নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

প্রকৌশলি বশর সিদ্দিকী

আমি যা শুনি এবং যা বুঝি তাই নিশ্বঙ্ক চিত্তে বলতে চাই।

বশর সিদ্দিকী

আমি যা শুনি যা বুঝি তা নিশ্বঙ্কচিত্তে বলতে চাই।

বশর সিদ্দিকী › বিস্তারিত পোস্টঃ

অবিবাহিতদের ব্লগারদের জন্য বিষেশ সুসংবাদ

১৫ ই ফেব্রুয়ারি, ২০১৪ বিকাল ৩:৪৪

একটি বিশেষ সংবাদ:



অবিবাহিতদের কান্নাকাটিতে অতিষ্ঠ ব্লগ, অতিষ্ঠ ফেসবুক। কানতে কানতে ভিজাইয়া ফেলতেছে সকল স্থান। এত কান্না কাটিতেও যখন কোন কাজ হইতেছে না ঠিক তখনই অবিবাহিতদের পাশে এসে দারাইলো সৌদি সরকার। :)



সৌদি সরকার ঘোষনা দিছে তাগোর দেশে কামে যাইয়া তাগোর মাইয়া গুলা বিয়া করলেই আমাগোরে নাকি বিশাল জামাই আদর করব। তো সেই আদর সোহাদ টা কিরকম আসেন তো দেখি



১) বিয়া করলেই সৌদি নাগরিকত্ব লগে লগে ইনশিউর কইরা দিবে।

২) মাসে ৩০০০ রিয়াল ভাতা দিবো এই ধরনের জামাইগো।

৩) চাকরি থেকে অবসর নিলে মানে বুড়া হইলে মাসিক পেনশন পাইবো।





আর এই সব সেবা পাইতে হইলে কিছু পরিশ্রম করতে হবে



যেমন

বউয়ের কাপরের তলে থাকতে হপে।

বউ যদি যখন খাইতে বলবে খাইতে হবে

বউ যখন ঘুমাইতে বলবে ঘুমাইতে হবে

বউ যখন কইত হইতে বলবে কইত হইতে হবে:|

বউ যখন চিত হইতে বলে চিত হইতে হবে/:)

বউ যখন উপুর হইতে বলবে উপুর হইতে হবে :((

বউ যখন মুততে বলবে মুততে হবে( কছুতেই মুততে বসে হাইগা দেয়া যাবে না) :P

খবরদার নো নড়ন চড়ন। নড়ছেন তো কপাল পুরছেন।



তাইলে ভাইয়েরা আামর আপনার আর কেন দেরি করতেছেন। আপনার মহামুল্যবান সময়গুলা বাংলাদেশি মাইয়ারি পিছনে নস্ট নাকরে এখনি গাট্টি বস্তা গোল করা শুরু করেন। উইঠ্ঠা পরে সৌদির পেলেনে। দলে দলে সৌদিআরব গিয়া খালি কস্ট কইরা একটা মাইয়ার গলায় ঝুইলা পরবেন





যদিও এই আইন সবদেশের লুকদের জন্য সমান তবে আমি জানি ভাইয়েরা এই কামে আপনাদেরক বিশ্বে আর কোন দেশের পুলাপাইন হারাইতে পারবনা। শত হইলেও আমরা বাঙালি। ৭১ সালে পাকিস্তানি পাঠানদের হাত থেকে দেশ স্বাধিন কইরা মাত্র ৩০ বছরে ৭ কুটি জনসংখারে ১৬ কুটি বানাইতে পারছি। তার পর ভারতের দাদাদের সেই দেশে নাক গলাইতে দেই নাই।



এছারা বিবাহিতদেরও বিয়ে করার বিশেষ সুজোগ আছে। সৌদি আরব বলে কথা। ৪ টা পর্যন্ত করা যায়েজ আছে ওখানকার আইনে। তাই বিবাহিতরা একদম টেনছন লইয়েননা। লাইনে আহেন।



যাই হোক। এই কাজের জন্য বিবাহিত এবং অবিবাহিত ব্লগারদের ব্যাপক আগ্রহ লক্ষ করা গেছে। অনেকে আগে থেকে ব্যাপক মাত্রায় প্রস্তুতি শুরু করতেছেন বলে "সোনা" গেছে। আসেন দেখি সৌদি আরবে বিয়া করার ব্যাপারে কার কি প্রস্তুতি এবং কি কি দুর্বলতা :P( সেই দুর্বলতা না):P এবং সবলতা আছে।



