নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

হাজার হাজার অসাধারন লেখক+ব্লগারের মাঝে আমি এক ক্ষুদ্র ব্লগার। পৈত্রিক সূত্রে পাওয়া লেখালেখির গুণটা চালিয়ে যাচ্ছি ব্লগ লিখে। যখন যা দেখি, যা মনে দাগ কাটে তা লিখি এই ব্লগে। আমার ফেসবুক এড্রেস: https://www.facebook.com/sohani2018/

সোহানী

আমি অতি বিরক্ত হয়ে আমার অনেক লিখাই ড্রাফটে নিয়েছি কারন সামুতে আমার কিছু ভাবনা শেয়ার করছি, আর এ ভাবনা গুলো আমার অনুমতি ব্যাতিরেকে কপি না করার অনুরোধ করেছিলাম কিন্তু যত্রতত্র আমার লিখার কপি পেস্ট দেখেই যাচ্ছি দিনের পর দিন।

সোহানী › বিস্তারিত পোস্টঃ

আমিই মনে হয় আসলেই বেকুব.... বাকি সবাই ঠিক!!!!!!!!

০৫ ই জুন, ২০১৬ সকাল ১১:৩৩

অনেকদিন থেকে ভাবছি আমি একটা প্রথম শ্রেনীর বেকুব কারন অনেকের সাথেই কেন যেন মিল হয় না আমার...... যেমন ধরেন

২০১৪ সালে একটা ইর্ন্টান্যাশানাল কনফারেন্সে বাঘা বাঘা লোকদের সাথে দূর্ভ্রাগ্যক্রমে আমি ও ইনভাইটেশান পেয়েছিলাম সুইজারল্যান্ড সফরের। বাংলাদেশ থেকে সরকারীভাবে আমরা ৩ জন ও বেসরকারীভাবে দেশের সবচেয়ে নামকরা এনজিও থেকে ৩ জন। যাহোক ৩ দিনের কনফারেন্সে খাবা-দাবার থেকে সব কিছুরই ব্যবস্থা সুইস সরকার করেছিল। যেহেতু এটি ইর্ন্টান্যাশানাল কনফারেন্সে আর ৫ ইয়ার্স হেলথ্ প্লান তাই পৃথিবীর সেরা মাথাগুলাই এসেছিল (আমি ছাড়া :P:P:P:P।) তাই খাবার থেকে শুরু করে অসাধারন সব আয়োজন ছিল সেখানে।

যা বলছিলাম, লান্চ, দু'বেলা স্ন্যাক্স ছাড়াও আয়োজক কমিটি প্রতিটি কর্নারে চকলেট, চিপস্, ড্রিংস, চা, কফি রেখেছিল। যে যার মতো খাবারের সুযোগ থাকলেও অন্য কোন দেশের লোকজন চা-কফি ছাড়া কিছুই ধরছিল না.... সম্পূর্ন মনোযোগ ছিল লেকচারের উপর। কিন্তু আমাদের টিমের এনজিওর ভাই-আপুরা মনে হয় এমন খাবার চোখে দেখেনি....!!! হামলে পড়া বলতে যা বোঝায় তা প্রাকটিকেল দেখাচ্ছিল। সারা সময়টাতে ৫ মিনিট পর পর উঠে আর প্লেট ভর্তি, গ্লাস ভর্তি করে আনে... শেষ করে আবার যায়। তারপর ও শেষ নেই, লাঞ্চের সময়ে প্লেটে যতটুকু খাবার ধরে তার ৫ গুন খাবার নিল এবং এসব আধা কাচাঁ খাবার একটু আকটু মুখে দিয়ে ফেলে দিল। অথচ তাদের ছাড়া কারো প্লেটেই অবশিষ্ট কিছু দেখলাম না।

খুব খারাপ লাগে যখন দেখি বিদেশে দেশের রিপ্রেজেন্ট হয়ে দেশের সন্মানটা মাথায় রাখি না বা বুঝতে চাই না যে বিদেশে আমাদের প্রতিটি অাচরনের সাথেই দেশের সন্মান জড়িত। এমন কোন আচরন করা উচিত না যা দেশের মান-সন্মান ধরে টান দেয় সেটি খাবার হোব, ড্রেস কোড হোক বা সাধারন বিহেব হোক।

ভালো থাকেন..... আর লিখতে ইচ্ছে করছে না বাকিগুলা পরে লিখুম!!!!!!!

