নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

যাহা বলিব সত্য বলিব, সত্য ছাড়া মিথ্যা বলিব না

" কেউ তোমার দিকে পাথর ছুড়ে মারলে , তুমি তার দিকে ফুল ছুড়ে মারো...তবে ফুলের সাথে সাথে ফুলের টবটাও ছুড়ে মারতে যেন ভুল না হয় "

asif970

" কেউ তোমার দিকে পাথর ছুড়ে মারলে , তুমি তার দিকে ফুল ছুড়ে মারো...তবে ফুলের সাথে সাথে ফুলের টবটাও ছুড়ে মারতে যেন ভুল না হয় "

asif970 › বিস্তারিত পোস্টঃ

টিএসসি ঘটনার কিছু ফটো এবং লাইভ ফুটেজ ... এক্সক্লুসিভ (আপডেট ) এদের ধরিয়ে দিন !!!

১৮ ই এপ্রিল, ২০১৫ রাত ১০:৩০













ছবিতে বামদিকে যা দেখছেন তা ফেব্রুয়ারীর বইমেলার ঘটনা।

এই পহেলা বৈশাখে ঘটে যাওয়ার মতই আরেকটি 'সবার চোখের সামনে' ঘটে যাওয়া ঘটনা। পুলিশ সেইবারও বলেছিল 'উপযুক্ত প্রমানের অভাবে আমরা কিছু করতে পারছি না। এতো মানুষের ভিড়ে অপরাধী সনাক্ত করা অনেক কঠিন'। প্রিয় পুলিশ বাহিনী, এই নিন- একজনকে খুঁজে বের করে দেয়া হলো, এইবার গ্রেফতারের কাজটা সেরে ফেলেন। নাকি আবার অজুহাত খুজবেন? পুলিশ কে বারবার খোঁচাইতে আমাদেরও ভাল্লাগে না, কিন্তু হাতে গোনা অল্প কয়েকজন ভালো মানুষ ছাড়া আপনাদের গোটা Police Force মনে হয় একই ভাবে চলে! সবাই ঘুমালে কিভাবে হবে? তিতুমীর কলেজের ছাত্র, কলেজটা মহাখালী তে। পুলিশের গাড়ির ড্রাইভার কে বললে নিয়ে যাবে। বাসায় আর থানায় বসে হাওয়া খেয়ে লাভ হবে? রাস্তায় সারাদিন দাড়ায় কষ্ট করেন এইসব 'নেকামি-মার্কা' বলে এখন সিম্প্যাথি নেয়ার চেষ্টা করবেন না। একটা পদবী দেয়া হয়েছে, তার সম্মান রাখেন, কাজ করেন, সালাম-সম্মান আপনা-আপনিই পাবেন ..



























আরও একজন কালপ্রিট!

চেহারা কি মিলে? ভুরু কি মিলে? গালের শেপ কি মিলে? গলার অংশটা কি মিলে? নাকি মিলে না?

নাম BM Bijoy Hassan Liton

জারিজা, রাজশাহী তার বাড়ি।

প্রেসিডেন্ট, পূর্ব নওডোবা ছাত্রালীগ, শরীয়তপুর।

পড়ালেখা করেছেন সরকারী তিতুমীর কলেজে।

আরও খুঁজে ব্যের করতে হবে???????????

এবার কি আমরাই গুম হয়ে যাব? যদি গুম হয়ে যাই দোয়া করবেন। তবে...... তার আগে জবাব তো দিব তাই না?

Facebook Profile: BM Bijoy Hassan Liton







নববর্ষের দিনে নারীদের লাঞ্ছিত করার প্রতিবাদে গতকাল রোববার দুপুরে পুলিশের জন্য চুড়ি, শাড়ি ও ললিপপ নিয়ে শাহবাগ থানা ঘেরাও করেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের চারুকলা অনুষদের শিক্ষার্থীরা। মানববন্ধনে শিক্ষার্থীরা ‘ক্যাম্পাসে নিরাপত্তা চাই’, ‘এই নরপশুদের শাস্তি চাই’, ‘দায়িত্বে অবহেলাকারী পুলিশের বিচার চাই’, ‘পশুত্ব ও পুরুষত্ব এক নয়’—এসব লেখা প্ল্যাকার্ড বহন করেন। ঘণ্টাব্যাপী মানববন্ধন শেষে শিক্ষার্থীরা হাতে শাড়ি, চুড়ি ও ললিপপ নিয়ে শাহবাগ থানা ঘেরাও করেন।

মানববন্ধনের সঞ্চালক আরিফ সিদ্দিকী প্রথম আলোকে বলেন, শাড়ি-চুড়ি নিয়ে থানা ঘেরাওয়ের কর্মসূচি পূর্বপরিকল্পিত ছিল না। তাৎক্ষণিক এসব সংগ্রহ করে মিছিল করে থানার সামনে যান শিক্ষার্থীরা। তবে শেষ পর্যন্ত এগুলো পুলিশকে দেওয়া হয়নি।






































আরেকজন!

চেহারা কি মিলে? বাদ দিলাম চেহারার কথা, চোখের নীচে স্পট কি মিলে? টি শার্টটাও একই নয় কি?

নাম শাহিন সিদ্দিকী

ফেসবুক প্রোফাইল - ফেসবুক প্রোফাইল







বর্ষবরণের উৎসবে নারীদের যৌন হয়রানির ঘটনার পর শাহবাগ থানার এক উপপরিদর্শককে (এসআই) প্রত্যাহার করা হয়েছে, যিনি ঘটনার সময় ওই এলাকায় নিরাপত্তার দায়িত্বে ছিলেন।







একুশে ফেব্রুয়রির সেই ঘটনার আরেকটি ছবি। একই গ্রুপ।







পহেলা বৈশাখে ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসি এলাকায় নারী নির্যাতনের ঘটনায় জড়িতদের ছবিসহ প্রতিবেদন প্রকাশের পর আজ একাত্তর টিভির বিশেষ প্রতিনিধি ফারজানা রূপা ও তার পরিবারের সদস্যদের হত্যার হুমকি দিয়েছে 'আনসারুল্লাহ বাংলা টিম'। নিষিদ্ধ ঘোষিত এ জঙ্গি সংগঠনের রাজশাহী শাখার সহকারী পরিচালক দাবি করে এক ব্যক্তি ফারজানা রূপার ফেসবুকে একাধিক বার্তায় হুমকি দেন বলে জানা যায়











(( আরও পরিষ্কার ছবি লাগবে নরপশুদের ধরতে?

কার সাহস আছে এই লোকের নাম আর ঠিকানা বা বিবরণ কমেন্টে বা ইনবক্সে দেয়ার জন্য?

বাঘের বাচ্চা কে কে আছে আওয়াজ দেন। এই লোক কারও না কারো ফ্রেন্ড, পরিচিত অথবা আত্মীয়। বাঘের বাচ্চা কে আছেন - দেখান এবার সাহস।

পরিচয় গোপন রাখা হবে - কথা দিলাম। ))



বাংলা ট্রিবিউনকে হুমকির বিষয়টি নিশ্চিত করেন একাত্তর ‌‌‌টিভির সাংবাদিক সামিয়া জামান।



পহেলা বৈশাখে টিএসসিতে নারী নির্যাতনের ঘটনা নিয়ে একাত্তর টিভিতে প্রচারিত প্রতিবেদনে ফারজানা রূপা সিসিটিভির ফুটেজ বিশ্লেষণ করে কয়েকজন সন্দেহভাজনকে শনাক্ত করেন। পুলিশের সরবারহ করা ১ ঘণ্টার ওই ফুটেজে ফারজানা দেখান পাঞ্জাবি পরিহিত ও মুখে গোঁফহীন দাড়িওয়ালা এক ব্যক্তি বার বার একই জায়গায় ঘুরছিল। এসময় মাথায় পট্টি বাধা আরও কয়েক ব্যক্তিকে একই জায়গায় দেখা যায়।













মঙ্গলবার পহেলা বৈশাখে ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসিতে বর্ষবরণ উৎসবে আগত নারীদের শ্লীলতাহানি করে কতিপয় বখাটে যুবক।

কয়েকটি ছবিতে আসা তাদের একজন হলেন বেনজির আহমেদ। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের মাস্টারদা সূর্য সেন হলে থাকেন।

রাষ্ট্র বিজ্ঞান বিভাগের তৃতীয় বর্ষের শিক্ষার্থী। হল শাখা ছাত্রলীগের পদধারী ও সক্রিয় কর্মী।

তিনি বিভিন্ন সময়ে ক্যাম্পাসে কুকর্ম করে বেড়ান বলে তার বিরুদ্ধে অভিযোগ রয়েছে।

সত্য কখনও গোপন থাকে না? প্রশাসন কি কিছুই করবে না?









পহেলা বৈশাখে ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসি এলাকায় নারী নির্যাতনের ঘটনায় জড়িতদের ছবিসহ প্রতিবেদন প্রকাশের পর আজ একাত্তর টিভির বিশেষ প্রতিনিধি ফারজানা রূপা ও তার পরিবারের সদস্যদের হত্যার হুমকি দিয়েছে 'আনসারুল্লাহ বাংলা টিম'। নিষিদ্ধ ঘোষিত এ জঙ্গি সংগঠনের রাজশাহী শাখার সহকারী পরিচালক দাবি করে এক ব্যক্তি ফারজানা রূপার ফেসবুকে একাধিক বার্তায় হুমকি দেন বলে জানা যায়।



বাংলা ট্রিবিউনকে হুমকির বিষয়টি নিশ্চিত করেন একাত্তর ‌‌‌টিভির সাংবাদিক সামিয়া জামান।



পহেলা বৈশাখে টিএসসিতে নারী নির্যাতনের ঘটনা নিয়ে একাত্তর টিভিতে প্রচারিত প্রতিবেদনে ফারজানা রূপা সিসিটিভির ফুটেজ বিশ্লেষণ করে কয়েকজন সন্দেহভাজনকে শনাক্ত করেন। পুলিশের সরবারহ করা ১ ঘণ্টার ওই ফুটেজে ফারজানা দেখান পাঞ্জাবি পরিহিত ও মুখে গোঁফহীন দাড়িওয়ালা এক ব্যক্তি বার বার একই জায়গায় ঘুরছিল। এসময় মাথায় পট্টি বাধা আরও কয়েক ব্যক্তিকে একই জায়গায় দেখা যায়।

--------------------------------------------------------------------



পুলিশ/ আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী নাকি কিছুই খুঁজে পায় না। কিন্তু আমরা সবাই কিন্তু ঠিকই খুঁজে পাই। ধন্যবাদ সবাইকে যারা সাহায্যের হাত বাড়িয়েছেন। এইবার দেখা যাক আমরা আমাদের মাননীয় প্রধানমন্ত্রী এবং তার সরকারকে ধন্যবাদটা দেয়া যায় নাকি তাদের দায়িত্ব যথাযথ ভাবে পালন করার জন্য। আপনারা ৭১ এর ধর্ষকদের বিচার করেছেন, ২০১৫ সালের ধর্ষকদের বিচার এখন জাতি দেখতে চায়। পুরো বাংলাদেশ এখন তাকিয়ে দেখছে।

Don't let us down.

-----







প্রিয় আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী সদস্যরা,

এই নিন পহেলা বৈশাখে 'সবার চোখের সামনে' ঘটে যাওয়া ঘটনা এর একগাদা মানুষের মধ্যে একজনের পরিচয়। যেহেতু CCTV Footage প্রমাণ করে কাজটা Preplanned এবং Organized, তাহলে একজনকে ধরলে আরও গোটা কয়েকজনকে তো ধরাই যাবে। আশা করি এখনও বলবেন না 'উপযুক্ত প্রমানের অভাবে আমরা কিছু করতে পারছি না। এতো মানুষের ভিড়ে অপরাধী সনাক্ত করা অনেক কঠিন'। আশা করি এটাও জিজ্ঞেস করবেননা যে কিভাবে আমরা/রিপোর্টাররা বলেছে 'কাজটা Preplanned এবং Organized', তাহলে তো আপনাদের Training দেয়া লাগবে এখন! ভাই, এইবার গ্রেফতারের আর রিমান্ডে নেয়ার কাজটা সেরে ফেলেন। রিমান্ডে নেয়ার সময় নিজের মা/বোন/বউ এর চেহারা মাথায় রেখেন, এদের দলীয় পরিচয় না। নাকি ধরে নিবো আমরা যে এইভাবে খুঁজে খুঁজে এনে দিলেও কাজ হবে না? নাকি আবার অজুহাত খুজবেন? দেখুন, পুলিশ কে বারবার খোঁচাইতে আমাদেরও ভাল্লাগে না, কিন্তু সবাই ঘুমালে কিভাবে হবে? কাওকে না কাওকে তো কাজটা করা লাগবে। প্লিজ!

















দেখুন চিনতে পারতেছেন কিনা এদের কাউকে....??

চিনলে ফোন: ০১৭৩৮৯১১৭৯৬

[email protected]



এই সকল বীর ''পুরুষদের'' কাছে একজন ''হিজরা''ও নিরাপদ নয়, আর সাধারন নারীরা !!...

আক্রান্ত হিজরাটার আশে পাশের দাঁত বের করা হায়েনাগুলোকে যেখান থেকে হোক খুঁজে বের করে খাসি করুক সাধারন ভাই/বোনেরাই।

আইন গাইন বিচার শালিশে যেহেতু এখন আর কাজ হচ্ছে না, তাই এই সব পাগলা পারভার্ট কুকুরগুলোকে পেটানোর মুগুরটা নিজের হাতেই তুলে নিতে হবে জনতাকেই ।



অনেক হয়েছে প্রতিবাদ মানববন্ধন বিচার চাওয়াচাইয়ি। এই সবে আর কিচ্ছু হবে বলে মনে হয় না। হলে এক একটা ঘটনা ঘটে যাওয়ার সময় আইন রক্ষাকারি হ্যাডমওয়ালারা তাকায়ে তাকায়ে মজা না নিয়ে একশনে নামতো।

তারা যেহেতু একশনে নামবেনা, সেহেতু পাব্লিককেই এখন ডাইরেক্ট একশনে নামতে হবে। নইলে মনে রাখবেন, আগামী দিন আপনার মা - বোন - বউ - মেয়ে - ভাগ্নিকেও দেখতে হবে এইরকম ছবির মধ্যে।



প্রতিবাদ ফ্রতিবাদ নয়... ইটস হাই টাইম টু 'ডু' সামথিং ডেসপারেটলি ...







একটুও চমকাবেন না!!!!



