নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

কিছু বলতে চাই কিছু লিখেত চাই

মনুআউয়াল

মনুআউয়াল › বিস্তারিত পোস্টঃ

চট্টগ্রামের কওমী মাদ্রাসা জঙ্গি সন্ত্রাসী তৈরীর কারখানা

০৬ ই এপ্রিল, ২০১৩ বিকাল ৪:৪২



চট্টগ্রামের লালখান বাজার এলাকার দারুল মাদ্রাসা, হাটহাজারীর দারুল উলুম মইনুল মাদ্রাসা এবং পটিয়ার আল জামেয়াতুল ইসলামীয়া ( আল জামেয়া আল ইসলামীর এই তিন কওমি মাদ্রাসার অধীনে দেশ জুড়ে পরিচালিত হচ্ছে প্রায় ৭ হাজার কওমি মাদ্রাসা।

এই কওমি মাদ্রাসা জঙ্গি তৈরীর মূল সূতিকাগার। গোয়েন্দা সূত্র মতে জঙ্গি সংগঠন ‘হরকাতুল জেহাদ’ এই তিন মাদ্রাসা থেকে চালিয়ে যাচ্ছে তাদের জঙ্গি তৎপরতা। জন্ম দিচ্ছে শত শত ধর্মান্ধ উগ্র জঙ্গির। একের পর এক বোমা হামলায় যারা প্রথম সারির নাগরিকদের উড়িয়ে দেবে। অন্ধকার ধোঁয়ার জগতে নিমজ্জিত করে দেবে গোটা দেশ। চারদলীয় জোটের শরিক ইসলামী ঐক্যজোটের কয়েক নেতার পরিচালনায় চলছে এ কার্যক্রম।

এই তিন মাদ্রাসা কখনো-

জাতীয় পতাকা উত্তোলন করে না।

জাতীয় দিবসগুলোতে ছুটি পালন করে না।

মাদ্রাসা শিক্ষাবোর্ডের পাঠ্যসূচী অনুসরণ করে না।

উর্দু ও আরবী ছাড়া কোনো ভাষা এদের কাছে গ্রহণযোগ্য নয় ( ৫ম শ্রেণী পর্যন্ত বাংলা পড়ানো হয়)



যারা রয়েছেন নেতৃত্বে

হেফাজতে ইসলাম বাংলাদেশর আমীর শাহ আহমদ শফী, ইসলামী ঐক্যজোটের সেক্রেটারী জেনারেল মুফতী ইজাহারুল হক, সদস্য মাওলানা বুখারী, মাওলানা ইয়াহিয়া, মাওলানা হারুন, মাওলানা সানাউল ইসলাম, টেকনাফ থানা সভাপতি মাওলানা আফসার উদ্দীন, মাওলানা নুর হোসেনসহ অন্যান্যরা

এই কওমি মাদ্রাসাকে কেন্দ্র করে বৃহত্তর চট্টগ্রাম হয়ে পড়ছে জঙ্গি সন্ত্রাসীদের স্বর্গরাজ্য। চট্টগ্রামের মাদ্রাসায় প্রশিক্ষণপ্রাপ্ত জঙ্গিরা সারা দেশে ছড়িয়ে পড়ছে। বাড়ছে সন্ত্রাসী কর্মকান্ড।সারা দেশের জঙ্গি আন্দোলনের নেতৃত্বে রয়েছে পটিয়ার আল জামেয়াতুল ইসলামিয়া মাদ্রাসা।আন্তর্জাতিক ইসলামী জঙ্গি নেতা হিসাবে পরিচিত এ রকম অনেকেই নিয়মিত সফরে আসেন এদের মধ্যে রয়েছে

