নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

প্রকৌশলি বশর সিদ্দিকী

আমি যা শুনি এবং যা বুঝি তাই নিশ্বঙ্ক চিত্তে বলতে চাই।

বশর সিদ্দিকী

আমি যা শুনি যা বুঝি তা নিশ্বঙ্কচিত্তে বলতে চাই।

বশর সিদ্দিকী › বিস্তারিত পোস্টঃ

মধ্যপ্রাচ্যের সবচেয়ে ধনি এবং ক্ষমতাধর ১০ জন ব্যাক্তি ( পর্ব -১)

১৫ ই আগস্ট, ২০১৪ রাত ৯:২৫

মধ্যপ্রাচ্যের বর্তমান শেখদের সম্পদ সম্পর্কে ধারনা নেওয়াটা প্রায় অসম্ভব একটা বিষয়। এটার প্রধান কারন হচ্ছে তাদের সম্পদের কোন ট্যাক্স বা সামগ্রিক হিসাব হয় না। একেবারেই আলাদা সেক্টরে তাদের বিশাল ইনভেস্টমেন্ট রয়েছে। যেগুলো শুনলে অবাক হয়ে যেতে হয়। আমি এখানে চেস্টা করেছি টাকা এবং ক্ষমতার হিসাবে একটা লিস্ট করার জন্য।



১০) Abdullah bin Musa'ed bin Abdulaziz Al Saud



এই ভদ্রলোক হচ্ছেন সৌদিআরবের মৃত প্রিন্স Musa'id bin Abdulaziz Al Saud এর পুত্র। তার টোটাল সম্পদের পরিমান হচ্ছে ১৮ বিলিয়ন বা এক লক্ষ চুয়াল্লিশ হাজার কোটি টাকার উপরে। তিনি মুলত ধনাড্য ব্যবসায়ি হিসাবে পরিচিত। তিনি সৌদি আরবের সমগ্র কাগজের ব্যাবসা কন্ট্রোল করেন। এছারা তিনি বেশ কয়েকটি ফুটবল ক্লাবের মালিক। কিছুদিন আগে তিনি ইংলিশ ক্লাব Sheffield United এর অর্ধেক মালিকানা কিনে নেন। তবে সামান্য কাগজের ব্যবসায় এত টাকা আসার কথা না। ধারনা করা হয় তিনি সমগ্র মধ্য প্রাচ্যে সন্ত্রাসিদের জন্য অস্ত্র এবং অন্যান্য জিনিষের বিক্রেতা। এছারা আমেরিকায় বেশ কয়েকটি অস্ত্রের কোম্পানিতে তার বিশাল সব ইনভেস্টমেন্ট রয়েছে। এই সব অস্ত্র বিক্রয় করার জন্য তিনি খুব উৎসাহের সাথে মধ্যপ্রাচ্যে যুদ্ধ জিয়িয়ে রাখছেন।

উনার সম্পর্কে যে কোন অপপ্রচারনা সৌদি গোয়েন্দা সংস্থা, মোসাদ, সিআইএ সহ আরো কিছু গোয়েন্দা সংস্থা সফলাতার সাথে রুখে দেয়। তাই খোজ নিতে গেলে আপনাকে হতাশ হতে হবে।

