নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

প্রকৌশলি বশর সিদ্দিকী

আমি যা শুনি এবং যা বুঝি তাই নিশ্বঙ্ক চিত্তে বলতে চাই।

বশর সিদ্দিকী

আমি যা শুনি যা বুঝি তা নিশ্বঙ্কচিত্তে বলতে চাই।

বশর সিদ্দিকী › বিস্তারিত পোস্টঃ

সাম্প্রতিক দেখা মুভি গুলো

২১ শে নভেম্বর, ২০১৩ সকাল ৯:৩৮

০১) The Wolverine ২



এক্স ম্যান সিরিজের সর্বশেষ সংস্করন। এবং এই সিরিজের দ্বিতীয় পর্ব। প্রথম পর্বে লোগান তার প্রেমিকা এবং তার সাথে কাটানো সকল স্বৃতি হারায়। এই পর্ব শুরু হয় লোগানের জঙ্গল বাস দিয়ে। একদিন জাপান থেকে আগত এক মেয়ে তাকে জাপানে যাওয়ার জন্য আমন্ত্রন জানায়। জাপানে গিয়ে দেখা হয় এমন একজনের সাথে যার জীবন লোগান বাচিয়েছিলেন দ্বিতীয় বিশ্বযুদ্ধে হিরোসিমায় পারমানবিক বিস্ফোরনের সময়। অত্যান্ত ধনি মৃত্যুপ্রায় সেই ব্যাক্তি রহস্যময় ভাবে মারা যায়। এবং একের পর এক ঘটতে থাকে দুর্ঘটনা। তার ডাক্তারকে লোগানের সন্দেহ হতে থাকে। কারা যেন মারতে চাচ্ছে তার নাতনি কে। কিন্তু লোগান সেই অসহায় মেয়েটিকে বাচায় যার বাবা তাকে জোর করে বিয়ে দিতে চাচ্ছেন এক অসৎ রাজনিতিকের সাথে। এর মধ্যে লোগান তার হিলিং পাওয়ার হারাতে থাকে। কারন এখন আর গুলির পরে তার শরিরের ক্ষত শুকায় না। শেষ পর্যন্ত মেয়েটিকে কিডনাপ করে একটি বিশেষ যায়গায় নিয়ে যাওয়া হয় এবং লোগানকে আমন্ত্রন জানানো হয় সেখানে যাওয়ার জন্য। মুভির লাস্টে এক অসাধারন টুইস্ট অপেক্ষা করছে আপনার জন্য। মজার ব্যাপার হল এই পর্বে লোগান তার এডাবনিয়াম এর ক্লস গুলো হারায় এবং পুরানো সেই ক্লস গুলো আবার ফিরে পায়। পরিচালককে ধন্যবাদ জাপানের হিরোসিমায় আমেরিকার পারমানবিক হামলার এবং তার ফলে ধংসযজ্ঞের পুরো না হলেও মোটামুটি চিত্র তুলে ধরার জন্য।



সিক্যুয়াল মুভিগুলো মধ্যে এটা একটা ইউনিক মুভি করেছে। লোগান চরিত্রে হুফ জ্যাকম্যান আবারো মাতিয়েছেন। জাপানের খুব সুন্দর কিছু লোকেশন চিত্রিত হয়েছে মুভিটিতে। অসাধারান কিছু জাপানিজ সোর্ড ফাইট রয়েছে। বিরক্ত লেগেছে এক্স ম্যান এর সিক্যুয়াল হিসাবে এতে মাত্র ২ টি মিউট্যান্ট দেখানো হয়েছে। এক্স ম্যান এর মুভি মানে অদ্ভুদ সব মিউট্যন্টে এর ছরাছরি থাকবে। মুভিটাতে এই বিষয়টা আমাকে খুবই হতাশ করেছে।