১)পাকিস্তানের মুজাহিদ-ই তাহ্ফুজে খতমে নবুয়্যত নেতা মওলানা মনজুর আহমেদ।

২)পাকিস্তানের জমিয়তুল উলমুল ইসলামিয়া নেতা মাওলানা ইউসুফ বিন নূরী।

৩)ভারতের মুফতি তাহয়্যেবুল ইসলাম কাশ্মিরী।

৪)ভারতের মুফতি আনজার শাহ কাশ্মিরী।

৫)ওসামা বিন লাদেনের সমর্থক মিয়ানমারের নাগরিক ড. নুরুল ইসলামইসলাম। রোহিঙ্গা সলিডারিটি অর্গানাইজেশন ও আরাকান রোহিঙ্গা ইসলামিক ফ্রন্টের সমন্বয়ে গঠিত গঠিত ()-এর চেয়ারম্যান এবং বিশ্ব মুসলিম সংস্থার তিনি উপদেষ্টা।।

ইসলামী ঐক্যজোটের নেতৃত্বাধীন সাত হাজার মাদ্রাসা থেকে ছাত্রদের বাছাই করা হয়। এই জঙ্গি নেতাদের সংগঠন তাদের প্রশিক্ষণ দেয়। এই মাদ্রাসা কর্তৃপক্ষ নির্ধারণ করে কাদের প্রশিক্ষণ হবে, কোথায় প্রশিক্ষণ হবে।

চট্টগ্রামের রাউজান, ফটিকছড়ি, হাটহাজারী, বান্দরবনের নাইক্ষংছড়ি, মিয়ানমারের সীমান্ত এলাকায় চলে প্রশিক্ষণ। দেশী বিদেশী বিশেষজ্ঞরা প্রশিক্ষণ দেয়। এদের কাছে সব ধরনের আধুনিক অস্ত্র এবং যোগাযোগের ওয়ারলেস সিস্টেম আছে।

জঙ্গি প্রশিক্ষণে মাধ্যমে গড় উঠেছে বিশাল ধর্মান্ধ জঙ্গী। পুজি নিরীহ জনগনের সাধারণ ধর্ম বিশ্বাস। দুগর্ম পার্বত্য এলাকায় একের পর এক মসজিদ নির্মিত হচ্ছে কার স্বার্থে? নির্ধারিত কিছু ব্যক্তির নিয়মিত আসা যাওয়া চলছে। সাধারণের এখানে প্রবেশ নিষেধ।

রোহিঙ্গা বিদ্রোহী সংগঠন আরএফওর সঙ্গে আন্তর্জাতিক অস্ত্র ও সন্ত্রাসবাদের অভিযোগে এরা অভিযুক্ত হয়। বাংলাদেশে এদের প্রধান শেল্টারদাতা কওমি মাদ্রাসা কৃর্তপক্ষ। মাদ্রাসা কর্তৃপক্ষ তাদের আশ্রয় দেয়। আরএসও মাদ্রাসা ছাত্রদের জঙ্গি প্রশিক্ষণ দেয়। এভাবে স্বার্থ আদান-প্রদানের মাধ্যমে চলছে জঙ্গি তৎপরতা।

মাদ্রাসার ভেতরে কেমন যেন একটা লুকোচুরির ভাব লক্ষ্য করা যায়। বেশ কিছু দিকে যেতে দেয়া হয় না। বোঝা যায় এসক দিকে কঠোর নিরাপত্তা ব্যবস্থা রয়েছে। জানা যায়, এসব এলাকায় চলে সশস্ত্র প্রশিক্ষণ



