নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

মোঃ আসিফ-উদ-দৌলাহ্

সকল পরিবর্তনের সাথে আমি ছিলাম। আবারও এসেছি সেই পরম সত্য নিয়ে। তোমাদের মনের মাঝেই লুকিয়ে আছে সেই মহাকালের শক্তি। আজ তাকে জাগাবার দিন এসেছে।

মোঃ আসিফ-উদ-দৌলাহ

আমি তোমার ভিতরের শক্তি কে জাগতে এসেছি বন্ধু। একবার চোখ মেলে দেখো নতুন এক সূর্য উদয় হয়েছে বাংলার আকাশে। কোনো মৃত্যু, কোনো বাধা, কোনো প্রতিকুলতা এই হৃয়য়ের পরম শক্তি ও সত্য সুন্দরকে বিনষ্ট করতে পারবে না। আমি যুগে যুগে আসি আজও এসেছি শুধু তোমাদের ভিতরের শক্তিকে জাগাতে। আমার এই পথ চলা থামবে না। তোমাদের বাঁচার মাঝে আমি বেঁচে আছি। বেঁচে থাকবো তা যদি কোনো করুন মৃত্যুর মধ্য দিয়েও হয়। আমার বাংলাদেশে নতুন এক গণতন্ত্র এসেছে। যা এই পরিবারতন্ত্রকে ভেঙে সত্যের ভিতরের সত্যকে তুলে এনেছে। আজ আমরা বিশ্বের বড় শক্তিতে রূপান্তরিত হচ্ছি। তোমাদের ভালোবাসাই আমাকে তোমাদের মাঝে বাঁচিয়ে রাখবে।

মোঃ আসিফ-উদ-দৌলাহ › বিস্তারিত পোস্টঃ

ফ্যামিলি পলিটিক্স

৩০ শে আগস্ট, ২০১৪ বিকাল ৩:০৭

মানুষের জীবনে এমন কিছু কথা থাকে যা অন্য কাউকে বলা যায় না। নিজের মনের তুষের আগুন নিয়ে নিজেকেই ভুগতে হয়। আমি আমার কথাগুলোকে আপনাদের মাঝে সহজে প্রকাশ করছি। যাতে আপনারা আমাকে দিয়ে আপনাদের মনের মিল-অমিল খুঁজে পান।



গতকাল আমার ছোট বোনের বিয়ে হলো। অনেক আত্মীয় স্বজন এই অনুষ্ঠানে আসে নি। আমি মনে মনে কষ্ট পেয়েছিলাম। কিন্তু কাউকে কিছু বলতে পারি নি।



মানুষের হঠাৎ অনেক বেশি টাকা-পয়সা হওয়া ঠিক না। বিশেষ করে যারা অশিক্ষিত। যারা সামাজিকতাকেও টাকা দিয়ে গোলাম করে রাখতে চায়, তাদের টাকা-পয়সা হওয়া ঠিক না। যারা টাকা-পয়সার ওজন সইতে পারে না, তাদের হাতে হঠাৎ টাকা পয়সা হলে সমাজে বিশৃঙ্খলা সৃষ্টি হয়।



আমার মায়ের ছোট ভাই ও আমার একমাত্র মামা অনেক বেশি টাকা-পয়সার মালিক বনে গেছে। আমার মামা সৌদি আরবের রিয়াদে থাকেন। তাঁর অঢেল সম্পত্তি ও টাকা পয়সা দ্বারা সব কিছু জয় করতে চায়। মামার সেই প্রচেষ্টা আজ প্রায় স্বার্থক। তিনি কখনও বুঝতে চায় না যে, মানুষ তাঁকে নয়। তাঁর হাতের অর্থকরিকে ভালোবাসে।



গতকাল আমার বোনের বিয়েতে আমার খালারা আসেন নি। তারা সবাই আমার মামা এর গোলাম। মামার দেয়া টাকা পয়সায় তাঁদের পেট চলে। তাঁদের মধ্যে ব্যক্তিত্বের লেশ মাত্র নাই। আমি শুধু সবার থেকে আলাদা। আমি কখনও তাঁদের কাছ থেকে ভিক্ষা নেই না।



আমার মামাকে আমি আমার ছোটবেলায় পাগলের মতো ভালোবাসতাম। আমার জীবনের চাইতেও বেশি ভালোবাসতাম। আজ এই সময়ে এসে আমার সে কথা ভাবতেও ঘৃনা হয়। যাদের কাছে টাকা পয়সা গড/আল্লাহ্ এর সমতুল্য জ্ঞান হিসেবে গৃহিত হয়, তাদের সাথে আমি কি করে মিলে থাকবো বলেন? এমন মামা আমার দরকার নেই। মাঝে মাঝে মনে হয়, আমার যদি অনেক অনেক অর্থকড়ি থাকতো তাহলে সেই টাকা দিয়েই ওদের শিক্ষা দিতাম।