জাতির নানা: জাতির নানা বেশ কিছুদিন যাবত সৌদি আরবে ঘন ঘন গমন করিতেছে। কিন্তু কি কারনে যাচ্ছেন তা এইবার হইল ওয়াশিং পাউডারের মত ফকফকা পরিস্কার হইলো জাতির কাছে। গুপন সুত্রে "সোনা" গেছে তিনি নিজে অলরেডি উনার ১০ বিবির জন্য একটি বিশেষ হারেমখানা তৈয়ারি করিয়াছেন। এবং তিনি নাকি তেনার সকল নাতিদের জন্য বিয়ার বিশেষ ব্যাবস্থা করিতেছেন।



কাল্পনিক ভালবাসা : উনি খুব সুন্দর করে কথা বলতে পারেন। প্রথম ধাক্কায় সাকসেস হইয়া যাবেন। মাশাআল্লাহ তিনি ব্যাপক প্রস্তুতি গ্রহন করেছেন বলে শুনা গেছে। গোপন সুত্রে জানা গেছে তিনি মাথার সকল বাল থুক্কু চুল বিসর্জন দিয়েছে যাতে সাদা পাগরি খানা ঠিকমত মাথায় বসতে পারে।



অপু তানভির : তিনি জানিয়েছেন বাংলাদেশে তিনি একটি বিশাল বটগাছ(বটবৃক্ষ ) লালন পালন করিতেছেন। খালি টিংকু নামক একটা বেদ্দপ বিলাই এর ঝামেলা ছারা সবই ঠিক ঠাক যাইতাছে। তাই তিনি নিয়্যাত করিয়াছেন সামনের দিকে সৌদি আরবে একটা খেজুর গাছের পরিচর্চা করিবেন।



স্বপ্নবাজ অভি: অভি নাকি ব্যাপক প্রস্তুতি শুরু করেছেন। সৌদি আরবে পরার জন্য একটা বিশেষ কুর্তার অর্ডার দিয়েছেন। এছারাও আরবি কোর্সে ভর্তি হবার ব্যাপরে খোজ খবর নিচ্ছেন বলে জানা গেছে।



অস্পিসাস প্রেইস: তিনিও প্রস্তুতির কোন কমতি করছেন না। সৌদি গমন উপলক্ষে তিনি অলরেডি জিমে ভর্তি হয়ে গিয়েছেন। এছারাও তিনি ভাতের সাথে ব্যাপক পরিমানে খেজুর ভক্ষন করিতেছেন।



ইমরাজ কবির মুন: মুন তার শরিরে গোস্ত বৃদ্ধি প্রকল্ম হাতে নিয়েছে। উক্ত প্রকল্পে আওতায় সে অলরেডি নিয়মিত চিকন স্বাস্থ মোটা করা হয় নামক একটি ভেষজ এবং হার-বাল ওষুধ খাচ্ছে। দেখা যাক কি হয়। কারন শরির না থাকলে নাকি সৌদি আরবের নারিরা চয়েস করবে না বলে ঘোষনা দিয়েছে।



চেয়ারম্যান ০০৭: চেয়ারম্যান নাকি তার বাড়ির নিচে গুদাম করা সকল চালের বস্তা বের করেছেন। তিনি জানিয়েছেন যত টেকাটুকাই লাগুক তিনি এই চান্স আর মিস করতে চাচ্ছেন না। তবে চালে ব্যাপক পরিমানে পোকা থাকায় তা এখনও তার উঠানে পরে আছে বলে "সোনা" গেছে।



অন্যমনস্ক শরৎ: শরৎ দার ভুরি নিয়া কিঞ্চিৎ প্রবলেম হইতে পারে। তবে তিনি বলেছেন এইটা কুনু প্রবলেম না। উনি নাকি পুরা ঢাকা শহর এখ দৌরাইয়া বেরাইতেছেন ভুরি কমানো আশায় তবে সেটা কতটুকু কমেছে তা বোঝার উপায় নাই। কারন ভুরিটা এখনো আগের জায়গাতেই বসে আছে। এবং উনার আগে আগে হাটা দিতাছে।