ডাউনলোড লিংকু



০২) Paranoia



Liam Hemsworth অভিনিত দারুন একটা মুভি। Hemsworth পরিবারের তিন ভাই এর মাঝখানের টা হল এইটা। বড়টাকে তো চিনেন। জনাব থর (Chris Hemsworth )। আর ছোটটার(Luke Hemsworth ) বেশ কিছু মুভি আগামি বছর আসতেছে। সামনের দিকে হলিউড কাপাবে দেখি এই পরিবার। কর্পোরেট যুদ্ধ বলে একটা শব্দ আছে যেটা আমাদের দেশের চেয়ে পশ্চিমা দেশ গুলো তে বেশি ব্যবহৃত হয়। আমাদের দেশে ধানমন্ডি এবং বনানিতে যারা জব করেন তারা এটার সাথে কমবেশি পরিচিত হয়ে থাকবেন। এই বিষয়টাকে নিয়েই এই মুভি। দুই মুঠোফোন জায়ান্ট Nicolas Wyatt (Gary Oldman ) এবং Jock Goddard ( Harrison Ford ) এর ভিতরকার কর্পোরেট যুদ্ধে জরিয়ে পরে এই সেক্টরে নতুন আগত এডাম ক্যাসিডি।



তার জীবন শুরু হয় ওয়েট কর্পোরেশন থেকে বিতারিত হবার মাধ্যমে এবং এক রাতে বন্ধুদের সাথে মিলে মদ খেয়ে এক বিশাল দেনা করার মাধ্যমে। এই দেনার সুযোগ নিয়ে ওয়েট কর্পোরেশন এর মালিক তাকে ব্লাকমেইল করে গডার্ড কর্পোরেশনে পাঠায় তাদের নতুন হ্যান্ডসেট এর মডেল চুরি করার জন্য। এজন্য তারা এডাম এর উপর বিশাল ইনভেস্ট করে। তাকে থাকার জন্য খুব দামি ফ্লাট দেয়, প্রচুর টাকা এবং পিছনে চর লাগায়। এরকম একটি অবস্থায় আস্তে আস্তে গডার্ড এর পুর্ন আস্থা অর্জন করে এডাম। কিন্তু যখন সে তার মুল লক্ষে পৌছে তখন দেখা যায় সবকিছু সাজানো এবং সে দ্বিতীয়বার ফেসে যায়। এবং গডার্ড তাকে ওয়েট এর বিরুদ্ধে ব্যবহার করার জন্য আবার ব্লাকমেইল করে। শেষের দিকের টুইস্ট টা খুবই ভাল লাগে। নতুন চাকরিজীবিদের জন্য একটা ইন্সপায়রশনাল মুভি। আমি বেশ কয়েকবার দেখেছি। বেশকিছু শিখার আছে মুভিটাতে।



ডাউনলোড লিংকু



০৩) 2 guns



আমার দুই প্রিয় অভিনেতা Denzel Washington আর Mark Wahlberg অভিনিত মুভি। দুই প্রজন্মের দুই অভিনেতা সমান তালে চমৎকার কাজ করেছেন মুভিটিতে। আমেরকিার খুব ছোট একটা এলাকায় একটা আরো ছোট ব্যাংকে ডাকাতির পরিকল্পনার মাধ্যমে মুভির শুরু হয়। মুলত নেভির এজেন্ট স্টিগ এবং ডিইএ এজন্টে ট্রেঞ্চ এর এই পরিকল্পনা করে এক মেক্সিকান মাদক ব্যবসায়িকে ধরার জন্য। যে কিনা তাদের এক ইনফর্মার কে হত্যা করে মাথা কেটে ব্যগে সাজিয়ে রেখেছিল তাদের দেখানোর জন্য। তাদের ধারনা ছিল এই সামান্য ছোট একটা ব্যাংকের ভল্টে তিন মিলিয়ন এর মত ডলার থাকার কথা। কিন্তু তাদেরকে হতবাক করে দিয়ে সেখানে পাওয়া যায় প্রায় ৪২ মিলিয়ন ডলার। হতবাক হয়ে যাওয়া এই দুইজন শুরু করে নিজেদের মধ্যে ভুলবুঝাবুঝি এবং স্টিগ পুরো টাকা নিয়ে চলে যায় নেভাল অফিসে যেখানে গিয়ে সে বুঝতে পারে নেভি তাকে ফাসিয়েছে তাদের স্বার্থস্বিদ্ধির জন্য। এদিকে সিআইএ মরিয়া হয়ে উঠে এই টাকা উদ্ধারের জন্য। ওদিকে মেক্সিকান সেই ব্যবসায়ি চায় টাকা। শেষ পর্যন্ত কে পায় এই বিশাল পরিমান টাকা??