০৯) Al-Waleed bin Talal



ওরে আল্লাহ। উনার ব্যাপারে কথা বলতে গেলে আগে ওজু কইরা বসতে হবে। তিনি বর্তমানে মধ্যপ্রচ্যে সবচেেয়ে ধনি ব্যাবসায়িদের মধ্যে অন্যতম। এবং তিনি বর্তমান বিশ্বের প্রথম সারির ২০ জন ধনি ব্যবসায়িদের মধ্যে অন্যতম। তিনি বর্তমান সৌদি রাজা আব্দুল্লাহর আপন ভাই তালাল বিন আব্দুল আজিজ এর ছেলে। উনার ইনভেস্টমেন্ট আছে AOL, Apple Inc., MCI Inc., Motorola, Fox News সহ আরো অনেক আমেরিকান এবং ইহুদি মালিকানাধিন কোম্পানিতে। এছারা উনি সিটি ব্যাংকের বিশাল একটা শেয়ারের মালিক। তিনি মধ্যপ্রাচ্যে সবচেয়ে বড় কন্সট্রাকশন কোম্পানি কিংডম হোল্ডিং এর একক মালিক। এছারাও নামে বেনামে বেশ কিছু ইহুদি মালিকানাধিন কোম্পানিতে উনার ইনভেস্টমেন্ট আছে। সবাই জোরসে সুবাহানআল্লাহ বলেন। এছারাও আমেরিকার হোটেল কোম্পানি ফোর সিজনস এবং প্লাজা হোটেলও উনার ইনভেস্টমেন্ট আছে। তিনি একই সাথে ইংল্যান্ডের স্যাভয় হোটেল ম্যনেজম্যান্টএর একক মালিক। স্যাভয় হোটেল সম্পর্কে যাদের জ্ঞান আছে তারাই ভাল বলতে পারবে এইটা কি জিনিষ। উনার টোটাল সম্পদের পরিমান বর্তমানে ৩০ বিলিয়ন ডলারের উপরে আছে। তবে সেটা আমেরিকান হিসাবে। সৌদি হিসাবে সেটা অজানা কারন সেখানে উনি কোন ট্যাক্স পে করেন না। উনার একটা এয়ারবাস এ৩৮০ বিমান আছে যেটার ইন্টেরিয়র পুরাটা উনা স্বর্ন দিয়া সাজাইছেন। এছারা বর্তমানে বিশ্বের সেরা একটা ইয়ট আছে উনার। দামি কালেকশনের দিক দিয়ে উনি এই মুহুর্তে বিশ্বে শির্ষ। সবাই আবার বলেন মারহাবা। তবে উনি খুব দানশীল ব্যাক্তি। উনি আমেরিকার পর্ন হাউস বলে খ্যাত বেশ কিছু ক্লাব, এছারা কিছু অরফানেরজ, প্যারিসের কিছু দাতব্য প্রতিষ্ঠান, এবং ইংল্যান্ডের কিছু প্রতিষ্ঠানে দান করেন। উনার দানের হাত এতই লম্বা যে উনি আমেরিকার ইহুদি সমাজের মধ্যে বিশাল দানবীর হিসাবে পরিচিত। সবাই আবার বলেন সুবহানআল্লাহ।

উনার পুরান একটা ইয়াট ছিল যেটা তিনি এতদিন চালাইছেন। তবে গত বছর উনার নতুন ইয়াটটা ডেলিভারি আসছে। সেটার নাম হইতাছে আজ্জাম।



৫৯০ ফিট লম্বা এই বিলাশ বহুল জাহাজটা এই মুহুর্তে বর্তমান পৃথিবীর সবচেয়ে বড় এবং ব্যায় বহুল জাহাজ। এটার সর্বসাকুল্যে দাম পরছে মাত্র ৪০০ মিলিয়ন ডলার। ভিতরকার ছবি এখনো পাওয়া যায় নাই তবে ধারনা করা হয় হাফ টনের মত স্বর্ন ইউজ করা হইছে এটার ইন্টেরিয়র কাজের জন্য।



উনার একটা এয়ারবাস৩৮০ আছে। প্রায় ৫০০ মিলিয়ন ডলার খরচ কইরা তিনি এয়ারবাস কোম্পানির কাছথেকে নিজের মত কইরা ডিজাইন কইরা কিনে নিছে বিমানটা। এই বিমানটা মুলত বর্তমানে পৃথিবীর সবচেলে বড় যাত্রিবাহি বিমান। উনি এখানে এত স্বর্ন ব্যাবহার করেছেন যে উনার বসার সোফা হইতে শুরু করে বিছানার চাদর টা পর্যন্ত স্বর্নের সুতা দিয়অ সেলাই করা হইছে।



