !

ধন্যবাদ আপু। :)

২২| ১১ ই আগস্ট, ২০১৩ বিকাল ৪:৪৮

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: অনেক শুভেচ্ছা এবং অভিনন্দই রইল :) এখন পরবর্তী পদক্ষেপ। ;)

১১ ই আগস্ট, ২০১৩ বিকাল ৪:৫৬

একজন আরমান বলেছেন:
ধন্যবাদ ভাইয়া। :)

পরবর্তী পদক্ষেপের জন্য আপনাদের হেল্প দরকার তো। :!> :#> ;)

২৩| ১১ ই আগস্ট, ২০১৩ বিকাল ৫:১২

তন্দ্রা বিলাস বলেছেন: শুভেচ্ছা ও অভিনন্দন রইল। আশাকরি অনেকদূর এগিয়ে যাবেন :)

১১ ই আগস্ট, ২০১৩ বিকাল ৫:২২

একজন আরমান বলেছেন:
ধন্যবাদ ভ্রাতা।

ঈদ মুবারক :)

২৪| ১১ ই আগস্ট, ২০১৩ বিকাল ৫:২৭

ভিয়েনাস বলেছেন: কাল্পনিক ভালোবাসা ভাইয়ের সাথে একমত :)

হেল্প যা লাগে আমরা সরবরাহ করবো :>

১১ ই আগস্ট, ২০১৩ রাত ১০:৩০

একজন আরমান বলেছেন:
আহাহাহাহাহ।

দেখা যাক কি হয় !

২৫| ১১ ই আগস্ট, ২০১৩ রাত ৮:২৪

শুভ্র মন বলেছেন: কি খবর আরমান? আমি কিন্তু দই পাই ণাই। তুমি খুব ভাল লেখো।

১১ ই আগস্ট, ২০১৩ রাত ১০:৩১

একজন আরমান বলেছেন:
এইতো ভালো। আপনি কি আমাকে চেনেন? আপনার কথা শুনে মনে হল আমরা পূর্ব পরিচিত ! :)

২৬| ১১ ই আগস্ট, ২০১৩ রাত ৯:৫২

নীল-দর্পণ বলেছেন: আরমানাংকেল B-))

১১ ই আগস্ট, ২০১৩ রাত ১০:৩৩

একজন আরমান বলেছেন:
কে আঙ্কেল? B:-) B:-) B:-)

দেখেন আমার মার্কেটে আপ্নেই ধস নামাই দিছেন। আমি যদি আপনার নামে মামলা না করছি ! X( X( X(( /:)

২৭| ১১ ই আগস্ট, ২০১৩ রাত ১০:৪৪

নীল-দর্পণ বলেছেন: চাকরী পাইয়া গেসেন একটু ভারিক্কি ভাব আইছে তাই ভাবলাম আংকেল ডাকি ;)
ট্রিট না দিলে কইলাম চাচা ডাকা শুরু করুম B-)) =p~

১১ ই আগস্ট, ২০১৩ রাত ১১:৩৩

একজন আরমান বলেছেন:

কইছি তো রয়েলে খাওয়ামুনে। :| :| :|

২৮| ১১ ই আগস্ট, ২০১৩ রাত ১১:২৮

আমিভূত বলেছেন: আঁধারের পর আলো আসবেই , কখনও রাত দীর্ঘ হয় কখনও সল্প , আলো ফুটবেই :)

ভালো লাগলো আরমান ভাই আপনি স্বাবলম্বী হয়েছেন শুনে , আপনার চলার পথ আরও সুন্দর হোক সেই প্রার্থনা করি :)

১১ ই আগস্ট, ২০১৩ রাত ১১:৩৪

একজন আরমান বলেছেন:
ধন্যবাদ আপু। :)

২৯| ১২ ই আগস্ট, ২০১৩ ভোর ৪:০১

নির্লিপ্ত স্বপ্নবাজ বলেছেন: :D =p~ ;)

১২ ই আগস্ট, ২০১৩ সকাল ১০:৩০

একজন আরমান বলেছেন:
মাল্টি ইমু কেনু? /:) /:) /:)

৩০| ১২ ই আগস্ট, ২০১৩ সকাল ৯:০৪

কান্ডারি অথর্ব বলেছেন:

