নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

হাজার হাজার অসাধারন লেখক+ব্লগারের মাঝে আমি এক ক্ষুদ্র ব্লগার। পৈত্রিক সূত্রে পাওয়া লেখালেখির গুণটা চালিয়ে যাচ্ছি ব্লগ লিখে। যখন যা দেখি, যা মনে দাগ কাটে তা লিখি এই ব্লগে। আমার ফেসবুক এড্রেস: https://www.facebook.com/sohani2018/

সোহানী

আমি অতি বিরক্ত হয়ে আমার অনেক লিখাই ড্রাফটে নিয়েছি কারন সামুতে আমার কিছু ভাবনা শেয়ার করছি, আর এ ভাবনা গুলো আমার অনুমতি ব্যাতিরেকে কপি না করার অনুরোধ করেছিলাম কিন্তু যত্রতত্র আমার লিখার কপি পেস্ট দেখেই যাচ্ছি দিনের পর দিন।

সোহানী › বিস্তারিত পোস্টঃ

সত্যিই মেজাজ ঠিক রাখা কঠিন হয়ে পড়ছে!!!

২৮ শে নভেম্বর, ২০১৬ রাত ৮:৩৮

এতোদিন দেখতাম মইনুল ভাই বা প্রমানিক ভাই বা মাহবুব ভাইয়ের মতো লেখকরা যখন বলতো তাদের লেখা কপি করে চালিয়ে দিচ্ছে তখন বুঝি নাই তাদের মেজাজ কতটা খারাপ হয়েছিল এখন যখন আমারও একই অবস্থা তখন সত্যিই ফিল করছি তাদের মেজাজ X(( X(( X(( X(( X(( X((

আমার লেখা কপি করে ব্যাক্তি নয় পত্রিকা যখন নিজের নামে চালিয়ে দেয় তখন সত্যিই মেজাজ ঠিক রাখা কঠিন হয়ে পড়ে..... যত্তসব চোরের দল!!!!!!!!!!!! গতকাল ফেসবুকে শেয়ার করা নিজের লিখা Dhaka News পত্রিকার অনলাইন ভার্সনে নিজের লেখা দেখে আঁতকে উঠলাম, আমি এতো বড় লেখিকা হয়ে গেলাম যে আমার লিখাও কপি হয়। ভাবলাম ওটা মইনুল ভাই বা প্রমানিক ভাইয়ের জন্য প্রযোজ্য... :-B :-B :-B এখন দেখি এটা আমার মতো ম্যাংগো পাবলিকের জন্য ও প্রযোজ্য।

এজন্যই উন্নত দেশে কপিরাইট আইন এতো কড়া... আর আমরা ছাগলের দল চেয়ে চেয়ে দেখি।

নিচে ওদের লিংক........ ২০১৬ সালে
https://www.facebook.com/official.dhakanews/photos/a.358747687847278.1073741828.356418821413498/417040672017979/?type=3&theater


আমার নিজের লেখার লিংক... ২০১৪ সালে
আপনার শিশু সন্তানকে কিভাবে বাচাঁবেন নরপশুদের হাত থেকে !!!!!

মন্তব্য ৬৬ টি রেটিং +৪/-০

মন্তব্য (৬৬) মন্তব্য লিখুন

১| ২৮ শে নভেম্বর, ২০১৬ রাত ৮:৫৫

গিয়াস উদ্দিন লিটন বলেছেন: আপনিতো চমৎকার লিখেন, আমার মত অগা বগার একটা লিখা আমাদের এক ব্লগার নিজের নামে একটা অনলাইন পত্রিকায় ছাপিয়ে দিয়েছে। X(

২৮ শে নভেম্বর, ২০১৬ রাত ৯:০৫

সোহানী বলেছেন: হায় হায় লিটন ভাই আপনি অগা বগা লেখেন !! হাহাহাহাহা হাসালেন, আপনি খুবই ভালো লিখেন। ভাই পরীক্ষা চলছে কিন্তু মেজাজ ঠান্ডা করতে সামুতে ঢুকলাম। কেমন আছেন, অনেকদিন আপনার লিখা পড়া হয় না, ডিসেম্বরে শুরু করবো পড়া ও লিখা.....

