নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

বাকরখানি

বাকরখানি › বিস্তারিত পোস্টঃ

সেয়ানা গাধাটা শেষ পর্যন্ত গ্যান্জামটা লাগায়াই দিল জেরুজালেমে।

০৭ ই ডিসেম্বর, ২০১৭ দুপুর ১২:৪৬


যেই কাজটা এরকমকি ছোট বুশেও করে নাই; নতুন গাধাটা সেই কাজটা কৈরা ফালাইসে শেষ পর্যন্ত। জেরুজালেম এখন থিক্যা ইহুদী রাষ্ট্র ইজরায়েলের রাজধানী।

এই শহরটারে আগের কেউ এইভাবে সরাসরি রাজধানী ঘোষণা দেয় নাই কারণ দিলে সামলান কঠিন হৈত। আরাফাত মারা যাওয়ার পর দূরদৃষ্টিসম্পন্ন কোন নেতাও নাই ফিলিস্তিনের। আগের পটকা ফুটানি পাতিমাস্তানরা এখন সর্বেসর্বা। আরবরা কয়েকটা দলে ভাগ হয়া ইরানের সাথে ঝগড়া করে। সুযোগটা ভালমতই কাজে লাগাইছে রঙিন চুলের গাধাটা।

মধ্যপ্রাচ্য সবসময় একটা টাইমবুম, এগুলারে নিয়া ভুলভাবে নাড়াচাড়া করলে পশ্চিমা দুনিয়ার লাভ, কিন্তু এশিয়ার অবস্হা কি হয় সেইটা আবার কয়েকটা দেশ বুঝে। ফ্রান্স কঠিনভাবে গাধাটার বিরুদ্ধে প্রতিবাদ কর্সে।

ইমপিচমেন্টের একটা চেষ্টা চলতাসে দুর্বলভাবে। এই গাধাটারে দল থিক্যা কান ধৈড়া টাইন্না না নামাইলে আরও কত ম্যাসাকার লাগাইব খোদা জানে।

বড় বুশ, ছোট বুশ, ক্লিনটন, ওবামা, এগুলার কথা মনে পড়লে এখন দীর্ঘশ্বাস আসে। আগে কি সুন্দর দিন কাটাইতাম ❀ヅ❤♫

মন্তব্য ২২ টি রেটিং +০/-০

মন্তব্য (২২) মন্তব্য লিখুন

১| ০৭ ই ডিসেম্বর, ২০১৭ দুপুর ১:০৪

বিদ্রোহী ভৃগু বলেছেন: ইসরাইল-ফিলিস্তিন সংঘর্ষ শুরু, মার্কিন পতাকায় আগুন

শুরু হয়ে গেছে সংঘর্ষ! শেষ কোথায় হয়, কে জানে?

০৭ ই ডিসেম্বর, ২০১৭ বিকাল ৩:২১

বাকরখানি বলেছেন: আমেরিকার কাছের মিত্ররা পর্যন্ত প্রতিবাদ কর্তাসে, ব্রিটেনও কর্সে।

২| ০৭ ই ডিসেম্বর, ২০১৭ দুপুর ১:৪১

সাখাওয়াত হোসেন বাবন বলেছেন: ইসরাইল আর ফিলিস্তিনি সমস্যার সমাধান মানুষের হাতে নেই । এখানে মুসলিমরা মার খাবে ততোদিন যতোদিন না আল্লাহ স্বয়ং সহায়তা করেন

০৭ ই ডিসেম্বর, ২০১৭ বিকাল ৩:২২

বাকরখানি বলেছেন: মধ্যপ্রাচ্যের মুসলমানদের মধ্যে ঐক্য নাই। লেখাপড়ার দিকে নজর কম। তেল বেইচ্চা কয়দিন?

৩| ০৭ ই ডিসেম্বর, ২০১৭ দুপুর ২:১৯

নতুন নকিব বলেছেন:



সঠিক বিশ্লেষন। ধন্যবাদ, বাকরখানি।

পাশবিক চেহারার এই ব্যক্তিকে খালি দল 'থিক্যা' নয়, 'পিসিডেন' চেয়ার থিক্যাও 'ফেলাইয়া' দেওন দরকার। এই হৃষ্টপুষ্ট জন্তুরে যদি এখনই না নামানো হয় দুইন্যার মাইনষের লাইগ্যা কত ম্যাসাকার যে অপেক্ষা করছে, আল্লাহ মা'লূম।