পহেলা বৈশাখে টিএসসিতে নারীদের উপর যৌন সহিংসতার প্রতিবাদে ২০ এপ্রিল, সকাল ১১ টায়, অপরাজেয় বাংলার পাদদেশে প্রতিবাদী মানব বন্ধন কর্মসূচী পালন করে ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতি। খুব ভালো কথা। শিক্ষক সমিতির সভাপতি জনাব ফরিদ উদ্দীন যৌন নিপীড়নের প্রতিবাদ করতে এসেছেন তার বিশ্ববিদ্যালয়ের ছাত্রী নিপীড়নের অভিযোগে অভিযুক্ত দু'জন শিক্ষককে সাথে নিয়ে। ব্যানার ধরেছেন তারা। কী চমতকার আমাদের সহনশীলতার মাত্রা!



সর্ব বামে যিনি রয়েছেন তার পরিচয় ও কর্মঃ

২০১০ সাল থেকে বিয়ের প্রলোভন দেখিয়ে বিশ্ববিদ্যালয়ের ইসলামের ইতিহাস ও সংস্কৃতির প্রভাষক মাহমুদুর রহমান বাহালুল বিভাগের দুই ছাত্রীর সঙ্গে সম্পর্ক গড়ে তোলেন। ২০১৩ সালে অন্য মেয়েকে বিয়ে করতে গেলে বিষয়টি জানাজানি হয়ে যায়। এতে ভুক্তভোগী ছাত্রীদের অভিযোগের পরিপ্রেক্ষিতে একটি তদন্ত কমিটি গঠন করা হয়।তদন্ত শেষে কমিটির প্রতিবেদনে উল্লেখ করা হয়, শিক্ষকের অনৈতিক আচরণের প্রমাণ পাওয়া গেছে। বিশ্ববিদ্যালয় প্রশাসনের কাছে দৃষ্টান্তমূলক শাস্তি চেয়ে চিঠি দেয় কমিটি; আইনি ব্যবস্থা নিতে অনুরোধ করে। ২০১৩ সালের মে মাস থেকে এক বছরের জন্য বিভাগের সব কর্মকাণ্ড থেকে তাকে অব্যাহতি দেওয়া হয়। এক বছর অতিবাহিত হলেও প্রশাসন থেকে কোনো শাস্তিমূলক ব্যবস্থা নেওয়া হয়নি।



তার ঠিক একজন পরেই দাঁড়ানো শিক্ষকের পরিচয়ঃ ও কর্মঃ

২০০৯ সালে রাষ্ট্রবিজ্ঞান বিভাগের শিক্ষক গিয়াস উদ্দীন মোল্লার বিরুদ্ধে এক ছাত্রী যৌন হয়রানির অভিযোগ তোলেন। এক বছর একাডেমিক কার্যক্রম থেকে বিরত রাখার পর তাকে আবার বহাল করা হয়।





















পহেলা বৈশাখে ঢাকা ভার্সিটিতে ঘটে যাওয়া নোংরা ঘটনাকে কেন্দ্র করে কিছু কিছু বিভ্রান্তিকর ভুল তথ্যও ছড়াচ্ছে মানুষ। ঢাকা ভার্সিটিতে সেদিন অনেক ন্যাক্কারজনক ঘটনাই ঘটেছে, কিন্তু এগুলোর বাইরেও মানুষ কিছু অন্য ঘটনাও এক ফেলছে। এটা নিয়ে জগন্নাথ ইউনিভার্সিটির ছাত্র রোহানের পোস্ট টা হুবুহু তুলে ধরলাম।

"চারিদিকে একটি ছবি নিয়ে কত যে বিভ্রান্তি শুরু হয়েছে। ঢাবির টিএসসিতে কয়েকজন নারীকে শ্লীলতাহানীর ঘটনার সাথে জবির ছাত্রলীগ কর্মী গণধোলাইয়ের ঘটনাকে কতিপয় গণমাধ্যম এক করে একাকার করে ফেলেছে।

এ বিষয়ে লিখতে চাই....

জবির বাসে ছাত্রীদেরকে উত্ত্যক্ত করার ঘটনায় ছাত্রলীগ কর্মী সধারণ শিক্ষার্থীদের হাতে গণধোলাইয়ের শিকার হয়। এই গণধোলাইয়ের ছবি আমি তুলেছিলাম এবং Bangla Tribune এ নিউজ করেছিলাম। এছাড়া আরো কয়েকটি গণমাধ্যমে এই নিউজটি ছবি সহ প্রকাশিত হয়। কিন্তু উক্ত ছবিটিকে ঢাবির টিএসসিতে নারী শ্লীলতাহানীর ছবি বলে চালিয়ে দিয়েছে কয়েকটি গণমাধ্যমে। ঢাবির এই ঘটনার তদন্তে হাই কোর্টে রুল পর্যন্ত হয়েছে। ফলে এখানে এখন এমন অবস্থার সুষ্টি হয়েছে যে, জবির সাধারণ শিক্ষার্থী যারা ছাত্রী উত্ত্যক্তকারী ছাত্রলীগ কর্মীকে গণধোলাই দিলো তারা এখন হুমকির মুখে পড়ে যাচ্ছে। যে ছবিটি নিয়ে এত কাহিনি হয়েছে সেটির আগের এবং পরের একটি ছবি সহ উক্ত ছবিটি পোস্ট দিচ্ছি। একটি ছবিতে পাঠক খেয়াল করলে দেখতে পাবেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের বাসের নাম লেখা আছে। এবং কর্মীটির শরীরে কোন সময়ই কিছু ছিলানা। তার কাধে একটি টিশার্ট ছিল, হাতে একটি গামছা বাধা ছিল। প্যান্ট ছিল কালো। দয়া করে এই পোস্টটি শেয়ার করুন। আমি চাই এই বিভ্রান্তির অবসান হোক।"









" মেয়েটি ঘুরতে বের হয়েছিলো স্বামীর সাথে। সেখান থেকে যখন তাঁকে উদ্ধার করা হয় গায়ে কোন শাড়ি ছিল না মেয়েটির। স্বামীকে মারা হচ্ছিল বেধড়কভাবে। সম্ভ্রম বাঁচাতে উদ্ধারকারীদের মধ্যে একজন মেয়েটিকে তাঁর গায়ের পাঞ্জাবী খুলে পরিয়ে দেন। তাদের মধ্যে একজন তখন বলছিলো এমন দৃশ্য আর পাওয়া যাবে না। ভিডিও করেন তাড়াতাড়ি। ভিডিও করা হয়।







বিচারহীনতার সংস্কৃতিতে এ রাজ্যে রাক্ষস কুলের দাপটে

ক্ষমতার আচলের ছায়ায় অসুর শক্তির থাবায়

ত্বকীর রক্তে লাল শীতলক্ষ্যার কালো জল

ত্বকীর মায়ের কান্না বাপের বেদনা

অন্যদিকে

১৯৭১ এর নারীর ইজ্জত লুণ্ঠনে যারা হিংশ্র দানব ছিল ...

ছিলনা মা বোনের কোন ভেদ __







আর ২০১৫ তে বাংলা নব বর্ষে টি , এস , সি ... জাহাঙ্গীরনগর বিশ্ব বিদ্যালয়ের

নারীর ইজ্জত লুণ্ঠনে যারা হিংশ্র দানব ...

ছিলনা যাঁদের মা বোনের কোন ভেদ ___

ভেদ ১৯৭১ ওরা রাজাকার আল বদর পাকিস্তানি দোসর

আর

আজকের ওরা সরকারের তথা ছাত্র লীগের নামধারী কুলাঙ্গার ।

১৯৭১ এর বিচার হচ্ছে

আর

২০১৫ এর ওদের বিচার আদৌ হবে কি ?

নাকি বিচারহীনতার রাজনীতিতে ত্বকী হত্যার মতো অভিযুক্তরা ঘুরে বেড়াবে দম্বভরে ক্ষমতাধারীদের চারপাশে ___

ধন্যবাদ বাংলাদেশ ছাত্র ইউনিয়ন নেতাদের

যারা কাপুরুষের ভিড়ে

সাহস নিয়ে মেয়েদের সম্ভ্রম রক্ষ্যায়

পুরুষের মত প্রতিবাদেএগিয়ে এসেছে ।

" একজন মা তার ছোট ছেলে মেয়েকে নিয়ে ঘুরতে এসেছিলেন টিএসসিতে। ভীড়ের মধ্যে লীগের ছেলেদের হাতে যখন পড়লেন তখন তিনি চিৎকার করে বলছিলেন- ভাই,আমার সাথে আমার বাচ্চা আছে, আমাকে ছেড়ে দেন। কিন্তু তাকে ছাড়া হয়নি। অসংখ্য হাত তার শরীরে। বাচ্চাগুলো চিৎকার করছে। ভয়ে একটি বাচ্চা অজ্ঞান হয়ে পড়ে থাকে। "

মাফ চাইবো না বোন তোর কাছে ঘৃণা চাইবো মন থেকে, পারবি করতে?

মাফ চাইবো না মা তোমার কাছে ঘৃণা চাইবো মন থেকে, পারবা করতে?

অনেক কিছু লিখতে ইচ্ছে করছে কিন্তু হাতের আঙ্গুল গুলো বারবার কাঁপছে। টিভিতে যখন ফুটেজ গুলো দেখাচ্ছিল আমি লজ্জায় হেট হয়ে যাচ্ছিলাম আমার মা-বোন এর সামনে!

মা ঘটনা টা ভালো করে জানে না, আমাকে জিজ্ঞেস করছিল কি হয়েছে। আমি কিভাবে বলি আমার মাকে তার সন্তান সম কিছু ছেলেই কিছু নারীর..... cry emoticon







'পরনে এলোমেলো শাড়ি। ব্লাউজ কিছুটা ছেঁড়া। দুই চোখে অশ্রু। চোখে-মুখে ভয়-আতঙ্কের ছাপ স্পষ্ট। প্রায় বিবস্ত্র অবস্থায় তিনি ঢুকে পড়লেন রোকেয়া হলের গেস্টরুমে। এমন দৃশ্য দেখে দৌড়ে গেলাম। কান্নায় ভেঙে পড়ছিলেন মেয়েটি। এর পর যা বললেন, তা অবিশ্বাস্য, মর্মান্তিক। রাজু ভাস্কর্যের কাছে কিছু যুবকের হাতে চরমভাবে লাঞ্ছিত হয়েছেন তিনি। তাকে শাড়ি পরিয়ে দিয়ে আব্রু রক্ষা করেছি।



' নববর্ষে ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে নিপীড়নের শিকার এক তরুণীকে রোকেয়া হলে আশ্রয় নেওয়ার পর তাকে সাহায্য করতে এগিয়ে যান ওই হলের ছাত্রলীগের সাধারণ সম্পাদক ইশাত কাশফিয়া ইরা। গতকাল রাতে ঢাবির মার্কেটিং বিভাগের এ ছাত্রী সমকালের কাছে সেদিনের ঘটনার বিবরণ দেন। তিনি এ ঘটনা হলের প্রভোস্টকেও জানিয়েছেন।



ইরা সমকালকে বলেন, সেদিন পুরো ক্যাম্পাস লোকে লোকারণ্য। কোথাও পা ফেলার জায়গা নেই। সন্ধ্যার দিকে আমার ভাইয়ের সঙ্গে হলের ফটকে দাঁড়িয়েছিলাম। হঠাৎ দেখি, একজন নারী হলের সামনে রিকশা থেকে নামছে। পোশাক একেবারেই এলোমেলো। দ্রুত হলের ভেতরে ঢুকলেন তিনি। গেস্টরুমে গিয়ে বসলেন। তার চেহারায় ক্ষোভ, ভয় আর আতঙ্কের ছাপ। তিনি জানালেন, একটি বেসরকারি উন্নয়ন সংস্থায় কাজ করেন তিনি।



থাকেন আজিমপুরে। হবু বরের জন্য টিএসসি এলাকায় অপেক্ষা করছিলেন। ওই সংস্থায় নিরক্ষর মানুষকে নিয়ে তাদের কাজ করতে হয়। টিএসসি এলাকায় এসে যে আচরণের শিকার হয়েছেন, তা জীবনের সবচেয়ে ভয়ঙ্কর অভিজ্ঞতা। কিছু তরুণ বাজে মন্তব্য করে তাকে ঘিরে ফেলে। তাদের বিশ্ববিদ্যালয়ের ছাত্র মনে হয়নি। তারা তাকে প্রায় বিবস্ত্র করে ফেলে।









হেলা বৈশাখের বর্ষবরণে সোহরাওয়ার্দীর টিএসসিস্থ গেটে পহেলা বৈশাখের মিলনমেলায় উৎসব উদযাপনে আগত ‪#‎নারীদের‬ উপর সংঘটিত বর্বরোচিত ও ন্যাক্কারজনক যৌন ‪#‎নিপীড়নের‬ ঘটনার কিছু ‪#‎নরপশুর‬ ‪#‎ছবি‬ পাওয়া গিয়েছে। প্রশাসন এবং জনসাধারনের কাছে অনুরোধ এদের চিনে রাখুন, এদের ধরিয়ে দিন, এদের চিহ্নিত করুন। ‪#‎সিটিজেন_জারনালিজম‬ ‪#‎রানার‬









নামঃ মামুন

শিক্ষা প্রতিষ্ঠান ঃ University London International Programmes.

