নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

মোঃ আসিফ-উদ-দৌলাহ্

সকল পরিবর্তনের সাথে আমি ছিলাম। আবারও এসেছি সেই পরম সত্য নিয়ে। তোমাদের মনের মাঝেই লুকিয়ে আছে সেই মহাকালের শক্তি। আজ তাকে জাগাবার দিন এসেছে।

মোঃ আসিফ-উদ-দৌলাহ

আমি তোমার ভিতরের শক্তি কে জাগতে এসেছি বন্ধু। একবার চোখ মেলে দেখো নতুন এক সূর্য উদয় হয়েছে বাংলার আকাশে। কোনো মৃত্যু, কোনো বাধা, কোনো প্রতিকুলতা এই হৃয়য়ের পরম শক্তি ও সত্য সুন্দরকে বিনষ্ট করতে পারবে না। আমি যুগে যুগে আসি আজও এসেছি শুধু তোমাদের ভিতরের শক্তিকে জাগাতে। আমার এই পথ চলা থামবে না। তোমাদের বাঁচার মাঝে আমি বেঁচে আছি। বেঁচে থাকবো তা যদি কোনো করুন মৃত্যুর মধ্য দিয়েও হয়। আমার বাংলাদেশে নতুন এক গণতন্ত্র এসেছে। যা এই পরিবারতন্ত্রকে ভেঙে সত্যের ভিতরের সত্যকে তুলে এনেছে। আজ আমরা বিশ্বের বড় শক্তিতে রূপান্তরিত হচ্ছি। তোমাদের ভালোবাসাই আমাকে তোমাদের মাঝে বাঁচিয়ে রাখবে।

মোঃ আসিফ-উদ-দৌলাহ › বিস্তারিত পোস্টঃ

মিডেলিস্টের ভিসা বন্ধ কেনো?

২৪ শে আগস্ট, ২০১৪ বিকাল ৪:১৯

বাংলাদেশের সাথে মিডেলিস্টের বৈরিতা কোথায়? আমাদের শ্রমিকরা কি মিডিলিস্টের উন্নয়নে অবদান রাখেন নি? তাহলে আজ কেনো মিডিলিস্টের স্বাভাবিক যাত্রা ও ভিসা প্রদান ব্যহত হচ্ছে?



বাংলাদেশ পররাষ্ট্র দপ্তরের আলাদা একটি টিম থাকা উচিত যারা শুধু মিডেলিস্ট সমস্যাগুলো নিয়ে কাজ করবে। বাঙালিরা কেনো মিডিলিস্টের সাথে স্বাভাবিক সম্পর্ক রাখতে জানে না?



মুসলিম বিশ্বের সেরা পাঁচটি রাষ্ট্র হলো ইন্দোনেশিয়া, বাংলাদেশ, মালোশিয়া, পাকিস্তান ও তুরস্ক। এই ৫টি রাষ্ট্রের একটিও মিডেলিস্টে অবস্থিত না। মিডেলিস্টের রাষ্ট্রগুলো নিজেদেরকে কি মনে করে? পুরো মিডেলিস্ট চলে ইঙ্গ-মার্কিন ইশারায় আর সেখানে তারা কেনো বাংলাদেশের মতো একটি সম্ভাবনাময় দেশের সাথে দুষ্টুমি/ফাইজলামি করবে?



মিডেলিস্টের প্রধান শক্তি হলো তেলের খনি। সে হিসেবে বাংলাদেশ কখনই মিডেলিস্টের গোলাম না। বাংলাদেশ হলো মিডেলিস্ট উন্নয়নের সাহায্যকারি দেশ। মিডেলিস্ট আজ পুরনো কথা ভুলে গেছে। তারা একসময় সমৃদ্ধ ভারতবর্ষে এসে তাঁদের জিবিকা নির্বাহের চেষ্টা করতো। আমরা তাঁদের কম সুযোগ, সহায়তা ও সাহায্য করি নি। আজ সেই দিনের কথা ভোলা উচিৎ না।



চায়না , ইন্ডিয়া, বাংলাদেশ মিলে পুরো মিডেলিষ্ট কে কন্ট্রোল করার সামর্থ রাখে। তারপরও বহু বাংলাদেশী, চাইনিজ ও ইন্ডিয়ান শ্রমিক/কুশলী ওদের দেশে গিয়ে সত্যিকার অর্থে দাম পায় না। আমাদের এই অবস্থা থেক পরিত্রান পেতে হবে। এখানে দুপক্ষকেই এগিয়ে আসতে হবে।



বাংলাদেশ আজ মিডেলিস্ট কে সাহায্য করতে পারে। মিডেলিস্টদেরও বাংলাদেশ কে এমন স্বাভাবিক নয়নে দেখা উচিৎ।



ইউনাইটেড আরব আমিরাত কি বাংলাদেশকে ফকির মনে করে? বাঙালীদের কি নেই যে তাঁদের কথা মতো আমাদের এই নিরিহ জাতটিকে ফাও কষ্ট সহ্য করতে হবে। ইউনাইটেড আরব আমিরাত যদি মনে করেন বাংলাদেশকে আপনারা নিয়মিত অবজ্ঞা করে যাবেন। তাহলে প্রয়োজনে বাংলাদেশিরা আপনাদের সংগে সম্পর্ক ছিন্ন করবে তারপরও মাথানত করবে না। প্রয়োজনে মিডিলিস্টে অবস্থানকারী সব বাঙালীকে দেশে ফেরত নিয়ে আসা হবে তারপরও কোনো বাঙালী তাদের মান-ইজ্জত নিয়ে কোনো প্রকার আপোষ করবে না।



