নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

চলো আমরা পাখিদের কাছ থেকে ইউক্লিডের নতুন পাঠ নেই জীবনানন্দের পাঠ নেই নিউটনের আপেল গাছটি থেকে।

জসীম অসীম

লেখা হলো কেতকীফুল। ভালোবাসি তাই।

জসীম অসীম › বিস্তারিত পোস্টঃ

মনিরুল হক চৌধুরী আমাকে বলেন ‘আপনি কি অস্থির?’

১০ ই জানুয়ারি, ২০১৪ বিকাল ৫:২৫



জসীম অসীম

২০০১ সালের জাতীয় সংসদ নির্বাচনের আগে আমি গেলাম কুমিল্লার রাজনীতিবিদ মনিরুল হক চৌধুরীর বাসায়। সাক্ষাৎকার দিলেন না। শুধু বাসা থেকে বের হওয়ার সময় বললেন-আপনি চা খান-আমার তাড়া আছে-আমি একটু বের হচ্ছি। আমি তখন তার কাছে গিয়েছিলাম কুমিল্লার সাপ্তাহিক পত্রিকা নিরীক্ষণ-এর পরিচয়ে।

কিছুদিন পর আবার তার ছবি তোলার কাজে যাই। তখন অবশ্য কুমিল্লার দৈনিক শিরোনাম পত্রিকার ফটো সাংবাদিক পরিচয়ে । সঙ্গে শিরোনামের চীফ রিপোর্টার সাইয়িদ মাহমুদ পারভেজও ছিলেন। তখন তিনি আমাকে কোনো প্রশ্নই করেননি।

২০০৬ সালে গেলাম মনিরুল হক চৌধুরীর বাসায়। সাক্ষাৎকার নিতে। তখন অবশ্য দৈনিক কুমিল্লাবার্তার রিপোর্টার হয়ে। পত্রিকার পরিচয়ই দেই প্রথম। আমার এত পত্রিকা বদল দেখে তিনি হুট করে বলে বসেন-আপনি কি অস্থির? আমার ধারণা এই ৩ পত্রিকার মাঝখানে আমি যে সাপ্তাহিক কুমিল্লার কাগজেও [বার্তা সম্পাদক হিসেবে] কাজ করে এসেছি-সেটাও তিনি অনুমান করতে পারেন। কারণ মনিরুল হক চৌধুরী প্রায় নিয়মিতই কুমিল্লার কাগজ পড়তেন এবং তাতে আমার রিপোর্টসহ বিভিন্ন লেখাও ছাপা হাতো। তবে মনিরুল হক চৌধুরীকে আমিও পাল্টা প্রশ্ন করতে পারতাম , রাজনৈতিক দল বদলের ক্ষেত্রে আপনিও কি অস্থির নন? কিন্তু প্রশ্নটা করিনি। কারণ বয়স বাড়ার সঙ্গে সঙ্গে আমার সাহসও কমে গেছে। আগের মতো বেফাঁস কথা এখন আমি খুব হিসেব করেই বলি।

মন্তব্য ০ টি রেটিং +০/-০

মন্তব্য (০) মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.