নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমি একজন মেডিকেলেএসিসটেন্ট, আমার কোরআন ও হাদীস জানার খুব শখ.আমার উস্তাদশাইখুল ডঃ আব্দুল্লাহ জাহাঙ্গীর (রঃ) আল্লামা আবু জাফর( সাবেক সাইখুল হাদীস দেওবন্দ ভারত)শাইখুল হাদীস আল্লামা জাহীদুল ইসলাম ,দেওবন্দ(সাবেক প্রীন্সীপাল খাড়াকান্দী মাদ্রাসা)মুফতী ওমর ফারুক,

মো: আজাদ আবুল কালাম

ব্যবসা

মো: আজাদ আবুল কালাম › বিস্তারিত পোস্টঃ

ছুরি দিয়ে মাংস কেটে খাওয়ার নিষেধাজ্ঞা

০৩ রা আগস্ট, ২০১৬ সকাল ১০:১৯

একটি হাদীসে বর্নিত হয়েছে, খাবার সময় ছুরি ব্যবহার বা ছুরি দিয়ে মাংস কেটে খাওয়া আ’জামীদের আচরণ,মুসলমানদের তা পরিহার করতে হবে। এ হাদীসটি বানোয়াট পর্জায়ের। সহীহ হাদীসে বর্নিত হয়েছে, রাসূলুল্লাহ (স:) ছুরি দিয়ে ছাগলের গোশত কেটে খেয়েছেন (হাদীসের নামে জালিয়াতি ২৬৬)।

মন্তব্য ৪ টি রেটিং +১/-০

মন্তব্য (৪) মন্তব্য লিখুন

১| ০৩ রা আগস্ট, ২০১৬ সকাল ১১:১০

লেখা পাগলা বলেছেন: ইয়ে মানে ভাই কিছু মনে কইরেন না একটু দেইখেনতো কোন হাদিসে লেখাআছে মাংস কে গোশত বা গোশতকে মাংস বলা যায় না । মানে এরকম কথা অনেকের কাছে শোনা যায় ।গোশতে মাংস বলা হারাম বা মাংসকে নাকি গোশত বলা হারাম !

২| ০৩ রা আগস্ট, ২০১৬ সকাল ১১:৩১

মো: আজাদ আবুল কালাম বলেছেন: প্রিয় লেখা পাগল ভাই আমি আমার লেখায় কোথাও বলিনি যে, গোশতকে মাংস বা মাংসকে গোশত বলা হারাম. আমি বুঝাতে চেয়েছি যে ছুরি দিয়ে খাওয়ার ব্যপারে। আপনাকে বুঝাইতে পারলাম ভাই?

৩| ০৩ রা আগস্ট, ২০১৬ দুপুর ১:১৬

লেখা পাগলা বলেছেন: ধুর মিয়া ভাই হুদাই খালী ক্ষ্যাপেন ! ঘটনা হলো এটা আমি আপনার পোস্টের বাহিরে জানতে চাইছিলাম । ঘটনা হলো আমার আবার হাদিস পড়ার অভিজ্ঞতা কম সে জন্য ।

৪| ০৩ রা আগস্ট, ২০১৬ বিকাল ৩:০৯

মো: আজাদ আবুল কালাম বলেছেন: ভাই আমি এ ব্যপারে খুজনিয়ে দেখেছি যে, হাদীসে গোশতকে মাংশ বলা হারাম বলা হয়নি।কিন্তু মাংশতে একটু জামেলা আছে আমাদের দেশে মাংশকে মায়ের অংশ বলে মনে করে অন্য ধর্মের লোকেরা , আপনি যদি সে আকিদা মনে না করেন তাহলে মাংশ বললে সমস্যা হবেনা ।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.