নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

ক্ষনিক বিশ্রামে দাও বুঝাইয়া কত শ্রান্তি সঞ্চিয়াছে প্রাণে

নাইট রিডার

পরিচয়? কি দরকার?

নাইট রিডার › বিস্তারিত পোস্টঃ

আমি কি নিরাপদ?

১৫ ই জানুয়ারি, ২০১৩ সকাল ৭:২২

আজ সামুতে নিরাপদ হলাম। কোথায় মনের আনন্দে বেসুরো গলায় গান গাওয়ার কথা, সবাইকে ভার্চুয়াল মিষ্টি খাওয়ানোর কথা, ঘরণীর কাছে নিজের বীরত্ত্ব (ব্লগাত্ত্ব) জাহির করার কথা………কিন্তু তা না করে চিন্তা করছি আমি কি আসলেই নিরাপদ? হ্যা আমি সহব্লগার আসিফ মহিউদ্দীনের উপর হামলার কথাই বলছি।

যখন শুধু ব্লগে পড়তাম তখন আসিফের ব্লগ এ আসলেই মনে হত এর উত্তরে কিছু একটা লিখতে পারলে ভাল হত। সত্যি বলতে উনি যে ধরণের মতাদর্শের মানুষ আমি তার ধারে কাছেও নেই। তাই ওনার অনেক লিখা-মন্তব্য খুব বিরক্তের উদ্রেগ করত। এমন ও হয়েছে পুরো লিখা শেষ করতে পারিনি।

জানিনা উনার উপর কেন এই হামলা? যদি তা হয়ে থাকে নিতান্তই ছিনতাই এর উদ্দেশ্যে, তাহলে কিছু বলার নেই (কারণ দেশের আইন শৃংখলা পরিস্থিতি নিয়ে কিছু বলা আর না বলা ইদানিং সমার্থক হয়ে গেছে) । কিন্তু তা যদি হয়ে থাকে ব্লগ বা ফেবুতে উনার ভুমিকার জন্য তাহলে ধিক্কার জানাই সেইসব নরাধম-কাপুরুষদের যারা কিনা ব্লগে কি-বোর্ড দিয়ে নিজের মতামতকে প্রতিষ্ঠা না করতে পেরে ছোরা তুলে নিয়েছে, ছুরিকাঘাত করেছে আমার এক সহব্লগারকে। কারও মতাদর্শ পছন্দ করিনা বলেই তাকে শেষ করে দিতে হবে, স্তব্ধ করে দিতে হবে তার লেখণী, এ কেমন মানসিকতা?

আমি তার মতাদর্শকে পছন্দ করিনা, তাকে ব্যাক্তিগত ভাবে চিনিও না, যতটুকু জানা তা এই ভার্চুয়াল জগতেই। সেই জানা থেকেই দোয়া করি আল্লাহ তাকে সুস্থ করে তুলুন-জানি আসিফ আপনি আল্লাহর কাছে আমার এই প্রার্থনাকে সমর্থন করবেন না, কিন্তু এটা ই আমার বিশ্বাস আর এই বিশ্বাসটকাকেই কাজে লাগাতে চাচ্ছি নিজের এক ভাইয়ের উপকারের জন্য। আর মানুষ হয়ে অন্য মানুষের উপকারের চেষ্টা কখনও ই খারাপ হতে পারেনা, তা আপনার মতাদর্শ যাই হোক না কেন।



বিঃ দ্রঃ বউ এমনিতেই ব্লগের উপর ক্ষেপে থাকে, এখন যদি জানে এই খবর আমার ব্লগারগিরির খবর আছে:P:P:P। তাই সবাইকে আমার জন্যেও একটু দোয়া করতে বলি।

মন্তব্য ২০ টি রেটিং +১/-০

মন্তব্য (২০) মন্তব্য লিখুন

১| ১৫ ই জানুয়ারি, ২০১৩ সকাল ৭:৩১

এক্সট্রাটেরেস্ট্রিয়াল স্বর্ণা বলেছেন:
আপনি নিরাপদ না।

১৫ ই জানুয়ারি, ২০১৩ সকাল ৭:৩৩

নাইট রিডার বলেছেন: হুমম।।তাই তো মনে হচ্ছে

২| ১৫ ই জানুয়ারি, ২০১৩ সকাল ৮:০২

ফারজানা শিরিন বলেছেন: নিরাপদ বলে শব্দটাই একটা প্রহসন !