ভালো থাকিস জীবনের প্রতিটি বাধা এভাবেই অতিক্রম করে সামনে এগিয়ে যা, এই দোয়া রইল।

১২ ই আগস্ট, ২০১৩ সকাল ১০:৩১

একজন আরমান বলেছেন:
অনেক ধন্যবাদ ভাইয়া।

আপনারা পাশে থাকলে ইনশাআল্লাহ্‌ সামনের দিকে এগিয়ে যেতে সমস্যা হবে না আশা করি :)

৩১| ১২ ই আগস্ট, ২০১৩ সকাল ১০:৪১

কান্ডারি অথর্ব বলেছেন:


আমার দোয়া থাকবে তোর সাথে সবসময়।

১২ ই আগস্ট, ২০১৩ সকাল ১১:২৯

একজন আরমান বলেছেন:
আমি জানি :)

৩২| ১২ ই আগস্ট, ২০১৩ দুপুর ১২:৩৫

মেহেরুন বলেছেন: নতুন চাকরীর জন্য শুভকামনা রইলো আর অনেক অনেক অভিনন্দন। ঈদ তো নিশ্চই খুব ভালো কেটেছে তোর। ভালো থাকিস।

১২ ই আগস্ট, ২০১৩ দুপুর ১:১২

একজন আরমান বলেছেন:
ধন্যবাদ আপু।

কেটেছে বরাবর।

কেমন আছো?

৩৩| ১২ ই আগস্ট, ২০১৩ দুপুর ১:০০

এরিস বলেছেন: সবার গল্প আপনার জীবনের গল্পের মতো পরিপাটি একটা বৃত্তে এসে মিলে যাক।

রোজগারের সঠিক ব্যবহারে থাকুন। বড় হওয়াটা জরুরি। একজন মানুষের গল্পের সাথে জড়িয়ে থাকে আরও অনেক মানুষের গল্প। আপনার গল্প থেকে রঙ নিয়ে চারপাশের মানুষগুলোর জীবন রঙ্গিন হোক। শুভেচ্ছা আপনার জন্যে আরমান ভাই।

১২ ই আগস্ট, ২০১৩ দুপুর ১:১৫

একজন আরমান বলেছেন:
বৃত্তটা এখনও মেলেনি।

কিছু জিনিসের মিল হয়না কখনো।
কিন্তু তাই বলে সময় থেমে থাকে না ! চলতে থাকে তার আপন গতিতে।

অনেক ধন্যবাদ এরিস।

৩৪| ১২ ই আগস্ট, ২০১৩ দুপুর ১:০৫

সপ্নাতুর আহসান বলেছেন: নতুন চাকরীর জন্য অভিনন্দন, সেই সাথে শুভকামনা। ঈদ ভালো কেটেছে বোঝাই যাচ্ছে। ''চাকরিটা আমি পেয়ে গেছি'' গান গাইতে গাইতে নেক্সট প্রজেক্টে (বউ সারচিং) হাত দিয়া দ্যান :P :P :P :P

১২ ই আগস্ট, ২০১৩ দুপুর ১:২৬

একজন আরমান বলেছেন:
ধন্যবাদ আহসান ভাই।

বিয়ে অনেক পরের ব্যাপার। সময়টা এখন নিজের অপূর্ণ শখের ব্যাপারগুলি পুরন করা। বিয়ে মানেই খুব মজার কিছু নয়, বরং একটা বড় রেস্পন্সিবিলিটি !

৩৫| ১২ ই আগস্ট, ২০১৩ বিকাল ৫:৫৭

যুবায়ের বলেছেন: খুব খুশি হলাম আপ্নার চাকরীর খবরটা পেয়ে...
এইবার দেরী না কৈরা ফরজ কামডা সাইরালান ;) ;)

১২ ই আগস্ট, ২০১৩ রাত ৮:০৮

একজন আরমান বলেছেন:
কি যে বলেন না ভাই... :!> :!> :#> ;)

৩৬| ১২ ই আগস্ট, ২০১৩ রাত ৮:১০

তাসনুভা সাখাওয়াত বীথি বলেছেন: দুঃখিত অভিনন্দন জানাতে একটু দেরী হয়ে গেল :( আমি সবার লাস্ট মন্তব্য :( ১০ম ভাল লাগা ।

আপনার জব ভাল হোক । স্পেসালি জব প্লেসের এনভাইরনমেন্ট ভাল হোক।

লেট ঈদ মোবারক । ঈদ কেমন কেটেছে ভাইয়া ?