২| ২৮ শে নভেম্বর, ২০১৬ রাত ৯:১৬

প্রামানিক বলেছেন: এইবার বোঝেন কোন দুখে লেখা চুরির পোষ্ট দিয়েছিলাম। একটা দুইটা নয় অনেক লেখা এরকম চুরি হয়েছে। ধন্যবাদ আপনাকে সতর্ক হওয়ার জন্য।

২৮ শে নভেম্বর, ২০১৬ রাত ১০:০৭

সোহানী বলেছেন: হেহেহে প্রামানিক ভাই আপনি যে কম দু:খে লেখা চুরির পোষ্ট দেন নাই তা হাড়ে হাড়ে বুঝছি......... সেই জন্যইতো কইলাম আপনার দু:খ এখন বুঝি।

৩| ২৮ শে নভেম্বর, ২০১৬ রাত ৯:২৪

আহমেদ জী এস বলেছেন: সোহানী ,



ও রকমটা হলে মেজাজ ঠিক রাখা সত্যিই কঠিন হয়ে পড়ে !
কিচ্ছুটি করার নেই । যস্মিন দেশে যদাচার ।
তবে পজিটিভলি নিলে দেখবেন খুব একটা খারাপ লাগছেনা । হাজার হাজার অসাধারন লেখক+ব্লগারের মাঝে আপনার মতোন এক ক্ষুদ্র ব্লগারের লেখাও যে কোনও পত্রিকা কপি করে ছাপিয়ে দিতে পারে , এতে বোঝা-ই যায়, আপনার লেখা পাতে তোলার মতো সুখাদ্য হয়েছে । কোনও অগা-বগার লেখা নয় ( গিয়াস উদ্দিন লিটন এর সৌজন্যে )। তারা প্রমান করে দিয়েছে , আপনি আসলেই একজন ভালো লেখক যার লেখা কপি করা যায় । অবশ্য আপনার নাম উল্লেখ থাকলে শোভনীয় হতো । কিন্তু এমন শোভনীয়তা কার কাছে আশা করবেন ?

এবার মেজাজ ঠান্ডা তো ? ঠান্ডা মেজাজে পরীক্ষা দিন ।
শুভ কামনা রইলো ।

২৮ শে নভেম্বর, ২০১৬ রাত ১০:১৫

সোহানী বলেছেন: হাহাহাহা জি ভাই..... এতো ভালো প্রশংসা আমার লেখা পাতে তোলার মতো সুখাদ্য হয়েছে.... হাহাহাহা

সেটাইতো কথা আমি তাহলে একজন লেখক!!! আমিতো এতোদিন ভেবেছিলাম আমার লিখা জী ভাই বা গিয়াস ভাইরা দয়া করে পড়ে আমাকে উতসাহ দেবার জন্য ....

মেজাজ এখন ঠান্ডা.... ঠান্ডা না রেখে উপায় নেই!!! কঠিন পরীক্ষা কানাডিয়ান ট্যাক্স, এতোটা কপ্লিকেটেড.. ধুর অামাদের দেশের ট্যাক্স কত সহজ... সব বড়লোকদের জন্য। আর এখানে বড়লোকদের ঠেকানোর জন্য ট্যাক্স আর সব নিয়ম কানুন।

অনেক অনেক ভালো থাকেন.........

৪| ২৮ শে নভেম্বর, ২০১৬ রাত ৯:৪১

ফরিদ আহমদ চৌধুরী বলেছেন: ভাবছি কি বলা যায়!