ভেবে দেখতে হবে কিভাবে এত হাজার হাজার মাদ্রাসার কোমলমতি ছাত্রদের এভাবে টেনে আনা হল ঢাকার মতিঝিলে, আমি মনে করি এরা যে দাবি নিয়ে এখানে এসেছে তার সম্পর্কে তাদের ধারনা খুবই কম, তারা জানে না কারা নাস্তিক, তারা জানে না, কারা ইসলাম বা নবীজি (সা) সম্পর্কে খারাপ মন্তব্য করছে, তারা জানে না ব্লগ কি? করা ব্লগার? এভাবেই এরা এক শ্রেনীর ধর্মব্যবসায়ী জঙ্গী লোকদের দ্বারা ব্যবহার হয়ে আসছে, যার ইতিহাস বহুকাল। আমি শুধু সেই সব অভিভাবকদের অনুরোধ করব আপনাদের ছেলেদের এভাবে ব্যবহার হতে নিবেন না, মাদ্রাসা পড়ার নামে এরা আ্লাহর বড়ত্ব, একাত্ববাদ, নবীজির সহনশীলতা, উদারতার কতটুকু শিক্ষা তারা পাচ্ছে তা নিশ্চিত করা।যারা মহানবী (সাঃ) এর হাদীস অমান্য করে তারা আবার কিভাবে ইসলামের হেফাজত করবে?

মন্তব্য ৩৯ টি রেটিং +২/-০

মন্তব্য (৩৯) মন্তব্য লিখুন

১| ০৬ ই এপ্রিল, ২০১৩ বিকাল ৪:৫০

এ সামাদ বলেছেন: জঙ্গী হামলা হয়েছে নাকি কোথাও?

লীগের কাছে তো সব অস্ত্র আছে বলে মনে হয়।

দেশের আপামর জগগন জানে কাদের দ্বারা দেশের ক্ষতি হচ্চে।

কাদের কাছে অস্ত্র আছে।

০৬ ই এপ্রিল, ২০১৩ বিকাল ৪:৫৭

মনুআউয়াল বলেছেন: রমনার বটমূল,একযোগে ৬৪ জেলায় বোমা হামলা কথা কি মনে আছে

২| ০৬ ই এপ্রিল, ২০১৩ বিকাল ৪:৫২

এ সামাদ বলেছেন: আমিত কোনদিন কোন মাদ্রাসায় দেখিনি এসব প্রশিক্ষণ দেওয়া হয়।

আমি ছোট খাট মিডিয়ায় কাজ করি।

০৬ ই এপ্রিল, ২০১৩ বিকাল ৪:৫৮

মনুআউয়াল বলেছেন: ২০০২-এর মার্চের ২য় সপ্তাহে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের রাজনৈতিক শাখা-১ এর সিনিয়র সহকারী সচিব এম এম হারুন-অর-রশিদ স্বাক্ষরিত এক সার্কুলারে চট্টগ্রামের পটিয়ার আল জামেলা আল-ইসলামিয়া, হাটহাজারীর দারুল উলুম মইনুল এবং লালখান বাজারের দারুল উলুম মাদ্রাসাসহ কয়েকটি মাদ্রাসার তালেবান নেটওয়ার্কের কথা উল্লেখ করা হয়। এদের বিরুদ্ধে তালেবান সম্পৃক্ততা ও মুজাহিদ বাহিনী গঠনের মাধ্যমে সশস্ত্র প্রশিক্ষণের অভিযোগ এনে ব্যবস্থা গ্রহণের নির্দেশ দেয়া হয়।

৩| ০৬ ই এপ্রিল, ২০১৩ বিকাল ৪:৫৪

মুহসিন বলেছেন: তিন কওমি মাদ্রাসার অধীনে দেশ জুড়ে পরিচালিত হচ্ছে প্রায় ৭ হাজার কওমি মাদ্রাসা।-- কেন জানি বিশ্বাস করতে পারলামনা!