১৫ ই জানুয়ারি, ২০১৩ সকাল ৮:১৭

নাইট রিডার বলেছেন: কিন্তু আর কত দিন? এভাবে প্রহসন, চলছে চলুক, কি এসে যায়, আমি তো ঠিক আছি বলতে বলতে কি আমরা জাতি হিসেবে আরও বর্বর থেকে বর্বরতর ও হচ্ছিনা? এই ব্লগেও অনেক কে পাবেন যারা কিনা এই ঘটনায় খুশী হয়েছে। এরা একবারও ভাববেনা তারা নিজেরাও কোন একদিন ভিন্নমতালম্বী হিসেবে এই ধরণের ঘটনার শিকার হতে পারে।

৩| ১৫ ই জানুয়ারি, ২০১৩ সকাল ৮:০৮

নিশাচর ভবঘুরে বলেছেন: আপনি নিরাপদ ততক্ষণ পর্যন্ত, যতক্ষণ আপনি পাবলিক না খেপাবেন।

১৫ ই জানুয়ারি, ২০১৩ সকাল ৮:২১

নাইট রিডার বলেছেন: ভাই আমি আর আপনি মিলেই কিন্তু পাবলিক। তাই চিন্তা করার প্রয়োজন আমি খেপব কিনা, আর খেপলে কতটা খেপব? এতটাই যাতে কিনা কাউকে মেরে ফেলতেও দ্বিধা করব না।

৪| ১৫ ই জানুয়ারি, ২০১৩ সকাল ৮:৫৮

িফেরাজ আহেমদ ভুইয়া বলেছেন: ব্লগার আসিফ এর প্রতি সমবেদনা জানাই এবং তার দ্রুত সুস্থতা কামনা করি । ব্লগ জীবন ছাড়াও আসিফ এর পার্সোনাল লাইফ আছে আর তাতেও জীবনে চলতে গেলে অনেক রকম কাট খড় পোড়াতে হয় । আসিফ যে বিশ্বাসে ব্লগ লিখে একি বিশ্বাসের অনেকেই আছেন যারা শুদু ব্লগ না প্রিন্ট এবং ইলেক্ট্রনিক মিডিয়াতে অনেক বেশি প্রভাবশালী । অন্য মতবাদ বিশ্বাসের কারনে যদি আসিফকে হামলা করা হয় তার তীব্র নিন্দা জানাই কিন্তু পার্সোনাল লাইফ এর জামেলা ব্লগে এনে নির্দিষ্ট একটা গুষ্টিকে অপমান করা মনে হয় ঠিক হবে না ।

১৫ ই জানুয়ারি, ২০১৩ সকাল ১১:৩৯

নাইট রিডার বলেছেন: যে কোন কারণেই এ ধরণের হামলা অনভিপ্রেত।আর সেটা যদি হয় ব্লগ বা ফেবুতে লেখালেখির জন্য তাহলে আর কিছু বলার নেই।

৫| ১৫ ই জানুয়ারি, ২০১৩ সকাল ৯:০৩

চলতি নিয়ম বলেছেন: বিঃ দ্রঃ বউ এমনিতেই ব্লগের উপর ক্ষেপে থাকে, এখন যদি জানে এই খবর আমার ব্লগারগিরির খবর আছে:P:P:P। তাই সবাইকে আমার জন্যেও একটু দোয়া করতে বলি

একই অবস্থা B:-) B:-)