কিছু খাবারের ছবি দেখেন..

মন্তব্য ৪৭ টি রেটিং +৭/-০

মন্তব্য (৪৭) মন্তব্য লিখুন

১| ০৫ ই জুন, ২০১৬ সকাল ১১:৪২

আনোয়ার মির্জা বলেছেন: কিছু কিছু ব্যাপার সময় মত মাথাএ আসে না...

০৫ ই জুন, ২০১৬ রাত ১১:০৭

সোহানী বলেছেন: কেন আবার মাথার কি হলো.... :P :P :P :P :P

২| ০৫ ই জুন, ২০১৬ সকাল ১১:৪৪

কালনী নদী বলেছেন: দু:খজনক। ব্যাপারটা নতুন না বাংলাদেশের প্রতিটা সেক্টরেই এই অবস্থা!!! তাদের কমন সেন্সও নেই মনে হয়। বাকিটা আর লিখে কি করবেন। বাদ দেন এসব ভন্ডদের।

০৫ ই জুন, ২০১৬ রাত ১১:০৮

সোহানী বলেছেন: হুম বাদ দেই বলে এখন কম লিখি.... তাইতো মনে হয় আমি ই ভুল.........

৩| ০৫ ই জুন, ২০১৬ সকাল ১১:৪৪

আহমেদ জী এস বলেছেন: সোহানী ,





হা....হা...হা... আসলেই আপনি একটা বেকুব !!!!! :( বুদ্ধিমতী হলে খাবার আগে আর মাইরের পেছনে থাকতেন । ;)
বাঙালী বিনে পয়সায় আলকাতরাও খায় আর এ হলো বৈদেশী আলুকাতরা.....

আর বেশী বলতে ইচ্ছে করছে না বাকিগুলা না হয় পরে বলুম..........। :P


০৫ ই জুন, ২০১৬ রাত ১১:২৪

সোহানী বলেছেন: হাহাহাহা জী এস ভাই.... ১০০% খাটি কথা.... বুদ্ধিমতী হলে খাবার আগে আর মাইরের পেছনে থাকতাম.......

ভাইরে চাকরীর কারনে বিভিন্ন জায়গায় খাবারের আগে পিছে দৈাড় দেখলে মনে হয় এরা এ জীবনে কিছুই খায় নায়...... ৭ মাসের উপোস... বৈদেশী আলুকাতরা খাও ভালো কথা.....ভদ্রতা রাখো.... মান-সন্মান রাখো...... খাওয়াতো পালিয়ে যাচ্ছে না...


অনেক ধন্যবাদ............

৪| ০৫ ই জুন, ২০১৬ সকাল ১১:৪৬

সাহসী সন্তান বলেছেন: শিরোনাম পইড়া তো আমি শেষ! আমাগো গিয়ানি আপু নিজেরে এইভাবে বেকুব ভাববে এটা তো কখনো ভাবিই নাই! অবশ্য এটা ঠিক যে- 'নিজেকে যে বড় বলে বড় সেই নয়, লোকে যারে বড় বলে বড় সেই হয়!' ;)

তবে পোস্টে আপনার শেষ প্যারাটা খুবই গুরুত্বপূর্ন! যেখানে দেশের স্বার্থ সংশ্লিষ্ট এবং দেশের ভাবমূর্তি জড়িত, সেখানে বেকুবের মত কাজ করলে সেটার রিএ্যকশনটা বেশির ভাগ ক্ষেত্রে দেশের ঘাড়েই এসে পড়ে। যেমন শশুর বাড়িতে যখন নব বধু কোন ভুল করে তখন মানুষ সেই নববধুকে যতটা দোষী মনে করে, তার থেকে বেশি দোষটা কিন্তু তার বাবা-মা বা পরিবারের উপরেই বর্তায়!