০৬ ই এপ্রিল, ২০১৩ বিকাল ৫:০৪

মনুআউয়াল বলেছেন: চট্টগ্রামের লালখান বাজার এলাকার দারুল মাদ্রাসা, হাটহাজারীর দারুল উলুম মইনুল মাদ্রাসা এবং পটিয়ার আল জামেয়াতুল ইসলামীয়া এই খানে যোগাযোগ করলে জানতে পারবেন

৪| ০৬ ই এপ্রিল, ২০১৩ বিকাল ৪:৫৭

শরীফ উদ্দীন বলেছেন: ভয়ে অন্তরাত্মা কেপে গেছে বলে কী আবোল-তাবোল বকা শুরু করছেন?! দয়া করে কোন বিষয়ে লিখার আগে যাচাই করে নেয়া একজন সুনাগরিকের কর্তব্য বলেই। তা না হলে দায়িত্ব্যজ্ঞানহীন কথা সহিংসতা সৃষ্টির কারণ হয়ে দাড়াতে পারে। আর আজকের এই সমাবেশ কী একদিনের সমাবেশ? অবশ্যই নয়। গত কয়েক বছরের গুটিকয়েক প্রগতিশীল লোকের (যারা নিজেদের চরম জ্ঞানী বলে মনে করে) দায়িত্বজ্ঞানহীন কথার ফলশ্রুতিতেই আজকের এই সমাবেশ।

০৬ ই এপ্রিল, ২০১৩ বিকাল ৫:০১

মনুআউয়াল বলেছেন: গোপন কার্যক্রম গভীর সম্পর্কযুক্ত এ জঙ্গি তৎপরতায়। এ স্বীকারোক্তি এসেছে ২২ জানুয়ারী ২০০১ চট্টগ্রামের চান্দাগাঁও এলাকা থেকে গ্রেপ্তারকৃত আরাকান রোহিঙ্গা ন্যাশনাল অর্গানাইজেশনের (এআরএনও) কমান্ডার ইন চীফ সলিমউল্লাহর বক্তব্য থেকে। এ সংক্রান্ত একটি প্রতিবেদন ২৯ জানুয়ারী ২০০১ সেই সময়কার সহকারী পুলিশ সুপার উখিয়া সার্কেল পুলিশ সুপারের কাছে দাখিল করেন সলিম উল্লাহর স্বীকারোক্তিমূলক জবানবন্দীর ভিত্তিতে।

৫| ০৬ ই এপ্রিল, ২০১৩ বিকাল ৫:০২

বইয়ের পোকা বলেছেন: পারেনও ভাই, যা মনে আসে একটা বলে দিলেন, তাহলেতো সব মসজিদের ইমামারা জঙ্গি, উনারাতো বেশীরভাগই কওমি মাদ্রাসা থেকে পরে এসেছেন, যারা তাদের ছেলে মেয়েদের মাদ্রাসায় পড়টে দেয়, তারাও জঙ্গী। আপনাদের মতো লোকেরাই বিভ্রান্তি ছড়িয়ে মানুষকে বিপথে ঠেলে দেন।

০৬ ই এপ্রিল, ২০১৩ বিকাল ৫:৫৫

মনুআউয়াল বলেছেন: আমি সব মাদ্রাসা কথা বলিনি।চট্টগ্রামে সহ কিছু কিছু মাদ্রাসা কথা লেখছি। বাংলাভাই,মুফতি হান্নান, শায়ক আব্দুর রহমান এরা সব মাদ্রাসা
থেকে জঙ্গী তৈরি করেছে।সত্য প্রকাশ করে আমিতো বিভ্রান্তি ছড়িয়ে মানুষকে বিপথে ঠেলে দিচ্ছি।
বাংলাভাই,মুফতি হান্নান, শায়ক আব্দুর রহমান এরা কি করেছিলেন মনে আছে কি

৬| ০৬ ই এপ্রিল, ২০১৩ বিকাল ৫:০২

এ সামাদ বলেছেন: রমনার বটমূল, ৬৪ জেলা এখন এদের দোষ দিচ্ছেন!!
আগেতো শিবির ও হিজবুত তাওহীদের দোষ হয়েছিল নাকি?
আমি কি ভুল বললাম।