এইটা উনার বিবি। আর দেইখেন না। গুনাহ হবে। লিস্টের নিচে নামেন। :P



০৮) Hamad ibn Isa Al Khalifa



তিনি বর্তমানের বাহরাইনের খলিফা। এনাদের শাষন ব্যবস্থা আবার একটু ভিন্ন ধরনের। আমেরিকা যেমন ইসরাইলের পা চাটে, আবার সৌদি যেমন আমেরিকানদের পা চাটে এরা তৃতীয় পক্ষ হইয়া সৌদি রাজাদের পাছা চাটে। একচুয়ালি তার বাপ ইসা আল খলিফারে ক্ষমতায় বসাইছিল আল সৌদ বাহরাইনকে কন্ট্রোল করার জন্য। এখন তারে ক্ষমতায় বসাইয়া রাখছে আল সৌদ। ভদ্রলোক প্রায় ৩.৫ বিলিয়ন ডলারের মালিক। অন্যান্যদের তুলনায় তিনি একটু কম ধনি হলেও তার দেশের বর্তমান অবস্থায় তিনি বলতে গেলে বিশাল ধনি। কিন্তু খুবই মজার বিষয় হচ্ছে তার এই সম্পদ এর বেশির ভাগই মুলত পশ্চিমা বিভিন্ন কোম্পানিতে ইনভেস্ট হিসাবে আছে। এর মধ্যে কিছু কোম্পানির সাথে ইহুদি পার্টনারশিপ রয়েছে। ওনার সাথে ইংল্যান্ডের রাজ পরিবারের সাথে ব্যাপক খাতির রয়েছে। রানি পাদ মারার জন্য পার্টি দিলেও সেখানে আমাদের এই রাজা উপস্থিত হয়ে যান।



উপরের ছবিটা উনার একটি ব্যাক্তিগত ইয়ট এর। এর ভিতরে যে কি আছে সেইটা আপনার ভাল কইরা বাইরের দিকে তাকাইলেই বুঝবেন। এখানে উনি উনার বিবিদেরকে নিয়া আসেন আবার মাঝে মাঝে বিবি ছারাই আসেন। তবে তখন বিবির স্থানে কারা থাকেন সেটা জানা যায় নাই।:P



০৭) Qaboos bin Said al Said



ইনি বর্তমানে ওমানের রাজা হিসাবে ওমান শাষন করতেছেন। ভদ্রলোক দেখতে কিছুটা ছোটখাট হইলোও তার টেকের জোর আছে। তিনি মনে হয় বর্তমানে সকল রাজাদের মধ্যে সবচেয়ে পুরাতন বংশের। তিনি ওমানে আলবুসাইদ রাজবংশের ১৪ তম বংশধর। তবে পুরাতন হইলে কি হবে অন্যান্য রাজাদের থেকে তিনিও কম যান না। উনার সর্বোমোট সম্পদের পরিমান এই মুহুর্তে ৬ বিলিয়ন ডলারের উপরে। তিনি ওমানের কয়েকটি তেলের খনির একক মালিক। তার সম্পদগুলা অর্ধেক আছে তেল বেইজড আর বাকি গুলো তিনি খুব সন্তর্পনে মাল্টিন্যাশনাল কোম্পানিগুলো তে প্রচুর ইনভেস্ট মেন্ট করে রেখেছেন। তবে বেশিরভাগই তেল বেইজড কোম্পানি। এই ভদ্রোলোক ইচ্ছা করলেই ইসরাইল-আমেরিকা সহ বেশ কিছু দেশের ইকোনোমিতে একটা ধাক্কা দিতে পারতেন।



উপরের ইয়টটা বর্তমানে পৃথিবীর চতুর্থ সর্ববৃহৎ ইয়টের গৌরব অর্জন করেছে। এটার মধ্যে একটা হেলিকপ্টার, একটা বিশাল সুইমিংপুল, একটা অর্কেস্ট্রা ব্যান্ড, পুরা ফাইব স্টার মানের বিলাশ বহুল সুইট এবং সুলতানের জন্য আলাদা কিছু ব্যাবস্থা রয়েছে। এখানে উনি উনার বিবি ছারাও মাঝে মধ্যে অন্যদেরকেও নিয়ে আসেন। তবে দুস্টু লোকে বলে উনি নাকি অল্প বয়সি সুন্দর ছেলেদের বেশি পছন্দ করেন। তবে দুস্টু লোকেদের কথায় কান দিতে নাই।



উপরের ছবিটি উনার পরিবারের রাজপ্রাসাদের প্রধান গেইটের ছবি। এই প্রাসাদটি নিয়ে লিখতে বসলে আর একটা ব্লগ পোস্ট লিখতে হবে। এটি নির্মান করা হয় ২০০ বছর আগে। বাইরে যে স্বর্ন রঙ দেখতে পাচ্ছে সেগুলো আসলেই স্বর্ন এবং নিল রঙের পাথর গুলো সম্পর্কে আমার থেকে আপনাদেরই ভালো আইডিয়া আছে।