ধন্যবাদ! শুভ কামনা জানবেন!

০৫ ই জুন, ২০১৬ রাত ১১:৪৯

সোহানী বলেছেন: হায় হায় আমি আবার কখন কইলাম অামি গিয়ানি !!!!!!!!!! :( :( আমিতো ভাই প্রথম শ্রেণীর বেকুব তাইতো মাঝে মাঝে গিয়ানি পোস্ট দিবার চেস্টা করি বাট আপনাগো ধাতানি খাওনের পর কয়দিন চুপ থাকি......

পারসোনাল আরেকটা ঘটনা শেয়ার করি....... প্রথমবার যখন জেনেভা গেলাম আমরা তখন ছিলাম চারজন। প্রথমবার এ দেশ থেকে কোন রিপ্র্রেজেন্ট ছিলাম.... সেখানে আমাদের টিম লিডার ছিলেন জাদরেল লোক। উনি যাবার আগেই হুশিয়ার করেছিলেন সবাইকে মিনিমাম আদপ-কায়দা রাখার। সেবার ১০ দিন ছিলাম......আমাদেরকে মোটামুটি জাতীয় সন্মান দিয়েছিল তারা....... কিন্তু তারপর সব গোলমাল পাকালো.... আমাদের ইনভাইট করা বন্ধ করেদিল।

তবে সত্যিই তাই... ধন্যবাদ সাহসী সন্তান ।

৫| ০৫ ই জুন, ২০১৬ সকাল ১১:৫৫

আহলান বলেছেন: এটাই আমাদের কালচার/মজ্জাগত অভ্যাস.... .. আমরা ওটাই প্রদর্শন করি ... দেশ বা বিদেশ সর্বত্রই একই চীত্র ....

০৭ ই জুন, ২০১৬ সকাল ১০:০৬

সোহানী বলেছেন: কিন্তু এভাবেতো আমরা ডুববো দিনে দিনে তাই না..... ঠিকতো আমাদের হতেই হবে ....

ভালো থাকেন আহলান...........

৬| ০৫ ই জুন, ২০১৬ দুপুর ১২:২৪

শ্রাবণধারা বলেছেন: কনফারেন্সের লান্চ বা স্নাকসে কম খাওয়াটা ঠিক প্রথম শ্রেনীর বেকুব হবার লক্ষণ নয়, তবে কে কে পাঁচ মিনিট পরপর খাবার নিতে উঠে গেল আর কারা কারা প্লেটে যতটুকু খাবার ধরে তার ৫ গুন খাবার নিল, এটা বিশেষ ভাবে লক্ষ করাটা এবং সেটা নিয়ে পোস্ট দেওয়াটা বেকুবের লক্ষণ বটে ।

কেননা অন্যের রুচি বা আচরণ আমাদের পক্ষে নিয়ন্ত্রন করা সম্ভব নয়, তাই অন্যের দিকে বড় বড় চোখ করে না তাকি্যে নিজের দিকে লক্ষ কারাটই শ্রেয় ।

০৭ ই জুন, ২০১৬ সকাল ১০:১২

সোহানী বলেছেন: হা ঠিক অন্যের রুচি বা আচরণ আমাদের পক্ষে নিয়ন্ত্রন করা সম্ভব নয় কিন্তু যখন দেশের বাইরে ফোরামে আরো ১০টি দেশের সাথে থাকি তখন সব কিছুই দেশের মান-সন্মানের সাথে জড়িত থাকে... তখন সব কিছুতেই সাবধান হওয়া উচিত.... তাই নয় কি শ্রাবণধারা!!!!!