২৮ শে নভেম্বর, ২০১৬ রাত ১০:১৭

সোহানী বলেছেন: এদেরকে ঠেকানোর কোন উপায় নাই। ইউএস কানাডায় এতো কঠিন কপি রাইট আইন যে কেউই ভুলে এ কাজ করে না।

৫| ২৮ শে নভেম্বর, ২০১৬ রাত ৯:৫১

আরণ্যক রাখাল বলেছেন: কপি করাটা বাংলাদেশে ঠেকানো সম্ভব না। আরণ্যক রাখাল। এটা ঠেকাতে গেলে আমি যেভাবে কমেন্ট করছি সেভাবে করতে হবে। না হলে মনে হয় না সম্ভব। এই স্টাইলটাআরণ্যক রাখাল। পত্রিকাগুলোয় লেখা দরকার, তো, সেটা মূল লেখককে জানালেই হয়ে গেল। অনুমতি নিলে তো আর এতো ঝক্কি পোহাতে হত না। আরণ্যক রাখাল।

২৮ শে নভেম্বর, ২০১৬ রাত ১০:১৯

সোহানী বলেছেন: ঠিক তাই.... কিন্তু অনুমতি নেয়ার সৈাজন্যতা ও এদের নেই এবং কখনই হবে না। অনেক ধন্যবাদ রাখাল ভাই...

৬| ২৮ শে নভেম্বর, ২০১৬ রাত ৯:৫১

চাঁদগাজী বলেছেন:


দরিদ্র এলাকায় গরুর গোবরও চুরি হয়।

২৮ শে নভেম্বর, ২০১৬ রাত ১০:২০

সোহানী বলেছেন: জি ঠিক বলেছেন গাজী ভাই আমার লেখা আসলেই গোবর ...!!!!

৭| ২৮ শে নভেম্বর, ২০১৬ রাত ১১:১৬

সুমন কর বলেছেন: উন্নত দেশে কপিরাইট আইন এতো কড়া... আর আমরা ছাগলের দল চেয়ে চেয়ে দেখি।

সবার লেখাই চুরি হচ্ছে !!! সামু যদি, কপি করাটা বন্ধ করতে পারতো !!!!

২৮ শে নভেম্বর, ২০১৬ রাত ১১:৪২

সোহানী বলেছেন: কোনভাবেই সম্ভব না লেখা চুরি বন্ধ করা। সামু কপি করা বন্ধ করলেও অনেকভাবেই লেখা কপি করা যায়। দরকার সততা।

তবে কানাডায় লিখা কপি কেন, ক্লাসে নেটের কোন লিখার ছায়া ও পেলেই খাতা বা লিকা বাতিল। আর হুবুহু কপি তো বহুত দূরের কথা। মারাত্বক কঠিন আইন!!!!!

৮| ২৮ শে নভেম্বর, ২০১৬ রাত ১১:২৯

ভ্রমরের ডানা বলেছেন: সুমন ভাই বলেছেন-

সবার লেখাই চুরি হচ্ছে !!! সামু যদি, কপি করাটা বন্ধ করতে পারতো !!!!


একমত! আপনার জন্য কি বলব বুঝছতে পারছি না। তবে না জানিয়ে প্রকাশ করায় আপনি আইনি লড়াই করতে পারেন।

২৮ শে নভেম্বর, ২০১৬ রাত ১১:৪৫

সোহানী বলেছেন: আরে না ডানা আপু, বড় বড় কঠিন লেখকরাই কিছু করে না আর আমার মতো ছাড়পোকা লেখক আর কি করবে!!! দেখলেন না গাজী ভাই গোবর বলেছে.... বুঝতেই পারছেন কতটা খারাপ লিখা। আমার লিখা তারা কপি করে আমাকে ধন্য করেছে... হাহাহাহাহা

৯| ২৯ শে নভেম্বর, ২০১৬ রাত ১২:০১

ভ্রমরের ডানা বলেছেন:
প্রতি উত্তরে ধন্যবাদ সোহানী ভাই।

২৯ শে নভেম্বর, ২০১৬ রাত ১২:৩২

সোহানী বলেছেন: হাহাহা কার্টেসির জন্য ধন্যবাদ..দেশেতো এটা সবাই ভুলেই গেছে...

১০| ২৯ শে নভেম্বর, ২০১৬ সকাল ১০:১৩

সাহসী সন্তান বলেছেন: আপা আপনারে আর কি বলবো, আমার প্যারোডি মার্কা ফালতু কবিতাও তাই মানুষ চুরি করে; সেখানে আপনি তো অনেক ভাল লেখেন! এই গুলা আমি মেনে নিয়েছি। তাই আমার লেখাতে কোন কপিরাইট রাখি না!

