নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

ভাবি বসে , ভালোবেসে , কেদো না , হে বেদনাএকে করো শক্তি , এ সময় আর পাবে না।সময় থাকতে , বলো কথা , আশা আর আনন্দের,বেচে আছি বলেই তো , এতো কথা আমাদের।

আসিফামি

আমি একজন তথ্য প্রযুক্তিবিদ , পড়তে ভালো লাগে, লিখতে ভালো লাগে , ভালো লাগে মানুষের কথা শুনতে আর মানুষের সাথে কথা বলতে । যত ভাবে বাংলাদেশ কে এগিয়ে নিয়ে যাওয়া যায় সেই ব্যপারে , প্রতিটা ক্ষুদ্র প্রয়াসের সাথে থাকতে ভালো লাগে

আসিফামি › বিস্তারিত পোস্টঃ

জেলখানা ঘর কত ফুট বাই কত ফুট , বাথরুম আছে কিনা , জল্লাদ এর নাম, এই সব কি ভাই? এই তথ্য দিয়া হবে টা কি?

২৩ শে নভেম্বর, ২০১৫ সকাল ৮:১৩

আলোচনা হচ্ছে , কে কি করেছিলো ওই সময় , কেনো তাদেরকে শাস্তির জন্য নেয়া হয়েছে , এটা ঠিক আছে।
তাদেরকে দুপুরে কি খেতে দেয়া হয়েছে এটা কি কোনো আলোচনার বিষয় ? !!!!!
শহীদদের ছেলে মেয়েরা তাদের অনুভূতির কথা বলছেন, এটা ঠিক আছে ।
কিন্তু তাদেরকে দিয়ে সেই সময় ফোনে যদি কেউ বলে , ভাই, রুমি সম্পর্কে কিছু বলুন ???!! মানে প্রোগ্রাম গুলো কে নিয়ে কি করবে বুঝতে পারতেসে না , মানুষগুলো //
শাস্তি প্রাপ্তদের স্বজনরা দেখা করতে এসেছেন, তাদেরকে এই ধরণের অবস্থায় প্রশ্ন জিজ্ঞেস করার কি আছে ? কার ভালো লাগবে যে তার বাবা একটু পরে আর দুনিয়াতে থাকবেন না, তাই তাকে এই অনুভুতির কথা জিজ্ঞেস করে কি লাভ ? যাদেরকে জিজ্ঞাস করছেন সে তো এই দেশের নাগরিক, এই দেশে তার বড় হওয়া , সব কিছুর সাথে তার তো কিছু করার নাই সেই রকম / উনাকে খোচা দিয়ে কি লাভ /!!???
জেলখানা ঘর কত ফুট বাই কত ফুট , বাথরুম আছে কিনা , জল্লাদ এর নাম, এই সব কি ভাই? এই তথ্য দিয়া হবে টা কি? টেলিভিশন চ্যনেল গুলা যে কি পরিমাণ দৈণ্যতার মধ্যে আছে, একটা কমেডি সারকাস ; একটা গুরুত্বপূর্ণ , ঐতিহাসিক ব্যপারকে হাস্যকর করে তুলে তারা ;
সবচেয়ে সত্যিকারের কথা গুলো ছিলো শহীদ বুদ্ধিজীবিদের সন্তানদের কথাগুলো , কারণ তাদের থেকে ভালো কে জানে , তাদের কষ্টের কথা ।
জন্মের পরের থেকেই শুনে আসছি এইসব কথা , ৮০-৯০ এর দশকেও দেখাতো সেই গুলো কিন্তু ওই একটা অনুষ্ঠান ই হতো , আর কিছু কি হতো ??!!
১৪ ডিসেম্বর শেষ , সব কথা শেষ । যেনো ওইটা শুধু একদিনের অনুষ্ঠান ; একদিনের শোক পালন; যার আগেও কিছু নাই, পরেও কিছু নাই।
আজকের শত শত মানুষ কিন্তু এর মধ্যেও বেচে ছিলো , সেইদিন কিন্তু তারা অনেকেই কোনো কথাই বলে নাই, এমনকি অনেক টিভি হোস্ট , উপস্থাপক ও কিন্তু ওই সময় অন্য চেহারায় ছিলো , এমনকি চেষ্টাও করে নাই , তারা বলেছিলো , এই বাংলাদেশ দিয়া কিসু হবে না।!!!
একটা গুরুত্বপূর্ণ ঘটনার , গুরুত্ব কিভাবে বজায় রাখা যায় , সেইটাই কি করা উচিত না?!!!