আমার ধারনা আপনি এধরনের অভিঙ্গতার ভিতর দিয়ে যাননি তাই পুরাে পরিবেশটা আপনাকে বোঝাতে ব্যার্থ হয়েছি.... ভালো থাকেন।

৭| ০৫ ই জুন, ২০১৬ দুপুর ১:১৮

তানভীরএফওয়ান বলেছেন: শ্রাবণধারা Uncultured illiterate B:-) :-P B:-/

০৭ ই জুন, ২০১৬ সকাল ১০:১৩

সোহানী বলেছেন: B:-) B:-) B:-) B:-) B:-/

৮| ০৫ ই জুন, ২০১৬ দুপুর ১:৫৯

বিদ্রোহী ভৃগু বলেছেন: বৃক্ষ েতামার নাম কি ফলে পরিচয়!

তারা তাদের পরিচয়ই প্রকাশ করেছে। ব্যক্তিক হলে দু:খ ছিলনা। রাষ্ট্রের প্রতিনিধিত্ব করতে গেলে ছুচামি গুলা নিয়ন্ত্রনে রাখলে দেশের মান বাড়ে! যত্তসব হাভাতের দল ;)

আপনার মতো বোকা যদি সবাই হতো- তোয়ালে চুরি আর চেইন শপে হাত সাফাইয়ে ধরা পড়ে দেশের নাক কাটা যেত না!

০৭ ই জুন, ২০১৬ সকাল ১০:২০

সোহানী বলেছেন: হাহাহাহাহা বিদ্রোহী ভাইজান... একই কথা আমার ও। দেশের ভীতর যা ইচ্ছে তাই করি কোন সমস্যা নেই যখন তা দেশের বাইরে করি তখনই আমার যত কথা। যেমন ধরেন দেশেতো সারাক্ষনই সভা সেমিনার হয়, সেখানে খেয়াল করবেন কিছু লোকের খাবারের স্টাইল যদি বুফে হয় !!!! তা নিয়ে আমার কোন মাথা ব্যাথা নেই কিন্তু আমি বলেছি এটি ইন্টারন্যাশানাল ফোরাম, বিস্বের এমন সব লোকজন এসেছে যাদেরকে শুধু বিবিসি বা সিএনএনএ দেখা যায়, সেখানে আমাদের মতো একটি মাত্র গরীব দেশ স্থান পেয়েছে যাবার তাই আরেকটু সাধবান হওয়া উচিত ছিল তাই নয় কি !!!!!!!!!!!!!!


অনেক ধন্যবাদ বিদ্রোহী ভাই।

৯| ০৫ ই জুন, ২০১৬ দুপুর ২:১৮

বিজন রয় বলেছেন: আরে না না । আপনি না।
আমিই বেকুব। কয়লা ধুলে ময়লা যায় না।

০৭ ই জুন, ২০১৬ সকাল ১০:২১

সোহানী বলেছেন: হাহাহাহাহাহা.......... কিন্তু কয়লার ময়লা মাঝে মাঝে ঢেকে রাখা দরকার বিজন রয়...... ধন্যবাদ

১০| ০৫ ই জুন, ২০১৬ বিকাল ৩:৪১

রূপক বিধৌত সাধু বলেছেন: চক্ষুলজ্জার অভাব! দুঃখ কইরেন না, আপা! যদি একটু লজ্জা দিতে পারতেন, তাইলে বোধহয় শিক্ষা হইত ।

০৭ ই জুন, ২০১৬ সকাল ১০:২২

সোহানী বলেছেন: আরে মাথা খারাপ, তখন সবাই বলতো ওরাতো নিজেদের মধ্যেই মারামারি করে!!!!!!!!!!!!!!

ভালো থাকেন সাধু ভাই।

১১| ০৫ ই জুন, ২০১৬ বিকাল ৩:৪৭

গেম চেঞ্জার বলেছেন: X(( আসল ছোটলোক এরাই। যারা সুযোগ পেলে চক্ষুলজ্জা জ্ঞানও হারিয়ে ফেলে। এদের মধ্যে শিক্ষার প্রভাব হয় না।

০৭ ই জুন, ২০১৬ সকাল ১০:২৬

সোহানী বলেছেন: বিস্বাস করেন এরা দেশের নাম করা শিক্ষিত .... যাকগা... কেমন আছেন?? আপনার সংকলন পর্বের জন্য একটা গল্প লিখবো ভাবছি নতুবাতো পাত্তাই দেন না........... কিন্তু এতাে ভালো ভালো লেখক আছে সামুতে, আমারটা কে পড়বে.... সে ভয়েই লিখিনা!!!!!!