বিষয়ঃ এল এল বি

কেউ চিনে থাকলে আমাদের অথবা আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে জানান।

ফেসবুক প্রোফাইল













গত ফেব্রুয়ারীতে বইমেলায় এই লোকই নারী লাঞ্ছিত করার ঘটনায় জড়িত ছিলো , এমনকি ঢাকা ট্রিবিউনের ক্যামেরা ছিনিয়ে নেয়ার প্রয়াস চালায় , যেটা সেদিনের পত্রিকায় এসেছিলো... এবং এটা নিয়ে ফেসবুকে আওয়াজও উঠেছিলো ...তখন যদি পুলিশের পক্ষ থেকে ব্যবস্থা নেয়া হতো তাহলে হয়তো পহেলা বৈশাখের ঘটনা এড়ানো যেত ...কিছুক্ষন আগে আমি নিজে রমনা থানার ওসি জনাব সিরাজুল ইসলামকে ফোন দিয়ে পহেলা বৈশাখের ঘটনার তদন্তের অগ্রগতি সম্পর্কে জানতে চাইলে তিনি সেই পুরোন কথাই বলেন... তদন্ত চলছে,সিসিটিভি ফুটেজ কালেক্ট করা হইছে ইত্যাদি ইত্যাদি... তখন আমি তাকে এই ঘটনাটি উল্লেখ করে ওই সময় আপনারা কি ব্যাবস্থা নিয়েছেন জানতে চাইলে তিনি হঠাৎ উত্তেজিত হয়ে যান , কারন জিজ্ঞেস করলে তিনি জবাব দেন "ভিক্টিম নিজে এসে অভিযোগ না করলে আমার কিছু করার নাই... এমনকি এটাও বলেন যখন হইছে তখন বলেন নাই কেন, এখন আসছেন আমাদের জানাইতে, এক পর্যায়ে বিষয়টি নিয়ে কথা বলতে চাইলে তিনি বলেন আমি আর এ বিষয়ে কথা বলতে চাইনা বলে লাইনটি কেটে দেন... এভাবে যদি জঙ্গনের হেফাজতের দায়িত্বে থাকা পুলিশ নিজের কর্তব্য ভুলে গিয়ে বরং উল্টো আমাদের ব্লেম করলে আমরা কাদের উপরে ভরসা রাখতে পারি ?? সেদিন পুলিশ যদি অ্যাকশন নবিতো তাহলে হয়তোবা পহেলা বৈশাখের ন্যাক্কারজনক ঘটনাটি এড়ানো যেত ... ।সময় এসেছে উত্তর জানবার , সময় এসেছে তাদের জবাবদিহিতার ...... আমি শুরু করেছি এবার পালা আপনার... নাগরিক হিসেবে তাদের কাছ থেকে জবাব চাওয়ার অধিকার আপনার আছে , এবং এটা আপনার দায়িত্ব ... আর কত চুপ করে থাকবো আমরা... আমদের ট্যাক্সের টাকায় তাদের ভরণপোষণ হয়, আমরা সেটার পাই পাই হিসেব চাই ... !!

ওসি ০১৭১৩৩৭৩১২৭ নাম মো: সিরাজুল ইসলাম

ডিসি- ০১৭১৩-৩৭৩১২০ (রমনা থানা)





















নীচের এই ব্যক্তিকে আমরা "ধর্ষক" বা "পটেনশিলায় ধর্ষক" হিসেবে ডিক্লেয়ার করলাম তার মন্তব্যের কারণে।

নাম - ফারাবী কাদের নয়ন। থাকে টঙ্গীতে।

কারণ এদের মত মানুষরাই মেয়ে দেখলেই ______ শুরু করে দেয়। হোক সেটা তার নিজের মা, বোন বা মেয়ে।

এদেরও থামাতে হবে।

এই ধর্ষকের ফেসবুক প্রোফাইল ফেসবুক প্রোফাইল



ফেসবুক প্রোফাইল



"উই আর নট কনফিউজ"

-হাসান তারেক

ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের (ডিবি) যুগ্ম কমিনশার মনিরুল ইসলামের নিকট সবিনয় জিজ্ঞাসা, নারী বা শিশু কতটুকু নিগ্রহ ও লাঞ্ছনার শিকার হলে তাকে যৌন নিপীড়ন বলবেন? গা থেকে কাপড় কতটুকু সরলে তাকে যৌন সন্ত্রাস বলা যাবে?

আপনি বড় গোয়েন্দা-আমাদের শার্লক হোমস, আপনি কনফিউজড হলে যৌন সন্ত্রাসের শিকার নারীটি কি করে স্বেচ্ছায় ন্যায়বিচারের দাবি নিয়ে আপনার শরনাপন্ন হতে আস্থা পাবে? যিনি ধর্ষিত বা যৌন সন্ত্রাসের শিকার হবেন তাঁকে প্রমাণ করতে হবে তিনি অমুকের দ্বারা ধর্ষিত বা যৌন সন্ত্রাসের শিকার হয়েছেন, নাকি অভিযুক্তকেই প্রমাণ করা উচিত তিনি অভিযুক্ত নন; কোনটি অধিক মানবিক, বাস্তবসম্মত ও যুক্তিসংগত?

আপনার কলিগগণ ইতোপূর্বে বলেছেন ভিডিও ফুটেজে তেমন কিছুই নেই। আমরা আপনাদের কথা বিশ্বাস না করে ভুল করিনি, তা এখন প্রমাণিত। নিপীড়করা নারী ও শিশুদের ঘিরে ধরে কাতুকুতু যে দিচ্ছিলো না, সে বিষয়ে আপনি কনফিউজড থাকলেও উই আর নট কনফিউজ। কয়েকজনকে ধরে আপনাদের হাতে সোপার্দ করলেও, কোন অদৃশ্য কারণে তাদের ছেড়ে দিলেন। ঘটনার সময় সিসি ক্যামেরার দায়িত্বে থাকা পুলিশেরা কি ঘটনাপরম্পরা উপভোগ করছিলেন নাকি ইন্ডিয়ান বাংলা সিরিয়াল দেখছিলেন সে হবু তদন্তে রিপোর্ট কি হবে, সে বিষয়ে আপনার মতো আমাদের কোন কনফিউশন নেই।

ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের (ডিবি) যুগ্ম কমিনশার মনিরুল ইসলাম আপনার বাকপটুতা সম্পর্কে আমাদের কনফিউশন নেই, তাই বলে আমাদের কনফিউজ করার চেষ্টা করবেন না।












শনিবার দুপুর বেলা ৩টায় নটরডেম কলেজের উদ্যোগে এবং আরো ৯টি কলেজ ও ২টি বিশ্ববিদ্যালয়ের অংশগ্রহণে টিএসসি’র সন্ত্রাসবিরোধী রাজু ভাস্কর্যে পহেলা বৈশাখের বর্ষবরণ উৎসবে নারীদের যৌন হয়রানির প্রতিবাদে “মূল্যবোধসম্পন্ন মানুষ চাই” স্লোগানকে সামনে রেখে একটি মানব বন্ধন ও বিক্ষোভ কর্মসূচি পালন করে।



এই কর্মসূচিতে অংশগ্রহণ করে নটরডেম কলেজ, হলিক্রস কলেজ, ঢাকা রেসিডেনশিয়াল মডেল কলেজ, মতিঝিল মডেল স্কুল, মতিঝিল আইডিয়াল কলেজ, সেন্ট যোসেফ কলেজ, সেন্ট গ্রেগরি, ঢাকা বিশ্ববিদ্যালয়, বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় (বুয়েট)। উক্ত মানব বন্ধন ও বিক্ষোভ কর্মসূচিতে বক্তব্য রাখেন নটরডেম কলেজের আসেফ বিন তাকি, প্রীতম সরকার রাতুল, আবু সায়েম দোসর, মেফতাহুল ইসলাম পান্থ, ঢাকা বিশ্ববিদ্যালয়ের শুভ্রা গোস্বামী, শাহারুখ আহমেদ অনিক ।



বক্তারা তাদের বক্তব্যে নারীর প্রতি এই যৌন হয়রানির বিরুদ্ধে তীব্র ক্ষোভ ও নিন্দা প্রকাশ করে এবং যৌন সন্ত্রাসী ও কর্তব্যে অবহেলাকারী পুলিশের দৃষ্টান্তমূলক শাস্তি না হওয়া পর্যন্ত আন্দোলন চালিয়ে যাওয়া অঙ্গীকার ব্যক্ত করেন। শপথ বাক্য পাঠের মধ্য দিয়ে উক্ত কর্মসূচি সমাপ্ত হয়।##







কথাগুলো খুব ভালোভাবে শুনুন এবং উপলব্ধি করুন...। Don't be speachless ll

আপনার অনেক কিছু করার আছে তাই বাড়ি থেকে বের হয়ে আসুন ... আপনার মা/বোন কিংবা বউ এর সাথেও কিন্তু এমন হতে পারত...তাই বলি রুখে দিন ভেঙ্গে দিন সেই কালো হাতগুলো.. যাতে আর োনদিন সাহস না পায় ...।।















নববর্ষে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে যৌন নিপীড়নের ঘটনায় জড়িতদের বিচারের দাবিতে জাবিতে মানববন্ধন ও সমাবেশ করেছে শিক্ষক-শিক্ষার্থী ঐক্যমঞ্চ। মানববন্ধন ও সমাবেশ শেষে অধ্যাপক নাসিম আখতার হোসাইনের নেতৃত্বে তারা উপাচার্য বরাবর একটি স্মারকলিপি পেশ করেন। উপাচার্যের পক্ষে স্মারকলিপি গ্রহণ করেন সহ-উপাচার্য অধ্যাপক আবুল হোসেন। মানববন্ধনে বিশ্ববিদ্যালয়ের ২২ টি সংগঠন সংহতি প্রকাশ করেন।











১ লা বৈশাখ ঢাকা বিশ্ববিদ্যালয়ে নারী নিপীড়নের প্রতিবাদে ঢাকা মেট্রোপলিটান পুলিশ কমিশনারের কার্যালয়ে অবস্থান কর্মসুচিতে বক্তব্য রাখছেন ঢাকা দক্ষিন সিটি করপোরেশন নির্বাচনে সিপিবি-বাসদ সমর্থিত মেয়র প্রার্থী বজলুর রশীদ ফিরোজ।











হেলা বৈশাখে নারীদের যৌন হয়রানির ঘটনায় প্রতিবাদমুখর হয়ে উঠেছেন সংস্কৃতি অঙ্গনের নারী শিল্পীরা। এসব ঘটনাকে ‘পূর্বপরিকল্পিত’ দাবি করে অবিলম্বে দোষীদের গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেছেন তারা।











ফেসবুক, ইন্টারনেট একটি মত প্রকাশের মাধ্যম মাত্র, এদের কে শিক্ষা এইভাবে দিলে এটা এদের কানের পাশ দিয়েও যাবে না। এদের কে জনসম্মুক্ষে শিক্ষা দিতে হবে। এবং তা অবশ্যই দৃষ্টান্তমূলক শাস্তি হতে হবে। এরা যেই পরিমাণ নির্লজ্জ, সামান্য ব্লক/রিপোর্ট এ এদের কিছুই হবে না, নির্লজ্জের মত আরেকটি আইডি করে পুনরায় আবালগিরী করতে থাকবে।











নববর্ষে টিএসসিতে নারীদের যৌন নিগ্রহের প্রতিবাদে এবং দোষীদের গ্রেফতারের দাবীতে বাংলাদেশ ছাত্র ইউনিয়ন ময়মনসিংহ জেলা সংসদ শহরের টাউনহল মোড়ে বিক্ষোভ কর্মসূচী পালন করে।

‪#‎পাল্টা_আঘাত‬







বর্ষবরণে যৌন নিপীড়নের প্রতিবাদে টি এস সি তে তরুণ শিল্পী ও কার্টুনিস্ট দের প্রতিবাদ .....







ফেসবুক আমাদের সচেতন করে কিন্তু রাজপথ থেকেই ন্যায্য দাবি আদায় করে নিতে হয়।



রাজপথে নামুন, ‪#‎পাল্টা_আঘাত‬ হানুন।











কি বলতে চেয়েছেন উনি? কোন একশ্রেনীর কাউকে বাঁচাতে চাচ্ছেন নাতো? নাকি তার মাথায় সমস্যা আছে? আমি বলবো এই লোকটি কথাটি বলে আবারো প্রমান করেছেন

"ক্ষমতাবানরা ধর্ষণ করে প্রশাসন তার বিচার করে না বরং তালবাহানা করে প্রশ্রয় দেয়"

ধিক্কার জানাই আমি এই সমাজে আইনস্রংখলা বাহিনীকে।

ওদের থেকে কোন সহায়তা আশাকরা এখন সেকেলে আশায় রুপান্তরিত। এবার যা করার আমাদেরই করতে হবে। আমাদেরই জাগতে হবে এবার।







বর্ষবরণের দিন টিএসসি তে ঘটে যাওয়া নারীর উপর যৌন নিপীড়নের ঘটনার প্রতিবাদে বাংলাদেশ ছাত্র ইউনিয়ন তেজগাঁও কলেজ সংসদ বিক্ষোভ মিছিল ও সমাবেশ করে। অবিলম্বে যৌন সন্ত্রাসীদের গ্রেফতার ও বিচারের দাবী তোলা হয় মিছিল ও সমাবেশ থেকে। তেজগাঁও কলেজের মূল গেট থেকে শুরু করে পুরো ক্যাম্পাস প্রদক্ষিণ করে মিছিলটি পুনরায় ক্যাম্পাস গেটে এসে শেষ হয়। সেখানেই মিছিল পরবর্তী সমাবেশটি অনুষ্ঠিত হয়। সমাবেশে সভাপতিত্ব করেন বাংলাদেশ ছাত্র ইউনিয়ন তেজগাঁও কলেজ সংসদের সভাপতি ফেরদৌস মাহমুদ এবং সঞ্চালনা করেন বাংলাদেশ ছাত্র ইউনিয়ন তেজগাঁও কলেজ সংসদের সাধারণ সম্পাদক শামীম আহমেদ। সমাবেশে বক্তব্য রাখেন বাংলাদেশ ছাত্র ইউনিয়ন তেজগাঁও কলেজ সংসদের সহ সভাপতি নাহিদা আক্তার পপি, সাংস্কৃতিক সম্পাদক গাজী নাদিমুল ইসলাম নাঈম, শিক্ষা ও গবেষণা বিষয়ক সম্পাদক মিথুন মুৎসুদ্দি, ক্যাম্পাসভিত্তিক পত্রিকা "আওয়াজ" এর সম্পাদকমণ্ডলীর সদস্য রাজীব রায়হান। সমাবেশে তেজগাঁও কলেজের শিক্ষার্থীরা জমায়েত হয়ে সংহতি প্রকাশ করেন।











যৌন নিপীড়নের প্রতিবাদে আজ চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে প্রগতিশীল ছাত্র জোটের বিক্ষোভ মিছিল।







মানবতা যখন হিজাব পড়ে।ধ্বংস এসে তখন সমাজের দরজার কড়া নাড়ে।আর হিংস্র হায়নারা তখন কুকর্মের উলুধ্বনী দেয়। তার দৃস্টান্ত টিএসসি।তবুও মোরা নই আশহত যখন লিটন নন্দি,"রা করে প্রতিহত।

ঢাকা বিশ্ববিদ্যালয়েরর টিএসসি এলাকায় বর্ষবরণ অনুস্ঠানে তরুনীকে যৌন হয়রানি করার সময় মানবতার হাত বাড়িয়ে দেয় এই তিনজন সনাতনী তরুন।

লিটন নন্দি, সুমন সেন গুপ্ত ও অমিত দে।

এতো মানুষ থাকতে, নিজেদের জীবন বাজি রেখে হিংস্র হায়নার হাতথেকে

একজন তরুণীকে বাঁচানোর মত যে, সাহসিকতার উজ্জল দৃস্টান্ত স্হাপন করলা সেজন্য তোমাদের স্যলুট।

শুধু এখানেই থেমে থাকনি নিজেদের বস্ত্র খুলে বিবস্ত্র তরুনীকে দিয়ে লজ্জা নিবারনের দৃস্টান্তে আমরা মুগ্ধ।

আসলে এরকম মহানুভবতার দৃস্টান্ত সমাজে বিলুপ্ত প্রায়। তোমাদের অনুসরণ করবে হাজারো তরুন।

জয় হবে "মানবতার।





কুড়িগ্রামে আমাদের সংহতি সমাবেশ ও মানববন্ধন...