০৭ ই ডিসেম্বর, ২০১৭ বিকাল ৩:২৩

বাকরখানি বলেছেন: কেডায় ফালাইব হেরে? হেরে তো আমেরিকানরাই ভোট দিয়া গদিতে বসাইছে।

৪| ০৭ ই ডিসেম্বর, ২০১৭ দুপুর ২:৪৯

অনিকেত বৈরাগী তূর্য্য বলেছেন: জেরুজালেম মুজেস (মুসা) ও ডেবিট (দাউদ) এর সময় থেকেই ইহুদীদের; বিভিন্ন উপনিবেশিক শাসনের সময় তাদের হাতছাড়া হয়ে যায়। এখন সময় যেহেতু তাদের পক্ষে, আমি মনে করি এর কর্তৃত্ব পাওয়ার পূর্ণ অধিকার তাদের রয়েছে।

০৭ ই ডিসেম্বর, ২০১৭ বিকাল ৩:২৮

বাকরখানি বলেছেন: মোজেসের আমলের বনি ইজরাইলি আর এখনকার ইহুদি দুইটা কতটুকু এক? বনি ইজরাইলি কি সবাই এখনকার ইহুদী? যারা নবীজীরে ফলো কৈরা নব্যুয়তের আসল ধারায় থাকছে, ইসলাম গ্রহণ কর্সিল, হেরা কি দোষ করল? সারা দুনিয়ার ছড়ায়া থাকা একটা জাতিরে এক করনের জন্য আরেকটা ধর্মের লোকজনরে ঝাইড়া খেদাইবেন এইটা কেমন কথা?

আল আকসার উপ্রে তো খ্রিষ্টানদেরও অধিকার আছে, জেরুজালেম তো হেগরও পবিত্র শহর। হেগর জেসাসরে লটকানির আগে পর্যন্ত মুসলমান বলতে তো শুধু বনি ইজরাইলিরাই ছিল, পরের ৬০০ বছরে ভাগ হয়া তিনটা ধর্মে গেসে সবডি। ক্রুসেডগুলো কেমনে কারা কর্সিল ভুইল্লা গেসেন?

৫| ০৭ ই ডিসেম্বর, ২০১৭ বিকাল ৪:২৭

স্বতু সাঁই বলেছেন: এখন দেখার সময়, তথাকথিত মুসলমানের আল্লাহ কি করে তা দেখার। দেখি তাদের ইমানের জোর কতো।

০৭ ই ডিসেম্বর, ২০১৭ সন্ধ্যা ৭:৩৩

বাকরখানি বলেছেন: নিচের কমেন্টগুলার লোকজন আফনের উপ্রে এত চেতা কেন?

৬| ০৭ ই ডিসেম্বর, ২০১৭ বিকাল ৪:৪১

আল ইফরান বলেছেন: স্বতু সাঁই বলেছেন: এখন দেখার সময়, তথাকথিত মুসলমানের আল্লাহ কি করে তা দেখার। দেখি তাদের ইমানের জোর কতো।

আপনার প্রথম কথার জবাব স্বয়ং আল্লাহ দিয়ে দিয়েছেন যেখানে মুসলমানরা নিজেরা কিছু করার জন্য পূর্ণাংগ ঈমান নিয়ে নামবে না, সেখানে আল্লাহও তাদের সাহায্য করেন না।
অন্যের ঈমানের জোর নিয়ে টানাটানি না করে নিজেরটা শক্ত করেন, দেশ ও দশের কল্যাণ হবে।

০৭ ই ডিসেম্বর, ২০১৭ সন্ধ্যা ৭:৩৩

বাকরখানি বলেছেন: অন্যের ঈমানের জোর নিয়ে টানাটানি না করে নিজেরটা শক্ত করেন, দেশ ও দশের কল্যাণ হবে।
এইডা একটা দামি কথা কৈসেন।

৭| ০৭ ই ডিসেম্বর, ২০১৭ বিকাল ৪:৪৬

নতুন নকিব বলেছেন:



'মুসলমান' বুঝি 'তথাকথিত'?

কোন কোন বলদকে দেখা যায়, নেশা ডুবে পাগলামীতে মেতে ওঠে। বিখ্যাত হওয়া কিংবা গনধোলাই এই দু'টোর একটা পাওয়ার জন্য মরিয়া হয়ে ওঠে এই দুর্বৃত্তরা।

এত মানুষের গালি খেল। এত অপমান অপদস্ত হল। কিছুতেই কিছু না। বেহায়া জটাধারীগুলোর লজ্জা শরমের ছিটেফোটা যদি থাকতো!

