নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

মোঃ আসিফ-উদ-দৌলাহ্

সকল পরিবর্তনের সাথে আমি ছিলাম। আবারও এসেছি সেই পরম সত্য নিয়ে। তোমাদের মনের মাঝেই লুকিয়ে আছে সেই মহাকালের শক্তি। আজ তাকে জাগাবার দিন এসেছে।

মোঃ আসিফ-উদ-দৌলাহ

আমি তোমার ভিতরের শক্তি কে জাগতে এসেছি বন্ধু। একবার চোখ মেলে দেখো নতুন এক সূর্য উদয় হয়েছে বাংলার আকাশে। কোনো মৃত্যু, কোনো বাধা, কোনো প্রতিকুলতা এই হৃয়য়ের পরম শক্তি ও সত্য সুন্দরকে বিনষ্ট করতে পারবে না। আমি যুগে যুগে আসি আজও এসেছি শুধু তোমাদের ভিতরের শক্তিকে জাগাতে। আমার এই পথ চলা থামবে না। তোমাদের বাঁচার মাঝে আমি বেঁচে আছি। বেঁচে থাকবো তা যদি কোনো করুন মৃত্যুর মধ্য দিয়েও হয়। আমার বাংলাদেশে নতুন এক গণতন্ত্র এসেছে। যা এই পরিবারতন্ত্রকে ভেঙে সত্যের ভিতরের সত্যকে তুলে এনেছে। আজ আমরা বিশ্বের বড় শক্তিতে রূপান্তরিত হচ্ছি। তোমাদের ভালোবাসাই আমাকে তোমাদের মাঝে বাঁচিয়ে রাখবে।

মোঃ আসিফ-উদ-দৌলাহ › বিস্তারিত পোস্টঃ

আসুন ময়লা আবর্জনা মুক্ত সিটি গড়ি!

০৪ ঠা আগস্ট, ২০১৪ রাত ৮:২৬

বাংলাদেশের রাজধানী ঢাকা শহ প্রতিটা শহরে ময়লার স্তুপ জমে থাকে। ডোবা নালা অপরিস্কার। আচ্ছা আমাকে আপনারা বলুন তো কোনো পৌর এলাকায় বা জেলা সদরে ময়লা জমলে এ দ্বায় কার?



আমাদের লোকাল গভমেন্ট ম্যানেজমেন্ট সিস্টেম আরো ট্রং করতে হবে। কোনো সংসদিয় এলাকায় ময়লা আবর্জোনা বেশি জমলে সংসদ সদস্য ময়লা আবর্জনার জন্য নিজেকে দায়ি করে পদত্যাগ করুন। নতুবা প্রধানমন্ত্রী উক্ত সদস্যকে পদত্যাগে বাধ্য করুন। সিটি কর্পোরেশন এলাকায় ময়লা আবর্জনা জমলে সংশ্লিষ্ট মেয়র সাহেব পদত্যাগ করবেন। কোনো ওয়ার্ডে ময়লা আবর্জনা থাকলে সংশ্লিষ্ট কাউন্সিলরকে মেয়র কতৃক বাধ্য ময়লা আবর্জনা অপসারন করতে বাধ্য করা হবে।



একটি জেলা সদরে একজন নির্বাচিত জনপ্রতিনিধি দায়িত্বপ্রাপ্ত মন্ত্রী, মেম্বর অব পার্লামেন্ট, উপজেলা পরিষদ চেয়ারম্যান, পৌরসভার চেয়ারম্যান, ওয়ার্ড কাউন্সিলর এবং প্রশাসনের আমলা ডি.সি, এডিসি, টি.এন.ও, জজ, মেজিস্ট্রেট, এস.পি. অ.সি সহ বাহারি চেয়ারের বাহারি পোষ্টে মানুষগুলো কি করে? সিভিল সার্জন সাহেব থাকেন কোথায়? সব ময়লা প্রয়োজনে সিভিল সার্জন সাহেবের বাড়ীতে স্তুপ করে রেখে দিন। তাহলে হয়তো তাঁর হাওয়ায় ভাসা ফাঁকিবাজি জীবনে একটু দুর্গন্ধ উপহার দেয়া যাবে।