১২ ই আগস্ট, ২০১৩ রাত ৮:৫৪

একজন আরমান বলেছেন:
লেট হলেও অন্নেক থ্যাংকস আপু। :)

জব এনভারমেন্ট অনেক ফ্রেন্ডলিই মনে হয়েছে গত এক মাসে। সবাই খুবই হেল্পফুল। আলহামদুলিল্লাহ্‌। :)

ঈদ কেটেছে মোটামুটি। আপনার ঈদ কেমন কাটলো আপু?

৩৭| ১২ ই আগস্ট, ২০১৩ রাত ৮:৫২

স্বপ্নবাজ অভি বলেছেন: লগইন সমস্যার কারণে চমৎকার পোষ্ট এ দেরিতে আসার জন্য দুঃখিত আরমান ভাই!

১২ ই আগস্ট, ২০১৩ রাত ৮:৫৫

একজন আরমান বলেছেন:
ব্যাপার না অভি ভাই।
আমরা আমরাই তো। :)

ঢাকা আসবেন কবে?

৩৮| ১২ ই আগস্ট, ২০১৩ রাত ৯:৩৬

তাসনুভা সাখাওয়াত বীথি বলেছেন: আলহামদুলিল্লাহ আমার ঈদ ভাল কেটেছে ।

১২ ই আগস্ট, ২০১৩ রাত ৯:৪৭

একজন আরমান বলেছেন:
:)

৩৯| ১২ ই আগস্ট, ২০১৩ রাত ৯:৪৯

বাংলার হাসান বলেছেন: তোমার জন্য শুভ কামনা রইল।

১২ ই আগস্ট, ২০১৩ রাত ৯:৫৪

একজন আরমান বলেছেন:
ধন্যবাদ হাসান ভাই। :)

৪০| ১৩ ই আগস্ট, ২০১৩ সকাল ১০:০৭

নিরপেক্ষ মানুষ বলেছেন: ঐ জায়গায় পোঁছার আছেই ঐ জায়গা সম্পর্কে কিছুটা ধারণা পেয়ে গেলাম।ভালই হল।আপনের জন্য শুভ কামনা

১৩ ই আগস্ট, ২০১৩ সকাল ১০:৪৭

একজন আরমান বলেছেন:
ধন্যবাদ নিরপেক্ষ মানুষ।
ঐ জায়গায় যদি কখনো থাকেন তাহলে বুঝতে পারবেন কি মজা। অবশ্যই চাপে না থাকলে কিছু নাও মনে হতে পারে।

৪১| ১৪ ই আগস্ট, ২০১৩ রাত ২:৫২

একজন আরমানের আত্মা বলেছেন:
শুভকামনা একজন আরমান।

এখন থেকে আমি আবারও আপনার সাথে থাকতে পারবো। আমার লগ ইন সমস্যার সমাধান হয়েছে। :)

১৪ ই আগস্ট, ২০১৩ রাত ২:৫৯

একজন আরমান বলেছেন:
আরে ব্যাটা তুই কই ছিলি এতো দিন? তোরে ছাড়া কি ব্লগিং কইরা মজা আছে নাকি? এইবার আবার জমবে ব্লগিং। B-) B-) :)

৪২| ১৪ ই আগস্ট, ২০১৩ বিকাল ৪:১৬

বাসুরী বাসীয়ালা বলেছেন: চাকুরী যে হবে সেটা আমি জানতাম,অনেক শুভ কামনা এবং অভিনন্দন,

১৪ ই আগস্ট, ২০১৩ বিকাল ৫:৩৮

একজন আরমান বলেছেন:
ধন্যবাদ ভাই। :)

৪৩| ১৭ ই আগস্ট, ২০১৩ সন্ধ্যা ৬:৩৪

ফারজুল আরেফিন বলেছেন: শুভ কামনা সহ +

১৮ ই আগস্ট, ২০১৩ রাত ১২:০৫

একজন আরমান বলেছেন:
অনেক ধন্যবাদ ফারজুল ভাই। :)

৪৪| ১৮ ই আগস্ট, ২০১৩ সকাল ৯:৩৭

অদৃশ্য বলেছেন:




ভাই আরমান

অনেক চেষ্টার পরে তবুওতো সুন্দর একটি কাজের ব্যবস্থা করে ফেলেছেন... এখন পেছনের কষ্ট বা ব্যথাগুলোর স্মৃতি আস্তে আস্তে লুকিয়ে যাবে...