০৭ ই ডিসেম্বর, ২০১৭ রাত ৯:০৬

বাকরখানি বলেছেন: তথাকথিত মুসলমান কি কম? এইযে ধরেন আইএস, লাদেনের তালেবান, এগরে কি কৈবেন? এরা আজপর্যন্ত ইজরাইলি আর্মির দিকে একটা ফুলও ছুইড়া মারে নাই। জায়গায় জায়গায় নিরীহ মুসলমান মারা ছাড়া যেই জিহাদিরা আর কিছু পারে না, হেগরে তথাকথিত মুসলমান কৈলেও তো মনে হয় সম্মান করা হয়। অবশ্য ৫ নাম্বারের ভাইসাব অন্য কিছু বুঝাইসে কিনা সেইটা জানিনা।

৮| ০৭ ই ডিসেম্বর, ২০১৭ বিকাল ৪:৫০

অনিকেত বৈরাগী তূর্য্য বলেছেন: এক কি না বলতে পারছি না; তবে ধারণা করছি এক। মুসলমানরা মোজেস ও জেসাসকে প্রফেট স্বীকৃতি দিলেও মোজেস ও জেসাসের অনুসারীরা যদ্দুর জানি মোহাম্মাদকে প্রফেট হিসেবে মানে না। যেহেতু মানে না, মোহাম্মদ তাদের (ইহুদিদের, যারা ইসলাম গ্রহণ করে নি) উৎখাত করেছিলেন, এখন সুযোগ পেয়ে ওরা ছেড়ে দেবে কেন?

০৭ ই ডিসেম্বর, ২০১৭ রাত ৮:০২

বাকরখানি বলেছেন: না মানে না। সেজন্যই তিন ধর্ম আলাদা। যেই যুক্তিটা দেখাইছেন এরকম যুক্তি দেখাইলে: এখন দেড় হাজার বছর আগের প্রতিশোধ নিলে, মুসলমানরাও তো কৈব হেগর রাইট আছে নবী হত্যার জন্য ইহুদি কতল করার।

আর এই শতকের কথা কৈলে এই দেশ কি ইজরাইলিরা নিজেরা পাইছিল নাকি ব্রিটিশ, আমেরিকানরা মিল্লা জাতিসংঘ দিয়া পাওয়ায়া দিছে? সেইক্ষেত্রে প্যালেস্টাইনের লোকজন কি দোষ করছিল? আজকে রুহিঙ্গারা যদি আইসা চিটাগাং থিক্যা সব বাংলাদেশি খেদায়া স্বাধীন রুহিঙ্গাস্হান গঠন করে, আফনে আমি মানুম সেইটা?

৯| ০৭ ই ডিসেম্বর, ২০১৭ রাত ৮:৪০

কাউয়ার জাত বলেছেন:

লেখক বলেছেন: নিচের কমেন্টগুলার লোকজন আফনের উপ্রে এত চেতা কেন?

এই কারণে হতে পারে-

০৭ ই ডিসেম্বর, ২০১৭ রাত ৯:০৭

বাকরখানি বলেছেন: পুরাই বিনুদুন।

১০| ০৭ ই ডিসেম্বর, ২০১৭ রাত ১১:৫৪

বিচার মানি তালগাছ আমার বলেছেন: দেখি বাকী দেশগুলোর চাপে আমেরিকার পরবর্তী পদক্ষেপ কী হয়। তবে প্যালেস্টাইনীদের এখন ছাড় দিয়ে হলেও মেনে নেয়া উচিত...

১৩ ই জানুয়ারি, ২০১৮ দুপুর ১:৩৬

বাকরখানি বলেছেন: আগে বুর‌্যোক্রেসি জিনিষটা শিখা উচিত ফিলিস্তিনের নেতাদের।

১১| ০৮ ই ডিসেম্বর, ২০১৭ রাত ২:০২

অনিকেত বৈরাগী তূর্য্য বলেছেন: রোহিঙ্গারা বাঙালিদের খেদিয়ে রোহিঙ্গাস্থান করার সম্ভাবনা আছে ভবিষ্যতে, আপনার আমার মানা-না মানায় কিছু যায় আসবে না। সক্ষমতা অর্জন করতে পারলে ঠেকাবে কে? পৃথিবী শক্তের ভক্ত নরমের যম! ইসরায়েল যেমন যা খুশি তাই করলেও কেউ কিছু বলতে পারছে না!

১৩ ই জানুয়ারি, ২০১৮ দুপুর ১:৪০

বাকরখানি বলেছেন: রোহিঙ্গারা ঐ লেভেলে গেলে বাংলাদেশিরা ঠিকই শেষ পর্যন্ত ঠিকই দরকারে হাতে অস্ত্র তুইলা নিবে, কেডা কি মানল সেইটা তখন দেখবে না কেউ। ইজরাইল আজকে শক্তিশালি কেমনে হইছে? পুরা বিধ্বস্ত একটা জাতি শুধু দেশপ্রেম নিয়াই উঠে নাই, সাথে আম্রিকানদের স্বার্থও কাজ করছে এদের শক্তিশালী করায়। মধ্যপ্রাচ্যের নাদানগুলা যেন তেলের ভাবে কন্ট্রোলের বাইরে চইলা না যায় সেজন্য কাউরে দরকার ছিল। সেই কাজটাও হইছে।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.