১২| ০৫ ই জুন, ২০১৬ বিকাল ৪:৫২

মামুন ইসলাম বলেছেন: ভালো কি আর কমু আপু বুঝে আসছে না ?

০৭ ই জুন, ২০১৬ সকাল ১০:২৭

সোহানী বলেছেন: কেনরে ভাই কি হইছে!!!!!!!!!!!!!!!!

১৩| ০৫ ই জুন, ২০১৬ রাত ৮:৪৭

সুমন কর বলেছেন: কি আর করবেন..........আমিও এমন দেখেছি ! খেয়ে নড়তে পারে না অথচ গলা পর্যন্ত খাওয়া চাই !!!

০৭ ই জুন, ২০১৬ সকাল ১০:২৮

সোহানী বলেছেন: হাহাহাহাহা...........

আহমেদ জী এস ভাই এর মন্তব্য দেখেন... বাঙালী বিনে পয়সায় আলকাতরাও খায় আর এ হলো বৈদেশী আলুকাতরা.....

১৪| ০৫ ই জুন, ২০১৬ রাত ১১:৫৮

বৈশাখের আমরণ নিদাঘ বলেছেন: দেখতে দেখতে অভ্যাস হয়ে গেছে। তবে অনেকদিন থাকলে এই অভ্যাদটা থাকে না। দেশেই বা কম কি দেখা যায়? বিয়েবাড়িতে সবাই ফার্স্ট ব্যাচে খেতে চায়। আসন ছেড়ে নড়েই না

০৭ ই জুন, ২০১৬ সকাল ১০:৩০

সোহানী বলেছেন: সত্যিই তাই। তবে স্বভাব যায় না মরলে ................!!!!!!!!!!!!!!!!

বিয়েবাড়িতে সবাই ফার্স্ট ব্যাচে ভাও , আসন ছেড়ে নড়ো না... তা ও ঠিক অাছে শুধু বিদেশে একটু কম করলে হয় না!!!!!!!

১৫| ০৭ ই জুন, ২০১৬ বিকাল ৪:১৩

আমি তুমি আমরা বলেছেন: রাষ্ট্রের প্রতিনিধিত্ব করতে গেলে এসব ব্যাপার একটু নিয়ন্ত্রণ করা উচিত।

০৮ ই জুন, ২০১৬ রাত ১২:২২

সোহানী বলেছেন: শতভাগ সহমত..... কারন এতে ব্যাক্তি নয় রাস্ট্র জড়িত।

ধন্যবাদ আমি তুমি আমরা......

১৬| ১০ ই জুন, ২০১৬ বিকাল ৪:৫১

ঢাকাবাসী বলেছেন: বহুদিনের অভিজ্ঞতা থেকে একটা কথা সংকোচেই বলি যে দুনিয়াতে সবচাইতে নিকৃ..তম, অ..ভ্য, রু..হীন, নী..হীন, অ..ৎ, আইনের প্রতি শ্র..হীন জাতের পুরুষ মানুষ হল এই বাঙালী। বলবেন দুএকজনকে দেখে এরকম ঢালাও মন্তব্য করা ...। না দুএকজন নয় ভিন্ন ভিন্ন দেশে ভিন্ন ভিন্ন শহরে শত শত বঙ্গসন্তান দেখে তাদের চালচলন ব্যাবহার দেখেই বললুম।

১২ ই জুন, ২০১৬ সকাল ১০:৪১

সোহানী বলেছেন: ওরে ঢাকাবাসী ভাই... জাস্ট আজকের ঘটনা শেয়ার করি। শনিবারে এক্সট্রা ক্লাস নিচ্ছে বলে, ক্লাসে টিচার দারুন সব খাবার রেখে দিল....... অঢেল থাকা শর্তেও কাউকেই দেখলাম না দু'পিস তুলতে।

সরি, এ ধরনের বিষয় সামনে আনতে খারাপ লাগে কিন্তু কি করবো বলেন দেশের মান-সন্মান নিয়ে টান দিলেতো শিখতেই হবে তাই নয় কি !!!!!