কি দরকার! চুরি কইরা মানুষের মুখে যদি কিছুক্ষনের জন্য হাসি ফুটাইতে পারি, তাইলে সেইটাতে্ সই! এমনিতেই পৃথিবী থেকে হাসি কান্না সব উঠে চলে যাইতেছে! ;)

২৯ শে নভেম্বর, ২০১৬ সকাল ১০:৩৬

সোহানী বলেছেন: হাহাহা আরে এখন দেখি প্রামানিক ভাইয়ের কাতারে অনেকে আছেন.... আরে নাহ নাহ আপনি অনেক ভালো লিখেন সেই জন্যইতো ভালোবেসে চুরি করে। তবে আমি কখনই আমাকে লেখক ভাবি না... ঢাকা নিউজ আমার লেখা কপি করে আমাকে লেখক মর্যাদা দিয়েছে... তাই বা কম কি!!!! হাসি তাহলে আমরা ফুটায়ে যাই কি বলেন.......

১১| ২৯ শে নভেম্বর, ২০১৬ সকাল ১০:২৫

শাহরিয়ার কবীর বলেছেন:
আমার একটা পোষ্ট বা লেখা ছিল লিফট তার ছিঁড়ে গেলে আপনি কি করবেন? বিজ্ঞান প্রযুক্তি ব্লগ এটা চুরি করেছে । পড়ে দেখলাম অবশ্য কিছু লেখা যোগ করেছে,এক দু লাইন প্রথমে। কি বলার আছে, আজকাল কাউকে কিছু বললে তার শত্রু হওয়া ছাড়া কিছুই নেই।ঐ লেখা অনলাইনে আমিই প্রথম প্রকাশ করেছি। তারপরেও কিছু বলি নাই।

সত্যি খারাপ লাগে, যদি নিজে চিন্তার সৃষ্টি যদি অন্যর কারোর নামে কেউ চালিয়ে দেয়।

২৯ শে নভেম্বর, ২০১৬ সকাল ১০:৩৮

সোহানী বলেছেন: কবীর ভাই ব্যাক্তি পর্যায়ে চুরি সহ্য করা যায় কিন্তু পত্রিকা যখন ছাপায় তখন খারাপ লাগে। আপনি কিছু বলেন নাই??? আমিতো দু'টা চোর বলে গালি দিয়ে এসেছি.....

১২| ২৯ শে নভেম্বর, ২০১৬ দুপুর ১২:১৬

কথাকথিকেথিকথন বলেছেন: ঘরে মূল্যবান জিনিস থাকলেই তো চুরেরা ওঁত পাতবেই । আপনার লেখা ভাল দেখেই কপি করে তারা চালিয়েছে । এসব চোরদেরও দ্রুত আইনের আওতায় আনা জরুরী । এই চুরির কুফল বাংলাদেশে অনেক আগে থেকেই দেখা দিয়েছে, ভাল লেখক আর এই দেশে তেমন জন্ম নিচ্ছে না । অনলাইন প্রযুক্তি আসাতে যেন আরো বেশি ভাটা পড়েছে ।

২৯ শে নভেম্বর, ২০১৬ রাত ৮:১১

সোহানী বলেছেন: অনেক ধন্যবাদ কথাকথিকেথিকথন। যাক্ লিখা চুরির দু:খ লাঘব হচ্ছে অন্তত আপনাদের সমর্থন দেখে.....

হাঁ সত্য, চুরি বন্ধ না হলে কখনই ভালো লিখা আসবে না। অথচ দেখেন বাইরের দিকে কি কঠিন আইন সেখানে তাই লিখা চুরির কথা কেউই চিন্তাই করতে পারে না। গতবছর টরেন্টো স্কুল বোর্ডের চেয়ারম্যান ইয়ারলী একটা বত্তৃতা দিয়েছিল যা সাংবাদিকরা বের করেছে যে সেটা কপি করা এবং সে রিজাইন করেছে তারপর। আর আমরা খুন করেও পার পেয়ে যাই।

১৩| ২৯ শে নভেম্বর, ২০১৬ দুপুর ২:৫৬

বঙ্গভূমির রঙ্গমেলায় বলেছেন:
কিছু করার নাই। শুধু দেখেন :(

কেমন আছেন আপু?