০৬ ই এপ্রিল, ২০১৩ বিকাল ৫:০৮

মনুআউয়াল বলেছেন: বাংলাভাই,মুফতি হান্নান, শায়ক আব্দুর রহমান কাদের সৃষ্টি

৭| ০৬ ই এপ্রিল, ২০১৩ বিকাল ৫:০৩

এ সামাদ বলেছেন: জবানবন্দী শেখ সেলিমও দিয়েছিল হাসিনার বিরুদ্ধে।

জবানবন্দী মারলে আমি দিতে বাধ্য বুঝলেন। এমনকি আপনিও।

৮| ০৬ ই এপ্রিল, ২০১৩ বিকাল ৫:০৪

এ সামাদ বলেছেন: পারেনও ভাই, যা মনে আসে একটা বলে দিলেন, তাহলেতো সব মসজিদের ইমামারা জঙ্গি, উনারাতো বেশীরভাগই কওমি মাদ্রাসা থেকে পরে এসেছেন, যারা তাদের ছেলে মেয়েদের মাদ্রাসায় পড়টে দেয়, তারাও জঙ্গী। আপনাদের মতো লোকেরাই বিভ্রান্তি ছড়িয়ে মানুষকে বিপথে ঠেলে দেন।

উনারা সবই পারেন দেখছি।

০৬ ই এপ্রিল, ২০১৩ বিকাল ৫:১৯

মনুআউয়াল বলেছেন: আমি সব মাদ্রাসা কথা বলিনি।চট্টগ্রামে সহ কিছু কিছু মাদ্রাসা কথা লেখছি। বাংলাভাই,মুফতি হান্নান, শায়ক আব্দুর রহমান এরা সব মাদ্রাসা
থেকে জঙ্গী তৈরি করেছে।সত্য প্রকাশ করে আমিতো বিভ্রান্তি ছড়িয়ে মানুষকে বিপথে ঠেলে দিচ্ছি।
বাংলাভাই,মুফতি হান্নান, শায়ক আব্দুর রহমান এরা কি করেছিলেন মনে আছে কি

৯| ০৬ ই এপ্রিল, ২০১৩ বিকাল ৫:০৮

নূর আফতাব রুপম বলেছেন: বালের দালালের আবাল মার্কা পোস্ট ।

০৬ ই এপ্রিল, ২০১৩ বিকাল ৫:২২

মনুআউয়াল বলেছেন: ভাই ব্লগে আমাদের গালিগালজ পরিহার করে যুক্তির চর্চা করা উচিৎ। ভাল থাকবেন।

১০| ০৬ ই এপ্রিল, ২০১৩ বিকাল ৫:১২

মুহাই বলেছেন: ক্যাওমী মাদ্রাসা জংগিবাদের প্রজননক্ষেত্র ।

১১| ০৬ ই এপ্রিল, ২০১৩ বিকাল ৫:১২

বাংলাদেশি বাংগালী। বলেছেন: faltu post


koy osro dekhcen madrasay?






hamba lik er hotta rahjani ki apnar chokhe pore na?
.

০৬ ই এপ্রিল, ২০১৩ বিকাল ৫:২০

মনুআউয়াল বলেছেন: বাংলাভাই,মুফতি হান্নান, শায়ক আব্দুর রহমান এরা সব মাদ্রাসা
থেকে জঙ্গী তৈরি করেছে।বাংলাভাই,মুফতি হান্নান, শায়ক আব্দুর রহমান এরা কি করেছিলেন মনে আছে কি

১২| ০৬ ই এপ্রিল, ২০১৩ বিকাল ৫:১৩

বাংলাদেশি বাংগালী। বলেছেন: নূর আফতাব রুপম বলেছেন: বালের দালালের আবাল মার্কা পোস্ট ।

০৬ ই এপ্রিল, ২০১৩ বিকাল ৫:২২

মনুআউয়াল বলেছেন: ভাই ব্লগে আমাদের গালিগালজ পরিহার করে যুক্তির চর্চা করা উচিৎ। ভাল থাকবেন।

১৩| ০৬ ই এপ্রিল, ২০১৩ বিকাল ৫:২৫

বইয়ের পোকা বলেছেন: লেখক বলেছেন: বাংলাভাই,মুফতি হান্নান, শায়ক আব্দুর রহমান কাদের সৃষ্টি


মূলধারার শিক্ষাব্যবস্থা থেকে বেড়িয়ে তো বহু মানুষ খুন,চুরি,ডাকাতি করছে, তাহলে কি এখন স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয় খুনি তৈরির কারখানা??????