আজ কেনো যেনো মনে হচ্ছে, এই সুন্দর পৃথিবীটাকে অসুন্দর করার জন্য রেশারেশি সব থেকে বড় অস্ত্র। সেটা ফ্যামিলি পর্যায়ে হোক আর ইন্টারন্যাশনাল পর্যায়েই হোক না কেনো।



আমি নিম্ন মধ্যবিত্ত ফ্যামিলির একজন সাধারন মানুষ। আর এই আর্থিক অনটনের পরিচয়টুকুই যেনো আমি! তাইতো সবার লাঞ্চনা আমার উপর এসে আঘাত করে। আমি কোথায় যাবো? কি করবো? কার কাছে মনের সব কথা খুলে বলবো? আমি চরম একাকিত্বে ভোগা একজন মানুষ।



এমন এক মায়াবী ক্ষনে আমি আমার মনের কথা আপনাদের মাঝে রেখে গেলাম। আপনারা নিশ্চই ধীরে ধীরে আমাকে বুঝতে শিখেছেন। আমি এমনই। আশেপাশের মুখোশধারী মানুষ নামের মানুষগুলোর কার্যকলাপ দেখলে রাগে-ক্ষোভে-অভমানে আমার মাথা হেট হয়ে যায়। আমি এমন একটি পরিবেশ চাই যেখানে সবাই ন্যাচারাল আচরন করবে। বাস্তব জীবনে যদি এতো বেশি অভিনয় দেখতে হয় তাহলে টেলিভিশনের পর্দার ভিতরে ঢুকে যাওয়া ঢেড় ভালো!



আপনি আমি যদি নিজেদের একটু নিঃঅহংকার করে নেই। তাহলে দেখবেন এই পৃথিবীতেই আর কোনো মানুষ রেশারেশি করে নিজেদের দুঃখ কে বরন করে নেবে না।



কি হয় অঢেল অর্থকড়ি দিয়ে? অর্থ দিয়ে কি কখনও প্রেম কে কেনা যায়? অর্থ দিয়ে কি মৃত্যু মানুষের জীবন ফেরৎ দেয়া যায়? অর্থ দিয়ে কি স্থায়ী ভাবে মানব মনে জায়গা করে নেয়া যায়? অর্থ দিয়ে কি আপনি ১সেকেন্ডও পিছনে যেতে পারবেন?



আমি জানি অর্থ ছাড়া সমাজ সংসারে চলা যায় না। কিন্তু এমন সব মানুষের কাছে অঢেল অর্থ আসতে হয় না যারা মানুষকে অমানুষ মনে করে ও সমাজের অন্য মানুষদের কষ্ট দেয়।



কেনো এই রেশারেশি? কেনো আমার সবাই একই সমাকে সুন্দর ভাবে মিলেমিশে বাস করতে পারি না? আমরা কেনো অকারনে মানুষকে কষ্ট দেই? একটু সম্পদ, একটু ধন, একটু ক্ষমতা আমাদের সমাজের মানুষ গুলোকে মানুষ থেকে অমানুষ বানিয়ে দেয় কি করে?



এই সবের কারণ ও সমাধান আমি আপনাদের সামনে ধীরে ধীরে দিয়ে দিয়েছি। আমার সবগুলো লেখা পড়ে দেখুন। দেখবেন আমি আপনাদের জীবনের প্রতিটা সমস্যা নিয়েই আলোচনা করেছি এবং সমাধান দিয়ে দিয়েছি।



আমার লুকানোর মতো কোনো কিছুই নেই। আমি জানি আজ হোক আর কাল হোক আমাকে এই সুন্দর পৃথিবী থেকে বিদায় নিতে হবে। আমার দেহটিকেও আমি নিজের জন্য আগলে রাখতে জানি না। আজ মানুষ আছি কাল লাশ হবো। তাহলে আমি কেনো আমার মনের কথা আপনাদের বলবো না বলুন? আমি সবসময় আমার নিজের কথাগুলোকে আপনাদের মনের সহজ ভায় প্রকাশ করে গিয়েছি।



আমি জানি ও মানি, টাকা-পয়সা মানুষের মেন্টাল স্টেজ তৈরি করে দেয় না। একারনে আর্থিক ভিত্তিতে সমাজ ও পারিবারিক মাপকাঠি করা ঠিক না।



আমাদের এই সুন্দর বাংলাদেশের মধ্যে অনেক অনেক সুন্দর কাজ করে দ্রুত অনেক উপরে ওঠা সম্ভব। আমাদের দারিদ্রকে আমরাই দূর করতে পারি। এজন্য রাষ্রিা য় ম্যানেজমেন্টে প্রকৃত জ্ঞানী, মুক্তচিন্তার অধিকারী ও সৎ মানুষ দরকার।



[মিডিয়া কর্মিদের অনুরোধ করছি। আপনাদের জন্য আমার এই লেখা। আমি চাই এসবের মধ্য থেকেই আপনাদের আইডিয়া গ্র করবে। ]



মন্তব্য ০ টি রেটিং +০/-০

মন্তব্য (০) মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুনঃ

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.