নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

কিছু বলতে চাই কিছু লিখেত চাই

মনুআউয়াল

মনুআউয়াল › বিস্তারিত পোস্টঃ

পয়লা বৈশাখের দিন টিএসসি ঘটনার সিসি টিভির ভিডিও ফুটেজ প্রকাশ সত্বে ও ভিসি ঘটনা নিয়ে সন্দিহান।আটক নেই একজন ও (সিসি টিভির ভিডিও ফুটেজ)

১৮ ই এপ্রিল, ২০১৫ সকাল ৮:০৭



যৌন হয়রানির প্রতিবাদে নানা কর্মসূচিতে ঢাবি উত্তাল হলেও। ভিসি এখনও নিশ্চিত নন ঘটনা ঘটেছে কিনা। গতকাল শুক্রবার সারাদিন বিশ্ববিদ্যালয়ে বিভিন্ন সংগঠন অবিলম্বে দোষীদের গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে নানা কর্মসূচি পালন করে। এসময় বক্তারা দায়িত্বে অবহেলার অভিযোগে বিশ্ববিদ্যালয়ের প্রক্টরের অপসারণ এবং দোষী পুলিশ সদস্যদের শাস্তির দাবি জানিয়েছেন। এছাড়া দোষীদের শাস্তির দাবিতে আল্টিমেটাম দিয়ে বিভিন্ন কর্মসূচিও ঘোষণা করেছে একাধিক সংগঠন।



ওদিকে এ ঘটনায় সন্দেহভাজন বেশ কয়েকজনকে চিহ্নিত করা গেলেও তাদের নাম পরিচয় নিশ্চিত না হওয়ায় আটক করতে পারেনি পুলিশ। তাদেরকে সিসি ক্যামেরার ভিডিও ফুটেজের মাধ্যমে সন্দেহভাজন হিসেবে শনাক্ত করা হয়েছে। এসব ভিডিও ফুটেজের বেশ কিছু অংশ আজ বিভিন্ন বেসরকারি স্যাটেলাইট চ্যানেলেও প্রচার করতে দেখা গেছে। এছাড়া সামাজিক যোগাযোগ মাধ্যমে বেশ কিছু ছবি ছড়িয়ে পড়েছে। যেখানে নারীদেরকে যৌন হয়রানি এবং লাঞ্চিত করার কিছু চিত্র ফুটে উঠেছে।

কিন্তু কেঊ আটক হলে এর কোন বিচার হবে না। কোন ভোকটিম এই ঘটনায় সাক্ষ্য দিতে আসবে না। কেউ আসলে তাকে তাদের পরিবার কে হুমকি ধামকী দিয়ে থামিয়ে দেওয়া হবে। না পারলে মেয়েটির চরিত্রের উপর পতিতা বা নষ্ট উপধি চপিয়ে দিয়ে সব জায়েজ করা হবে। আমি জানিনা ২০০০ সালে ৩১ নাইটে এই রকম একটা ঘটনা ঘটেছিল তার বিচার হয়নি। উল্টো বাধনের বিচারের জন্য একজন সংসদ সদস্য দাবী তুলেছিলেন। আমি ১০০ % নিশ্চত এবার তাই হবে। আমরাই শুধু শুধু চিৎকার করে প্রশাসকদের আয়েশী ঘুমের ব্যাঘার্ত ঘটায়। আবার ভাবী কেন ঘটায় কারন আমারতো মা আছে বোন আছে তাই হয়ত,,,,,,,

মন্তব্য ৪ টি রেটিং +৩/-০

মন্তব্য (৪) মন্তব্য লিখুন

১| ১৮ ই এপ্রিল, ২০১৫ সকাল ৯:০১

Riazkhan বলেছেন: কিন্তু কেঊ আটক হলে এর কোন বিচার
হবে না। কোন ভোকটিম এই ঘটনায়
সাক্ষ্য দিতে আসবে না। কেউ আসলে
তাকে তাদের পরিবার কে হুমকি
ধামকী দিয়ে থামিয়ে দেওয়া হবে।

হুম।ঠিকই, এক সময়ে দেখা যাবে কেউ ধরা পরে নি,আর ধরা পরলেও তার সঠিক বিচার হবে না।

২| ১৮ ই এপ্রিল, ২০১৫ বিকাল ৩:১৪

রাতুলবিডি৪ বলেছেন: কিন্তু কেঊ আটক হলে এর কোন বিচার হবে না। কোন ভোকটিম এই ঘটনায় সাক্ষ্য দিতে আসবে না। কেউ আসলে তাকে তাদের পরিবার কে হুমকি ধামকী দিয়ে থামিয়ে দেওয়া হবে। না পারলে মেয়েটির চরিত্রের উপর পতিতা বা নষ্ট উপধি চপিয়ে দিয়ে সব জায়েজ করা হবে। আমি জানিনা ২০০০ সালে ৩১ নাইটে এই রকম একটা ঘটনা ঘটেছিল তার বিচার হয়নি। উল্টো বাধনের বিচারের জন্য একজন সংসদ সদস্য দাবী তুলেছিলেন। আমি ১০০ % নিশ্চত এবার তাই হবে। আমরাই শুধু শুধু চিৎকার করে প্রশাসকদের আয়েশী ঘুমের ব্যাঘার্ত ঘটায়।

আনন্দ মোহন কলেজে অনেক বছর আগে এর চেয়েও মর্মান্তিক ঘটনা ঘটেছিল। আমার প্রশ্ন একটাই এদের কঠিন শাস্তি দিতে বাধা কোথায় ?

৩| ১৮ ই এপ্রিল, ২০১৫ বিকাল ৫:৩৮

ওয়ালী আশরাফ বলেছেন: এখন যদি আপনি হাতে ভিক্ষার থালা (মানে বস্ত্রহরণকারীদের শাস্তি চাই সম্বলিত প্লেকার্ড)নিয়ে শাহবাগের মোড়ে দাঁড়িয়ে থাকেন (মানব বন্ধন করেন) তাহলে আপনি একজন মানবতাবাদী সুশীল।

আর যদি আপনি বলেন, মেয়েদের পর্দা করতে হবে, শরিয়া আইনে এইসব অপরাধের শাস্তি হতে হবে তাহলে আপনি একজন মৌলবাদী জঙ্গি যে কিনা দেশকে ১৪০০ বছর পিছিয়ে নিতে চায়।

আর তখন দেখবেন যেই মেয়ে দিনে দুপুরে হাজারো মানুষের সামনে বস্ত্র হারাইছে সেই মেয়েও “দেশটাকে আফগানিস্তান বা সৌদি হতে দেব না, মৌলবাদীদের রক্ষা নাই” সম্বলিত প্লেকার্ড, ব্যানার নিয়ে আপনার বিরুদ্ধে শাহাবাগের মোড়ে মানব বন্ধনে দাড়াইছে!!

-সো কার জন্যে কাঁদবেন??কার দুঃখে ব্যথিত হবেন??দিনশেষে এরা যেই লাউ সেই কদু!!

৪| ১৮ ই এপ্রিল, ২০১৫ রাত ১০:৩৮

সুমন কর বলেছেন: বোল্ড করা অংশটুকু ভালো বলেছেন।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.