নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

কিছু বলতে চাই কিছু লিখেত চাই

মনুআউয়াল

মনুআউয়াল › বিস্তারিত পোস্টঃ

বিচারের বাণী নিভৃতে কাঁদে

০৬ ই নভেম্বর, ২০১৬ সন্ধ্যা ৭:৪২


কবি গুরু রবীন্দ্রনাথের সেই উক্তিটা বারংবার হৃদয়পটে নাড়া দিচ্ছে, বাঙ্গালি হয়েই রইলাম কিন্তু মানুষ হলাম না। আজ সভ্যতার ক্রম বিকাশের সাথে সাথে এগিয়ে যাচ্ছে বিশ্ব কিন্তু সভ্যতা হারিয়ে যাচ্ছে আমাদের মাঝ থেকে। খবরের কাগজ খুললেই চোখে পড়ে মানুষ নামক ঐ সকল নরপশুদের নানা কুকর্মের কাহিনী। প্রতিটি ঘটনার সামাজিক যোগাযোগ মাধ্যম থেকে শুরু করে প্রতিবাদের ঝড় উঠে সমগ্র দেশে। দেশকে ছাড়িয়ে প্রবাসী বাঙ্গালির মাঝেও প্রতিবাদের জোয়ার ওঠে। ফেইসবুক স্ট্যাটাস, ধিক্কার আর ঘৃণার জোয়ারে ভেসে যায় ? কিন্তু ঘটনার বিচার হয়কি?এই প্রশ্নটা হয়তো আমার মাতো করে অনেকের মনেই বাস করছে । আজ খবরে দেখলাম গৃহকর্মী নির্যাতনের মামলায় ক্রিকেটার শাহাদাত হোসেন ও তার স্ত্রী জেসমিন জাহান নিত্যকে বেকসুর খালাস দিয়েছেন আদালত।ভাষা হারিয়ে ফেলেছি। কি অদ্ভুত বিচার ব্যবস্হা বাংলাদেশের। পরিচিত একজনের একটি ফেইসবুক স্ট্যাটাস পেলাম। আমার কথার সাথে মিলে গেল। পাঠকদের জন্য কপি পেষ্ট করলাম।

আমরা খুবই লজ্জিত এবং সকলের কাছে নিঃশর্ত ক্ষমা প্রার্থনা করছি।

পরম শ্রদ্ধেয় ক্রিকেটার জনাব শাহাদাত হোসেন এবং ত্বদীয় স্ত্রী জনাবা জেসমিন জাহান অত্যন্ত পূত-পবিত্র মানুষ। তাঁরা কখনোই মাহফুজা আক্তার হ্যাপী নামের 'কাজের ছেমড়ি'র গায়ে হাত তোলেননি। তাঁরা একই খাবার টেবিলে বসে তিন দু গুনে ছয় বেলা ভাত খেতেন এবং ঘুমের সময় নিজ বিছানা ছেড়ে দিতেন। এমনকি, শ্রদ্ধেয়া জেসমিন জাহান 'কাজের ছেমড়ি' হ্যাপী'র নোংরা উকুনে ভরা মাথা কোলে নিয়ে ঘুম পাড়ানিয়া গান গেয়ে ঘুম পাড়াতেন।

এহেন, পবিত্র মানুষদ্বয়ের ওপর মিথ্যে অভিযোগ আরোপ এবং তাঁদের সম্মানহানি এবং জেলের ভাত গেলাবার প্রতিবাদে আমরা 'কাজের ছেমড়ি' হ্যাপী'র দৃষ্টান্তমূলক কঠোর শাস্তি দাবী করছি। এমন পবিত্র মানুষদের হেনস্থা করার এই রীতি আমাদের মহাপবিত্র মানুষের ততোধিক পবিত্র সমাজ থেকে চিরতরে দূর হোক এই প্রত্যাশা করি।

উল্লেখ্য আজ ৬ই নভেম্বর ২০১৬, গৃহকর্মী নির্যাতনের মামলায় ক্রিকেটার শাহাদাত হোসেন রাজীব ও তার স্ত্রী জেসমিন জাহান ওরফে নিত্যকে বেকসুর খালাস দিয়েছে আদালত।

ঢাকার পাঁচ নম্বর নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব‌্যুনালের বিচারক তানজিলা ইসমাইল রোববার শাহাদাত ও নিত্যর উপস্থিতিতে এ রায় ঘোষণা করেন। (সুত্রঃ http://bit.ly/2fPVRPH)

অভিযোগ প্রমাণিত হলে এই দম্পতির সাত থেকে ১৪ বছরের কারাদণ্ড হতে পারত। কিন্তু তাদের বিরুদ্ধে আনা অভিযোগ রাষ্ট্রপক্ষ প্রমাণ করতে ব‌্যর্থ হয়েছে বলে আদালতের পর্যবেক্ষণে জানানো হয়।

নিজের চোখে মিথ্যে ক্ষত ও নিজের ঠ্যাঙ নিজে ভেঙে এমন পবিত্র ও বিখ্যাত মানুষদের চরিত্রে কালিমা লেপনের জন্য 'কাজের ছেমড়ি' হ্যাপী'র কঠোর ও দৃষ্টান্তমূলক শাস্তি এখন সুশীল সমাজের কালের দাবী।

মন্তব্য ৪ টি রেটিং +১/-০

মন্তব্য (৪) মন্তব্য লিখুন

১| ০৬ ই নভেম্বর, ২০১৬ সন্ধ্যা ৭:৫১

মোটা ফ্রেমের চশমা বলেছেন: হ্যাপীর বিরুদ্ধে তদন্ত কমিটি গঠন করা হোক। বিচার হবে সুষ্ঠু, স্বচ্ছ ও নিরপেক্ষ।

২| ০৬ ই নভেম্বর, ২০১৬ রাত ৮:২৪

চাঁদগাজী বলেছেন:



বাচ্ছাটার ভরণ পোষণ ও পড়ালেখার খরচ নেয়া হোক ঐ ক্রিকেটার থেকে।

৩| ০৬ ই নভেম্বর, ২০১৬ রাত ৯:২৭

আহা রুবন বলেছেন: আমি বিস্মিত! শরীরে মারের এমন জলজ্যান্ত চিহ্ন, তারপরও সাক্ষী নেই!!!!

৪| ০৭ ই নভেম্বর, ২০১৬ সকাল ৯:৩৬

জাহিদ বেস্ট বলেছেন: হাসি পায়। আমার প্রশ্ন এই বাচ্চাটাকে মারধর করল কে তাহলে। ভিকটিম এর অভিযোগের আঙ্গুল যেদিকে সেদিক বেকসুর খালাস। কোন প্রমান নাই এই কারনে। কি অদ্ভুদ! বাচ্চাটাকে তাহলে ভুতে নির্যাতিত করছে? উপরে একজন আছেন। তিনি সব কিছু দেখেছেন। বিচার একদিন তিনিই করবেন।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.