০৬) Hamad bin Khalifa al Thani



মধ্যপ্রাচ্যের সেরা বদমাইসদের একজন এই ভদ্রলোক। উনি ২০০৮ এর দিকে ফিলিস্তিনে হামাস নেতাদের কে কলম সহ বেশ কিছু জিনিশ পত্তর গিফট করেছিলেন। সেই কলমগুলো সেন্সর করা ছিল ইসরাইলি স্যাটালাইটের সাথে। পরে সেইগুলো মার্ক করে ইসরাইল ২০০৯ এ ফিলিস্তিনে হামাস এর অফিসগুলোতে ব্যাপক বোমা বর্ষন করে। উনি থানি রাজবংশের সর্বশেষ সাজা হিসাবে কাতার শাষন করেছেন। বর্তমানে উনার সুপুত্র তামিম রাজা হিসাবে আছেন। তিনি ১৯৯৫ সালে এক রকম জোর করে উনার বাপের কাছথেকে ক্ষমতা ছিনিয়ে নেন। গত বছর ঠিক একই কায়দায় উনার গুনধর পুত্র উনার কোমরে লাথ্থি দিয়া ক্ষমতাটা ছিনাইয়া নেন। উনার টোটাল সম্পদের পমিান বর্তমানে ৭ বিলিয়ন ডলারের উপরে। তবে সেটা তেল বেইজড না। ইংল্যান্ডের রাজধানি লন্ডনের শার্ড টাওয়ার, বার্কলাইস ব্যাংক, হিথ্রো এয়ার পোর্ট, Harrods গ্রুপ অফ কোম্পানি, ফ্রান্সের ফুটবল ক্লাব Paris Saint-Germain F.C, জার্মানির গাড়ি কোম্পানি ভক্সওয়াগন, বিশ্বখ্যাত ইলেকট্রনিক্স কোম্পানি সিমেন্স এবং নেদারল্যান্ডের সরকারি তেলের কোম্পনি Royal Dutch Shell এ উনার বিশাল সব ইনভেস্ট মেন্ট আছে। আর একটু ডিপলি ঘাটলে এই সব কোম্পানির ইনভেস্টরদের মধ্যে ইসরাইলি মালিকানাও পাবেন। উনার আসল সম্পদের পরিমান অজানা। কারন এই কোম্পানিগুলার টোটাল স্টেটমেন্ট হিসাবে করলে টাকা পরিমান ২৫ থেকে ৩০ বিলিয়ন ছারিয়ে যাবে। তবে সেটা এখন বর্তমান আমির এর মালিকানায় চলে গেছে বলেই মনে হচ্ছে।



লন্ডনের শার্ড টাওয়ার। ধারনা করা হয় এইটার বেশিভাগ ইনভেস্টমেন্টই উনার করা।



উপরের ইয়ট টা উনার ব্যাক্তিগত একটা জাহাজ। ভতিরে কি আছে এক আল্লাহ তায়ালা জানেন। এটার দাম পরছে ৩০০ মিলিয়ন ডলারের মত। ২০১০ সালে এইটা ডেলিভারি দেয় নির্মানকারি প্রতিষ্ঠান। নিচের ভিডিওটায় ওনার এই ইয়টটা সম্পর্কে হালকা ধারনা পাবেন।







মন্তব্য ৫৩ টি রেটিং +১২/-০

মন্তব্য (৫৩) মন্তব্য লিখুন

১| ১৫ ই আগস্ট, ২০১৪ রাত ৯:৪০

সেলিম আনোয়ার বলেছেন: খানদানী পোস্ট। পড়ে বেশ ভাল লাগলো । :)

১৫ ই আগস্ট, ২০১৪ রাত ৯:৪৯

বশর সিদ্দিকী বলেছেন: পোস্টের মইধ্যেও টেকা টেকা গন্ধ আহে। :P
অনেক ধইন্য ভাই আপনেরে।

২| ১৫ ই আগস্ট, ২০১৪ রাত ১০:০৮

মোহাম্মদ সাজ্জাদ হোসেন বলেছেন:

খানদানী পোস্ট। পড়ে বেশ ভাল লাগলো ।

সহমন্তব্য!!!