কেন্দ্র ঘোষিত কর্মসূচি অনুযায়ী বর্ষবরনে ন্যাক্কার জনক যৌন সন্ত্রাসের বিরুদ্ধে বাংলাদেশ ছাত্র ইউনিয়ন, বেসরকারী বিশ্ববিদ্যালয় সংসদ গতকাল ১৯শে এপ্রিল এক প্রতিবাদী মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশের আয়োজন করে। এতে বিভিন্ন বেসরকারী বিশ্ববিদ্যালয় হতে আগত শিক্ষার্থীরা সংহতি জানায়। উক্ত সমাবেশে উপস্থিত ছিলেন বাংলাদেশ ছাত্র ইউনিয়নের বিপ্লবী সাধারণ সম্পাদক লাকি আক্তার। এছাড়া আরো উপস্থিত ছিলেন ছাত্র ইউনিয়ন বেসরকারি বিশ্ববিদ্যালয় সংসদের সহ-সাধারন সম্পাদক কাহারুল আলম উজ্জ্বল এবং দপ্তর সম্পাদক আহসান আহমেদ অনিক। কর্মসূচি সঞ্চালনা করেন বাংলাদেশ ছাত্র ইউনিয়ন বেসরকারি বিশ্ববিদ্যালয় সংসদের সাধারন সম্পাদক জ্যোতির্ময় চক্রবর্তী। সমাবেশের সভাপতিত্ব করেন ছাত্র ইউনিয়ন বেসরকারি বিশ্ববিদ্যালয় সংসদের সংগ্রামী সভাপতি আরেফিন মাহমুদুল হাসান।

‪#‎হোক_পাল্টা_আঘাত‬













পহেলা বৈশাখে টিএসসিতে নারীদের যৌন হয়রানির প্রতিবাদে ফুঁসে উঠেছে ময়মনসিংহের নারী সমাজ।বাংলাদেশ মহিলা পরিষদ ময়মনসিংহ জেলা শাখার উদ্যোগে গতকাল ১৯ শে এপ্রিল শহরের প্রাণকেন্দ্র শহীদ ফিরোজ-জাহাঙ্গীর চত্বরে একটি মানববন্ধন ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়। দোষী বখাটে যুবকদের আশু গ্রেফতার না করলে ডিসি অফিস ঘেরাও সহ কঠোর আন্দোলনের ঘোষণা দেয়া হয়।

‪#‎পাল্টা_আঘাত‬





আমি জানিনা,আমার সেই বোন গুলোর আজ কি অবস্থা? তারা কি আদৌ স্বাভাবিক হতে পেরেছে? নাকি এখনও লজ্জায় মাথাটা নিচু করে আছে? জানিনা কত দিন,কত মাস,কত বছর লাগবে এই ঘৃণিত কালো অধ্যায় টা ভূলে স্বাভাবিক হতে..

বোন তোদের বলছি,

মাপ করে দিস রে।। তোদের ভাইরা খুব অসহায় রে। পারছি না এখনও বিচার করাতে।পারছি না তোদের একটু খানি শান্তি দিতে। কারন এমন এক দেশেই জন্ম যে এখানে অপরাধ করলে সমস্যা না,সমস্যা হচ্ছে তার প্রতিবাদ করলে।

মাপ করে দিস বোন।

তবে হ্যা,যতদিন বিচার হবে না ভাই বলিস না আমাদের।



মন্তব্য ১৮৭ টি রেটিং +৪১/-০

মন্তব্য (১৮৭) মন্তব্য লিখুন

১| ১৮ ই এপ্রিল, ২০১৫ রাত ১০:৪৭

দধীচি বলেছেন: আমরা ছাত্রলীগ নেতা কর্মী। কারো বাবার সাধ্য নাই আমাদের চুল স্পর্শ করবে। চ্যালেঞ্জ করলাম, কারো কিছু হবে না, অপরাধীদের ধরিয়ে দিলেও ২ ঘণ্টা পরেই ছাড়া পাবে আমাদের ভাইয়েরা , তোমরা যতই লাফালাফি কর, কিছুই করতে পারবা না।


জয় বাংলা
জয় বঙ্গবন্ধু

১৮ ই এপ্রিল, ২০১৫ রাত ১০:৫৬

asif970 বলেছেন: এই বাংলার মাটিতে রাজাকারদের যখন ফাঁসি দিতে পেরেছি,
ছাত্রলীগ নামধারী রেপিস্টদের ফাঁসিতে ঝোলানো কি কঠিন ব্যাপার??

একটু ভাবুন ...

ধন্যবাদ

২| ১৮ ই এপ্রিল, ২০১৫ রাত ১০:৪৭

হাসান মাহবুব বলেছেন: দোষীদের উপযুক্ত শাস্তি দিতে হবে নইলে দেশটাকে জানোয়ারদের কাছেই বর্গা দিয়ে দেয়া হোক।

১৮ ই এপ্রিল, ২০১৫ রাত ১০:৫৭

asif970 বলেছেন: এটাইতো আমাদের মূল চাওয়া... দেখি সরকার কি করে !!

ধন্যবাদ

৩| ১৮ ই এপ্রিল, ২০১৫ রাত ১০:৫৮

শতদ্রু একটি নদী... বলেছেন: এই পোস্টটা স্টিকি করার দাবী জানাচ্ছি। ছাত্রলীগ হোক আর ছাত্রদল কিংবা ইউনিয়ন, আগে মুখগুলো খুঁজে বের করুন। পরিচয় ধোলাই খেলেই বেরিয়ে আসবে। ইউনিভার্সিটি অফ লন্ডনের এলএলবি কবল মাত্র ভুইয়া একাডেমীতেই এফিলিয়েটেড এইদেশে।। এর ব্যাপারে হয়তো সাহায্য করতে পারবো। কাল যেন ওই ক্যাম্পাসে ছবিটা যায় এই চেস্টা করবো।

পোষ্ট স্টিকি হোক।

১৮ ই এপ্রিল, ২০১৫ রাত ১১:০০

asif970 বলেছেন: ধন্যবাদ ভাইয়া...
আমি আরও কিছু ছবি পেলে পোস্ট এ যোগ করবো।।
আসামীদের মুখ উন্মোচন করতেই এই পোস্ট...


৪| ১৮ ই এপ্রিল, ২০১৫ রাত ১১:০৩

শতদ্রু একটি নদী... বলেছেন: পোস্টের শিরোনাম চেঞ্জ করতে পারেন। শেষে লিখে দিন, এদের ধরতে সাহায্য করুন।

১৮ ই এপ্রিল, ২০১৫ রাত ১১:০৪

asif970 বলেছেন: জি ... ধন্যবাদ ।।
এখনি দিচ্ছি ...

৫| ১৮ ই এপ্রিল, ২০১৫ রাত ১১:০৯

বঙ্গভূমির রঙ্গমেলায় বলেছেন:

পোষ্ট স্টিকি করা হোক।

১৮ ই এপ্রিল, ২০১৫ রাত ১১:২০

asif970 বলেছেন: ধন্যবাদ...

আমি ও তাইলে দাবি জানাচ্ছি !!

৬| ১৮ ই এপ্রিল, ২০১৫ রাত ১১:১৭

আলপিন ম্যান বলেছেন: পোস্ট স্টিকি করা হোক, জোর দাবি জানাচ্ছি

১৮ ই এপ্রিল, ২০১৫ রাত ১১:২১

asif970 বলেছেন: ধন্যবাদ।

আমি চুপে চুপে দাবী জানাচ্ছি !!

৭| ১৮ ই এপ্রিল, ২০১৫ রাত ১১:৩২

মায়াবী রূপকথা বলেছেন: স্টিকি হোক

১৮ ই এপ্রিল, ২০১৫ রাত ১১:৩৭

asif970 বলেছেন: ধন্যবাদ ।
স্টিকি হোক ...

৮| ১৮ ই এপ্রিল, ২০১৫ রাত ১১:৩৪

মৃত মানব বলেছেন: " মানবতা যখন হিজাব পড়ে।ধ্বংস এসে তখন সমাজের দরজার কড়া নাড়ে"...ভাই হিজাব কি দোষ করলো ???উদহারন দেয়ার আর কি কিছু নেই ????....পোষ্ট স্টিকি করা হোক।

১৮ ই এপ্রিল, ২০১৫ রাত ১১:৪০

asif970 বলেছেন: লুল ভাই...

উদাহরণটা আসলেই একটু বেশি বেশি হয়ে গেছে ...
দুঃখিত ।

ধন্যবাদ ।

৯| ১৮ ই এপ্রিল, ২০১৫ রাত ১১:৩৫

তপ্ত সীসা বলেছেন: ভালোই তো কাম করছেন ভায়া। দাবী চুপে চুপে জানান ক্যারে? হ্যাডম নাই?

১৮ ই এপ্রিল, ২০১৫ রাত ১১:৪১

asif970 বলেছেন: দেশের বাইরে থেকে কেমনে কি করব ভাইয়া। এই ব্লগ আর ফেছবুক ছাড়া তো আর কিছু করার ক্ষেমতা নাই ... তাই এইখানেই দিলাম আর কি ...

ধন্যবাদ ।

১০| ১৮ ই এপ্রিল, ২০১৫ রাত ১১:৪০

সুমন কর বলেছেন: চমৎকার পোস্ট।


পোষ্ট স্টিকি করা হোক।

১৮ ই এপ্রিল, ২০১৫ রাত ১১:৪২

asif970 বলেছেন: অনেক ধন্যবাদ।

আপনাদেরই জন্য এই পোস্ট।

১১| ১৮ ই এপ্রিল, ২০১৫ রাত ১১:৪৬

জেন রসি বলেছেন: জানোয়ারগুলোর শাস্তি চাই।

১৮ ই এপ্রিল, ২০১৫ রাত ১১:৪৯

asif970 বলেছেন: আমরা সবাই চাই...

১২| ১৮ ই এপ্রিল, ২০১৫ রাত ১১:৫৪

তপ্ত সীসা বলেছেন: তাও যে দিছেন।

পোস্টখানা স্টিকি হউক

১৮ ই এপ্রিল, ২০১৫ রাত ১১:৫৮

asif970 বলেছেন: ধন্যবাদ ।

আমিও চাই পোস্ট খানা স্টিকি হোক।
সবাই জানুক।

১৩| ১৯ শে এপ্রিল, ২০১৫ রাত ১২:১৬

প্রবাসী পাঠক বলেছেন: আমাদের পুলিশ বাহিনী এখনো যদি অপরাধীদের চিহ্নিত করতে না পারে তাহলে তাদের থাকা আর না থাকার মধ্যে কোন পার্থক্য নেই। অপরাধীদের শাস্তি নিশ্চিত হোক।


১৯ শে এপ্রিল, ২০১৫ রাত ১২:১৯

asif970 বলেছেন: এর কঠিন শাস্তি কামনা করছি সরকারের কাছে...
দেখি কি হয় ।

ধন্যবাদ

১৪| ১৯ শে এপ্রিল, ২০১৫ রাত ১২:২৮

মিশু মিলন বলেছেন: অসাধারণ কাজ করেছেন! অসংখ্য ধন্যবাদ।


পোস্টটি স্টিকি করার জোর দাবী জানাচ্ছি..................

১৯ শে এপ্রিল, ২০১৫ রাত ১২:৩১

asif970 বলেছেন: ধন্যবাদ ।

আমি ও এই দাবী জানাচ্ছি ...

১৫| ১৯ শে এপ্রিল, ২০১৫ রাত ১২:৩২

মাসূদ রানা বলেছেন:

১৯ শে এপ্রিল, ২০১৫ রাত ১২:৩৪

asif970 বলেছেন: হতাশ হতাশ ...
লজ্জা ...

ধন্যবাদ

১৬| ১৯ শে এপ্রিল, ২০১৫ রাত ২:৪২

সন্ধ্যা প্রদীপ বলেছেন: জনাব মাসূদ রানা এই ছবি দিয়ে কি বুঝাতে চেয়েছেন বুঝলাম না।
আমার পোস্টে উনার মন্তব্য দেখে তো মনে হয়েছে উনি এদের সমর্থন করেন।

ভাল পোস্ট।@লেখক

১৯ শে এপ্রিল, ২০১৫ দুপুর ১২:১০

asif970 বলেছেন: আমি ও বুঝি নাই ...

ধন্যবাদ ।

১৭| ১৯ শে এপ্রিল, ২০১৫ সকাল ১১:২৩

দিশেহারা রাজপুত্র বলেছেন: পোষ্ট স্টিকি করা হোক।

১৯ শে এপ্রিল, ২০১৫ দুপুর ১২:১০

asif970 বলেছেন: জি।

ধন্যবাদ

১৮| ১৯ শে এপ্রিল, ২০১৫ সকাল ১১:২৫

মোস্তফা কামাল পলাশ বলেছেন: অনেক কষ্ট করে যৌন নিপিড়কদের তথ্য ও ছবি সংগ্রহ করে পোষ্ট দিয়েছেন। আপনাকে অনেক ধন্যবাদ।


সরকার হয়ত এদের কোন বিচার করবে না; ঢাকা বিশ্ববিদ্যালয় কতৃপক্ষও কোন বিচার করবে না। তাই আসুন সকলে মিলে এদের সামাজিক ভাবে বয়কট করি।


১৯ শে এপ্রিল, ২০১৫ দুপুর ১২:১১

asif970 বলেছেন: জি । আপনাদের জন্য বানিয়েছি... আপডেট হতে থাকবে... আর শাস্তি হবেই একদিন...