০৬ ই এপ্রিল, ২০১৩ বিকাল ৫:৪৮

মনুআউয়াল বলেছেন: কোন কোন কলেজ বা বিশ্ববিদ্যালয়ে খুন,চুরি,ডাকাতি করার প্রশিক্ষন দেওয়া তার লিষ্ট দিন। আমি সশস্ত্র প্রশিক্ষণের দেওয়া তার প্রমান দিলাম।২০০২-এর মার্চের ২য় সপ্তাহে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের রাজনৈতিক শাখা-১ এর সিনিয়র সহকারী সচিব এম এম হারুন-অর-রশিদ স্বাক্ষরিত এক সার্কুলারে চট্টগ্রামের পটিয়ার আল জামেলা আল-ইসলামিয়া, হাটহাজারীর দারুল উলুম মইনুল এবং লালখান বাজারের দারুল উলুম মাদ্রাসাসহ কয়েকটি মাদ্রাসার তালেবান নেটওয়ার্কের কথা উল্লেখ করা হয়। এদের বিরুদ্ধে তালেবান সম্পৃক্ততা ও মুজাহিদ বাহিনী গঠনের মাধ্যমে সশস্ত্র প্রশিক্ষণের অভিযোগ এনে ব্যবস্থা গ্রহণের নির্দেশ দেয়া হয়।

১৪| ০৬ ই এপ্রিল, ২০১৩ সন্ধ্যা ৬:০৪

আহসান২২ বলেছেন: apne Goyendader har manalen,
apnare poddovuson deoayar dabi janai.

১৫| ০৬ ই এপ্রিল, ২০১৩ সন্ধ্যা ৬:১৮

এস এইচ খান বলেছেন: এ সব বাল ছাল না লিখলে কি রুপি আটকাইয়া দেয়! নাকি মাদারচোদ ছালাবীর ভূমিকা নিয়া আমেরিকারে ঢোকানোর খায়েশ X( X(

০৭ ই এপ্রিল, ২০১৩ দুপুর ২:১৫

মনুআউয়াল বলেছেন: আমার আমেরিকারে ঢোকানোর খায়েশ নেই।তবে আপনার মনে হয় লস্করে তৈয়েবা, পাকিস্তান বা তালেবানী হওয়ার খায়েশ আছে। ব্লগে আমাদের গালিগালজ পরিহার করে যুক্তির চর্চা করবেন।মনে রাখবেন ব্যবহারে বংশের পরিচয়।

১৬| ০৬ ই এপ্রিল, ২০১৩ রাত ৯:৪৮

হাউ মাউ কাউ বলেছেন: ভাইকি কোন বিশ্ববিদ্যালয়ে পরেন নাই ? দেখেন নাই কিভাবে খোলা অস্র হাতে পুলিশের পাশে দাঁড়াইয়া গুলি করছে, দা হাতে এবং জিন্স পরা পুলিশ ।

০৭ ই এপ্রিল, ২০১৩ দুপুর ২:২৪

মনুআউয়াল বলেছেন: হে দেখিছ।তবে কোন বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদেরকে তার ছাত্রদের অস্ত্র চালোনো ,গুলি চালানো, বোমা মেরে মানুষ হত্যা করার প্রশিক্ষন দেওয়ার কথা দেখাতো দূরে থাক শুনিনি। আপনার জানা থাকলে শেয়ার করেন ।আর অনেক মাদ্রসা আছে যার শিক্ষকরা তার ছাত্রদের অস্ত্র চালোনো ,গুলি চালানো, বোমা মেরে মানুষ হত্যা করার প্রশিক্ষন দেন।