এই মুহুর্ত থেকে ময়লা আবর্জনার ব্যাপারে দ্রুত ডিসিসন নিন। এবং প্রতিটা সিটি, শহর, উপসহর, থানা সদর, বন্দর, গ্রাম্য বাজার, সহ দেশের প্রতিটা এলাকার ময়লা আবর্জনা পরিষ্কার পরিছন্ন রাখুন।



আপনারা জনপ্রতিনিধি ও এলাকার গার্ডিয়ান সরূপ। আপনারা আপনাদের বাচ্চাদের যেমন সুন্দর জামাকাপড় কিনে দেন। ঠিক একই রকম মায়া মমতা নিয়ে নিজের নির্বাচিত এলাকা বা চাকুরিরত এলাকাকে সুন্দর করে তুলুন। শুধুমাত্র এই ময়লা আবর্জনার জন্য একটি এলাকায় অনেক মানুষ অসুস্থ হয়ে পড়ে। তাতে আমাদের সাধারণ মানুষের প্রতি বছর কতো টাকা মেডিসিন এ্যান্ড ট্রিটমেন্টের পিছনে চলে যাচ্ছে। সেই সাথে দেখতেও তো খারাপ লাগে।



আজ থেকে আপনারা ঠিক হয়ে যান। যারা নিজ এলাকাকে পরিষ্কার পরিছন্ন করে রাখতে জানে না, তারা কোন যোগ্যতা বলে জনগনের প্রতিনিধি হয়েছেন।



পাবলিক হেলথ আছে কিসের জন্য? পাবলিক হেল্থে চাকুরি করেন। সরাদিন ঘুস খান। রাতে সরকারী কোয়ার্টারে ঘুমিয়ে আবার ঘুস খাবার জন্য রেডি হয়ে অফিসে বসে থাকেন। এর নাম কি জীবন?



কেনো আপনারা নিজের দেশ ও নিজ দেশের মানুষগুলোকে এতো অশান্তি দিতে পছন্দ করেন?



ঢাকার গুলশান এলাকাকে আপনারা কি করে রেখেছেন। এখনও নৌকা পাড়ি দিয়ে মানুষ বস্তিতে বাস করে। বনানীর ভিতর থেকে গুলশান লেককে দেখেছে কি পরিমান আবর্জনা জমে থাকে। গুলশান-২ থেকে শাহজাত পুরে যাবার শর্টকাট রাস্তায় দাঁড়িয়ে দেখেছেন কি পরিমান ময়লা আবর্জনা আর সেই সাথে বস্তিতে মানুষের বসবাস।



গুলশান বনানীতে এই ময়লা আবর্জনা পূর্ণ রাখা একটি বাজে পলিটিক্স ছাড়া কিছু না। যাতে বিদেশীরা বাংলাদেশে এসে বস্তি দেখে আরও বেশি অবহেলা করতে পারেন।



মাত্র ৭দিন সময় দিলাম সব ময়লা পরিষ্কার কর। আমার দেশের স্কুলের বি.এন.সি.সি., স্কাউট, রেডক্রেসেন্ট টিম আপনাদের সহযোগীতা করবে। তারপরও আপনারা হৃদয়ের ময়লাকে বাহিরে জাহির করবেন না।



কোথায় সেই রুচিবোধ। রুচিবোধের ভিতরও আজ ফরমালিন ঢুকে পড়েছে। তাই তো মনের ভিতরের মিথ্যে ভরা পলিথিন নষ্ট হয় না। আবার গলেও যায় না।



আপনাদের গার্ডিয়ানের অর্ডার ফলো করতে আপনারা বাধ্য।

মন্তব্য ০ টি রেটিং +০/-০

মন্তব্য (০) মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুনঃ

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.