নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

ফেজবুকে আমি https://www.facebook.com/pk.galib.1

লেজ কাটা বাঘ

লেজ কাটা বাঘ › বিস্তারিত পোস্টঃ

আকবরের স্টার্ট-আপ স্বপ্ন এবং স্থান বদলে যাওয়া যাওয়ার গল্প.

২৪ শে ফেব্রুয়ারি, ২০১৬ বিকাল ৩:৫১

গাড়ি থেমে গেছে, লোকজনের চেঁচামেচি থেকে বুঝা যাচ্ছে সেটা। যদিও সবার সেই দিকে নজর কিন্তু আকবর এর সেদিকে আগ্রহ নেই। বাইরে বৃষ্টি হচ্ছে, আকবর সেদিকেই একমনে তাকিয়ে আছে। ব্যাগের উপর রাখা হাত চুলকাচ্ছে! সম্ভবত ব্যাগের ছারপোকা হাত কামরাচ্ছে!!

আকবর তার কল্পিত স্বপ্নের কথা ভাবছে! সে একটা স্টার্ট আপ দিতে চায় সফটওয়্যার কেন্দ্রীক।

প্রথমে সে ফান্ড কালেক্ট করবে। ব্যাপারটা কঠিন এই দেশে। কারন দেশের বিনিয়োগ শুন্যর কোঠার আর নানা সমস্যায় বিদেশী বিনিয়োগ অপ্রতুল।

স্টার্ট আপ এর কারন কি?? আকবর চায় এই দেশের মেধাবী তরুন সমাজ এর কর্মসংস্থান করতে। সে ভাবে, সরকারের একার পক্ষে এত বড় জন গোষ্ঠী, জন সম্পদে পরিনত করা সম্ভব নয়!

মামা, গাড়ী নষ্ট হয়ে গেছে, আর যাইব না, নামেন! হেল্পার এর ডাকে আকবর এর ভাবনায় ছেদ পরে। বাকী রাস্তার ভাড়া ফিরিয়ে নিয়ে গাড়ী থেকে নেমে পরে।

ঘন্টা খানেক দাঁড়িয়ে থাকার পর পরের গাড়ী পায় আকবর! গাড়ীতে উঠে, সিট পায় না। দাঁড়িয়ে দাঁড়িয়ে স্বপ্নের স্টার্ট আপ এর চিন্তা পুনরায় ভাবার চেষ্টা করে। ক্লান্তি নিয়ে দাঁড়িয়ে থাকা শরীল, মন কোনটাই সারা দেয় না এবার।

ভাবনাটা আপত তুলে রাখে। গাড়ী দাঁড়িয়ে আছে অনেক্ষন। আকবর আসে পাশের থেকে জানতে পারে, কেউ একজন আসবে, তার রাস্তা ফাকা করার জন্য রাস্তা আটকে দেয়া হয়েছে।

গাড়ী থেকে নেমে পরে, উদ্দেশ্য হেটে বাড়ী যাওয়া। কিন্তু সেখানেও বাধা। রাস্তা নাকি এখন পার হওয়া যাবে না।

দাঁড়িয়ে থাকার সময় বিদেশি বন্ধুকে নক দেয় আকবর। কথায় কথায় জানতে পারে, তার বন্ধু গাড়ি চালাচ্ছে, রাস্তা সম্পুর্ন ফাকা। আরও অনেক কথা হয়।

রাত ১১ টা। প্রচন্ড ক্লান্তি নিয়ে বাসায় ফিরেই পড়ার টেবিলে! শরিল এর বিরুদ্ধে নিজের সবটুকু শক্তি দিয়ে পড়ছে!!

জিয়ারই এর কঠিন কঠিন দাত ভাজ্ঞা শব্দ। এখনও মনের ভিতর স্টার্ট আপ এর চিন্তাটা আছে আগের মতই। পার্থক্য এটাই যে, আগে চিন্তা ছিল মুল ব্রাঞ্চ হবে দেশে কিন্তু এখন সেটা পালটে বিদেশ হয়ে গেছে।।।

মন্তব্য ১ টি রেটিং +১/-০

মন্তব্য (১) মন্তব্য লিখুন

১| ২৪ শে ফেব্রুয়ারি, ২০১৬ বিকাল ৫:০৭

বিজন রয় বলেছেন: +++++

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.