১৫ ই আগস্ট, ২০১৪ রাত ১০:২০

বশর সিদ্দিকী বলেছেন: খানদানি কমেন্টেস এর জন্য অনেক ধন্যবাদ।

৩| ১৫ ই আগস্ট, ২০১৪ রাত ১০:১৬

শাহেদ_মানিকগঙ্জ বলেছেন: তেনারা কি যাকাত দ্যান? হ্যারা যাকাত দিলে তো কমপক্ষে কোন মুসলমান দরিদ্র থাকত না।

১৫ ই আগস্ট, ২০১৪ রাত ১০:২১

বশর সিদ্দিকী বলেছেন: উনারা যাকাত দেন। তবে সেটা আমেরিকা আর ইউরোপের গরিব ফুটবল ক্লাব আর গরিব কিছু ক্লাবগুলারে। এইসব বিষয়ে উনাদের দানের হাত অনেক লম্বা।

৪| ১৫ ই আগস্ট, ২০১৪ রাত ১০:৪৩

পদ্মা_েমঘনা বলেছেন: পোষ্টে প্লাস। অনেক কিছু জানলাম। এই জানোয়ারগুলির পতন দেখে যেতে পারব কি-না আল্লাহ জানেন!

১৫ ই আগস্ট, ২০১৪ রাত ১০:৫০

বশর সিদ্দিকী বলেছেন: এরা অনেক উপরে চলে গেছে। যখন পরবে ধপাস কইরা শব্দ হবে। এত জোরে শব্দ হবে যে পুরো পৃথিবীতে একটা আলোরন উঠে যাবে।

৫| ১৫ ই আগস্ট, ২০১৪ রাত ১১:৪০

সাফকাত আজিজ বলেছেন: অসাধারন...!

১৬ ই আগস্ট, ২০১৪ রাত ১২:০১

বশর সিদ্দিকী বলেছেন: ধন্যবাদ :)

৬| ১৫ ই আগস্ট, ২০১৪ রাত ১১:৪৭

বনমানুষহনুমান বলেছেন: তথ্য বহুল লেখা । ধন্যবাদ ।

১৬ ই আগস্ট, ২০১৪ রাত ১২:০২

বশর সিদ্দিকী বলেছেন: আপনাকের অনেক ধন্যবাদ।

৭| ১৬ ই আগস্ট, ২০১৪ রাত ১২:৪৯

ইয়ার শরীফ বলেছেন: Al-Waleed bin Talal এর কিছু ডকুমেন্টারি দেখছিলাম। ব্রিটিশ রাজকীয় বিয়াতে সস্ত্রীক দেখসিলাম :P

কাতারের আমির এর পোলায় বাপের মতই কাম করছে।

এরা আসলে চলমান জোঁকার। কিন্তু .।.।.।
অগ কাছথেকে মুসলিম বিশ্বের কিছু আশা করাই বোকামি।

দারুন লিখেছেন
ধন্যবাদ

১৬ ই আগস্ট, ২০১৪ রাত ১:০৬

বশর সিদ্দিকী বলেছেন: এই বিষয়টাই এখানে পয়েন্ট আউট করার চেস্টা করছি। আর একটা বিষয় হচ্ছে আমাদরে দেশের অনেক হুজুর সহ অনেক মানুষকেই দেখি এদের ব্যাপারে পজিটিভ ধারনা রাখে। মানে এর মুসলমানদের জন্য খুব উপকারি এই টাইপের। আসল ঘটনা এদের সামনে তুইলা ধরার চেস্টা করলাম আরকি।

৮| ১৬ ই আগস্ট, ২০১৪ রাত ১:০৫

বাংলাদেশী দালাল বলেছেন:


তিনারা লজ্জিত না হইলেও আমাদের মত সাধারণ মূসলমানরা বিব্রত বোধ করছি।

+++++

১৬ ই আগস্ট, ২০১৪ রাত ১:১১

বশর সিদ্দিকী বলেছেন: হে হে হে :) উনাদের লজ্জা টাকার নিচে ঢাকা পইরা গেছে। এত দামি ইয়টে উঠলে লজ্জা অটোমেটিক্যালি পানিতে ঝাপ দেয়।

৯| ১৬ ই আগস্ট, ২০১৪ রাত ১:২২

মি. আলম বলেছেন: তথ্য বহুল লেখা । ধন্যবাদ ।

১৬ ই আগস্ট, ২০১৪ রাত ১:৩৩

বশর সিদ্দিকী বলেছেন: কমেন্টস এর জন্য অনেক ধন্যবাদ

১০| ১৬ ই আগস্ট, ২০১৪ সকাল ৯:১২

আরুশা বলেছেন: সেলিম আনোয়ার বলেছেন: খানদানী পোস্ট। =p~ =p~ =p~

১৬ ই আগস্ট, ২০১৪ বিকাল ৩:৫৬

বশর সিদ্দিকী বলেছেন: খানদানি মানুষদের নিয়া লিখছি তাই পোস্ট খানদানি হইয়া গেছে এই আরকি।

১১| ১৬ ই আগস্ট, ২০১৪ সকাল ১০:১৯

ড. জেকিল বলেছেন: সুন্দর পোস্ট! তাহাদের দানের হস্ত কেমন ? নাকি সব আসমানে উড়াইয়া দেয়?