১৭| ১৩ ই জুন, ২০১৬ রাত ৯:১২

গেম চেঞ্জার বলেছেন: লেখক বলেছেন: বিস্বাস করেন এরা দেশের নাম করা শিক্ষিত .... যাকগা... কেমন আছেন?? আপনার সংকলন পর্বের জন্য একটা গল্প লিখবো ভাবছি নতুবাতো পাত্তাই দেন না........... কিন্তু এতাে ভালো ভালো লেখক আছে সামুতে, আমারটা কে পড়বে.... সে ভয়েই লিখিনা!!!!!!


আছি ভালই!!! কিন্তু নোটিফিকেশন পাইনি। :(

আপনার খবর কি? :)

১৮ ই জুন, ২০১৬ সকাল ১০:১১

সোহানী বলেছেন: দৈাড়ের সর্বোচ্চ স্পিড অতিক্রম করছি..... দেশে সবচেয়ে মূল্যবান কে এখন হাড়ে হাড়ে টের পাচ্ছি, আমার বাসার এ্যাসিসটেন্টরা..... হাহাহা এ্যাসিসটেন্টদের গল্পগুলো সামুতেতো আগেই শেয়ার করেছিলাম......

সামুর নোটিফিকেশন আগা-মাথা পাই না... দেখি ২০ নোটিফিকেশন বাট দেখি কিছুই নেই....আর কি সব নিককে সেইফ করে রেখেছে যারা ব্লগ কি তাই মনে হয় জানে না...........

১৮| ১৩ ই জুন, ২০১৬ রাত ৯:২৫

আবুহেনা মোঃ আশরাফুল ইসলাম বলেছেন: সিভিলাইজেশনের অভাব আছে এ জাতির।

১৮ ই জুন, ২০১৬ সকাল ১০:১৭

সোহানী বলেছেন: হেনা ভাই, ছোটবেলার আদর্শ লিপির কথা নিশ্চয় মনে আছে। এখন বলেন কোন কেজি স্কুলে বিদ্যাসাগরের সে লিপি পড়ায়.. এখনতো তা মিউজিয়ামে..... সিভিলাইজেশন শিখবে কিভাবে? বিদেশে এসে টের পাচ্ছি শিশু শিক্ষা কি জিনিস... এদেরকে ম্যানারস্ এর উপর ও ক্লাস নেয়..... আমরা নকল করে এ+ পাওয়া শিখাই......

ভালো থাকেন....

১৯| ১৬ ই জুন, ২০১৬ দুপুর ২:৩০

আলোরিকা বলেছেন: শুধু প্রাতিষ্ঠানিক শিক্ষা সম্পন্ন করলেই মানুষ শিক্ষিত হয়না - একটি সনদপত্র লাভ করা ছাড়াও আরও যে কিছু শেখার আছে আমরা সেটাই জানিনা । তাই আমাদের হত দরিদ্র রুপও এভাবেই বেরিয়ে আসে :)

১৮ ই জুন, ২০১৬ সকাল ১০:২২

সোহানী বলেছেন: সত্যিই আলোরিকা....সার্টিফিকেট বেইজ শিক্ষিত হয়ে কি যে ধ্বংস করছি দেশকে তা কি আমাদের শিক্ষামন্ত্রী বা সেক্রেটারি সাহেব জানেনা !!!!! যাক্ শুধু এ+ বাড়ালেই যে জাতি শিক্ষিত হয়না এটা শিক্ষামন্ত্রী বা সেক্রেটারি সাহেবরে কে বোঝাবে????????