১৭| ০৬ ই এপ্রিল, ২০১৩ রাত ৯:৫৮

হাউ মাউ কাউ বলেছেন: ভাইকি কোন বিশ্ববিদ্যালয়ে পরেন নাই ? দেখেন নাই কিভাবে খোলা অস্র হাতে পুলিশের পাশে দাঁড়াইয়া গুলি করছে, দা হাতে এবং জিন্স পরা পুলিশ ।

০৭ ই এপ্রিল, ২০১৩ দুপুর ২:২৫

মনুআউয়াল বলেছেন: হে দেখিছ।তবে কোন বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদেরকে তার ছাত্রদের অস্ত্র চালোনো ,গুলি চালানো, বোমা মেরে মানুষ হত্যা করার প্রশিক্ষন দেওয়ার কথা দেখাতো দূরে থাক শুনিনি। আপনার জানা থাকলে শেয়ার করেন ।আর অনেক মাদ্রসা আছে যার শিক্ষকরা তার ছাত্রদের অস্ত্র চালোনো ,গুলি চালানো, বোমা মেরে মানুষ হত্যা করার প্রশিক্ষন দেন।

১৮| ০৬ ই এপ্রিল, ২০১৩ রাত ১০:৩০

মেঘ বলেছে যাব যাব বলেছেন: বাংলাদেশি বাংগালী। বলেছেন: নূর আফতাব রুপম বলেছেন: বালের দালালের আবাল মার্কা পোস্ট ।

১৯| ০৭ ই এপ্রিল, ২০১৩ দুপুর ১২:০৯

শরীফ উদ্দীন বলেছেন: ২০০১ সালের প্রেক্ষাপট আর আজকের প্রেক্ষাপট পুরোটাই ভিন্ন। আমি তখন মাদারীপুরের এক কওমী মাদ্রাসার তৃতীয় বা চতুর্থ (তাইছির/মিজান) শ্রেণীতে পড়ি। একদিকে আফগানের উপর ইঙ্গ-মার্কীন হামলা অপর দিকে দেশে আওয়ামী সরকারের মাদ্রাসা ও আলেম ওলামাদের উপর অত্যাচারের মাত্রা অনেকটা অসহনীয় পর্যায়ে চলে গিয়েছিল। আমার ঠিক মনে নেই কোথায়, তখন শুনেছিলাম কোন এক মহিলা মাদ্রাসায় ছাত্রলীগের আগুনে বেশ কয়েকজন শিক্ষার্থী মারা যায়। এতে আলেম সমাজ আরো ক্ষিপ্ত হয়। সেই প্রেক্ষাপটে কিছু মতিভ্রম আফগান ও পাকিস্তান ফেরত আলেম বিভিন্ন মাদ্রাসার শিক্ষার্থীদের দিকভ্রান্ত করার চেষ্টা করে। এরা বিশেষ কোন মাদ্রাসায় যুক্ত ছিল না। কিন্তু সুখের কথা হল আমার জানা মতে তখন ইন্টারনাললি শিক্ষকরা কঠোর হাতে তার দমন করেছেন এবং আমি মনে করি সফলও হয়েছেন। কারণ তারা সবাই আফগান প্রেক্ষাপটে তখনকার তালেবানদের সমর্থন করলেও বাংলাদেশের জন্য তারা জঙ্গী কর্মকান্ড সমর্থন করেন নি।

০৭ ই এপ্রিল, ২০১৩ দুপুর ২:২৭

মনুআউয়াল বলেছেন: ২০০১ সালের প্রেক্ষাপট থেকে আজকের প্রেক্ষাপট আরো ভয়াবহ এটা কিছুদেন পর টের পাবেন