কতো টাকা রে!!!!!!!!!!!!!!!!!!!

১৬ ই আগস্ট, ২০১৪ বিকাল ৩:৫৮

বশর সিদ্দিকী বলেছেন: উনাদের দানের হস্ত যদি ভালো থাকতো তবে কি আর দুনিয়াতে মুসলমানদের এই দশা হইতো? উনাদের দানের হস্ত শুধু মাত্র পশ্চিমা দেশগুলাতেই বিদ্যমান। অন্যকোথায় সেগুলো খুজে পাওয়া যায় না।

১২| ১৬ ই আগস্ট, ২০১৪ দুপুর ১২:০১

স্নিগ্ধ শোভন বলেছেন: B:-) :-B

১৬ ই আগস্ট, ২০১৪ বিকাল ৩:৫৯

বশর সিদ্দিকী বলেছেন: B-) B-)

১৩| ১৬ ই আগস্ট, ২০১৪ দুপুর ১২:০৪

জনাব মাহাবুব বলেছেন: আপনার লেখার ষ্টাইলটা আমার পছন্দ হইছে।
আপনার লেখা পইড়া মনে হইল, এইসব খান্দানীদের কইসা একটা লাত্থি মারলেন।

পোষ্ট প্রিয়তে

১৬ ই আগস্ট, ২০১৪ বিকাল ৪:০১

বশর সিদ্দিকী বলেছেন: উনাদের প্রতি আমাদের দেশের কিছু মানুষের ভক্তি আর শ্রদ্ধা দেখলে মনে হয় আসলেই অন্ধকারের মধ্যে আছি। তাই কিছু আলোর ব্যাবস্থা করলাম আরকি।

১৪| ১৬ ই আগস্ট, ২০১৪ বিকাল ৩:১৯

মুদ্‌দাকির বলেছেন:

বশর ভাই, একটা ইয়ট কিনতে ইচ্ছা হইল :P :P :P :P :P

কারো কাছথেকা আর কলম গিফট নিমু না, কানে ধরলাম B-) B-) B-) B-)

আগামী পর্বের অপেক্ষায় থাকলাম :) :)

১৬ ই আগস্ট, ২০১৪ বিকাল ৪:০৩

বশর সিদ্দিকী বলেছেন: ওই কস্টের কথা আর বইলেন না। ওই কলমের ঘটনায় কতগুলা হামাসের নেতা যে শহীদ হইছে এক আল্লাহই জানে। কুকুরটা আবার দুঃখ প্রকাশ করছিল। আগে ভাবতাম জাহান্নামটা কাদের জন্য বানানো হইছে। এদের দেখে বুঝলাম জাহান্নাম কেন এবং কাদের জন্য বানানো হইছে।

১৫| ১৬ ই আগস্ট, ২০১৪ বিকাল ৩:৩৬

বঙ্গভূমির রঙ্গমেলায় বলেছেন: আগামী পর্বের অপেক্ষায় থাকলাম।

পোস্টটা উপভোগ্যই ছিল। Al-Waleed bin Talal উনার স্ত্রীতো দেখি মাশল্লাহ !!! :P :P

উনাদের আল্লাহ হেদায়াত দান করুক।

১৬ ই আগস্ট, ২০১৪ বিকাল ৪:০৫

বশর সিদ্দিকী বলেছেন: ওই কথা আর বইলেননা। আমি তো প্রথম দেইখাই কাইত। উনি কিন্তু একেবারে সাদা না। শ্যামলা বর্নের। কিন্তু চেহারা দেইখাই তো কলিজা ঠান্ডা। আহারে একটা প্রেম করবার মনে চাইলো উনারে দেইখা।

১৬| ১৬ ই আগস্ট, ২০১৪ বিকাল ৫:৫৬

আবুহেনা মোঃ আশরাফুল ইসলাম বলেছেন: এই শয়তান গুলার ভবিষ্যৎ বংশধররা ভিক্ষা করে খাবে।

১৬ ই আগস্ট, ২০১৪ রাত ১১:৫৪

বশর সিদ্দিকী বলেছেন: তাদের ভিক্ষা দিবে কেডায়?