ধন্যবাদ

১৯| ১৯ শে এপ্রিল, ২০১৫ সকাল ১১:২৬

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: দারুন কষ্টসাধ্য একটি কাজ করেছেন। ধন্যবাদ দিয়ে ছোট করতে চাই না।

১৯ শে এপ্রিল, ২০১৫ দুপুর ১২:১২

asif970 বলেছেন: অনেক ধন্যবাদ ভাইয়া। আপনার মূল্যবান কমেন্টের জন্য...

২০| ১৯ শে এপ্রিল, ২০১৫ দুপুর ১২:৩৬

মাঘের নীল আকাশ বলেছেন: পোস্টে প্লাস +++

২০ শে এপ্রিল, ২০১৫ সকাল ১০:৩৩

asif970 বলেছেন: ধন্যবাদ ভাইয়া...

২১| ১৯ শে এপ্রিল, ২০১৫ দুপুর ১২:৫৩

অন্য এক আমি বলেছেন:

পোষ্ট স্টিকি হোক।

২০ শে এপ্রিল, ২০১৫ সকাল ১০:৩৪

asif970 বলেছেন: ধন্যবাদ আপনাদের সাপোর্টএর জন্য...
পোস্ট স্টিকী করা হয়েছে...

ধন্যবাদ

২২| ১৯ শে এপ্রিল, ২০১৫ দুপুর ১:১২

শতদ্রু একটি নদী... বলেছেন: Click This Link

২০ শে এপ্রিল, ২০১৫ সকাল ১০:৩৭

asif970 বলেছেন: ধন্যবাদ ভাইয়া... জি ওইখান থেকেই নেওয়া হয়েছে...

২৩| ১৯ শে এপ্রিল, ২০১৫ দুপুর ১:১৩

শতদ্রু একটি নদী... বলেছেন: Click This Link

২৪| ১৯ শে এপ্রিল, ২০১৫ বিকাল ৩:২০

আমিনুর রহমান বলেছেন:



দারুণ কাজ।

প্রতিবাদ-প্রতিরোধে নিপাত যাক যৌন সন্ত্রাস

২০ শে এপ্রিল, ২০১৫ সকাল ১০:৩৮

asif970 বলেছেন: আমারও এই চাওয়া...

অনেক ধন্যবাদ

২৫| ১৯ শে এপ্রিল, ২০১৫ বিকাল ৩:৪৩

আজব পাগল বলেছেন: বাংলাদেশে কোন আইন নেই। ছাত্রলীগ যা করে সেটাই আইন।

২০ শে এপ্রিল, ২০১৫ সকাল ১০:৩৯

asif970 বলেছেন: দেখি এত কিছু করে লাভ হয় নাকি !!রাখে আল্লাহ্‌ মারে কে...

ধন্যবাদ

২৬| ১৯ শে এপ্রিল, ২০১৫ বিকাল ৪:৩০

জাতি_ধর্ম_বর্ণ বলেছেন: ভাল পোস্ট।
এরকম কিছু আশা করছিলাম।

আপনাকে ধন্যবাদ।

২০ শে এপ্রিল, ২০১৫ সকাল ১০:৩৯

asif970 বলেছেন: ধন্যবাদ ভাইয়া... আমি চাই হারামিগুলা শাস্তি পাক... তাই এই ছোট প্রচেষ্টা ...

২৭| ১৯ শে এপ্রিল, ২০১৫ বিকাল ৪:৪৯

নীল আকাশ ২০১৪ বলেছেন: যারা সরকারের কাছে এই ঘটনার বিচার চান
তারা সবাই নো ডাউট বেকুব নাম্বার ওয়ান।

যদি চান এই সমাজ কলঙ্কমুক্ত হবে
ছাত্রলীগ যেখানে পাবেন, জুতা পেটান সবে।

ভদ্রলোকের ছেলেরা কখনও ছাত্রলীগ করেনা
নিজেকে মানুষ ভাবে - এমন কেউই তা পারেনা

২০ শে এপ্রিল, ২০১৫ সকাল ১০:৪২

asif970 বলেছেন: আইন কি তাহলে এই ব্যপারে অন্ধ ভূমিকা পালন করবে ??
কারণ সরকার তাঁদের দেখে ??
এই সরকার যদি রাজাকারদের বিচার করতে পারে, তাহলে এই রেপিস্টদের কেন হবে না বিচার ??
মন বলছে হবে... ইনশাল্লাহ ...

ধন্যবাদ

২৮| ১৯ শে এপ্রিল, ২০১৫ বিকাল ৫:১০

সুশান্ত হাসান বলেছেন: উফফ এই কোন দেশে আছি যেখানে নারীর সম্ভ্রমহানি হয় প্রকাশ্যেই আবার তার কোন প্রমাণই কেউ দেখেও না দেখার ভনিতা করেন? এই অবস্থা হতে কি মুক্তি পাবোনা????

২০ শে এপ্রিল, ২০১৫ সকাল ১০:৪৩

asif970 বলেছেন: আল্লাহ্‌ জানে ভাই... আল্লাহ্‌ জানে... আমার জানানোর ক্ষমতা আছে, আমি জানাইছি... বাকিটা আল্লাহ্‌র উপরে ছেড়ে দিলাম...

ধন্যবাদ .

২৯| ১৯ শে এপ্রিল, ২০১৫ বিকাল ৫:১১

নুর ইসলাম রফিক বলেছেন: মানুষ রুপি পশুদের চিহ্নিত করার ক্ষমতা আম জনতার রয়েছে কিন্তু পুলিশের ক্ষমতা নাই।

এরা কি রক্ত মাংশের পুলিশ না প্লাষ্টিকের পুলিশ।

২০ শে এপ্রিল, ২০১৫ সকাল ১০:৪৫

asif970 বলেছেন: বাংলাদেশের পুলিশ পারে না এমন কোন কিছু নাই... শুধু উপর থেকে হুজুরের নির্দেশ দরকার...
জানি না ভাই... কি হবে দেশটার... পর পর এতগুলা মানুষ খুন হয়ে গেলো !! কোনো টু শব্দ ও পর্যন্ত নাই...

ধন্যবাদ

৩০| ১৯ শে এপ্রিল, ২০১৫ বিকাল ৫:৫০

মিলন মাযহার বলেছেন: অবিলম্বে দুর্বৃত্তদের আইনের হাতে সোপর্দ করে দৃষ্টান্তমূলক শাস্তির পাশাপাশি আইন-শৃঙ্খলা বাহিনীও কেন দরকারের সময় নীরব দর্শকের ভূমিকা পালন করলো তারও তদন্ত দাবি করছি

২০ শে এপ্রিল, ২০১৫ সকাল ১০:৪৬

asif970 বলেছেন: আমরা ওই দাবীটুকু করতে পারব... এর বেশি যাওয়া পসিবল না... দেখেন কি করে ম্যাডাম...

ধন্যবাদ।

৩১| ১৯ শে এপ্রিল, ২০১৫ রাত ৮:০৮

রুপম হাছান বলেছেন: ভীষণ লজ্জা লাগছিলো এই ভেবে যে, বিষয়গুলো পুরোই পরিবার কেন্দ্রিক কিন্তু পুরো ব্যাপারটিই ছিলো পরিবারের জন্য ভয়ংকর ও গ্লানির। এই গ্লাণি পুরো জাতির। আমি যখন প্রতিবেদনটি পড়ছিলাম আর দেখছিলাম ফুটেজগুলো, দেখে আমার পুরো শরীর কাঁপতে ছিলো। স্থির থাকতে পারছিলাম না।

৭০ সালের পূর্ববর্তী শাসকদের কাছ থেকে এই জাতি পরাধীনতার খোলস ছেড়ে মুক্ত হতে পেরেছিল বটে কিন্তু পূর্ববর্তী শাসকদের অনুসারীদের কর্মগুলো থেকে বর্তমান ক্ষমতায় থাকা ব্যক্তিরা মুক্ত হতে পারেন নি। দেশকে যেনো শিয়ালের থেকে রক্ষা করে সিংহের হাতে তুলে দিয়ে গেল পূর্বপুরুষেরা।

সিসি টিভিতে স্পষ্ট দেখা যাচ্ছে ঘটনাগুলোর প্রমাণ অথচ প্রশাসন বলছে এমন কিছুই ঘটেনি! সত্যি আশ্চর্য লাগে, এরা কাকে রক্ষা করে চলেছে!? একবারেও কি নিজ স্ত্রী কিংবা যুবতী বোনের ব্যাপারে ভেবেছেন, যে আজকে তাদের পরিবারের কোনো ব্যক্তির এই দুরাবস্থা হলে প্রশাসনের থাকা ব্যক্তির উত্তর কি হতো?

আমরা আশা করছি, অপরাধী যিনি কিংবা যে দলের হোক-কোনো ছাড় দেয়া হবে না। কারণ অপরাধীর কোনো জাত, ধর্ম, গোত্র কিংবা পরিবার নেই। সে সর্বক্ষেত্রে একজন অপরাধী। সমাজ, জাতি তথা দেশের জন্য এরা বিষফোঁড়। এদের যত তাড়াতাড়ি উপড়ে ফেলা যায় ততই মঙ্গল। নিশ্চয় প্রশাসন তাদের প্রজ্ঞা ও সততা দিয়ে একটি ন্যায় বিচার প্রতিষ্ঠায় ভুমিকা রাখবে।

২০ শে এপ্রিল, ২০১৫ সকাল ১০:৪৮

asif970 বলেছেন: ধন্যবাদ আপনার মূল্যবান কমেন্টের জন্য... সরকারের জন্য সবকিছুই পানি-ভাত!! কিন্তু কে শুনে ক্যার কথা , এ যেন আমার মাথা ব্যাথা !!
কি?? কিছু বুঝলেন !!

ধন্যবাদ

৩২| ১৯ শে এপ্রিল, ২০১৫ রাত ১০:৫৩

পরিবেশ বন্ধু বলেছেন: কুলাঙ্গারদের খুজে বের করে অনতিবিলম্বে উপযুক্ত শাস্তির ব্যাবস্থা করা হোক ।

২০ শে এপ্রিল, ২০১৫ সকাল ১০:৪৯

asif970 বলেছেন: জি ... আমারও এক চাওয়া... আমাদের সবার ওই একই চাওয়া... শাস্তি চাই...

ধন্যবাদ

৩৩| ১৯ শে এপ্রিল, ২০১৫ রাত ১১:৫৭

শতদ্রু একটি নদী... বলেছেন: Click This Link

৩৪| ১৯ শে এপ্রিল, ২০১৫ রাত ১১:৫৮

শতদ্রু একটি নদী... বলেছেন: Click This Link

৩৫| ১৯ শে এপ্রিল, ২০১৫ রাত ১১:৫৯

শতদ্রু একটি নদী... বলেছেন: Click This Link

৩৬| ২০ শে এপ্রিল, ২০১৫ রাত ১২:৪৩

মেংগো পিপোল বলেছেন: বিচার চাই। নোংরামির শেকর উঠানোর সময় হয়েগেছে, আর দেরী করলে এই বিষগাছ অনেক গভিরে শেকড় ছরিয়ে দেবে। এদের বিচারের মাধ্যমে কলংক।মুক্ত করা হোক আমাদের নতুন দিনের ইতিহাস।

২০ শে এপ্রিল, ২০১৫ সকাল ১০:৫০

asif970 বলেছেন: নতুন দিনের ইতিহাস কবে রচনা করা হবে সেটা আল্লাহ্‌ জানে ভাই... আজো কিছু হবে নাকি সেটাই দেখার বিষয় !

ধন্যবাদ

৩৭| ২০ শে এপ্রিল, ২০১৫ রাত ২:০২

সচেতনহ্যাপী বলেছেন: বাস্তবতা হলো এইসব বর্বরদের ধরিয়ে দিলেও কিছু হবে না।। আবার নিজেরা শাস্তি দিতে গেলে,আইন বলবে নিজের হাতে কেন নিলে?? দেশে কি থানা-পুলিশম আর বিচার ব্যাবস্থা নেই??
ভুলে গেছেন '৭০ দশকে ছিনতাইকারীদের দৌড়াত্বে মানুষ অতিষ্ট হয়ে ধরতে পারলে পিটিয়ে আর পুড়িয়ে মেরে জেদ আর ক্ষোভ মিটিয়ে হত্যার আসামী হয়ে পালিয়ে থেকেছে??
এদের নয় আমুল পরিবর্তন আনতে হবে শান্তিশৃংক্ষলা বাহিনীগুলিতে।। আন্দোলনও হোক সেই উদ্দেশ্যে।। ধন্যবাদ।।

২০ শে এপ্রিল, ২০১৫ সকাল ১০:৫১

asif970 বলেছেন: একদম হাঁচা কথা কইছেন বস... রিয়েল টক...

ধন্যবাদ

৩৮| ২০ শে এপ্রিল, ২০১৫ সকাল ১০:৫৬

সেলিম৬২৫১ বলেছেন: আল্লাহ রক্ষা করুন।
আমিন।

২০ শে এপ্রিল, ২০১৫ রাত ১০:৪৭

asif970 বলেছেন: আমিন ...

ধন্যবাদ

৩৯| ২০ শে এপ্রিল, ২০১৫ সকাল ১১:০৩

সোনাবীজ; অথবা ধুলোবালিছাই বলেছেন: ফারজানা রূপাকে হত্যার হুমকি দেয়ার ঘটনাটা বানোয়াট মনে হচ্ছে। ফেইসবুক ও ব্লগে শ্লীলতাহানিকারী হিসাবে বার বার যাদের নাম উঠে আসছে, ফারজানা রূপার প্রতিবেদনে অন্য একটা গুষ্টির প্রতি ইঙ্গিত করা হয়েছে। নিজের প্রতিবেদনের সত্যতা জোরালো করার জন্য আনসারুল্লা বাংলা টিমকে জড়ানো হচ্ছে। আমি জানি না, আনসারুল্লাহ বাংলা টিমের সাথে কি যাদের নাম বিভিন্ন জায়গায় পাই (জাবি ও জবি), তাদের কোনো সম্পর্ক আছে?

২০ শে এপ্রিল, ২০১৫ সকাল ১১:৫৪

asif970 বলেছেন: ফারজানা রুপাকে নাকি প্রকাশ্যে হুমকি দেওয়া হয়েছে... সেটা ৭১ টিভির খবরে জোরেশোরে বলা হয়েছে... আর হুমকিদাতা নাকি আনসারুল্লাহর সদস্য ... সে নিজে দায় স্বীকার করেছে ...