২৯ শে নভেম্বর, ২০১৬ রাত ৮:১৩

সোহানী বলেছেন: ওওওওও রঙ্গমেলা ভালো আছি। কঠিন দৈাড়ের উপর তাই আসতে পারিনা সামুতে রেগুলার। ....... হাঁ সত্য এদেরকে সহ্য করা ছাড়া কিছুই করার নেই....

১৪| ২৯ শে নভেম্বর, ২০১৬ বিকাল ৩:০১

ধ্রুবক আলো বলেছেন: সত্যি এটা খুবই দুঃখজনক, এবং বেদনাদায়ক যে একজনের লেখা অন্যকেউ কপি পেষ্ট করে চালিয়ে দেয়া। এরজন্য কোন আইন তো অবশ্যই প্রনয়ন করা উচিত।

২৯ শে নভেম্বর, ২০১৬ রাত ৮:১৪

সোহানী বলেছেন: হাসালেন .. কপিরাইট আইন আর বাংলাদেশ। ১৮ খুন করে ও বেচেঁ যায় আর তেলাপোকাদের লেখা নিয়ে কে মাথা ঘামায়!!!!!!!!!!

১৫| ২৯ শে নভেম্বর, ২০১৬ বিকাল ৫:১২

শাহরিয়ার কবীর বলেছেন:
প্রতি উত্তরের ধন্যবাদ,আপু।

আমি কিছুই বলিনি কারণ, চোরে শুনে না ধর্মের কাহিনী। বলেও লাভ নেই। যারা চোর তারা চুরি করবেই আজীবন। এর আইন আছে কিন্তু তার প্রয়োগ নেই।সত্যি তখন কষ্ট লাগে যখন নিজের লেখা চুরি করে কেউ, নিজের নামে চালিয়ে দেয়।আমার লেখার মধ্যে সবচেয়ে কঠিন বলে মনে হয়,তাহল কবিতা লেখা।যদিও আমি ভালো মানের লেখক না তবুও.....। ।এই তো কিছু দিন আগে আমার ফেসবুকে ফেন্ডলিষ্টে একভদ্রলোক আমার লেখা কবিতা আগ্রসী নয়ন চুরি করে, নিজের নামে ফেসবুকে চালিয়ে দিয়েছিল । আমি তা পড়ে তাকেই প্রশংসা করেছি। যে খুব ভালো লিখেছেন । সে প্রতিউত্তরে বলে, এমন লেখে কি কি আরো চান? আমি বলেছি অবশ্যই চাই আরো লিখতে থাকুন। তবে কিছু বানান ভুল আছে। ঠিক করে নিবেন। সে বলে যে কি বোঝাতে চেয়েছেন আমাকে ? আমি বলেছি যে- আপনাকে কি বোঝানো কোন ক্ষমতা আমার আছে আপনি একজন কবি? আপনাকে বোঝাতে পারবে, যদি কেউ থেকে থাকে সে হল শয়তানের। চুরি বিদ্যা বড় বিদ্য যদি না পড়ি ধরা।

এই হল অবস্থা ।

২৯ শে নভেম্বর, ২০১৬ রাত ৮:২২

সোহানী বলেছেন: হাহাহাহাহাহা.......... ফেসবুক হয়ে হয়েছে জ্বালা। সবাই লেখক হতে চায় আর কি, তাই নিজের ক্ষমতা নেই বলে পরেরটা চুরি করে।
আপনি রিপোর্ট করলেন না কেন? আমি কিন্তু তাকে চোর বলে কমেন্টে বলেই যাচ্ছি.... আপনি তাকে চোর বললে সে পরেরবার কিছুটা সাবধান হবে আর না বললে মনের আনন্দে চুরি করে যাবে।

১৬| ২৯ শে নভেম্বর, ২০১৬ বিকাল ৫:৪১

প্রবাসী দেশী বলেছেন: "ফেইসবুকে পাওয়া চমৎকার এ লিখাটিতে কিভাবে আপনার শিশু সন্তানকে সেক্সুয়াল এবিউজ থেকে বাচাঁবেন তার কিছু টিপস্ দেয়া আছে যা সকল মা/বাবার অবশ্যই পাঠ্য তাই শেয়ার করলাম"

" কিন্তু অনুমতি নেয়ার সৈাজন্যতা ও এদের নেই এবং কখনই হবে না "

বুঝলাম না !!!