সেলিম আনোয়ার: সুন্দর সুন্দর কবিতা দিয়া তিনি যেকোন ললনা ভেজাইয়া ফেলিতে পারবেন। তবে সৌদি আরবে এই কবিতা কতক্ষন চলে সেটাই দেখার বিষয়।



এই বার আসি বিবাহিত দের বিষয়ে



একজন আরমান: সদ্য বিবাহিত। এখনি এই বিষয়নিয়া তিনি ভাবছেননা বলে জানিয়েছেন। তবে তিনি এও বলেছেন এ ব্যাপারে চিন্তাভাবনা করা একেবারে বাদ দেননাই। আর একটু সময় এবং ভাল প্রস্তুতি নিয়াই সৌদি যাবার খায়েশ আছে উনার।



শিপু ভাই: গাট্টি গোট্টা এবং ঘটি লোডা নিয়া তিনি পুরাই প্রস্তুত। তবে তিনি জানিয়েছেন তিনি বিবাহিত এটা নিয়া সামান্য টেনশনে আছেন। তবে "সোনা গেছে" সৌদি মেয়েরা নাকি বিষেশ অভিজ্ঞতা থাকায় বিবাহিত দের দিকে বিশেষ নজর দিচ্ছে। মানে শিপুভাইয়ের ১০০% চান্স আছে এখন খালি লাফ দিয়া পেলেনে উইঠা পরলেই কাম শেষ।



হাসান মাহবুব: হামা ভাই এই মুহুর্তে যদিও খুব একটা প্রস্তুত নয় বলে জানিয়েছেন তবে এই চান্স মিস করবেননা বলেও জানিয়েছেন। তিনি বিশাল এক প্রস্তুতি নিচ্ছে গুপনে এবং তিনি নাকি ছোট একট হারেম বানানোর খায়েশও করেছেন বলে সোনা গেছে।



আরো প্রচুর ব্লগার বিশাল সব প্রস্তুতি গ্রহন করছেন সৌদি আরব যাবার জন্য। সবার একটাই কথা। উনারা কিছুতেই মিস করতে চাননা এই সুজোগ। তবে বাংলাদেশের নারী সমাজ জানিয়েছে তারা খুব শীঘ্রই সরকারে কাছে আর্জি জানাবে সৌদি যাওয়া বন্ধ করাতে। না হলে কিছুদনি পরে বাংলাদেশকে সৌদিকে অনুসরন করতে হতে পারে বলেও উনারা হুসিয়ারি উচ্চারন করেছেন।





এবার একটু অন্য ধরনের খবার দিয়া লেখাটা শেষ করতেছি। সেটা হল হঠাৎ করে ঢাকাস্থা কলিকাতা হারবালের দোকানে দিনে দুপুর বেলা লম্বা লাইন লক্ষ করা গেছে। রাতের বেলা আবার লাইন আরো লম্বা হইতেছে এবং অনেকে নাকি মুখে রুমাল বাইন্দা সেখানে নিয়মিত গমন করিতেছেন। ;)

মন্তব্য ২৪ টি রেটিং +১/-০

মন্তব্য (২৪) মন্তব্য লিখুন

১| ১৫ ই ফেব্রুয়ারি, ২০১৪ বিকাল ৪:০২

রোহান খান বলেছেন: ঘটনাতো পুরাই টাইট...ভাই একটু সাইডে আইয়েন। কথা আছে...

১৫ ই ফেব্রুয়ারি, ২০১৪ বিকাল ৪:১৮

বশর সিদ্দিকী বলেছেন: লাইনে আহেন। আগে সিনিয়রিটি মেইনটেইন করতে হপে। B-) B-)

২| ১৫ ই ফেব্রুয়ারি, ২০১৪ বিকাল ৪:০৪

রাজ হাসান বলেছেন: সাবধান লরছুইন ত মরছুইন।

১৫ ই ফেব্রুয়ারি, ২০১৪ বিকাল ৪:১৯

বশর সিদ্দিকী বলেছেন: লরলেই ঘটনা শেষ। এক লাথ্থি মাইরা বেক টু বাংলাদেশ পাঠাইয়া দিবো।

৩| ১৫ ই ফেব্রুয়ারি, ২০১৪ বিকাল ৪:৫৩

samolbangla09 বলেছেন: মিয়া ভাই লিস্টে তো দেখি এই অধমের নাম নাই!!! এখন আমার কি হপে.........???!!! :( :( :(

১৫ ই ফেব্রুয়ারি, ২০১৪ রাত ১০:০২

বশর সিদ্দিকী বলেছেন: লিস্টে নাই তো কি হইছে। সবাই যাইতে পারবে।

৪| ১৫ ই ফেব্রুয়ারি, ২০১৪ বিকাল ৫:৩০

বঙ্গভূমির রঙ্গমেলায় বলেছেন:
এভাবে রথি-মহারথি ব্লগার হপাই যদি সৌদি আরব যায় তাইলে মুগু সামুর কি হবেগো?