১৭| ১৬ ই আগস্ট, ২০১৪ রাত ৯:০১

মোতিমহল বলেছেন: বেশ ভাল পোস্ট করেছেন। ধন্যবাদ। ভবিষ্যতে আর একটা পোস্ট দিয়েন ঐসব কুলাঙ্গার রাজা আর রাজ পুত্রদের বিবিদের সংখ্যা নিয়ে। আমি শুনছি কয়েক রাত্রির জন্য নাকি ঐ কুলাঙ্গাররা বিয়ে করে কোথাও যদি ফুর্তি করতে যায়। তবে ঐ দিন আর বেশি বাকি নাই যখন এই সক্ল কুলাঙ্গাররা আবার উটের কাফেলার যুগে ফিরে যাবে। পশ্চিমা বিশ্বের কাছে তেলের ডিম্যান্ড আস্তে আস্তে ফিকে হয়ে আসছে। খুবই দুঃখ লাগে যে শয়তান আরব রাজা-পুত্রদের দেশে আমাদের দেশের প্রায় তিরিশ লক্ষ শ্রমিক দিন-রাত অমানুষিক পরিশ্রম করে যাচ্ছে।

১৬ ই আগস্ট, ২০১৪ রাত ১১:৫৫

বশর সিদ্দিকী বলেছেন: কিছুই করার নাই। এটাই এখন আমাদের নিয়তি। এভাবেই পরিকল্পনা ছিল পশ্চিমাদের। যাদেরকে পারছে কন্ট্রোল করছে ার বাকিদের দাস বানাইয়া রাখছে।

১৮| ১৭ ই আগস্ট, ২০১৪ রাত ১২:২৬

ইয়ার শরীফ বলেছেন: এত দামি ইয়টে উঠলে লজ্জা অটোমেটিক্যালি পানিতে ঝাপ দেয়


কঠিন।

ব্রুনাই ের মহান সুলতানের কাহিনি পরছিলাম কন এক ব্লগে।
তার বিলাসী আর বেহিসেবি জীবনযাপন উফফ মুসলিম নামধারি এই ধাড়ি বদ গুলাই মুসলিমদের জন্য বিপদের কারন।

১৭ ই আগস্ট, ২০১৪ রাত ১২:৩৯

বশর সিদ্দিকী বলেছেন: উনি তো আমার নেক্সট লিস্টে আছেন। কাউরে ছারুম্না। বাংলাদেশের কাঠ মোল্লারা দেখি উনাদের নাম নেয়ার আগে বেশ সুর কইরা বলেন। সে কি সম্মান উনাদের জন্য। X( X(

১৯| ১৭ ই আগস্ট, ২০১৪ রাত ১২:৪০

জহিরুলহকবাপি বলেছেন: @শাহেদ_মানিকগঙ্জ বলেছেন: তেনারা কি যাকাত দ্যান? হ্যারা যাকাত দিলে তো কমপক্ষে কোন মুসলমান দরিদ্র থাকত না।

১৭ ই আগস্ট, ২০১৪ রাত ১:০৪

বশর সিদ্দিকী বলেছেন: যাকাত দেন তবে সেটা ইসরাইলের নির্দেশে আলকায়দার ফান্ডে।

২০| ১৭ ই আগস্ট, ২০১৪ রাত ১২:৪২

গাজী সুবন বলেছেন: এতো টাকা পয়সা দেইখা আমার কিরাম জানি লজ্জা লাগতাছে,,,,

১৭ ই আগস্ট, ২০১৪ রাত ১:১৩

বশর সিদ্দিকী বলেছেন: গরিবে আবার লজ্জা :!> :!> :#> :#> :-P :-P

২১| ১৭ ই আগস্ট, ২০১৪ রাত ১২:৫২

খেপাটে বলেছেন: একটার সাথে যদি একদিন দেখা হইতো,,,,

১৭ ই আগস্ট, ২০১৪ রাত ১:১৪

বশর সিদ্দিকী বলেছেন: হাশরের ময়দানে দেখা হবে। এদের সম্পদ তাদের গলায় ঝুলাইয়া দেয় হবে সবার মাঝখানে এদের কে দেখা যাবে গলায় ঝুলানো সম্পদ টাইনা টাইনা হাটতেছে।