২০| ০৭ ই এপ্রিল, ২০১৩ দুপুর ২:২৯

আমি তুমি আমরা বলেছেন: প্রথমেই বলে রাখি বাংলা ভাই বা শায়খ আব্দুর রহমানের কথা বললেন। তাদের ইতিহাস চেক করে দেখুন। দুজনেই একসময় শিবির করতেন।আর শায়খ আব্দুর রহমানের বাবাতো রাজাকারই ছিল।আর দুজনেরই উত্থান যখন বিএনপির সাথে জামাত শিবির ক্ষমতায় ছিল তখন। এর মধ্যে কওমী মাদ্রাসাকে টানবেন না।

দ্বিতীয়ত, পোস্টে যেসব তথ্য দিলেন বা যা কিছু দাবী করলেন তার প্রমান কি? আপনার সোর্স কই? কওমী মাদ্রাসাগুলোর বিরুদ্ধে এতবড় অভিযোগ তুল্লেন, আর নিজের দাবীর সপক্ষে পোস্টে কোন নির্ভরযোগ্য সোর্সই দিতে পারলেন না। আপনার পোস্টের বিশ্বাসযোগ্যতা আর রইল কই?

আর পোস্টের শেষে বললেন এরা নবী(সা) এর হাদীস মানে না। প্রমান কই?

০৭ ই এপ্রিল, ২০১৩ বিকাল ৩:০৯

মনুআউয়াল বলেছেন: ২০০২-এর মার্চের ২য় সপ্তাহে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের রাজনৈতিক শাখা-১ এর সিনিয়র সহকারী সচিব এম এম হারুন-অর-রশিদ স্বাক্ষরিত এক সার্কুলারে চট্টগ্রামের পটিয়ার আল জামেলা আল-ইসলামিয়া, হাটহাজারীর দারুল উলুম মইনুল এবং লালখান বাজারের দারুল উলুম মাদ্রাসাসহ কয়েকটি মাদ্রাসার তালেবান নেটওয়ার্কের কথা উল্লেখ করা হয়। এদের বিরুদ্ধে তালেবান সম্পৃক্ততা ও মুজাহিদ বাহিনী গঠনের মাধ্যমে সশস্ত্র প্রশিক্ষণের অভিযোগ এনে ব্যবস্থা গ্রহণের নির্দেশ দেয়া হয়। আপনি স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের খোজ নেন।মুফতি হান্নান কোন মাদ্রাসার লোক। নবী(সা) এর হাদীস মানে কি মানে না। এর জন্য এই পোষ্টটি পড়ুন Click This Link

২১| ০৭ ই এপ্রিল, ২০১৩ দুপুর ২:৪৩

সবুজ ভীমরুল বলেছেন: ভাই........আপনে কোন ব্র্যান্ডের "আফিং" খান। নাকি গাঁজা আর আফিং একসাথে মিক্স কইরা খান??

যেটাই খান, ওগুলো যে খুব উৎকৃষ্ট মানের সেটা আপনার কথা শুনেই বোঝা যাচ্ছে!!

০৭ ই এপ্রিল, ২০১৩ বিকাল ৩:১২

মনুআউয়াল বলেছেন: ঐ গুলো আপনি এবং আপনি যে মতাদর্শে বিশ্বাসী তারাই খান।

২২| ০৭ ই এপ্রিল, ২০১৩ বিকাল ৪:৩৭

বাপন রহমান64 বলেছেন: ভাই ভয়াবহ তথ্য দিলেন। ধন্যবাদ পোষ্টের জন্য। দেখলামকিছু ছাগু,নব্য রাজাকার আপনাকে খারাপ মন্তব্য করেছে।মনখারাপ করবেন না ছাগুরাতো এমনই হয়।এইসব ধর্মব্যবসায়ী জঙ্গীদের রুখে দাড়ানোর দায়িত্ব সবার।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.