নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

মোঃ আসিফ-উদ-দৌলাহ্

সকল পরিবর্তনের সাথে আমি ছিলাম। আবারও এসেছি সেই পরম সত্য নিয়ে। তোমাদের মনের মাঝেই লুকিয়ে আছে সেই মহাকালের শক্তি। আজ তাকে জাগাবার দিন এসেছে।

মোঃ আসিফ-উদ-দৌলাহ

আমি তোমার ভিতরের শক্তি কে জাগতে এসেছি বন্ধু। একবার চোখ মেলে দেখো নতুন এক সূর্য উদয় হয়েছে বাংলার আকাশে। কোনো মৃত্যু, কোনো বাধা, কোনো প্রতিকুলতা এই হৃয়য়ের পরম শক্তি ও সত্য সুন্দরকে বিনষ্ট করতে পারবে না। আমি যুগে যুগে আসি আজও এসেছি শুধু তোমাদের ভিতরের শক্তিকে জাগাতে। আমার এই পথ চলা থামবে না। তোমাদের বাঁচার মাঝে আমি বেঁচে আছি। বেঁচে থাকবো তা যদি কোনো করুন মৃত্যুর মধ্য দিয়েও হয়। আমার বাংলাদেশে নতুন এক গণতন্ত্র এসেছে। যা এই পরিবারতন্ত্রকে ভেঙে সত্যের ভিতরের সত্যকে তুলে এনেছে। আজ আমরা বিশ্বের বড় শক্তিতে রূপান্তরিত হচ্ছি। তোমাদের ভালোবাসাই আমাকে তোমাদের মাঝে বাঁচিয়ে রাখবে।

মোঃ আসিফ-উদ-দৌলাহ › বিস্তারিত পোস্টঃ

বন্ধু! তোমার পথের সাথীকে চিনে নিও

০৬ ই আগস্ট, ২০১৪ বিকাল ৩:০৩

জীবনে চলার পথে সব মানুষ সমান হয় না। সবার সাথে যে মনে মন মিলবে এমন কোনো কথা নেই। আমি আপনাদের সামনে আপনার অন্তরের ভিতর থেকেই দাঁড়িয়ে গেছি। এই যে আমার কথা গুলো লিখে যাচ্ছি। যারা মন দিয়ে আমাকে বুঝে ফেলেছেন তাঁরা শত চেষ্টায়ও আমাকে ছেড়ে দুরে গিয়ে শান্তি পাবেন না। একথা আমার অহংকার না, এ কথা আমার প্রেমের টান।



মনে যখন প্রেম থাকে তখন মন চুম্বুকের মতো হয়ে যায়। আর চুম্বুকে কখনও মরিচা ধরে না। চুম্বুকের ছোয়ায় কাঞ্চা লোহা-ইস্পাত ও চুম্বকের কাছ থেকে চুম্বুকের ধর্ম নিয়ে যায়। আসলে মানব সত্ত্বার মিলন গাঁথা এমনই।



আমি আপনাদের সবাইকে আমার মহান বন্ধু হিসেবেই দেখি। আপনারা আমাকে আজ ঘৃনা করলেও কাল তা পারবেন না। আজ আপনি যদি লোহা-ইস্পাতও হন। আমার অন্তর চুম্বকের টানে আপনিও ধিরে ধিরে চুম্বক হয়ে যাবেন। আসর স্বজাতীয়কে কি কখনও ভুল বোঝার অবকাশ থাকে বলুন?



আমি একা একা লিখে লিখে হাতের আঙ্গুল ব্যাথায় ভরিয়ে রাখি। কেনো? শুধু আপনাদের মনের আসল ঠিকানা চিনিয়ে দিতে। আপনারা যাতে আপনাদের অবাক করা অন্তরের সবটুকু শক্তি কাজে লাগাতে পারেন- সেটাই আমার সাধনা। এই যে লিখে যাচ্ছি। আপনাদের ভালোবাসা পেয়েছি ও ভালোবাসা বিলিয়ে যাচ্ছি তাতে আমি দেহ থেকে বেড় হয়ে গেলেও। আত্মার যোগাযোগ কিন্তু স্থায়ী ভাবে থেকে যাচ্ছে। এটুকুই মানুষ রেখে যায় বা দিয়ে যেতে পারে।



বন্ধু! আপনাদের এই আসিফ বন্ধু আজ দুহাত কড়জোড় করার ভঙ্গিতে আপনার সামনে বন্ধুত্বের আশা নিয়ে দাঁড়িয়ে আছেন। তাঁকে আপনারা গ্রহন করুন। তাকে আপনারা অমন কষ্ট দিয়েন না। তিনি কষ্ট পেতে পেতেই আজ এই মুহূর্তে, এখানে এসে আপনাদের সাথে কথা বলছেন। আপনারা তাকে আর আশা দিয়েন না। যদি পারেন তাঁর প্রেমিকা বধু ইফফাত জামান মুন কে তাঁর কাছে দিয়ে দিন। এই একটি উপহার পুরো বিশ্বকে পরিবর্তন করে শান্তি নিয়ে আসবে। এটা এখন সবাই বুঝে গেছেন। এতো কিছু মিরাকল একসময় হতে পারে না। তাই আর দেরী করবেন না। বন্ধুকে বন্ধু উপহার দিবে- এটাই তো স্বাভাবিক। আমি আপনাদের সবার সাহায্য ও সহযোগীতা কামনা করছি।



