নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আতাহার হোসাইন

উড়োজাহাজ

ফেসবুক প্রোফাইল-https://www.facebook.com/ataharh

উড়োজাহাজ › বিস্তারিত পোস্টঃ

শিরোনাম খুজে পাচ্ছি না (পেলে এডিট করে দেব)

০৭ ই অক্টোবর, ২০১৫ বিকাল ৩:৫০

ভারী ইন্টারেস্টিং বিষয় হচ্ছে, এতদিন যারা আইএসের সফলতায় গোফের নিচে দিয়া ঝিলিক দেওয়া মুচকি হাসি হাসতাছিল রাশিয়ার হামলায় এখন তাদের করুণ দশা পরিলক্ষিত হচ্ছে। অবশ্য এখনি তারা পরাজয় মেনে নিয়েছে এমনটা নয়। তারা ‌আমিও নিচে থেকে এমন চাপ দিছিওয়ালা হারুয়া পার্টির সুরে বলছে, রাশিয়ার পদাতিক বাহিনী নামুক না, মজা দেখাই দিমু! অপরদিকে আইএসকে যারা এতদিন সন্ত্রাসী দল হিসেবে আখ্যা দিতেছিল তারা এখন উল্লাসে ফেটে পড়ছে। প্রথমোক্ত গ্রুপটির কাছে এতদিন মার্কিন যুক্তরাষ্ট্র ছিলো শত্রুর তালিকায় আর এখন বাস্তবে শত্রু হচ্ছে রাশিয়া। আর দ্বিতীয় গ্রুপের কাছে ভ্লাদিমির পুতিন এখন ত্রাণকর্তা। কি হাস্যকর ব্যাপার! সোভিয়েত ইউনিয়ন যখন আফগানিস্তানে হামলা চালায় তখন আজকের এই জেহাদিরা দেশ ছেড়ে আফগানিস্তানে জড়ো হয়েছিলা এই রাশিয়ার বিরুদ্ধেই 'জেহাদ' করার জন্য। তখন আজকের শত্রু যুক্তরাষ্ট্র ছিলো তাদের সকল রসদের যোগানদাতা।

একবার রাশিয়া তাদের বন্ধু হয় আবার যুক্তরাষ্ট্র তাদের বন্ধু হয়। এই অসম্ভব দোলাচলে পড়ে কুপোত হচ্ছে নামধারী সেই মুসলিমসহ সাধারণ মানুষজন। ধ্বংস হচ্ছে তাদের সম্পদ। এতে যুক্তরাষ্ট্র বা রাশিয়ার কি হইছে? এরা সিজন মোতাবেক অস্ত্র বিক্রি করছে, কোটি কোটি ডলার কামাইছে। দাবার গুটির মত একবার এই পক্ষ চাল দিছে আবার ঐ পক্ষ চাল দিছে। ভাগাভাগি কইরা ওদের সম্পদ লুট করছে। সিরিয়া, ইরাক, ইরান, সৌদি আরব, ইয়েমেন, আফগানিস্তানের সরকারসহ মানুষগুলো বুঝলো না নিজেদের মধ্যে ঝগড়া-বিবাদের বিচার নেকড়েদের কাছে চাওয়া বা সহযোগিতা চাওয়ার কারণে ক্ষতিগ্রস্ত হচ্ছে নিজেরাই। ভালো কথা, বুঝলে বুঝ না বুঝলে মরো। খামোখা এই বিষয়গুলোরে ইসলামের সাথে জড়ায়ো না। এইগুলা তোমাগো কামড়া-কামড়ির ফল। আধিপত্য বিস্তারে শিয়া-সুন্নীর পুরনো দ্বন্দ্ব। এর ফাঁক দিয়া যারা এগুলোর সাথে ইসলামের লেবেল লাগাইতাছে তারা বে-আক্কেল কিংবা স্বার্থবাদী ছাড়া আর কিছুই না। আর দূরে থেকে তাদের এই কাজিয়ায় শিয়া সুন্নীর জয় পরাজয়ে যারা আনন্দিত ও দুঃখিত হন, তাদের চেহারার আদলে নিজেদের চেহারার বহিঃপ্রকাশ ঘটান তারা হইল আস্ত বলদ। আমি চাইতাছি দাবার গুটি নিয়া টক্কর লাগুক। মাঝ দিক দিয়া আইএস, আল-কায়েদা, নুসরা ফ্রন্ট, হেজবুল্লাহসহ যে সব বিবাদমান গোষ্ঠী আছে তারা তৃতীয় বিশ্বযুদ্ধের নিমিত্ত হোক। এরা ইসলামের নামে দ্বন্দ্ব সৃষ্টি করেছে, ঐক্য নষ্ট করেছে তার শাস্তি হিসেবে এই ধ্বংসলীলা তাদের উপর দিয়া বয়ে যাক। তেরশ বছরে যখন তারা এই দ্বন্দ্ব ঘোঁচাতে পারল না তারা আর বাকি জীবনে পারবে বলেও মনে হয় না। সুতরাং......