২২| ১৭ ই আগস্ট, ২০১৪ রাত ২:১৯

খাটাস বলেছেন: বশর ভাই যে জিনিস দিলেন, নগদে +++ দিয়া এক কপি নিয়া গেলাম। মারাত্মক। ম্যাগনেট পোস্ট।

১৭ ই আগস্ট, ২০১৪ সকাল ৯:৪৭

বশর সিদ্দিকী বলেছেন: অনেক ধন্যবাদ। আমাদের দেশের লোকেরা এদের প্রশংশার সবসময় পঞ্চমুখ থাকে। কিন্তু মানুষের সামনে এদের আসল মুখোশ খোলা এখন খুবই জরুরি হয়ে পরেছে।

২৩| ১২ ই সেপ্টেম্বর, ২০১৪ রাত ১১:০৬

ইমরান আশফাক বলেছেন: পরবর্তী পর্বের জন্য প্রতীক্ষায় থাকলাম, দেখবেন যেন বেশি দেরী না হয়ে যায়।

১০ ই অক্টোবর, ২০১৪ দুপুর ২:২৮

বশর সিদ্দিকী বলেছেন: দুঃখিত ভাই। আমি খুবই আইলসা প্রকৃতির মানুষ। লেখতে কস্ট লাগে তাই দেরি হয়ে যাচ্ছে। আশা করি খুব দ্রুতই পাবেন।

২৪| ০১ লা অক্টোবর, ২০১৪ সকাল ১০:১১

সোহানী বলেছেন: ও মাই গড !!!! এটা কি দেখাইলেন.... কিছুইতে্া মাগার জানতাম না!!!! তাইতো কই পেলিস্তিন চেচা্য় আর এনার কেন কানে তুলা দিয়া থাকে...

হায়রে পৃথিবী... হায়রে মানবতা.... হায়রে মুসলিম বিশ্ব !!!!!!!!!

ভাইরে এক হাজারটা প্লাস দিতে চাই... কেমনে দিমু... এবার তাইলে একটাই নেন..++++++

১০ ই অক্টোবর, ২০১৪ দুপুর ২:২৮

বশর সিদ্দিকী বলেছেন: ধন্যবাদ। আমাদের অনেকেই এদরে সম্পর্কে কিছুই জানেনা। তাই আমি এই ছোট উদ্যেগটা নিলাম।

২৫| ০৮ ই অক্টোবর, ২০১৪ দুপুর ১২:৫৩

দ্য েস্লভ বলেছেন: আরেকটা পোস্ট দেখতে চাই,এসব বাদমাইশের কাছ থেকে মুসলিম বীরেরা সম্পদ কেড়ে নিয়ে ভাল কাজে লাগিয়েছে,আর এদেরকে ওপারে পৌছে দিয়েছে

১০ ই অক্টোবর, ২০১৪ দুপুর ২:২৯

বশর সিদ্দিকী বলেছেন: সো কলড মুসলিম বীরেরা এখন উনাদের পাচাটতে ব্যাস্ত।

২৬| ২৯ শে অক্টোবর, ২০১৪ রাত ১০:০৩

ইমরান আশফাক বলেছেন: পরবর্তী পর্বগুলোর জন্য আপনাকে আবারও রিমাইন্ডার জানালাম, না জানিয়ে আর পারলাম না। :( :( :( :( :(

৩১ শে অক্টোবর, ২০১৪ বিকাল ৫:০৩

বশর সিদ্দিকী বলেছেন: খুবই দুঃখিত। আমি আসলে ভুলেই গিয়েছিলাম এই পর্বটার কথা। দেখি আজ কালকের মধ্যে দিয়ে দেবো।

২৭| ২২ শে ডিসেম্বর, ২০১৪ সন্ধ্যা ৭:৩৭

তারাবেষ্ট বলেছেন: ওনাদের যাকাতের হাতও অনেক লম্বা- এমনকি রাষ্ট্রীয় যাকাত!
যারা খায় তাদের উপর আল্লহর চিরকালের গজব নাজিল হয়ে যায়!!
বাংলাদেশও সেরকম একটা গজবি রাষ্ট্র!!!
ভাই নতুন ব্লগার, বেয়াদবি করে ফেললাম!
বড়লোকদের কাছে মাফ চাই!!!

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.