আমরা আজ ন্যায় ন্যায্য অধিকার চাই। আমাদের নিরিহ বাংলাদেশীরা আজ প্রবাসের মাটিতে সম্মান চাই। বাঙালী জাতি কোনোকিছুর কাঙাল না। বাঙালী জাতি শুধুমাত্র একটু মায়া-মমতা ও ভালোবাসার কাঙ্গাল। চোখ গরম করে বাঙালীদের থেকে ভালো কিছু পাওয়া যায় না। বাঙালী জাতিকে একটু আদর, স্নেহ, মায়া-মমতা ও ভালোবাসা দিয়ে দেখুন, দেখবেন বাঙালী তার নিজের কলজ্যা টেনে আপনাদের সামনে পরিবেশন করতে দ্বিধা বোধ করবে না। বাঙলী জাত অর্থের পাগল না, বাঙালী জাত প্রেমের পাগল।



এটুকু বুঝতে হবে। আমাদের পররাষ্ট্র মন্ত্রনালয়ের ম্যানেজমেন্ট সিস্টেম কখনও সুন্দর ছিলো না। আমরা আমাদের মতো আজও গুছিয়ে উঠতে পারি নি। আমাদের রাষ্ট্রদূত ও পররাষ্ট্র মন্ত্রনালয়ের বড় বড় আমলাগন অনেক বেশি অপরিপক্ক। এরা মিডেলিস্টের সাথে তোষামোদি আচরন করে। কেনো বাংলাদেশ মিডেলিস্টের তোষামোদি করবে? দুবাইকে আজ সুন্দর লাগছে। দুবাই আজ এশিয়ার বড় এয়ার ট্রানজিট স্টেশন। কালের প্রবাহে বোঝা যাবে দুবাইয়ে আবেদন কতোদিনের?



বাংলাদেশ এমন একটি পয়েন্টে অবস্থিত ও বাংলাদেশে এমন সব প্লেস আছে যেখান থেকে বাংলাদেশই হতে পারে পৃথিবীর সব থেকে বড় ট্রানজিট স্টেশন। এ ব্যাপারে চায়না, জাপান, ইউ.এস.এ, ইউরোপিয়ান ইউনিয়ন একসাথে কাজ করতে পারে। আমাদের শ্রমিকরা মিডেলিস্টের পিছনে যেটুকু শ্রম দিয়েছে। তার সিকিভাগ পরিশ্রমও যদি অদুর ভবিষ্যতে বাঙালীরা নিজ দেশের জন্য দেয় তাহলে বাংলাদেশের মধ্যে অনেক গুলো দুবাই জেগে উঠবে। আমরা একটি সুন্দর ভবিষ্যতের দিকে এগোচ্ছি। আমাদের সব আছে।



আমি আশা করবো খুব দ্রুত ইউ.এ.ই সহ অন্যান্য মিডেলিস্টের দেশ গুলোর সাথে বাংলাদেশের দুরত্ব কমে যাবে।



বাংলাদেশ মিডেলিস্টের টুরিস্ট দের জন্য তির্থস্থান হতে পারে। মিডেলিস্টে লোকজন নিয়মিত বাংলাদেশে আশা-যাওয়া করলে আমাদের দেশ সম্পর্কে তাদের পজেটিভ ধারনা হতে বাধ্য। আমরা খুব দ্রুত কান্ট্রি ট্রেডিং এর দিকে এগিয়ে যাচ্ছি।



মিডেলিস্টে অবস্থানকারি প্রতিটা বাঙালীর কাছে আমার অনুরোধ, আপনারা নিজেরা কখনও নিজেদের ছোট ভাববেন না। আপনারা বাঙালী। বাঙালীদের জন্য বাংলাদেশ নামের সুন্দর একটি রাষ্ট্র আছে। আপনারা সেই সুন্দরের সন্তান। বিদেশে আমাদের জাতি নিয়ে গর্ব অনুভব করবেন।



একসময় ওরা আমাদের দেশে কাবলিওয়ালা বেশে কাজ করতো। আজ তাদের প্রাকৃতিক তেল খনির বলে নিজের দেশের অবকাঠামোগত কিছু উন্নতি করেছে মাত্র। আমাদের প্রাকৃতিক সম্পদ আছে। তারপরও আমরা প্রাকৃতিক সম্পদের উপর নির্ভরশীল জাতি না। বাঙলীদের সুনাম পুর বিশ্বব্যাপি। আমরা আমাদের সুনামের ব্যাপারে আপোষ করবো না।



আপনারা এগিয়ে যান। আপনারা এগিয়ে আছেন বলেই আমার বাংলাদেশ এগিয়ে যাচ্ছে। আমরা নিজেরাই নিজেদের ভাগ্যকে উন্নত করে ছাড়বো।



সকল প্রবাসীদের প্রতি আমার আহব্বানে সাড়া দিন। আমরা আগামী দুই বছরের চেয়েও কম সময়ে ওয়ার্ল্ড ইকোনোমির প্রথম দশটি দেশের মধ্যে থাকতে চাই। আশাকরি আপনারা আমার সাথে থাকবেন।

মন্তব্য ০ টি রেটিং +০/-০

মন্তব্য (০) মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুনঃ

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.