মন্তব্য ১২ টি রেটিং +৩/-০

মন্তব্য (১২) মন্তব্য লিখুন

১| ০৭ ই অক্টোবর, ২০১৫ বিকাল ৪:১৬

ইলি বিডি বলেছেন: তৃতীয় বিশ্বযুদ্ধের নিমিত্ত হোক।

০৭ ই অক্টোবর, ২০১৫ বিকাল ৪:৩৪

উড়োজাহাজ বলেছেন: এছাড়া আর কী বলতে পারি?

২| ০৭ ই অক্টোবর, ২০১৫ বিকাল ৪:১৯

মোজামমেল হক বলেছেন: রাশিয়া- শিয়া জোট প্রকৃতপক্ষে ধ্বংসের দিকে পা দিয়েছে। ন্যাটোও কিছুদিনের মধ্যে যুদ্ধে জড়িয়ে পড়বে আই এস- নুসরার সাথে জোট বেঁধে। অবশ্যই এটা ঘটবে।

০৭ ই অক্টোবর, ২০১৫ বিকাল ৪:৩৭

উড়োজাহাজ বলেছেন: কেন তারা আইএস ধ্বংস করবে না?


যাক, সেসব কথা বাদ দিন। রাশিয়া আর শিয়ারা যাক করে করুক, সুন্নী নুসরা, আইএস, আল-কায়েদাও তাদের করণীয় করুক। টেনশন ভালো লাগে না। যা হওয়ার তা দ্রুত হয়ে যাক। তবে শিয়া-সুন্নীর কাজিয়া এবং উত্থান-পতনে এই দেশীয়রা কেন আনন্দ-বেদনায় ভাসে তা আমার বোধগম্য হয় না।

৩| ০৭ ই অক্টোবর, ২০১৫ বিকাল ৪:৩৫

গেম চেঞ্জার বলেছেন: হেডলাইনটা দিতে পারেন "দাঁবার ঘুঁটি আর কতকাল!! হুঁশ হবে না?"

০৭ ই অক্টোবর, ২০১৫ বিকাল ৪:৩৮

উড়োজাহাজ বলেছেন: ধন্যবাদ। কিন্তু শিরোনামটা খুব পুরনো আর একঘেয়ে মনে হয়।

৪| ০৭ ই অক্টোবর, ২০১৫ বিকাল ৪:৫৩

আব্দুল্লাহ বিন হাবিব বলেছেন: তথ্য সন্ত্রাসের এই যুগে শুধু সন্দেহের দোলাচাল। কাছ থেকে দেখা ছাড়া বিশ্বাস করা দায়।

০৭ ই অক্টোবর, ২০১৫ বিকাল ৪:৫৯

উড়োজাহাজ বলেছেন: মধ্যপ্রাচ্যের লোকজন মরতেছে, সাগরে ডুবতেছে- এইটা নিয়ে কোন সন্দেহ আছে?

৫| ০৮ ই অক্টোবর, ২০১৫ রাত ১:০১

বিপরীত বাক বলেছেন: এতদিন রাশিয়া অস্ত্র বিক্রি ( বাশার) করেছে আর যুক্তরাষ্ট্র যুদ্ধ( আই এস) করেছে।।

এবার আমেরিকা অস্ত্র বিক্রি ( আই এস) করবে আর রাশিয়া যুদ্ধ করবে।।

পুরাতন অস্ত্র গুলো বিক্রি ও হলো আবার নতুন অস্ত্র গুলো টেস্ট করাও হবে।।।

((((())তেরশ
বছরে যখন তারা এই দ্বন্দ্ব ঘোঁচাতে
পারল না তারা আর বাকি জীবনে
পারবে বলেও মনে হয় না। সুতরাং......)))))) সহমত

০৮ ই অক্টোবর, ২০১৫ রাত ১:২৪

উড়োজাহাজ বলেছেন: ধন্যবাদ, বিপরীত বাক।

৬| ১০ ই অক্টোবর, ২০১৫ সন্ধ্যা ৭:৫১

স্বপ্নাতুর পুরব বলেছেন: “এরা ইসলামের নামে দ্বন্দ্ব সৃষ্টি করেছে, ঐক্য নষ্ট করেছে তার শাস্তি হিসেবে এই ধ্বংসলীলা তাদের উপর দিয়া বয়ে যাক। তেরশ বছরে যখন তারা এই দ্বন্দ্ব ঘোঁচাতে পারল না তারা আর বাকি জীবনে পারবে বলেও মনে হয় না।”

মনে হয় শেষের এই মেসেজটা লিখাটাকে অর্থবহ করেছে বেশি ।

সহমত পোষণ করছি ।

১২ ই অক্টোবর, ২০১৫ রাত ৯:১৬

উড়োজাহাজ বলেছেন: ধন্যবাদ স্বপ্নাতুর পুরব। এই কঠোর বাক্য ব্যবহার না করে উপায় ছিল না।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.