মন্তব্য ১১ টি রেটিং +৮/-০

মন্তব্য (১১) মন্তব্য লিখুন

১| ২৩ শে নভেম্বর, ২০১৫ সকাল ৯:০০

কারাবন্দি বলেছেন: সঠিক

২| ২৩ শে নভেম্বর, ২০১৫ সকাল ৯:২৬

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: হ্যাঁ, আমি ব্যক্তিগতভাবে এই বিষয়ে সহমত প্রকাশ করছি। যুদ্ধাপরাধীদের শাস্তি বাংলাদেশের মানুষের বহু কাংখিত একটি ব্যাপার। কিন্তু এই শাস্তি এত ঘটা করে দেখানোর কিছু নেই। এত গুরুত্ব দেয়ার কিছু নেই। চুপচাপ রায় কার্যকর হবে। মানুষ সকালে জানবেন।


একজন সাবেক কারা পরিচালককে ডেকে আনা হলো। তাকে দিয়ে ফাঁসি কিভাবে হয়, কারা করেন, কিভাবে করেন, কনডেমড সেল কত বড় ইত্যাদি নিয়ে যে আলোচনা হয়, সেটা অবশ্যই সাংবাদিকতার নীতি বিরুদ্ধ।

যাদের ফাঁসি দেয়া হচ্ছে, তারা হয়ত অমানুষ হতে পারে, তাই মানুষ হত্যায় তাদের হাত কাপে নাই। কিন্তু আমরা যারা সাধারন মানুষ আছি, আমরা তো আর জানোয়ার নই। এই ধরনের ফালতু আলোচনা তাই ভালো লাগে না।

৩| ২৩ শে নভেম্বর, ২০১৫ সকাল ৯:৫৮

শতদ্রু একটি নদী... বলেছেন: একদম মনের কথা বলছেন ভাই। এরা সবকিছু নিয়াই তামাশা করে। এইসব অসুস্থ্য চর্চা।

এরা যদি পারতো তবে সাকা কিংবা মুজা জীবনে শেষ কখন ছোট টয়লেট করলেন আর শেষ কখন বড় টয়লেট করলেন সেইটাও প্রচার করতো। এদের কাছে এইসব ব্যাপার খুবই গুরুত্বপুর্ন। এই সময় এইখানে না দিয়া আরো কতজন বিচারের বাইরে আছে এইগুলা হাইলাইট করলেও হইতো। এদের তো মামলা ডিসমিস। বিচার একটা চলমান প্রক্রিয়া, পরবর্তী বিচার কাজগুলো যেন দ্রুত হয় এবং বাদবাকী যুদ্ধাপরাধীরা বিচারের আওতায় আসে সেইটার চেষ্টা করা উচিত।

৪| ২৩ শে নভেম্বর, ২০১৫ সকাল ১১:৩৫

বিচার মানি তালগাছ আমার বলেছেন: স্টুডিও থেকে পাঠক/পাঠিকা খালি বারবার জিজ্ঞেস করছিলেন তার রিপোর্টারকে- রাষ্ট্রপতির ক্ষমার পর আর কি? এক পর্যায়ে জিজ্ঞেস করলেন ফাঁসির পরের ধাপ কি?!
http://m.somewhereinblog.net/mobile/blog/dbm/30087811

৫| ২৩ শে নভেম্বর, ২০১৫ সকাল ১১:৫৫

বিচার মানি তালগাছ আমার বলেছেন: আরেকবার মাছরাঙার সংবাদ পাঠিকা আলোচককে জিজ্ঞেস করেছিলেন, ফাঁসি তো দেয়া হবে জানাই আছে, তাহলে হাত-পা কেন বাঁধা হয়?
যমুনা টিভি’র সংবাদ পাঠক তো রিপোর্টারের সাথে মিনিট হিসাব করছিলেন কয়ট কত মিনিটে সাকা-মুজাহিদের পরিবার বের হবে????

৬| ২৩ শে নভেম্বর, ২০১৫ দুপুর ১২:০৫

তামান্না তাবাসসুম বলেছেন: সহমত

৭| ২৩ শে নভেম্বর, ২০১৫ দুপুর ১২:০৫

দেশ প্রেমিক বাঙালী বলেছেন: যতসব ছাগলের দল!

৮| ২৩ শে নভেম্বর, ২০১৫ দুপুর ১২:২৩

রেজওয়ানা আলী তনিমা বলেছেন: নিউজ চ্যানেলের সময় আর পত্রিকাওয়ালাদের পাতা ভরানো লাগবে না? এখন তো ফেসবুক ও নাই যে আজাইরা টাইম পাস হবে।

৯| ২৩ শে নভেম্বর, ২০১৫ দুপুর ১:২৭

নূর মোহাম্মদ নূরু বলেছেন: সম্ভব হলে দাফনের পরে ফেরেসতাদের জিজ্ঞাসা করতেন,
তাদের কি বেহেশতবাসী করবেন নাকি দোজখে নিবেন !!

১০| ২৩ শে নভেম্বর, ২০১৫ সন্ধ্যা ৭:৩৬

বিচার মানি তালগাছ আমার বলেছেন: well said@নূর মোহাম্মদ নূরু

১১| ২৩ শে নভেম্বর, ২০১৫ রাত ৯:১৬

কিরিটি রায় বলেছেন: এই তথ্য দিয়া হবে টা কি? টেলিভিশন চ্যনেল গুলা যে কি পরিমাণ দৈণ্যতার মধ্যে আছে, একটা কমেডি সারকাস ; একটা গুরুত্বপূর্ণ , ঐতিহাসিক ব্যপারকে হাস্যকর করে তুলে তারা ;

মানুষ বিল্ডিং চাপা পড়ে আহত... আর স্টুপিডরা গিয়ে প্রশ্ন করে- আপনার অনুভূতি কেমন!

অদ্ভুত! ক্যামেরা হাতে পাইল আর হুশ থাকে না। আর যারা পরিচালনায় তারও জীবনে ফাস্টটাইম মনে হয় এইসব কামে- তাই তালগোলে চলছে সব গোলেমালে!!!

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.