আমার সাথে আপনারা অহেতুক কেনো শত্রুতা করবেন? আমার মাঝে কি শত্রুতা করার মতো কোনো বেগুন আছে যে, আপনারা আপনাদের অনুতাপের কড়াইতে সেই বেগুনকে তেলে মচমচে বানিয়ে খাবেন?



আজ আমি আপনাদের মনের মধ্যে আমার সত্যিকারের ফ্রেন্ড রিকোয়েস্ট পাঠিয়ে দিলাম। আপনারা তা মন থেকে গ্রহন করে নিন। আমি কোনো গুরু বা মহাগুরু না। আমি আপনাদের মতোই একজন মানুষ। আমারও ইচ্ছে করে বন্ধুদের কাছ থেকে কিছু পেতে আর বন্ধুদেরকে আমার সবটুকু দিয়ে সেবা করতে। এজন্যই আমার বেঁচে থাকা।



আমাকে আপনারা ভুলে যান। এই কথাটি আমি হাজার বার বললেও এই একাকি পথিকের এই আগমন কে আপনারা কোনোদিনও ভুলে যেতে পারবেন না। আপনি যেখানে থাকবেন, দেখবেন সেখানেই কে যেনো তাঁর অস্তিত্ব শক্ত করে রেখে গেছে। এখানেই মানব জীবনের স্বার্থকতা।



“মানুষ মানুষকে প্রেম দিতে পারে” এর থেকে বড় বানি আর বাস্তবতার মিলন আর কোথায় থাকতে পারে বলুন?



আপনাদেরর ভালোবাসা পেতে গিয়ে, আমার মুনকে আমি বার বার হারিয়ে ফেলেও হৃদয়ের সবটুকু স্থানের মধ্যে ঢুকিয়ে রেখে দিয়েছি।



দেখুন আজ গুরুদেব শ্রী শ্রী রবীন্দনাথ ঠাকুরের জন্মদিন। ২২শে শ্রাবন। রবিন্দ্রনাথের লেখা পড়লে কি মনে হয়, রবিন্দ্রনাথ ঠাকুরেরা মরতে জানে? না বন্ধু আমরা কখনও হারাই না। আমরা আমাদের বন্ধুত্বকে জড়িয়ে রেখে নিজের প্রেম নিয়ে একটু সাধারন ভাবে থাকতে চাই। এটুকু অধিকারের উপর যখন খুব বেশি টর্চারিং চালানো হয়। তখন নজরুল, মার্কস, লেলিন, মাওসেতুং, চে গুয়েভারার মতো কাউকে না কাউকে আসতে হয়। আমি না হয় সে পথ থেকেই এলাম আবার সেই পথেই চলে যাবো। মাঝখানে থাকবে আমার ত্যাগ আর আপনাদের ভালোবাসা। আমার থেকে আপনারা ধনি ও যোগ্য। তাইতো কাছে আসি আসি করেও কাছে আসা আর হয় না। কিসের যেনো একটি ফালতু দেয়াল আমাদের মাঝখানে বার বার আসতে চায়। আমি একা সে দেয়ালকে বার বার দুরে সরিয়ে রাখতে চাই। তারপরও ঐ অসুন্দর আমাদের পিছু ছাড়ে না।



কেউ যদি কোনোদিন আসিফ+মুন এর ভালোবাসাকে তিরষ্কার করে কথা বলেন। তাহলে মনে রাখবেন আসিফ+মুন দু’জনই সামাজিক ও পারিবারিক টর্চারিংয়ের স্বীকার। তারা এইটুকু বাধা সরাবার কম চেষ্টা করে নি। আপনারা আমাদের বন্ধু হয়ে যদি একই ভুল করেন। তাহলে আমার মাথা হেট না হয়ে আর কি হবে?



আমি আপনাদের মনের ভালোবাসার সত্যি কোমল প্রতিমাকে কতটা জাগাতে পেরেছি তা সময়ই বলে দিবে। তবে আমার কোনো দিনও কোনো কুমতলব ছিলো না। আমি লিখবো। আমি শান্তি প্রতিষ্ঠা করবো। আমি ধর্ম সংস্থাপক হবো। আমি সবাইকে এক কাতারে নিয়ে আসবো। আমি সমাজ সংস্কার করবো ও সেই সাথে আমার প্রেমিকা বধু মুনকে আমার কাছে আপনাদের মাধ্যমেই নিয়ে আসবো। এইটুকু আমার বাসনা। যে বাসনা আমার আজও পূর্ণ হয় নি। আমি আপনাদের কাছ থেকে আমার প্রিয়তম মুনকে আমার কাছে নিয়ে আসতে চেয়েছিলাম।