ধন্যবাদ

৪০| ২০ শে এপ্রিল, ২০১৫ সকাল ১১:২৬

মস্টার মাইন্ড বলেছেন: অপেক্ষায় আছি, কবে আমার বোনটা ছবির মাঝখানে থাকবে। যেদিন থাকবে সেদিন আর পুলিশের পুলিপিঠা খাউয়ার জন্যে বসে না থেকে নিজেই বের হব রামদা হাতে।

২০ শে এপ্রিল, ২০১৫ সকাল ১১:৫৭

asif970 বলেছেন: আমি দেশে থাকলে আপনার সাথে বের হব... কথা দিচ্ছি... আল্লাহ্‌ না করুক আপনার বোনের সাথে যাতে এমন কিছু না হয়... ভালো থাকবেন ...

ধন্যবাদ

৪১| ২০ শে এপ্রিল, ২০১৫ সকাল ১১:৫৪

শিশির খান ১৪ বলেছেন: স্টিকি হোক

২০ শে এপ্রিল, ২০১৫ সকাল ১১:৫৮

asif970 বলেছেন: ধন্যবাদ ভাইয়া আপনার সাপোর্টের জন্য।।

৪২| ২০ শে এপ্রিল, ২০১৫ সকাল ১১:৫৫

িরয়াজ উিদ্দন বলেছেন: কই এইখানেতো প্রথম আলু, বিডিনিউজ, ৭১টিভির আবিস্কৃত চাপ দাডি, পান্জাবি পরা কাউকে দেখলামনা। ধন্যবাদ ভাই আপনাকে সত্য তুলে ধরার জন্য।

হলুদ সংবাদ প্রকাশ করেছে বিডিনিউজ,
৭১টিভি প্রথমআলু। এই লিংকে গিয়ে দেখুন পান্জাবি পরা
চাপ দাড়ি ওয়ালা একজন কে নাকি ওরা সনাক্ত
করেছে।
http://m.bdnews24.com/bn/detail/
home/956415
আর কত জাতির সাথে প্রতারনা করবি হলুদ
মিডিয়া?

২০ শে এপ্রিল, ২০১৫ দুপুর ১২:০০

asif970 বলেছেন: প্রতি ভিডিওর মাঝে ওই লোককে দেখা গিয়েছে... আরেকটু সতর্ক হতে হবে...

ধন্যবাদ

৪৩| ২০ শে এপ্রিল, ২০১৫ সকাল ১১:৫৬

টুম্পা সাড়া বলেছেন: জানোয়ার গুলার ছবি সব জাগায় নির্বাচনি পোষ্টার এর মত লাগালে ভালো হতো ...পাগলা কুত্তা খেপলে.. মনে হয় না আর পুলিশ লাগবে ..

২০ শে এপ্রিল, ২০১৫ দুপুর ১২:০১

asif970 বলেছেন: হে হে ... ওদের ঘুম হারাম হয়ে যাবে যে দাদা...

ধন্যবাদ

৪৪| ২০ শে এপ্রিল, ২০১৫ দুপুর ১২:৩০

নীল আকাশ ২০১৪ বলেছেন: লেখক, ৭১ এ রেপিস্টদের বিচার করা সম্ভব হয়েছে, কারণ
- তারা সবাই বিরোধী মতের রাজনৈতিক দলের নেতা হয়েছে, যাদের ফাঁসী না দিলে আওয়ামী অপকর্ম হুমকির মুখে পড়বে।
- কেউ ৫ মাইল কেউ ৬ মাইল দূর থেকে, কেউবা ঝোপের আড়াল থেকে তাদেরকে রেপ করতে দেখেছে। কিন্তু ১লা বৈশাখের ঘটনা এরকম কেউ কি দেখেছে?

এই ঘটানার জন্য যারা দায়ী, তাদের যদি বিচার করতে যায়, তবে এই সরকারের মান-ইজ্জত কিছু থাকবে? এত ঝুঁকি তারা নিতে যাবে কেন? কি দায় ঠেকেছে সরকারের?

২০ শে এপ্রিল, ২০১৫ দুপুর ১২:৪২

asif970 বলেছেন: এইখানে আপনার সাথে একমত হতে পারলাম না ব্রাদার... দুঃখিত...
যারা মুখে মুখে, প্রকাশ্যে পাকিস্তান সরকারকে সাপর্ট করেছে তারা আরও কত কাজ যে লুকিয়ে লুকিয়ে করতে পারে তা আপনি আমি ভালো করেই জানি... আর শুধু এই ঘটনা নয়, আরও অনেক ঘটনার সুফল পাইনি আমরা... আমাদের দাবী ওঠানোর কাজ, আমরা দাবী জানাবো... বাকিটা তাঁদের হাতে...

ধন্যবাদ

৪৫| ২০ শে এপ্রিল, ২০১৫ দুপুর ১:১৭

মোঃ আব্দুল কাউসার বলেছেন: :| :( :(( X(

২০ শে এপ্রিল, ২০১৫ দুপুর ১:২৯

asif970 বলেছেন: :পি

৪৬| ২০ শে এপ্রিল, ২০১৫ দুপুর ২:০৮

মোঃ আবু হেনা সাজ্জাদ বলেছেন: শাস্তির ব্যাবস্থা করা হোক ।

২০ শে এপ্রিল, ২০১৫ রাত ১০:৫২

asif970 বলেছেন: আমারও ওই একই চাওয়া...

ধন্যবাদ

৪৭| ২০ শে এপ্রিল, ২০১৫ দুপুর ২:১১

নাজমুল হাসান মজুমদার বলেছেন: অপেক্ষায় রইলাম , কোন ব্যবস্থা যেন নেয়

২০ শে এপ্রিল, ২০১৫ রাত ১০:৫৪

asif970 বলেছেন: ধন্যবাদ... অপেক্ষায় রইলাম

৪৮| ২০ শে এপ্রিল, ২০১৫ দুপুর ২:২৭

নূর আফতাব রুপম বলেছেন: অনুমতি ছাড়াই ফেবুতে শেয়ার করে দিলাম

২০ শে এপ্রিল, ২০১৫ রাত ১০:৫৫

asif970 বলেছেন: কোন প্রবলেম নাই... যা ইচ্ছা করেন... সওয়াবি জানুক আসল অপরাধী কারা...

ধন্যবাদ

৪৯| ২০ শে এপ্রিল, ২০১৫ বিকাল ৩:২৩

ট্রোল বলেছেন: দধীচি একটা ছাগু

২০ শে এপ্রিল, ২০১৫ রাত ১০:৫৭

asif970 বলেছেন: ধন্যবাদ আপনার মূল্যবান তথ্যের জন্য...

৫০| ২০ শে এপ্রিল, ২০১৫ বিকাল ৪:০৯

মুদ্‌দাকির বলেছেন:


হারামজাদা গুলারে সম্পূর্ন সরকারি খরচে, ন্যাংটা কইরা দক্ষিন মেরুতে পাঠানো হোক আর নয়ত যা হওয়া উচিৎ তাই করা হোক। এই ঘটনার পর সরকার পুলিশ আর পাবলিক চুপ মাইরা গেলে, এই দেশে মেয়েদের অবৈতনিক শিক্ষাদান হবে শুধুই ভণ্ডামি।

২০ শে এপ্রিল, ২০১৫ রাত ১০:৫৯

asif970 বলেছেন: এইরকম সুযোগ পাইলে কি আমরা বসে থাকতাম এতদিন... কাম সাবাড় করে ফেলতাম ...

ধন্যবাদ

৫১| ২০ শে এপ্রিল, ২০১৫ বিকাল ৪:১৪

স্নিগ্ধ শোভন বলেছেন: অনেক তথ্য সমৃদ্ধ পোস্ট।

উপযুক্ত ব্যাবস্থা নেয়া হোক।

তবে এরকম ঘটনা এবারই ১ম নয় বহুকাল ধরে চলে আসছে। আগে যদি এগুলো বন্ধ করার চেষ্টা করতো তাহলে এখন এই ঘটনা দেখতে হতো না।
দোষীদের চেয়ে আইনের সঠিক ব্যাবহার ও প্রয়োগ নিশ্চিত করার লড়াইয়ে সবার আগে নামা জরুরী।

সুস্থ মানবিকতা জেগে উঠুক সকলের।

২০ শে এপ্রিল, ২০১৫ রাত ১১:০২

asif970 বলেছেন: ধন্যবাদ... দোষীদের অব্যশই শাস্তি হবে... আমরা দিব... জনতার সংগ্রাম চলবেই...

ধন্যবাদ

৫২| ২০ শে এপ্রিল, ২০১৫ বিকাল ৪:৫০

বিষক্ষয় বলেছেন: আরো একজন তিতুমীর কলেজ ছাএলীগ---------এই নিয়ে দুইজন তিতুমীর কলেজের
i am sure er friendlist check করলে আরো কয়েকজন বের হবে



ফেসবুক লিংক: https://www.facebook.com/bmbh.liton.9

২১ শে এপ্রিল, ২০১৫ রাত ২:০৬

asif970 বলেছেন: ধন্যবাদ।
একে যোগ করা হবে.

৫৩| ২০ শে এপ্রিল, ২০১৫ বিকাল ৫:১৩

বিষক্ষয় বলেছেন: [img|http://s3.amazonaws.com/somewherein/pictures/bengal_gypsi/04-2015/bengal_gypsi_12219719615534de62a60664.46152917_tiny.jpg

I think another one (fifth from left in the lower row in culprits group photo) from Titumir college from Bijoy Hassan Litons Facebook page.
Link: Click This Link

২১ শে এপ্রিল, ২০১৫ রাত ২:০৮

asif970 বলেছেন: জি, একে যোগ করা হয়েছে।
ধন্যবাদ

৫৪| ২০ শে এপ্রিল, ২০১৫ বিকাল ৫:১৬

বিষক্ষয় বলেছেন:

I think another one (fifth from left in the lower row in culprits group photo) from Titumir college from Bijoy Hassan Litons Facebook page.
Link: Click This Link

২১ শে এপ্রিল, ২০১৫ রাত ২:০৯

asif970 বলেছেন: ধন্যবাদ।
ছবি যোগ করা হবে।

৫৫| ২০ শে এপ্রিল, ২০১৫ সন্ধ্যা ৬:১০

বিষক্ষয় বলেছেন: নামঃ মামুন
শিক্ষা প্রতিষ্ঠান ঃ University London International Programmes.
বিষয়ঃ এল এল বি
কেউ চিনে থাকলে আমাদের অথবা আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে জানান।
ফেসবুক প্রোফাইল : https://www.facebook.com/shihab1506
according to his facebook profile he is going to "যৌন নিপীড়কদের গ্রেফতারের দাবিতে স্বরাষ্ট্রপ্রতিমন্ত্রীর কাছে স্মারকলিপি পেশ"

২১ শে এপ্রিল, ২০১৫ রাত ২:১১

asif970 বলেছেন: ধন্যবাদ।
চেক করে পোস্ট করছি

৫৬| ২০ শে এপ্রিল, ২০১৫ সন্ধ্যা ৬:১৯

বিষক্ষয় বলেছেন: Titumir college is very close to gulshan diplomatic area and where Khaleda Zia was also holed up. Bijoy Hassan Litons Facebook has photos with mp (বি,এম মোজাম্মেল হক এম,পি শরীয়তপুর-১ ) and also had photos of minister shajan khan when he went "ঘেরাও" khaleda zia's office . so these people must have access to very high levels in the government



link : Click This Link

২১ শে এপ্রিল, ২০১৫ রাত ২:১০

asif970 বলেছেন: ধন্যবাদ।
পোস্টে যোগ করা হবে।

৫৭| ২০ শে এপ্রিল, ২০১৫ সন্ধ্যা ৭:১৭

মুদ্রাগণক বলেছেন: Click This Link

৫৮| ২০ শে এপ্রিল, ২০১৫ সন্ধ্যা ৭:৪৭

মোহামমদ ইকবাল হোসেন বলেছেন: এমন পোষ্টের দরকার ছিল। আন্তরিক ধন্যবাদ। এবার চাই সঠিক বিচার!!!

২১ শে এপ্রিল, ২০১৫ রাত ২:১৪

asif970 বলেছেন: ধন্যবাদ। আপনাদের সহায়তায় সাহস পেয়েছি।

একটাই দাবি, বিচার চাই

৫৯| ২০ শে এপ্রিল, ২০১৫ রাত ৮:০২

মুদ্রাগণক বলেছেন: Click This Link

৬০| ২০ শে এপ্রিল, ২০১৫ রাত ৮:২৫

তিথীডোর বলেছেন: ++++++++

২১ শে এপ্রিল, ২০১৫ রাত ২:১৫

asif970 বলেছেন: ধন্যবাদ।

৬১| ২০ শে এপ্রিল, ২০১৫ রাত ৮:৩৬

কলমের কালি শেষ বলেছেন: চমৎকার উপস্থাপন । এইসব ঘৃণিত অপরাধীদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করছি ।

২১ শে এপ্রিল, ২০১৫ রাত ২:১৬

asif970 বলেছেন: ধন্যবাদ। পোস্ট নিয়মিত আপডেট করছি। নতুন কিছু পেলে পোস্টে যোগ করা হবে।

৬২| ২০ শে এপ্রিল, ২০১৫ রাত ৯:৪৮

রওশন জমির বলেছেন: এই সাহসী পোস্টের জন্য ধন্যবাদ। আল্লাহ আপনার মঙ্গল করুন। আমিন।

২১ শে এপ্রিল, ২০১৫ রাত ২:২০

asif970 বলেছেন: অনেক ধন্যবাদ। আপনারাই আমার সাহসের উতস...

৬৩| ২০ শে এপ্রিল, ২০১৫ রাত ১০:৪০

প্রোফেসর শঙ্কু বলেছেন: আশা করি নাগরিক সাংবাদিকতার ফল আমরা পাব এই কুত্তার বাচ্চাগুলোকে শনাক্ত করার মাধ্যমে।

৬৪| ২০ শে এপ্রিল, ২০১৫ রাত ১০:৫৭

মিজভী বাপ্পা বলেছেন: সবই দেখলাম বুঝলাম, ঘটনা ঘটার পর থেকে ভাবছিলাম আসলে হয়েছিল কি সেটা আপনার ব্লগে না আসলে বোঝাই যেত না। যাক এসকল কুছাত্র যদি ঢাবি বা যে কোন শিক্ষা প্রতিষ্ঠানের হয়ে থাকুক না কেন আগে এদের ছাত্রত্ব বাতিল করা উচিত।

আর কিছু বলব। এদের শাস্তি হোক এই মিথ্যা আশ্বাস নিয়েই থাকতে হবে আর কি। কেননা দেখবেন ধরা পরেছে কোন নেতার ছত্রছায়ায় বের হয়ে যাবে কিছুদিন পলাতক থাকবে আবার কুকর্মে লিপ্ত হবে। এটাই আমাদের দেশের আইনের অনুশাসনের যৌনহয়রানি।

সে সকল অসভ্যদের ধরে দরকার একে৪৭ দিয়ে সারা শরীরে গুলো করা দরকার। তাও সবার সামনে। কেননা একজনকে এভাবে শাস্তি দিলে বাকি গুলোও ভয়ে থাকবে। আর যত দিন না হবে ততদিন এভাবেই এইসব ধর্ষকদের শাস্তি হবে তাও জনসম্মুখে।

তখন যদি কোন মানবাধিকার বা কোন কেউ নাক গলায় ওদের তখন বলতে হবে যদি এই একই ঘটনা উনার পরিবারের সাথে কারো ঘটত তখন উনি কি করতেন??