২০| ৩০ শে জুন, ২০১৬ সকাল ৮:৪১

সায়ান তানভি বলেছেন: কান্ডজ্ঞান আর পরিমিতিবোধ অভাব আমাদের রন্ধ্রে রন্ধ্রে।

০১ লা জুলাই, ২০১৬ সকাল ১১:৩৯

সোহানী বলেছেন: হয়তো তবে ঠিকতো হতে হবে আমাদের তাই না!! কিন্তু কে শোনে কার কথা!!!!!

২১| ১০ ই জুলাই, ২০১৬ দুপুর ২:৪১

অপু দ্যা গ্রেট বলেছেন:

বাঙালি ভোজন রসিক হলেও সেটা সব জায়গায় কাজে লাগে না....

১২ ই জুলাই, ২০১৬ সকাল ৯:৩৮

সোহানী বলেছেন: হুম সেটাই ভাই.... সত্যিই ভোজন রসিক বটে!!!!!!!!!!!!

২২| ৩০ শে আগস্ট, ২০১৬ সকাল ১১:১৯

সামিয়া বলেছেন: এদের জন্যই দেশের মান নষ্ট হয় অনেকেই বলে বাঙালি জাতি খ্যাঁত জাতি ছ্যাঁচড়া জাতি এদের জন্যই বলে, এদের জন্য আমরা সবাই দোষী আমাদের সবাইকে নানা কথা শুনতে হয়।

৩০ শে আগস্ট, ২০১৬ রাত ৯:০৬

সোহানী বলেছেন: সত্যিই তাই। দু'এক জনের জন্য সারা দেশের বদনাম। অথচ আমাদের মতো অতিথি পরায়ন, সহিঞ্চু জাতি কয়টা আছে?

২৩| ২৮ শে নভেম্বর, ২০১৬ রাত ৯:৫৮

তিসান বলেছেন: তুমি আমি আর আর আমরা মিলে চলো ঘুরে আসি অজানা কোন নির্জন দ্বিপ থেকে যেখানে খাদ্যের জন্য আমরা দুজনে আদিম মানুষের মতো গাছের উপর নির্ভরশীল হবো।

২৮ শে নভেম্বর, ২০১৬ রাত ১১:৪৯

সোহানী বলেছেন: হাহাহাহা কারে কইলা ভাই... বুঝলাম না !!!!!!!!!!!

২৪| ০৬ ই অক্টোবর, ২০২১ রাত ১১:২৯

খায়রুল আহসান বলেছেন: এ রকমের লজ্জাজনক ঘটনা আমিও দেশে বিদেশে প্রত্যক্ষ করেছি কয়েকবার।

"যেখানে দেশের স্বার্থ সংশ্লিষ্ট এবং দেশের ভাবমূর্তি জড়িত, সেখানে বেকুবের মত কাজ করলে সেটার রিএ্যকশনটা বেশির ভাগ ক্ষেত্রে দেশের ঘাড়েই এসে পড়ে" - সাহসী সন্তান এর মন্তব্যের এ অংশটির সাথে আমি একমত।

আলোরিকা এর মন্তব্যটা ভালো লেগেছে।

১০ ই অক্টোবর, ২০২১ রাত ৯:৩৭

সোহানী বলেছেন: খায়রুল ভাই, এ ধরনের ঘটনা আমার জীবনে অনেকবারই ঘটেছে। বড় বড় পজিশানে কাজ করে অথচ মানসিক দৈন্যতা তাদের পিছু ছাড়ে না। খুব লজ্জা লাগে এ ধরনের মানুষদের দেখে। যেহেতু অনেক ন্যাশানাল ইন্টারন্যাশনাল ওয়ার্কশপ সেমিনার এ্যাটেন্ড করতে হতো তাই বিষয়গুলো খুব পেইন দিতো আমাকে।

অনেক অনেক ধন্যবাদ পুরোনো বিষয়টি মনে করিয়ে দেবার জন্য।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.