ইয়ে আর সামুর মডুরাও যাবে নাকি?

১৫ ই ফেব্রুয়ারি, ২০১৪ রাত ১০:০২

বশর সিদ্দিকী বলেছেন: সবাই যাবে। সৌদি বলে কথা।

৫| ১৫ ই ফেব্রুয়ারি, ২০১৪ রাত ১১:১২

বেলা শেষে বলেছেন: আমার দীরঘকালের ইচ্‌ছে ছিল একবার করে হলেও আমি প্রতিটি "Blog" দেখবো এবং পড়বো । আমার আশা সফল হবার পথে, আপনার পোষ্‌ট পড়তে পেরে আমি ধন্য. Salam & Respect to you...
অনেক অনেক ভালো থাকবেন।

১৬ ই ফেব্রুয়ারি, ২০১৪ রাত ১:৪১

বশর সিদ্দিকী বলেছেন: ধন্যবাদ আপনাকে।

৬| ১৬ ই ফেব্রুয়ারি, ২০১৪ রাত ১২:০৪

মামুন রশিদ বলেছেন: মুনের জন্য ব্যাফুক টেনছন লাগছে । আহারে, শরীর না থাকলে বিয়া তো বিয়া, সে বাইচ্যা আছে কি কইরা ভাইবা পাচ্ছি না /:) 8-|

১৬ ই ফেব্রুয়ারি, ২০১৪ রাত ১:৪১

বশর সিদ্দিকী বলেছেন: এইটা নিয়া আমিও ব্যাপক টেনছিত।

৭| ১৬ ই ফেব্রুয়ারি, ২০১৪ রাত ১২:০৮

স্বপ্নবাজ অভি বলেছেন: :P :P :P

১৬ ই ফেব্রুয়ারি, ২০১৪ রাত ১:৪২

বশর সিদ্দিকী বলেছেন: জিহ্বা দেখাইলে কাম হপে না। আমরা সকল কিছুই জানি কিন্তু।

৮| ১৬ ই ফেব্রুয়ারি, ২০১৪ রাত ১২:১৪

হাসান মাহবুব বলেছেন: নাউজুবিল্লাহ।

১৬ ই ফেব্রুয়ারি, ২০১৪ রাত ১:৪২

বশর সিদ্দিকী বলেছেন: হে হে হে। আলহামদুলিল্লাহ। তাইলে আপনে রাজি।

৯| ১৬ ই ফেব্রুয়ারি, ২০১৪ রাত ১২:২৭

সুমন কর বলেছেন: =p~ =p~

১৬ ই ফেব্রুয়ারি, ২০১৪ রাত ১:৪৩

বশর সিদ্দিকী বলেছেন: হাইসেননা। সবাই বিয়া করতে যাইতাছে। হাসলে বিয়া হপে কেমনে। :> :>

১০| ১৬ ই ফেব্রুয়ারি, ২০১৪ দুপুর ১:৩৮

সেলিম আনোয়ার বলেছেন: ;) :P !:#P

১৬ ই ফেব্রুয়ারি, ২০১৪ দুপুর ২:০২

বশর সিদ্দিকী বলেছেন: ;)

১১| ২১ শে ফেব্রুয়ারি, ২০১৪ ভোর ৬:০৭

আমিই মিসিরআলি বলেছেন:

২১ শে ফেব্রুয়ারি, ২০১৪ সকাল ১০:১৭

বশর সিদ্দিকী বলেছেন: ;)

১২| ২১ শে ফেব্রুয়ারি, ২০১৪ ভোর ৬:৫৩

খেয়া ঘাট বলেছেন: হাসান মাহবুব বলেছেন: নাউজুবিল্লাহ।

২১ শে ফেব্রুয়ারি, ২০১৪ সকাল ১০:১৮

বশর সিদ্দিকী বলেছেন: সেই জন্য আমরা বললাম আলহামদুলিল্লাহ।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.