১৫ ই জানুয়ারি, ২০১৩ সকাল ১১:৪১

নাইট রিডার বলেছেন: আমি এখনও জানাইনি, জানানোর ইচ্ছাও নাই জানাইলে আমি বাসায় ও নিরাপদ থাকবও না।http://cdn.somewhereinblog.net/smileys/emot-slices_25.gif

৬| ১৫ ই জানুয়ারি, ২০১৩ সকাল ৯:২৮

লাবনী আক্তার বলেছেন: আমরা কেউই আর নিরাপদ নই। বিশ্বজিৎ কে সবার সামনে কুপিয়ে মেরে ফেলা হল , প্রতিদিন মেয়েরা লাঞ্ছিত হচ্ছে, ৫/৬ বছরের মেয়ে শিশুরাও রক্ষা পাচ্ছেনা, একজন প্রেমিক তার প্রেমিকা কে মেরে ফেলছে, স্বামী বউ কে মেরে ফেলছে, ছেলের হাতে বাবা খুন হচ্ছে। নিরাপদ কোথায় আছে কেউ কি আদৌ জানে?

১৫ ই জানুয়ারি, ২০১৩ সকাল ১১:৪৩

নাইট রিডার বলেছেন: সহমত

৭| ১৫ ই জানুয়ারি, ২০১৩ সকাল ৯:৪৬

কান্ডারি অথর্ব বলেছেন:
নিরাপত্তা শব্দটা এখন আর নিরাপদ নয়

১৫ ই জানুয়ারি, ২০১৩ সকাল ১১:৪৫

নাইট রিডার বলেছেন: বাংলা একাডেমী নিরাপদ শব্দটিকে বাজেয়াপ্ত ঘোষনা করেছে

৮| ১৫ ই জানুয়ারি, ২০১৩ সকাল ১০:০০

ঢাকাবাসী বলেছেন: মখার বাবরের পুলিশ বাহিনী যতকাল আছে আমরা কেউই নিরাপদ না।

১৫ ই জানুয়ারি, ২০১৩ সকাল ১১:৫৪

নাইট রিডার বলেছেন: শুধু পুলিশের দোষ দিলে হবে না, আজকের এই ঘটনায় সামুর কিছু ব্লগারের প্রতিক্রিয়ায় মনে হয়েছে তারা এই বর্বরোচিত ঘটনার সমর্থন করছেন।আমি আসিফ মহিউদ্দীনের মতাদর্শকে রীতিমত বলা যায় ঘৃণা করি, কিন্তু তার মানে এই নয় যে তাকে ছোরা মারতে হবে বা তার আহত হওয়াকে উপভোগ করতে হবে

৯| ১৫ ই জানুয়ারি, ২০১৩ দুপুর ১২:০৭

জানতেএলাম বলেছেন: ফরিদ আলম বলেছেন: লিউনেল মেসি বলেছেন: এবং আম্রিকা তাকে স্বাগত জানাবে।

এই আশায় হয়ত নিজেই ছুরিকাহত হয়েছেন

১৫ ই জানুয়ারি, ২০১৩ দুপুর ১২:২৪

নাইট রিডার বলেছেন: উনি যদি নিজেকে ছুরিকাঘাত (প্রায় অবাস্তব একটা ঘটনা) করে থাকেন সেটা যেমন ঘৃন্য তেমনি ঘৃন্য এ ঘটনার প্রতিক্রিয়ায় যদি কেউ আনন্দবোধ করেন।আমি আসিফের মতাদর্শের ঘোরতর বিরোধী একজন মানুষ, কিন্তু তার ছুরিকাঘাত হওয়ার খবরে আনন্দিত হওয়ার মত অমানুষ নই।

১০| ১৫ ই জানুয়ারি, ২০১৩ বিকাল ৩:১৪

ফারজানা শিরিন বলেছেন: কে বলছে ভাবে না ??? X( X( X(

অবশ্যই ভাবে ! ঐ ভাবনা পর্যন্তই ।

১৫ ই জানুয়ারি, ২০১৩ রাত ৮:০৬

নাইট রিডার বলেছেন: হুমম.।.।.।.।.।।।সমস্যা

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.