নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

প্রকৌশলি বশর সিদ্দিকী

আমি যা শুনি এবং যা বুঝি তাই নিশ্বঙ্ক চিত্তে বলতে চাই।

বশর সিদ্দিকী

আমি যা শুনি যা বুঝি তা নিশ্বঙ্কচিত্তে বলতে চাই।

বশর সিদ্দিকী › বিস্তারিত পোস্টঃ

অসাধারন কিছু লুকানো সুইমিং পুল

০৯ ই ডিসেম্বর, ২০১৪ রাত ৯:৪৭

মানুষের এটা একটা স্বভাসুলভ ব্যাপার যেকোন কিছু লুকিয়ে রাখার চেস্টা করা। আর সেটা যদি হয় নিজের কোন সৌখিন কোন বিষয় তখন তো আর কথাই নেই। খুবই সন্তর্পনে লুকিয়ে রাখা হয় সেই জিনিষ।



কিন্তু আস্ত একটা সুইমিং পুল যখন লুকিয়ে রাখা হয় তখন বুঝতে হবে সেটা একটা অসাধারন কিছুই হচ্ছে। আসুন দেখি কিছু লুকানো সুইমিং পুল।





১) যখন আপনার ছোট ডুপ্লেক্স বারির সামনেই ছোট একটা সুন্দর সবুজ দুর্বা ঘাসের লন থাকবে তখন আপনি কোন ভাবেই সটাকে নস্ট করতে দেবেন না। আবার আপনার একটা ওপেন সুইমিং পুলও প্রয়োজন। তো কিভাবে আপনি সেই ঘাসের লনটাকে রেখেই সেখানে একটা আস্ত সুইমিং পুল বানাবেন। বাড়িরর মালিক ইঞ্জনিয়ার Gil Kla একটা চমৎকার সমাধান বের করেছেন। ছবিটাতে লক্ষ করুন। প্রথমে একটা সুইমিং পুলই বানানো হয়েছে। তার পরে একটা স্টিলের পাটাতনের উপরে মাটি দিয়ে সুন্দর করে ঘাসের লনটা করা হয়েছে। এখন সেই স্টিলের পাটাতনটা রিমোট কন্ট্রোলের সাহায্যে খোলা বা বন্ধ করার ব্যাবস্থা করা হয়েছে। বন্ধ অবস্থায় বাইরে থেকে দেখে বোঝার কোন উপায় নেই এখানে আদৌ একটা সুইমিং পুল আছে। অসাধারন আইডিয়া।



এই ভিডিওতে উনি ওপেনিংটা একেবারে চমৎকার করে দেখিয়েছেন। আমার মনে হয় এটা বাংলাদেশেও করা সম্ভব যদি কেই চায়।





২) এটা একটা ইনডোর সুইমিং পুলেরর আইডিয়া। দেখা যায় আপনার বাড়ির বা ফ্লাটের অন্দর মহলেই একটা সুইমিং পুল করতে চাচ্ছেন কিন্তু যায়গার অভাবে হচ্ছে না। তখন এই কাজটা করতে পারেন। পুরো ফ্যামিলি লিভিং অথব অন্য যেকোন একটা রুমের উচ্চতা বারিয়ে সেটাকে এরকমই আস্ত একটা সুইমিংপুলে রুপান্তরিত করতে পারেন। কিন্তু এটার পট ফ্লোরটা ঠিকই টাইলস এর শক্ত এবং সুন্দর থাকবে যাতে আপনি রুমটি ঠিক আগের কাজে ব্যাবহার করতে পারেন। প্রশ্ন থাকতে পারে পানিটা কোথা থেকে আসছে?? আপনিই বের করুন।





৩) অসাধারন এই পুলটা তৈরি করা হয়েছে বাড়িরর ঠিক পিছনেই। উপরের মার্বেল এর টাইলস করা ফ্লোরটাক দুইটা আলাদা ভাগে ভাগ করে করা হয়েছে। ফলে এটাকে একইসাথে পানির ফোয়ারা হিসাবেও ব্যাবহার করা যায়। আবার প্রয়োজনে রিমোটের একটা টিপে এটি হয়ে যাবে অসাধারন একটা সুইমিং পুল।





৪) এটি চমৎকার একটি বল রুমকে সুইমিং পুল হিসাবে বানানো হয়েছে। বল রুমগুলো সাধারনত বড় কোন পার্টি না হলে খালিই পরে থাকে। তাই সেই সময়টাতে বল রুমটিকে সুইমিং পুল হিসাবে ব্যাবহার করয়া যায়।





৫) এই ভদ্রলোক তার বাড়ির এই অংশটিকে একই সাথে একটি টি কর্নার এবং সুইমিং পুল হিসাবে বানিয়েছেন। এখানে চাইলেই বিকাল বেলায় বসে চমৎকার সুর্যাস্ত দেখা যাবে অথবা রাতের চাদ উপভোগ করা যাবে। আবার চাইলে ভরদুপুরে সুইমিং পুলের নরম কোমল পানিতে ভিজিয়ে নেয়া যাবে নিজেকে।





৬) সর্বশেষ সুইমিং পুলটা হচ্ছে কাঠের পাটাতনের। এটাকে সুন্দর ভাবে ভাজ করে রাখা যাবে আবার প্রয়োজন শেষে কাঠের শক্ত ফ্লোর হিসাবে ব্যাবহার করা যাবে। এবং এটা মোটামুনি টনের উপরে লোড নিতে পারবে। তার মানে সেইফটি নিয়ে আপনার মোটেই টেনশন থাকবে না।





সুইমিং পুল বানানোর বিষয়টা আসলে একেবারে নিজস্ব রুচির বিষয়। আমাদের দেষে বিষয়টাকে খুবই খরুচে মনে করা হয়। কিন্তু আসলে এটা এতটা খরুচে নয় যতটা না ভাবা হয়।

মন্তব্য ৬ টি রেটিং +৬/-০

মন্তব্য (৬) মন্তব্য লিখুন

১| ০৯ ই ডিসেম্বর, ২০১৪ রাত ১০:৪৯

মামুন রশিদ বলেছেন: সুন্দর ।

২| ০৯ ই ডিসেম্বর, ২০১৪ রাত ১১:৫০

ডি মুন বলেছেন: দারুণ পোস্ট +++

প্রিয়তে নিয়ে রাখলাম।
এমন লুকানো সুইমিং পুলের কথা জানা ছিলো না।

ধন্যবাদ

৩| ১০ ই ডিসেম্বর, ২০১৪ ভোর ৪:৪৬

হাসান মাহবুব বলেছেন: চমৎকার।

৪| ১০ ই ডিসেম্বর, ২০১৪ দুপুর ১২:২৮

আমি ইহতিব বলেছেন: দারুন।

৫| ১৫ ই ডিসেম্বর, ২০১৪ সকাল ৮:৩১

কলমের কালি শেষ বলেছেন: বেশ তো !!!

৬| ১৭ ই ডিসেম্বর, ২০১৪ রাত ৯:৩৭

মোঃ ছিদ্দিকুর রহমান বলেছেন: সুন্দর একটা লেখা, অসাধারন, েতামার লেখার হাত ভাল, এজন্য তোমাকে ধন্যবাদ। ++++++++++++++++++++

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.