২১ শে এপ্রিল, ২০১৫ রাত ২:২৪

asif970 বলেছেন: অনেক ধন্যবাদ। শুনে খুশি হলাম।
আমাদের সবার এখন একটাই দাবি: বিচার চাই।

৬৫| ২০ শে এপ্রিল, ২০১৫ রাত ১১:০২

জসিম বলেছেন: কুলাঙ্গারগুলারে দ্রুত খুঁজে বের করে খোলা ময়দানে বিচার না করলে এরা পার পেয়েই যাবে. এরা আপনার, আমার কেউ না. নপুংসক এসব যৌন সন্ত্রাসীদের ঠেকাতেই হবে.

২১ শে এপ্রিল, ২০১৫ রাত ২:৩৩

asif970 বলেছেন: যেমনে পারি ঠেকাবো. বাংলার মাটি রাখিব মুক্ত ওদের কাছে থেকে, ইনশাল্লাহ

৬৬| ২০ শে এপ্রিল, ২০১৫ রাত ১১:৩৫

ra66i বলেছেন: এখন বিচার না হইলেও সব রেকর্ড থাকল, বি এন পি সরকার আসলে সবগুলা রে ঝোলানো হবে।
৪৩ বছর পর ও ত বিচার করা গেসে।

আর নাইলে নিজেদের এ নামতে হবে এই আবর্জনা পরিস্কার করতে।

২১ শে এপ্রিল, ২০১৫ রাত ২:৩৪

asif970 বলেছেন: আশার কথা বলেছেন।একদিন হবেই বিচার। ধন্যবাদ

৬৭| ২১ শে এপ্রিল, ২০১৫ সকাল ৭:৩৮

সাঈদ হাসান মনির বলেছেন: ভাই, বিএম বিজয় হাসান লিটন এর বাড়ি জাজরা, শরীয়তপুর হবে। রাজশাহী নয়। নাওডোবা, শরীয়তপুর জেলার জাজিরা থানার একটি ইউনিয়ন।

২১ শে এপ্রিল, ২০১৫ রাত ১১:১৩

asif970 বলেছেন: ধন্যবাদ সঠিক ইনফোর জন্য।

৬৮| ২১ শে এপ্রিল, ২০১৫ সকাল ১০:৪১

আরজু পনি বলেছেন:

দেশের বাইরে আছেন জেনে নিরাপদবোধ করছি।
কেননা আমাদের দেশে সত্য বলা মানুষগুলোর বিপদ বেশি ।

অন্যায় ঘটে যাওয়ার পরে নয়... আগে থেকেই সতর্কতা এবং প্রতিরোধ জরুরী।

দেখা যাক এসব চিহ্নিতদের প্রতি আইন কী ব্যবস্থা নেয়।

২১ শে এপ্রিল, ২০১৫ রাত ১১:১৬

asif970 বলেছেন: জি ভাইয়া । বাংলাদেশে থেকে এত কিছু লেখার সাহস পেতাম না, কথা ঠিক । কখন কোপাবে এই ভয়ে আজকাল দেখেও সবাই না দেখার ভান করে...

ধন্যবাদ

৬৯| ২১ শে এপ্রিল, ২০১৫ সকাল ১১:৫৭

ফয়সাল হিমু বলেছেন: কেউ পার পাবেনা।
চোখের সামনে এমন ঘটনা দেখলে, সাথে সাথে প্রতিবাদ করুন।
জনগন মিলে গণধোলাই দিলেই এরা চুপসে যাবে।
নয়তো দেশে লম্পটেরাই রাজত্ব করবে.।

২১ শে এপ্রিল, ২০১৫ রাত ১১:১৮

asif970 বলেছেন: এই ঘটনা সবার চোখের সামনেই ঘটেছে... আর ঘটেছে ভিড়ের মাঝে... সবাই দেখেছে, কিন্তু সব চুপ। দেশ আর দেশ নাই...

ধন্যবাদ

৭০| ২১ শে এপ্রিল, ২০১৫ দুপুর ১:২৯

নূর মোহাম্মদ নূরু বলেছেন:
দেখিয়া শুনিয়া বধির হয়েছি,
মরমে মরেছি শরমে
জানি আমার অক্ষমতা
ক্ষমা করিবেনা ধরমে।

২১ শে এপ্রিল, ২০১৫ রাত ১১:১৯

asif970 বলেছেন: বাংলার হিরু। লিটন ভাই ।

ধন্যবাদ

৭১| ২১ শে এপ্রিল, ২০১৫ বিকাল ৩:১৫

অন্য কথা বলেছেন: @সোনাবীজ; অথবা ধুলোবালিছাই, টিভি ৭১ পক্ষপাতদুষ্ট । এদের কোনকিছু বিশ্বাস না করাই ভালো ।

২১ শে এপ্রিল, ২০১৫ রাত ১১:২০

asif970 বলেছেন: জানিনা ভাই কার মনে কি আছে... জানি শুধু, বুঝি শুধু, যা দেখি তাই।

ধন্যবাদ

৭২| ২১ শে এপ্রিল, ২০১৫ রাত ৮:০৩

প্রািন্ত বলেছেন: নিলর্জ আওয়ামীলীগ সরকারের নিলর্জ পুলিশ প্রশাসন। এরা আগেই জানতে পারে যে, বিরোধীদল সমাবেশ করলে নাশকতা হতে পারে, কিন্তু সিসি টিভিতে জ্বলজ্যান্ত নাশকতা নিজ চোখে দেখে এরা কোন নাশকতাকারীকে গ্রেফতার করতে পারে না। জনগণের কষ্টার্জিত টাকায় বেতন নিতে এদের বিবেক বাঁধা দেয় না। এটা দেশ? হয়তো আওয়ামীলীগ নেতারা বলেই বসবেন- “এমন কোন ঘটনা সেদিন ঘটেনি। অথবা যদি ঘটেই থাকে তাহলে এটা জামাত বিএনপির কাজ”! আমাদের প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে প্রশ্ন- আপনি কি ব্যাখ্যা দিবেন এই ঘটনার? আপনার দলের অঙ্গ সংগঠনের কর্মীরা এর সাথে জড়িত, আপনার কাছে কি সন্তোষজনক ব্যাখ্যা আছে?

২১ শে এপ্রিল, ২০১৫ রাত ১১:২৩

asif970 বলেছেন: চমৎকার মূল্যবান মতামত। স্বাধীন বাংলার নাগরিক হিসেবে আমরা স্বাধীনভাবে নিজের মন খুলে মতামতটুকু দিতে পারি না। কোন পথে দেশ এগুচ্ছে আল্লাহ্‌ জানে...

ধন্যবাদ

৭৩| ২১ শে এপ্রিল, ২০১৫ রাত ৮:০৮

প্রািন্ত বলেছেন: এই পোষ্ট সঠিক ভাবে পর্যবেক্ষণ করলে পুলিশ বাহিনী অপরাধীদের সনাক্ত করতে পারবে। পুলিশ কী করবে অমন দুঃসাহসিক কাজ? পুলিশের কী সেই দুঃসাহস আছে? অবশ্য সরকারের যদি সদিচ্ছা থাকে তা হলে পুলিশ অবশ্যই একাজ করতে পারবে, নচেৎ নয়।

২২ শে এপ্রিল, ২০১৫ দুপুর ১২:১৪

asif970 বলেছেন: ভাই, পুলিশ পারে এমন কোন কাজ নাই। তারা চাইলেই পারে, কি কবে করবে?

ধন্যবাদ

৭৪| ২১ শে এপ্রিল, ২০১৫ রাত ১১:৫৪

চাঁনপুইরা বলেছেন: খুবই হতাশাজনক।

২২ শে এপ্রিল, ২০১৫ দুপুর ১২:১৬

asif970 বলেছেন: আসলেই ব্রাদার ... চারিদিকে খালি হতাশা আর হতাশা... আলো কি আসবে ?

ধন্যবাদ

৭৫| ২২ শে এপ্রিল, ২০১৫ রাত ১২:০০

শায়খ মোহাম্মদ আবু তাহের বলেছেন: ছাত্রলীগ বলেই তাদের কখনো বিচার হয়না এবং এই কারনেই তারা এইসব করার সাহস পায়

২২ শে এপ্রিল, ২০১৫ দুপুর ১২:১৯

asif970 বলেছেন: ছাত্রলীগ বলে কি তারা আইনের আওতায় পড়ে না ?? তারা সব দুধে ধোয়া তুলসী পাতা ?? বিচার হবে... এটাই আমাদের দাবী...

ধন্যবাদ

৭৬| ২২ শে এপ্রিল, ২০১৫ রাত ১:০২

নিউটনিয়ান বলেছেন: ধন্যবাদ পোস্ট টি করার জন্য, সামুকে ধন্যবাদ স্টিকি করার জন্য। ফেইসবুকের 'মজা লস' পেইজ টি নববর্ষের এই ঘটনা নিয়ে লেখালিখি করছিলো এবং ক্লু বের করার চেষ্টা করছিলো। যার জন্য এডমিনকে হত্যার হুমকি দেয়া হয়েছে। মজা লস যদি একটা পেইজ হয়ে লম্পট দের মাথা ব্যাথার কারণ হতে পারে তাহলে, প্রশাসন তো আরো শক্তিশালী তারা ইচ্ছা করলেই ঘটনার হোতাদের বের করে আনতে পারে। কিন্তু আনবেনা কি কারণে তা আমরা সবাই জানি। সবার উচিত দল মত নির্বিশেষে অন্যায়ের প্রতিবাদে সোচ্চার হওয়া।

২২ শে এপ্রিল, ২০১৫ দুপুর ১২:২১

asif970 বলেছেন: মজা লস পেজের ব্যপারটা নিয়া আমি সঠিক জানি না... তারা কি পেজ বেচে দিয়ে পালিয়েছে নাকি আসলেই হুমকিতে ভয় পেয়েছে ?? কিন্তু ভয় পেলে চলবে ? গন সচেনতা দরকার ...

ধন্যবাদ

৭৭| ২২ শে এপ্রিল, ২০১৫ রাত ২:১২

হাসিবুল হাসান শান্ত বলেছেন: নারীকে ইসলামিক আইন মেনে পর্দাশীল হতে
হবে, আর পুরুষকেও ইসলামিক আইন অনুযায়ী
নিজের চোখকে সংযত রাখতে হবে। তাহলেই
এই ধরনের যৌন হয়রানীর ঘটনা সমাজ থেকে দূর
হবে। আর এই ধরনের ঘটনার সঠীক বিচার হতে
হবে। এবং ইসলামিক আইনের শাসন সমাজে
কায়েম করতে হবে। তাহলেই চুড়ান্ত শান্তি
প্রতিষ্ঠা হবে।

২২ শে এপ্রিল, ২০১৫ দুপুর ১২:২৭

asif970 বলেছেন: “মুমিনদেরকে বলুন, তারা যেন তাদের দৃষ্টি নত রাখে (নিষিদ্ধ জিনিস দেখা হতে) এবং তাদের যৌনাঙ্গর হেফাযত করে। এতে তাদের জন্য খুব পবিত্রতা আছে। নিশ্চয় তারা যা করে আল্লাহ তা অবহিত আছেন।” [সূরা নুরঃ৩০] ... আল্লাহ্‌ বলেছেন।

ধন্যবাদ। আশা করি বুঝেছেন।

৭৮| ২২ শে এপ্রিল, ২০১৫ সকাল ৭:৫৯

বঙ্গভূমির রঙ্গমেলায় বলেছেন:

পোস্টটি স্টিকি করায় কর্তৃপক্ষকে ধন্যবাদ।

নরপশুদের শাস্তি হোক। কিন্তু হবে কি?

২২ শে এপ্রিল, ২০১৫ দুপুর ১২:২৯

asif970 বলেছেন: অনেক ধন্যবাদ ভাইয়া... শাস্তি ইনশাল্লাহ হবে... সবুর করতে হবে... কথায় আছে ঃ সবুরে মেওয়া ফলে ...

৭৯| ২২ শে এপ্রিল, ২০১৫ সকাল ১০:৩৮

নাঈম বলেছেন: বাঁধনের উত্ত্যক্তকারীদেরও কিন্তু কিছু হয়নি এদেরও কিছু হবেনা, কুত্তার বাচ্চা নপুংসকরা এভাবেই পার পেয়ে যায় আর আমরা শুধু চেয়ে চেয়ে দেখি।

২২ শে এপ্রিল, ২০১৫ দুপুর ১২:৩১

asif970 বলেছেন: চোখ আছে দেখছি, কান আছে শুনছি, মুখ আছে বলছি, হাত তো আছে ঃ তাইলে হাত ব্যবহার করছি না কেন ? চুপচাপ কেন সব সইছি ?

ধন্যবাদ

৮০| ২২ শে এপ্রিল, ২০১৫ দুপুর ১২:০৮

আমিন চোরা বলেছেন: আমি জানি অনেকেই আমার কথাগুলো মেনে নিবেন না বা আমাকে খারাপ বলে ধিক্কার দিবেন। কিন্তু বাস্তব কথা বলতে আমার কোন দ্বিধা নেই।

আমি মনি করি এর জন্য সম্পূর্ণ দায়ী মেয়েটি ও তার স্বজনরা নিজেই।

২২ শে এপ্রিল, ২০১৫ দুপুর ১২:৩২

asif970 বলেছেন: ধন্যবাদ আপনার মূল্যবান মতামতের জন্য...