যেহেতু আমি ভালোবাসতে জানি। আমি কখনই প্রেম বঞ্চিত হয়ে থাকতে পারি না। আপনারাই আমার বন্ধু হিসেবে আমার মন ভালো করে দিবেন। মুন কাছে আসা ছাড়া কোনোকিছুতেই আমার মন ভালো হবে না। বলুন একটি মানুষ এভাবে গম্ভির হয়ে কতদিন থাকতে পারে? আমিও তো আপনাদের মতো রক্ত মাংসের মানুষ। আমার অনুভুতি ও আপনাদের অনুভুতি তো একই রকমের। তাহলে আমি কেনো আমার মুন কে ফিরে পাবো না?



আমি পটিয়ে-পাটিয়ে বা অনেক বেশি ভয় দেখিয়ে, অনৈতিক পথে কোনো কিছু পেতে চাই নি। আমি আমার ভালোবাসাকে আমার সরলতা ভরা প্রেম দিয়েই পেতে চেয়েছিলাম। এই চাওয়া হয়তো এই সমাজের বর্বর মানুষগুলোর কাছে গায়ে কাঁটার মতো মনে হতে পারে, তাই বলে আপনাদের মতো বন্ধুদের কাছে এটা কেনো অপরাধ হবে।



আসুন আজ যদি কোনো অপরাধ করতেই হয় তাহলে তা আমরা সবাই মিলে করি। প্রেমিক-প্রেমিকা, স্বামী-স্ত্রী, জামাই-বৌকে পাশাপাশি করা যদি অপরাধ হয়। তাহলে সেই অপরাধের বোঝা আসিফ+মুন দু’জন খুব সহজেই নিতে পারে। কারন তাঁরা প্রেম করেছিলো চুরি করেনি। তাঁরা একসাথে থাকতে চেয়েছিলো। তাঁরা আলাদা থাকতে চায় না। ঐ যে বলছি অদৃশ্য দেয়াল? সেটা আজ দৃশ্যমান হয়েছে, ঠিক ঐ জায়গাটাতেই আমরা আঘাত করে আসিফ+মুন কে এক করে গোটা দুনিয়ায় বীরের মতো নিজেদের জানান দিতে পারে।



আসুন বন্ধু! আমার বুকে আসুন। আমাকে জড়িয়ে ধরুন। বলে উঠুন তোমাকে আমি খুঁজছিলাম বন্ধু! তুমি এখনও বেঁচে আছো! তাহলে তুমি মোটেও পরিবর্তন হও নি শুধু ডেভেলপ হয়েছো মাত্র!



এ টান হলো সব মানুষের অন্তরের টান। আমি আজ সেই টান দিয়েই আপনাদের কাছে ডাকছি।



মানুষ সব কিছুতে ভুল করতে পারে কিন্তু প্রেম করে কেউ কখনও ভুল করে না। যেটাকে মানুষ ভুল মনে করে সেটা প্রেম না, সেটা অন্য কিছু। এই অন্যকিছুর দৌড়ত্ব যে এতো বেশি তা আমি আমার হৃদয় দিয়ে অনুভব করছি।



বন্ধু! আপনারা আর বসে থাকবেন না। আজকে আপনাদের অভিযান হবে আসিফ+মুন কে একসাথে থাকতে দেবার অভিযান। হোক না কঠিন। তারপরও আমরা দশ হাত দিয়ে ঠিকই অসম্ভবকে সম্ভব করে তুলবো। আমরা যদি আসিফ+মুনকে এক না করি তাহলে পৃথিবীতে প্রেমের শক্তি নিয়ে অমানুষ গুলো অট্টহাসি করবে। তাতে আপনাদের বন্ধুত্বের মান চলে যাবে।



আমার থেকে স্পষ্ট করে আর কে আপনাদের বলবে বন্ধু? সত্যিকারের বন্ধু কখনও অস্পষ্ট কাজ কারবার করে বন্ধুদেরকে ধোঁকা দেয় না। আমি আপনাদের কাছে আমার ভালোবাসাকে ফেরত চাচ্ছি। এবং আমি মাটিতে বসে মিনতীর ভঙ্গিতে আমার ভালোবাসা ভিক্ষা চাচ্ছি। সমস্ত নারী জাতির চরনে প্রনাম করে আমি আমার মুনকে ফেরত চাই।



“বন্ধু তোমার পথের সাথিকে চিনে নিও” এটা হেমন্ত মুখপাধ্যায়ের একটি বিখ্যাত গান। এই গানের সাথে ভাব মিলিয়ে আজ আমি আপনাদের বন্ধু ও সাথী বলে মেনে নিলাম। তারপরও আমার মুনকে যত তাড়াতাড়ি সম্ভব আমার কাছে নিয়ে আসুন।

মন্তব্য ০ টি রেটিং +০/-০

মন্তব্য (০) মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.