নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

ফেজবুকে আমি https://www.facebook.com/pk.galib.1

লেজ কাটা বাঘ

লেজ কাটা বাঘ › বিস্তারিত পোস্টঃ

হিমু বলছি, বাচতে চাই, আমাকে বাচিয়ে রাখুন!!

১৫ ই জানুয়ারি, ২০১৬ ভোর ৪:৪৫

ইন্টার্ন ডিউটি শেষে সোহরাওয়ার্দী হাসপাতালের করিডর ধরে পায়চারি করছি রাত ৩ টায় ! উদ্দেশ্য হিমুকে নিয়ে একটি গল্প লিখার প্লট বের করা ।

একজন ভদ্রলোক হঠাত পাশ থেকে নাম ধরে ডাক দিল ! তাকিয়ে দেখলাম ভদ্রলোক খুব হালকা হলুদ পাঞ্জাবি পড়ে আছে । ডাক্তারি পড়তে পড়তে মনের মধ্য কঠোরতার পাশা-পাশি ভয়ও কমে গেছে । তাই ভয় না পেয়ে কাছে গেলাম ।

ভদ্রলোক বলা শুরু করল, তুমি হিমুকে নিয়ে গল্প লেখার জন্য প্লট খুজচ্ছ ! কিন্তু হিমুকে চেন না ! হিমুর স্রষ্ট্রা হুমায়ুন কে চেন কিন্তু হিমুকে নিয়ে লেখা তার কোন বই এখনও পড়নি ।

কিছু একটা বলতে চাচ্ছিলাম কিন্তু থামিয়ে দিয়ে আবার বলা শুরু করলেন , তুমি শুধু যান যে হিমু হুমায়ুন আহমেদ এর বিখ্যাত চরিত্র এবং তার অনেক তরুন ভক্ত রয়েছে । সে বিশেষ আচরন এর পোষাক এর জন্য বিখ্যাত ।

ভাবছিলাম উনি হয়ত থামবেন কিন্তু বলেই গেলেন ... তুমি এই মুহুর্তে ভাবছ , আমি এই সব জানলাম কিভাবে ?? ভাবছ তোমার প্রানপ্রিয় বান্ধুবী আমাকে সব বলে দিছে কি না !! এমন কিছুই হয় নি ! আসল ব্যাপার হলো আমিই হিমু !!

এইবার আমি আর চুপ থাকতে পারলাম না !! অনেকটা উচ্চস্বরে বললাম , আপনি হিমু !! ইয়ার্কি করছেন ?? আর আমি এখন আর প্রানপ্রিয় বান্ধুবীকে ভালবাসি না !! তাকে নিয়ে পোস্ট ও দেই না !!

ভদ্রলোক আগের মতই স্বাভাবিক কন্ঠে বলা শুরু করল , আমিই হিমু । তুমি ভাবছ আমি তো হালকা হলুদ পোশাক পড়েছি তার উপর বেশ বয়ষ্ক !! কিভাবে হিমু হলাম ?? এর কারন হল হুমায়ুন স্যার মারা যাওয়ার পর আমার আর সুদিন নেই । বিশেষ দিন ছাড়া আমাকে আর কেউ মনেই করে না ।

আমাকে নিয়ে কেউ লিখে না । তাই আমার বয়স এত বেড়ে গেছে !! আর পোশাক এর কালারও এমন হয়ে গেছে !! আমি আবার সবার মনে স্থান চাই !! আমি চাই কেউ আমাকে নিয়ে লিখুক । আমাকে বাচিয়ে রাখুক । তুমি আমাকে নিয়ে ভাবছ তাই আমি না এসে , কিছু না বলে থাকতে পারলাম না !!

কিছু বলার খুজে পাচ্ছিলাম না । যখন পেলাম তখন তাকিয়ে দেখি ভদ্রলোক হাটা শুরু করে অনেক দুর এগিয়ে গেছেন । হালকা হলুদ পাঞ্জাবিটা আরও হালকা মনে হলো । সাদা এর কাছা কাছি !!

মন্তব্য ২ টি রেটিং +০/-০

মন্তব্য (২) মন্তব্য লিখুন

১| ১৫ ই জানুয়ারি, ২০১৬ ভোর ৬:২৮

চাঁদগাজী বলেছেন:


আরো পয়চারী করেন, হিমু মিমু বাদ দেন।

১৫ ই জানুয়ারি, ২০১৬ বিকাল ৩:০১

লেজ কাটা বাঘ বলেছেন: ধন্যবাদ । লেখাটি কাল্পনিক । আমি কম্পিউটার সাইন্স এর ছাত্র !!

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.