চমৎকার পরামর্শ... খুব ভালো লেগেছে লিখাটি...

শুভেচ্ছা ও শুভকামনা...

১৮ ই আগস্ট, ২০১৩ দুপুর ১২:০১

একজন আরমান বলেছেন:
অনেক ধন্যবাদ ভাই।

ভালো থাকুন সর্বদা। :)

৪৫| ২৫ শে আগস্ট, ২০১৩ রাত ৮:৫৬

তাসজিদ বলেছেন: খারাপ সময়ের সব থেকে ভাল দিক হচ্ছে আপনি মানুষ কে চিনতে পারবেন। কারন এই সময়ে তাদের আসল চেহারা বেরিয়ে আসে।


Congratulation for got the job.

২৫ শে আগস্ট, ২০১৩ রাত ১১:০৮

একজন আরমান বলেছেন:
হ্যাঁ সেটাই।
ধন্যবাদ তাসজিদ ভাই। :)

৪৬| ২৫ শে আগস্ট, ২০১৩ রাত ৮:৫৮

তাসজিদ বলেছেন: আর সাধারণ মানুষের ধারণা যে বেকাররা কখনও চাকরি পাবে না।

২৫ শে আগস্ট, ২০১৩ রাত ১১:১৩

একজন আরমান বলেছেন:
হ্যাঁ। এই জিনিসটা অনেক খারাপ। কারণ এটা বেকারদের মানসিক চাপ বাড়িয়ে দেয়।

৪৭| ২৬ শে আগস্ট, ২০১৩ বিকাল ৩:০০

অবচেতনমন বলেছেন: আরমান তাহলে অবশেষে বেকারত্বের দিন শেষ, তোমার জন্য মঙ্গল কামনা ।

২৬ শে আগস্ট, ২০১৩ বিকাল ৫:২৬

একজন আরমান বলেছেন:
ধন্যবাদ দেশি ভাই। :)

৪৮| ২৬ শে আগস্ট, ২০১৩ সন্ধ্যা ৬:০৫

আমি ইহতিব বলেছেন: এই পোস্ট এতোদিন পর চোখে পড়লো আমার :(
আমার নামও আছে দেখি :)

বেকারদের জন্য দেয়া সবগুলো সাজেশন দারুন, অনেকেই ভাবে বিডিজবসের চাকরীগুলোতে এপ্লাই করলে কোন কাজ হয়না, এটা ভুল ধারণা, আপনার যোগ্যতার সাথে রিকোয়্যারমেন্ট মিললে অবশ্যই ডাকবে। আমি নিজেই এর প্রমাণ।

বিডিজবসের মার্কেটিং করার জন্য অনেকগুলো +++
(আমি নিজে বিডিজবসে আছিতো তাই ;) )

অনেক অনেক শুভ কামনা সব সময়ের জন্য।

২৬ শে আগস্ট, ২০১৩ সন্ধ্যা ৭:১৭

একজন আরমান বলেছেন:
হাহাহা।
আপু আসলেই বিডি জবস কাজের একটা সাইট।


অনেক ধন্যবাদ আপু। :)

৪৯| ৩১ শে আগস্ট, ২০১৩ রাত ১১:১৭

অদ্বিতীয়া আমি বলেছেন: দীর্ঘ প্রতীক্ষিত কোন কিছু পাওয়া অনেক আনন্দের !!

০১ লা সেপ্টেম্বর, ২০১৩ সকাল ১০:৫৪

একজন আরমান বলেছেন:
হ্যাঁ। সেটা ঠিক !

৫০| ৩১ শে আগস্ট, ২০১৩ রাত ১১:১৮

খেয়া ঘাট বলেছেন: অদ্বিতীয়া আমি বলেছেন: দীর্ঘ প্রতীক্ষিত কোন কিছু পাওয়া অনেক আনন্দের !!

০১ লা সেপ্টেম্বর, ২০১৩ সকাল ১০:৫৫

একজন আরমান বলেছেন:
সহমত।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.