২৯ শে নভেম্বর, ২০১৬ রাত ৮:৩৭

সোহানী বলেছেন: আপনি ঠিক পয়েন্টই ধরেছেন। সরি আগের লিখার কপি দেয়া উচিত ছিল তাহলে বুঝতে পারতেন লিখাগুলোর সিরিজের উৎস। যেটা ইংরেজীতে মূল ধারনা ছিল যার ডিটেইলস্ বাংলা আমি দিয়েছিলাম। লিংকটা দিলাম...
http://www.somewhereinblog.net/blog/belablog/29953180

১৭| ২৯ শে নভেম্বর, ২০১৬ সন্ধ্যা ৭:০২

গেম চেঞ্জার বলেছেন: হাঃ হাঃ হাঃ

এর মানে হলো আপনার লেখার মান ঠিক আছে। কিপ ইট আপ! :)

২৯ শে নভেম্বর, ২০১৬ রাত ৮:৩৯

সোহানী বলেছেন: হাহাহাহাহাহা.......... একদম সঠিক কথা............. এতোদিনে লেখক হলাম..........

১৮| ২৯ শে নভেম্বর, ২০১৬ সন্ধ্যা ৭:১২

অরুনি মায়া অনু বলেছেন: কি আর বলব। আমিও হতাশ। সেইদিন এক চোর এসে আমাকেই চোর বানিয়ে দিয়ে গেল। কপি করেই থেমে থাকেনি, উলটো আমাকেই চোর বানিয়েছে। তাই এইসব ভাবা বাদ দিয়েছি। নইলে লেখার আগ্রহই হারিয়ে যাবে। আমাদের সবার লেখাই এইভাবে চুরি হচ্ছে প্রতিনিয়ত। আফসোস।

২৯ শে নভেম্বর, ২০১৬ রাত ৮:৪১

সোহানী বলেছেন: হায় হায় চোরের মা'র বড় গলা!!! আপনাকে চোর বানালো আর আপনি কিছু বললেন না..... এটা কখনই মানা যায় না।

১৯| ২৯ শে নভেম্বর, ২০১৬ সন্ধ্যা ৭:১২

গিয়াস উদ্দিন লিটন বলেছেন: আরণ্যক রাখাল বলেছেন: কপি করাটা বাংলাদেশে ঠেকানো সম্ভব না। আরণ্যক রাখাল। এটা ঠেকাতে গেলে আমি যেভাবে কমেন্ট করছি সেভাবে করতে হবে। না হলে মনে হয় না সম্ভব। এই স্টাইলটাআরণ্যক রাখাল। পত্রিকাগুলোয় লেখা দরকার, তো, সেটা মূল লেখককে জানালেই হয়ে গেল। অনুমতি নিলে তো আর এতো ঝক্কি পোহাতে হত না। আরণ্যক রাখাল।

পড়ে হাসতেই আছি ----- হাহাহাহাহাহা

২৯ শে নভেম্বর, ২০১৬ রাত ৮:৪৩

সোহানী বলেছেন: লিটন ভাই এটা আরণ্যক রাখাল স্টাইল কমেন্ট................

২০| ২৯ শে নভেম্বর, ২০১৬ সন্ধ্যা ৭:২০

আবুহেনা মোঃ আশরাফুল ইসলাম বলেছেন: লেখা চোরদের প্রতি ধিক্কার।

২৯ শে নভেম্বর, ২০১৬ রাত ৮:৪৪

সোহানী বলেছেন: হাঁ হেনা ভাই আমরা শুধু ধিক্কারই জানিয়ে যাবো।

২১| ২৯ শে নভেম্বর, ২০১৬ রাত ৮:৪১

মনিরা সুলতানা বলেছেন: আপা মেজাজ খারাপ করে লাভ নাই তার চাইতে আসেন আমার আকাশের দিকে চোরদের উদ্দেশ্যে থুথু দেই আর ধিক্কার :D

তবে রাখাল ভাই এর মন্তব্য বিবেচনা করার মত :P হাসতেই আছি খালি

২৯ শে নভেম্বর, ২০১৬ রাত ৮:৪৬

সোহানী বলেছেন: সত্যিই তাই আমরা জীবনভর থুথু ছিটিয়ে যাবো আর ওরা চুরি করে যাবে.......