৮১| ২২ শে এপ্রিল, ২০১৫ দুপুর ১২:২২

আমিন চোরা বলেছেন: যারা নারীর অধিকার নিয়ে কথা বলে, নারীকে এগিয়ে যেতে বলে, নারীকে সাহসী হতে বলে, নারীর স্বাধীনতার কথা বলে তারা জানেনা পৃথিবী ধ্বংস হওয়া পর্যন্ত অপরাধ সংঘটিত হবেই। তাই তারা নারীদের নির্ভয়ে ছেড়ে দেয় বাঘ, ভাল্লুকের মাঝে, নির্ভয়ে চলতে দেয় অন্ধকার ঘেরা জঙ্গলে যেখানে ক্ষুধার্ত শুকুনেরা বসবাস করে। ফলশ্রুতিতে ঘটে এমন ঘটনা। তাই নারীকে শিক্ষা দিন কিভাবে নিরাপদ থাকতে হবে, কিভাবে শুকুনের চোখ এড়াতে হবে। যদি তার পরিবার এ শিক্ষা দিত তাহলে আজ তাকে এমন লাঞ্ছিত হতে হতো না। আমাদের বুঝতে হবে আমাদের দেশে সব সাধু বাস করে না। তাই নারী স্বাধীনতার নামে এমন দৃশ্য আর যাতে না হয় সেদিকে লক্ষ রাখতে হবে। সবাইরই মা, বোন আছে, আজ যে বোন লাঞ্ছিত হয়েছেন সে তো আমারই বোন হতে পারতো, আর আমি কেন দিবো আমার বোনকে শুকুনের মাঝে যেতে।

২২ শে এপ্রিল, ২০১৫ দুপুর ১২:৩২

asif970 বলেছেন: ধন্যবাদ

৮২| ২২ শে এপ্রিল, ২০১৫ দুপুর ১:২৭

এরশাদ বাদশা বলেছেন: অপরাধী যদি ছাত্রলীগার হয়ে থাকে, তাহলে কিছুই হবেনা। খোদ প্রধানমন্ত্রীও নাকি এদের কাছে অসহায়। এরা লাগামহীণ, এদের বাধা দেয়ার কেউ নেই। কোথায় আছি আমরা? এ কোন বর্বর যুগে বসবাস করছি? যারা এগিয়ে এসছে মেয়েদের সাহায্যার্থে, তাদেরকে অন্তর থেকে ধন্যবাদ জানাই। এতোগুলো মানুষ, যদি সবাই এক হয়ে ওদের বিরুদ্ধে দাঁড়ানো যেতো, তাহলে ভবিষ্যতে আর এ ঘটনা ঘটতোনা।

২৩ শে এপ্রিল, ২০১৫ রাত ১২:৩৩

asif970 বলেছেন: জনতার সংগ্রাম চলবেই... তবুও আমরা হার মানবনা।। ওদের বিচার করে ছাড়বই ...

ধন্যবাদ

৮৩| ২২ শে এপ্রিল, ২০১৫ দুপুর ২:৫৬

কবীর অন্তর বলেছেন: এগুলোর ছবি সারা দেশে দেওয়ালে দেওয়ালে ছেপে দেওয়া উচিত..

২৩ শে এপ্রিল, ২০১৫ রাত ১২:৩৫

asif970 বলেছেন: অবশ্যই ... বলা উচিৎ ...

ধন্যবাদ

৮৪| ২২ শে এপ্রিল, ২০১৫ বিকাল ৪:৪৩

রক্ত নজরুল বলেছেন: এগুলোর ছবি সারা দেশে দেওয়ালে দেওয়ালে ছেপে দেওয়া উচিত ।

২৩ শে এপ্রিল, ২০১৫ রাত ১২:৩৬

asif970 বলেছেন: ধন্যবাদ ... রক্ত দিয়ে নাম লিখেছি বাংলাদেশের নাম...

৮৫| ২২ শে এপ্রিল, ২০১৫ রাত ৮:১১

রেজওয়ান26 বলেছেন: ভাল লিখেছেন। বোঝা যায় অনেক পরিশ্রমও করেছেন। তবে মাঝে মাঝে মনে হয়েছে ব্যালেন্স করার চেষ্টা করেছেন! যাই হোক এ সংক্রান্ত আরো একটি লেখা শেয়ার করলাম।

ঐতিহাসিক (?) বর্ষবরনের পর আজ রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ভিসিকে চড় মারা হল যেভাবে

২৩ শে এপ্রিল, ২০১৫ রাত ১২:৩৮

asif970 বলেছেন: ধন্যবাদ ভাই... জি প্রচুর ছবি এবং লেখা একসঙ্গে নিয়ে এই পোস্ট...

৮৬| ২২ শে এপ্রিল, ২০১৫ রাত ১১:৩৩

কলাবাগান১ বলেছেন:

২৩ শে এপ্রিল, ২০১৫ দুপুর ১২:৫৭

asif970 বলেছেন: হ ভাই কথাটা তো ভুল বলে নাই... সব দোষের নারীর !! সবচেয়ে বড় দোষ আমগো মত কুলাঙ্গারদের জন্ম দিয়া...

ধন্যবাদ

৮৭| ২৩ শে এপ্রিল, ২০১৫ রাত ১:১৮

আমি সৈকত বলছি বলেছেন: এটা কি কোন পোস্ট???

আমি তো কোন পোস্ট দেখতে পাচ্ছি না,
আমি দেখতেছি এটা একটা বিশাল তথ্য ভান্ডার যারা সাহায্যে কালপ্রিটদের সনাক্ত করা যায় খুব সহজেই।

ধন্যবাদ ভাই আপনাকে আপনার পরিশ্রমের জন্য,
তবে শংকার কথা হচ্ছে,
আপনার পরিশ্রিমযে পুরোটাই বৃথা গেল বা যাবে ভাই।

কোন কাজে কি আসবে এই তথ্য গুলো ঐসব লাঞ্চিত মা বোনদের!!!!

২৩ শে এপ্রিল, ২০১৫ দুপুর ১:০০

asif970 বলেছেন: অনেক ধন্যবাদ ভাই... আশায় বুক বেধে বসে আছি বিচারের অপেক্ষায়... আপনাদের কাছ থেকে সাহস নিয়া এই পোষ্ট তৈরি করেছি... ইনশাল্লাহ বিচার হবেই হবে...

ধন্যবাদ

৮৮| ২৩ শে এপ্রিল, ২০১৫ রাত ১:১৯

আমি সৈকত বলছি বলেছেন: এটা কি কোন পোস্ট???

আমি তো কোন পোস্ট দেখতে পাচ্ছি না,
আমি দেখতেছি এটা একটা বিশাল তথ্য ভান্ডার যারা সাহায্যে কালপ্রিটদের সনাক্ত করা যায় খুব সহজেই।

ধন্যবাদ ভাই আপনাকে আপনার পরিশ্রমের জন্য,
তবে শংকার কথা হচ্ছে,
আপনার পরিশ্রিমযে পুরোটাই বৃথা গেল বা যাবে ভাই।

কোন কাজে কি আসবে এই তথ্য গুলো ঐসব লাঞ্চিত মা বোনদের!!!!

২৩ শে এপ্রিল, ২০১৫ দুপুর ১:০০

asif970 বলেছেন: ধন্যবাদ

৮৯| ২৩ শে এপ্রিল, ২০১৫ দুপুর ১২:২৩

বিদগ্ধ বলেছেন:


এই ঘৃণ্য ঘটনার সঠিক প্রতিকার যদি সরকার না করে, তবে এটি তাদের জন্য 'কাল' হয়ে ওঠতে পারে। সাধু সাবধান!!!

২৩ শে এপ্রিল, ২০১৫ দুপুর ১:০১

asif970 বলেছেন: শাস্তি হবে এবং এর প্রতিকার ও হবে... ইনশাল্লাহ...

ধন্যবাদ

৯০| ২৪ শে এপ্রিল, ২০১৫ রাত ১:২৬

মেকগাইভার বলেছেন: একটা লিস্ট আকারে এদের নাম গুলা পোস্টে দেন প্লিজ। নাম ঠিকানা প্লাস এরেস্ট স্টেটাস সহ।

৯১| ২৪ শে এপ্রিল, ২০১৫ সকাল ৭:২৪

চিগিমিকি বলেছেন: দাড়ি কাটা ঘুপটিমারা দাড়িকাটিংদের কাজ এগুলা
ওদের ধরা সহজ হবে না যদিও
কিন্তু আপডেট কি ?

৯২| ২৪ শে এপ্রিল, ২০১৫ সকাল ৭:২৭

চিগিমিকি বলেছেন: তবে আঘাতটা কিন্তু সংস্কৃতিরই ওপর

তাই ধারানা করা সম্ভব এইসব কাদের নিঞ্জিনিয়ারিং করা আতি সুকৌশলে ...।

৯৩| ২৪ শে এপ্রিল, ২০১৫ দুপুর ২:৫২

এফ রহমান বলেছেন: ছিহ! পুলিশকে গুরুত্বপূর্ণ কাজে ব্যস্ত থাকতে হয়। তাদের এসব কাজে ডাকাডাকি করে বিরক্ত করা উচিত নয়।

আমি সামু কতৃপক্ষকে এই পোস্টটি সরিয়ে নেয়ার অনুরোধ করছি। :-D

৯৪| ২৪ শে এপ্রিল, ২০১৫ রাত ৮:৪০

নািম সাকিব বলেছেন: we must follow up this issue with great importance, unless due to other sensations like election etc. , it may get overlooked and forgot.

৯৫| ২৪ শে এপ্রিল, ২০১৫ রাত ৯:১২

ভ্রমরের ডানা বলেছেন: ধিক্কার প্রতিটি লম্পট বেহায়ার প্রতি। এদের দ্রুত গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তি বাংলার প্রতিটি মানুষের দাবি।

৯৬| ২৪ শে এপ্রিল, ২০১৫ রাত ১০:৫০

সিরাজুল লিটন বলেছেন: ধিক্কার

৯৭| ২৫ শে এপ্রিল, ২০১৫ রাত ১:০২

কবীর হুমায়ূন বলেছেন: প্রথমে আপনাকে ধন্যবাদ। অনেক সময় ও কষ্ট করে পোষ্টটি তুলে আনার জন্য। ধর্ষকদের বিচার করতে হবে। যদি রাষ্ট তার দায়িত্ব সঠিকভাবে প্রতিপালন করতে অস্বীকার করে, তবে সামাজিকভাবে তাদেরকে প্রতিহত করতে হবে। যদি, তাতেও আমরা অপারগ হই, তবে তাদেরকে ঘৃণা করতে হবে।

প্রকৃতিই তার আপন ক্ষমতা বলে শাস্তি দিবে। প্রকৃতির বিচার সময় সাপেক্ষে হলেও , তা অবশ্যম্ভাবী এবং সঠিক।

যে নারী ও শিশুকে সম্মান দিতে জানে না; তার নিকৃষ্টভাবে পতন অবশ্যম্ভাবী।

প্রকৃত অপরাধীর বিচার দাবী করছি- তাদের ''পৌরষত্বের অহঙ্কার'' (?) 'নুনু' কর্তন।

৯৮| ২৫ শে এপ্রিল, ২০১৫ সন্ধ্যা ৭:৫০

মাসূদ রানা বলেছেন: @সন্ধ্যা প্রদীপ

সন্ধ্যা প্রদীপ বলেছেন: জনাব মাসূদ রানা এই ছবি দিয়ে কি বুঝাতে চেয়েছেন বুঝলাম না।
আমার পোস্টে উনার মন্তব্য দেখে তো মনে হয়েছে উনি এদের সমর্থন করেন।


কাওকেই সমর্থন করা উচিত নয় ...... মেয়েদের উচিত নয় খারাপ ছেলেদের মধ্যে গিয়ে ঘুরে বেড়ান, ছেলেদেরও উচিত নয় মেয়েদের সাথে খ্রাপ কাজ করা ...... দিনশেষে উভয়েই পাপী :(

@আসিফ

হাহাহাহা ......... আপনে প্রথমে যা বুঝেছেন সেটাই সঠিক, সন্ধ্যা প্রদীপের কথায় বিভ্রান্ত হবেন না :)

৯৯| ২৫ শে এপ্রিল, ২০১৫ রাত ৮:৪৩

যুবাইরআজাদ বলেছেন: ধিক্কার

১০০| ২৫ শে এপ্রিল, ২০১৫ রাত ৯:৪৮

কালো ঘোড়া বলেছেন: গর্বিত হ্যাগো প্রতি যারা এই অন্যায়ের সুন্দর একখানা বিচার করিছেন , এবং জাতিকে বুঝায়্যেছেন যে অন্যায়ের কাছে আমরা জেবনেও হারি নাই, মাতাও নতু করি নাই ।
জিবনে কোনদিন এইকাম করার আর কেউ সাহসই পাইবো না । দেশ ঠিকআছে । দেশে কোথাও কিছু অয় নাই ।অজথা ক্যাচাল বাড়াইয়েন না । উন্নয়নের কামে ডিরিষটাপ দিয়েন না ।

অহন মাতা গরম আছে । সামনে আবার এলেকশন ।

১০১| ২৬ শে এপ্রিল, ২০১৫ সকাল ১০:৪০

আলী প্রাণ বলেছেন: পুরুষ জনম এতো লজ্জার হবে!!!

১০২| ২৪ শে মে, ২০১৫ বিকাল ৪:০৩

রোদেলা বলেছেন: কন্যা সাহসিনী সাইটের কাজ করতে গিয়ে আপনার লিঙ্ক বার বার পড়লাম।আগেও পড়েছি।থমকে গেলাম শেষ ভিডিওতে।জানিনা এর পরো নারী লাঞ্চিত হবে রাস্তায়,গতকালো হয়েছে।কি ভাবে আমরা নিজেদের কেবল মানুষ ভাবতে পারি-তাইতো বুঝে উঠতে পারছিনা ভাই আরিফ।

১০৩| ২৮ শে জুলাই, ২০১৫ সন্ধ্যা ৬:০৫

এই স্বাধীনতা চাইনি আমি বলেছেন: মাফ চাইবো না বোন তোর কাছে ঘৃণা
চাইবো মন থেকে, পারবি করতে?
মাফ চাইবো না মা তোমার কাছে
ঘৃণা চাইবো মন থেকে, পারবা করতে?

১০৪| ০৪ ঠা ডিসেম্বর, ২০১৫ দুপুর ১২:৫০

মানবী বলেছেন: বছর শেষের দ্বারপ্রান্তে, এই কুলাঙ্গারদের কি পরিণতি হয়েছে জানতে ইচ্ছে করছে!

১০৫| ১৪ ই জানুয়ারি, ২০১৬ রাত ১১:৪৭

নিশি মানব বলেছেন: দেখতে দেখতে একটা বছর কেটে গেল প্রায়...
ফলাফল কি? কেউ জানেনা..

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.