নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

সৃষ্টির সেরা প্রাণী আমি তবে নামে মাত্র, কর্ম এখন সম্পূর্ন রুপে প্রমান করে না। লেভেল লো, ডে বাই ডে আপডেটের প্রয়াসে আছি। দেখতে, বলতে, শুনতে, করতে চাই সেরা। তারপর সেরাদের সেরা। আমি ছাত্র, প্রকৃতি আমার শিক্ষক।

বাবুই বাবু

বাবুই বাবু › বিস্তারিত পোস্টঃ

ধীরে ধীরে ক্ষয় (মৃত্য), কে দ্বায়ী, আমি না তুমি?

১০ ই আগস্ট, ২০১৮ ভোর ৪:৩২

মাঝে মাঝেই নিজেকে হত্য করি তোমার সজ্ঞায় বিস্মিত হয়ে, পৃথীবির সবচেয়ে নিরব-ঘাতক (রোগ বলতে পারো) কর্তৃক আক্রান্ত হয়ে। আমার খেয়ে, আমাতে বাস করে, তোমার সজ্ঞার আশ্চার্জে বিস্মিত হয়ে আমার মৃত্যর ঘাতক হয়ে যাই আমি। অবতীর্ন হই পৃথীবির সবচেয়ে ভয়ংকার নিশ্চিত মৃত্যর রক্তপাতহীন যুদ্ধে। রণক্ষেত্রে তোমার অবস্থ্যন হয় বাস্তবে বা কল্পনায়। এই যুদ্ধে ব্যবহার করা হয় পৃথীবিতে আবিষ্কৃত সবচেয়ে ধ্বংসকারী পারমানবিক ক্ষেপনাস্ত্র এবং ক্ষেপনাস্ত্র ধ্বংস কারী কলের মেশিন। মগজের ব্যবহার হয় ত্বরিৎ গতিতে (সুত্রঃ কুন্ডজী গবেষনাগার) যা বহন করে অদৃশ্য মহাশক্তিমান পদার্থ/ধাতু বা পয়জন।

ডিফেন্স তোমার পছন্দের রণকৌশল, আমি জানি তোমার রাজ্যে সবগুলো ডিফেন্স অস্ত্র ম্যক্স এছাড়াও রয়েছে রাজ্য'জুরে ছড়িয়ে থাকা পদার্থ/ধাতু বা পয়জন। তোমার ডিফেন্সের কাছে পরাজীত হলে হয়ে যাই পাটায় বাঁটা আদার মত উত্তপ্ত কড়াইয়ে আদা রাজা। আমার সফলতায় তুমি হয়ে যাও হাওয়াই মিঠাই।

উভয়ের পয়জন নিজে-নিজেকেই হত্য করতে একে অপরকে সহযোগিতা করে, আলিঙ্গন হয় মৃত্য-যন্ত্রনাহীন এক ভয়ংকর আনন্দদায়ক মৃত্যর। প্রস্তুত হতে থাকে পূনরায় এমন মৃত্যর আলিঙ্গনের জন্য।

তুমি বাস্তব, তুমি কল্পনা, তুমি আনন্দ, তুমিই যন্ত্রনা আমি বিস্মিত, আমি মৃত, আমি দুঃক্ষিত, তুমি বঞ্চিত। আমি হত্য কারি, তুমি ক্ষুনি, এ ভাবে মরতে মরতে একদিন অদৃশ্য হয়ে যাবো। :)

মন্তব্য ৬ টি রেটিং +৩/-০

মন্তব্য (৬) মন্তব্য লিখুন

১| ১০ ই আগস্ট, ২০১৮ ভোর ৬:০৭

মোহাম্মদ সাজ্জাদ হোসেন বলেছেন:
জীবন অনেক সুন্দর।
বেঁচে থাকুন শত বছর।

১০ ই আগস্ট, ২০১৮ সকাল ৯:০৮

বাবুই বাবু বলেছেন: বেঁচে থাকুন শত বছর। ধন্যবাদ
জমাট কষ্টগুলো সমতলে ফুল হয়ে সৌরভ দিক। প্রতিটি প্রাণে বাজুক ভালোবাসার গীত, চর্চা হোক নির্ভেজাল লাল উষ্ণ প্রেম।

২| ১০ ই আগস্ট, ২০১৮ সকাল ৮:০৩

সনেট কবি বলেছেন: তথাপি যদি কিছু ভাল হয়!

১০ ই আগস্ট, ২০১৮ সকাল ৯:১৮

বাবুই বাবু বলেছেন: যতার্থ বলেছেন সনেট কবি। ভালোর আশা'ই তো খারাপের মোকাবেলার অনুপ্রেরনা যোগায়। খারাপে শক্তি ক্ষয়, ভালোয় আনন্দ। ধন্যবাদ ও ভালোবাসা রইলো।

৩| ১০ ই আগস্ট, ২০১৮ সকাল ১০:১৪

বিদ্রোহী ভৃগু বলেছেন:
মৃত্যুই জীবন, জীবন মানেই মৃত্যুর আলিঙ্গন!
একে অণ্যে ঝাপটে নিত্যতার লীলায়
চলছে যুদ্ধ নিত্য!

জন্মান্তরের অযুত নিযুত লক্ষ
ভুবন চুরাশির ভ্রমনালেখ্য
মুক্তির আলোকিত সত্য।

৪| ১০ ই আগস্ট, ২০১৮ দুপুর ২:৩০

রাজীব নুর বলেছেন: মৃত্যু নিয়ে ভাবা ছেড়েছি।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.