মুভিতে আমার প্রিয় অভিনেত্রি Paula Patton অভিনয় করেছেন। তারে আমি আবার বিশেষ ভালা পাই।;) তার একখান ১৮+ সিন আছে যেটা দেখে আমি আবেগে আপ্লুত হইয়া গেছি। :((:(( আহা।:((

মুভির চরিত্রগুলো কথোপোকথন গুলো অসাধারন লাগছে। ফিনিশিং টুইস্টটা বেশ ভাল লেগেছে। এত গুলা টাকা কি আর কেও এত সহজে ধংস করতে পারে??



ডাউনলোড লিংকু



০৪) red 2



একঝাক নবীন এবং প্রবীন তারকা অভিনেতাদের নিয়ে ধুমধুমার একশন এবং রোমান্টিক ঘরনার মুভি। চমৎকার এবং অবাক করে দেয়া একটা টুইস্ট আছে শেষ মুহুর্তে। কথায় বলে যত বেশি পাকে তত বেশি মজা বারে। ব্রুস উইলস এর এখন সেই অবস্থা চলছে। অসাধারন অভিনয় করেছেন। মুলত এসপিওনাজ টাইপের মুভি। ব্রুস উইলস একজন সাবেক গোয়েন্দা যে খুব সাধারন একটা মেয়েকে ভালবেসে ঘর সংসার করছে। কিন্তু হঠাৎ করে তার সাবেক সহকর্মি ভয়ানক এক আক্রমন থেকে তাকে রক্ষা করে এবং জানায় যে কেও একজন তাদের পুর্বের এক মিশনরে গোপনিয়তা ফাস করেদিয়েছে এবং তার জন্য প্রত্যেকটা দেশের গোয়েন্দা সংস্থা তাকে হন্যে হয়ে খুজছে জিবিত কিংবা মৃত। এখন তাদের দরকার সেই মিশনে জিবিত উদ্ধার হওয়া অস্ত্র বিজ্ঞানি কে যে ব্রিটেনের গোয়েন্দা সংস্থার আন্ডারে টপ সিক্রেট কারাগারে বন্দি। কিন্তু তার নতুন প্রেমিকা যে কিনা জীবনে একটা পিস্তলে গুলি করেনি তাকে নিয়ে কিভাবে এই বিশাল পথ সে পারি দিবে??



মুভিতে আমেরিকা, ব্রিটেইন, কোরিয়া এবং রাশিয়ার চমৎকার কিছু লোকেশন এসেছে। রাশিয়ার ক্রেমলিন মনে হয় সকল হলিউডি মুভির ফিনিশিং হয়। এই জায়গাটাকে তারা এত প্রচার করে দিচ্ছে যে এটার টুরিস্ট এট্রাকশনের জন্য রাশান সরকারকে কোন প্রচারনা করা লাগবে না। রোমান্টিক পার্ট গুলা খুব ভাল লেগেছে।



ডাউনলোড লিংকু



০৫) R.I.P.D.