তবে রাখালতো ইউনিক... :D :D :D :D :D

২২| ২৯ শে নভেম্বর, ২০১৬ রাত ৯:০৭

এডওয়ার্ড মায়া বলেছেন: চাঁদগাজীর কমেন্টে লাইক ।
আপনার জন্য সমবেদনা ।তবে ভাল লেখিকা হিসেবে আপনি এগিয়ে যাচ্ছেন ।
চুরি হয়ে যাওয়া লেখাই তার প্রমান :)

৩০ শে নভেম্বর, ২০১৬ সকাল ১১:২০

সোহানী বলেছেন: ভাল লেখিকা হলাম কিভাবে চাঁদগাজীতো আমাকে গোবর লেখক বলেছে !!!!!

২৩| ২৯ শে নভেম্বর, ২০১৬ রাত ১০:৪৬

শাহরিয়ার কবীর বলেছেন:
তাকে অানফেন্ড করে দিয়েছি । B-)
আবার আনফেন্ডের কারণ জানতে চায়?

৩০ শে নভেম্বর, ২০১৬ সকাল ১১:২২

সোহানী বলেছেন: অানফ্রেন্ড কোন সলিউশান না। বরং তার লিখায় তুই চোর তুই চোর বলে পোস্ট করতে থাকবেন.........

২৪| ২৯ শে নভেম্বর, ২০১৬ রাত ১১:৫০

রায়হানুল এফ রাজ বলেছেন: চুরি আর দুর্নীতিটা সব জায়গায় ঢুকে গেছে। পরিত্রাণ চাই।

৩০ শে নভেম্বর, ২০১৬ সকাল ১১:২৩

সোহানী বলেছেন: কোন পরিত্রাণ নেই...... বাচাঁর কোন উপায় নেই।

২৫| ৩০ শে নভেম্বর, ২০১৬ সকাল ১১:৪১

দিশেহারা রাজপুত্র বলেছেন: লেখা চুরি যাওয়া!
মানে আপনার লেখা উন্নত মানের।



গোবর। উপকারী মল।

৩০ শে নভেম্বর, ২০১৬ সকাল ১১:৫৬

সোহানী বলেছেন: হেহেহে.... দিশার রাজপুত্র তা আর বলতে সেই খুশিতেইতো আছি....................

২৬| ০১ লা ডিসেম্বর, ২০১৬ দুপুর ১২:০২

অগ্নি সারথি বলেছেন: দুঃজনক! ভাগ্যিস আমরা উন্নত মানের লেখক নই। না হলে আমাদের ঘরেও চুরি হত।

০১ লা ডিসেম্বর, ২০১৬ রাত ৮:২০

সোহানী বলেছেন: হাহাহাহা সারথি ভাই আপনার লিখা অনেক ভালো এবং তা নিয়মতই চুরি হয় শুধু আপনি এখনো ধরতে পারেন নাই এই যা..... ;) ;) ;)

২৭| ১৭ ই জানুয়ারি, ২০১৭ রাত ১:০৬

অতৃপ্তচোখ বলেছেন: সত্যিই খুবই বিরক্তিকর ব্যাপার। তার উপর কার্টেসিও লাগায়নি। এটা অন্যায় হয়েছে।
আপনার নামটা দিতে পারতো ,ব্লগের নামটা দিতে পারতো ,কিন্তু দেয়নি।
এর উপযুক্ত শাস্তি দেওয়া উচিৎ