রেস্ট ইন পিস ডিপার্টমেন্ট। খুব মজার একট মুভি। দুই প্রজন্মের দুই অভিনেতা দারুন মজা করেছেন মুভিটিতে। একজন সৎ পুলিশ অফিসার এক অপরেশনের সময় তার সহকর্মি অসৎ পুলিশ অফিসার দ্বারা হত্যাকান্ডের শিকার হন। মৃত্যু পরবর্তি জীবনে তিনি আবার সেই পুলিশ ডিপার্টমেন্টেই কাজ করার জন্য নির্বাচিত হন। তবে এবার কাজ হল যে সব মৃত মারা যাবার পরও পৃথিবীতে ঝামেল আর উৎপাত সৃস্টি করে সেই ডেডো দের ধরা। আর এভাবেই এগিয়ে যায় মুভির গল্প। ডেডোদের চরিত্রগুলো চিত্রায়ন করেছে অসাধারন। পৃথিবীর মানুষের জন্য দৃশ্যমান তাদের দুই জনের দৃশ্যমান চরিত্রগুলোও খুবই মজার।



আমার খুব প্রিয় একজন অভিনেতা Kevin Bacon মুল খলনায়ক চরিত্রে অভিনয় করেছেন। উপরের ছবিটি এই ভদ্রলোকের চরিত্রটির। মুভির স্পেশাল ইফেক্টগুলো খুব ক্লিন করা হয়েছে। কিছু দৃশ্য যদিও একটু আনকোরা লেগেছে তবে মোটামুটি ভাল মানের কিছু কাজ করেছে মুভিটিতে।



ডাউনলোড লিংকু

মন্তব্য ১২ টি রেটিং +৪/-০

মন্তব্য (১২) মন্তব্য লিখুন

১| ২১ শে নভেম্বর, ২০১৩ দুপুর ১২:২০

ইমরাজ কবির মুন বলেছেন:
১ ডাওনলোড চলতেসে।
২, ৫ এর রেটিং কম- দেখবোনা।
৩,৪ এর মধ্যে ডাউনলোড করে ফেলবো ||

২১ শে নভেম্বর, ২০১৩ দুপুর ১:৪২

বশর সিদ্দিকী বলেছেন: রেটিং দেখে মুভি দেখা উচিত না। কারন অনেক ভাল মুভিও দেখছি রেটিং থাকে যাচ্ছেতাই অথচ মুভিটা সেরকম।

২| ২১ শে নভেম্বর, ২০১৩ বিকাল ৩:৪৭

হাসান মাহবুব বলেছেন: একটাও দেখি নাই। কোনটা দেখা যায় ভাবতেসি।

২১ শে নভেম্বর, ২০১৩ বিকাল ৪:২৪

বশর সিদ্দিকী বলেছেন: ০২ নাম্বারটা দেখেন মজা পাইবেন।

৩| ২১ শে নভেম্বর, ২০১৩ বিকাল ৪:১৯

ঢাকাবাসী বলেছেন: চমৎকার লিখেছেন, ভাল লাগল। পরে দেখবো।

২১ শে নভেম্বর, ২০১৩ বিকাল ৪:৩৫

বশর সিদ্দিকী বলেছেন: ঢাকাবাসিকে অনেক ধন্যবাদ।

৪| ২১ শে নভেম্বর, ২০১৩ রাত ১০:৪৮

সদয় খান বলেছেন: ভাল লাগলো । ;)

২১ শে নভেম্বর, ২০১৩ রাত ১১:২৩

বশর সিদ্দিকী বলেছেন: ধন্যবাদ

৫| ২২ শে নভেম্বর, ২০১৩ দুপুর ২:৩৯

সেলিম আনোয়ার বলেছেন: ছবি গুলো দেখার আগ্রহ হলো। :)

২২ শে নভেম্বর, ২০১৩ সন্ধ্যা ৬:০৩

বশর সিদ্দিকী বলেছেন: দেখে ফেলেন ভাল লাগবে আশা করি।

৬| ২৪ শে নভেম্বর, ২০১৩ বিকাল ৪:৫৭

মহামহোপাধ্যায় বলেছেন: আমার মুভি সাপ্লাইয়ারের কাছে লিঙ্কগুলো পাঠিয়ে দিচ্ছি ;) ;) ;)

বিশাল ধইন্ন্যা :)

১২ ই ফেব্রুয়ারি, ২০১৪ রাত ৮:৩৩

বশর সিদ্দিকী বলেছেন: বাহ এখন তাইলে মুভি সাপ্লাইয়ারও পাওয়া যায়।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.