১৭ ই জানুয়ারি, ২০১৭ রাত ১:২৫

সোহানী বলেছেন: দেশে বসে এ ধরনের অপরাধের শাস্তি আশা করা বৃথা। ইউরোপ নর্থ এ্যামেরিকা হলে বিষয় ছিল। সাইবার আইন আছে কিন্তু লিখা কপি করার বিরুদ্ধে কোন আইন নেই দেশে......... ফেবু আর অনলাইন পত্রিকা হয়ে হয়েছে এক যন্ত্রনা, সবাই লেখক হতে চায়। তাই নিজে পারে না অন্যের লিখা কপি করে চালিয়ে দেয়।

ভালো থাকেন অতৃপ্তচোখ।

২৮| ২১ শে ফেব্রুয়ারি, ২০১৭ রাত ১২:২৪

পলাশমিঞা বলেছেন: আসলে সত্যি মামলা করতে হবে।

২১ শে ফেব্রুয়ারি, ২০১৭ রাত ১২:৪৬

সোহানী বলেছেন: কোন লাভ নাই। আমাদের দেশে লেখা চুরির শাস্তির কোন ধারা নাই। আমি অনলাইন পত্রিকা ওয়ালাদের জানিয়েছি কিন্তু এখনো তারা সে পোস্ট নির্বাচিত পোস্টের তালিকায় রেখেছে কারন হাজার হাজার রিডার তা পড়েছে....

২৯| ২১ শে ফেব্রুয়ারি, ২০১৭ ভোর ৪:৩৬

পলাশমিঞা বলেছেন: কষ্ট হয় :(

২১ শে ফেব্রুয়ারি, ২০১৭ সকাল ৮:৪২

সোহানী বলেছেন: সে আর বলতে....

৩০| ২১ শে ফেব্রুয়ারি, ২০১৭ ভোর ৪:৩৮

পলাশমিঞা বলেছেন: আপনি রিপট করেছিলেন কি?
আমি রিপট করেছিলাম এবং ওরা সরিয়ে ফেলেছে।

২১ শে ফেব্রুয়ারি, ২০১৭ সকাল ৮:৪৫

সোহানী বলেছেন: আমি করেছি বাট ওরা সরাইনি এমন কি আমার রিপোর্টের রেসপন্স ও করেনি।

৩১| ২১ শে ফেব্রুয়ারি, ২০১৭ সকাল ৯:১৮

নতুন নকিব বলেছেন:



''হাসালেন .. কপিরাইট আইন আর বাংলাদেশ। ১৮ খুন করে ও বেচেঁ যায় আর তেলাপোকাদের লেখা নিয়ে কে মাথা ঘামায়!!!!!!!!!!''

-আপনিই বা কম হাসালেন কই?
নাকি কাঁদালেন?

ভাল থাকবেন।

২৩ শে ফেব্রুয়ারি, ২০১৭ ভোর ৬:১৯

সোহানী বলেছেন: হাহাহাহাহাহ........ ভাইরে এই জন্যইতো কইলাম আইন সব পশ্চিমাগো দেশ আমাগো দেশে না।


বুঝি নাই পরের প্যারা.........

৩২| ০৩ রা এপ্রিল, ২০১৭ দুপুর ১:৩৫

শাহারিয়ার ইমন বলেছেন: খুবি বাজে ব্যাপার

০৪ ঠা এপ্রিল, ২০১৭ রাত ১:৩৯

সোহানী বলেছেন: হুম সত্যিই তাই!!

৩৩| ২৭ শে অক্টোবর, ২০২১ রাত ১০:৫৭

খায়রুল আহসান বলেছেন: আমি সবচেয়ে বেশি অবাক হয়েছিলাম, যেদিন দেখি একজন কলেজ প্রভাষক আমার একটি পোস্ট তার নিজের দেয়ালে ঝুলিয়ে দিয়ে দিব্যি পাঠকের বাহবা কুড়িয়ে নিচ্ছেন। কোন কার্টসি নেই, ক্রেডিট নেই, এমনকি শুধু 'কালেক্টেড' কথাটাও উল্লেখ করা হয়নি।

২৮ শে অক্টোবর, ২০২১ সকাল ৯:৩১

সোহানী বলেছেন: হাঁ আপনি বলেছিলেন। এদেরকে কোন শ্রেনীতে ফেলবেন তা আমার জানা নেই। বিশেষ করে শিক্ষিত হয়ে একজন প্রভাষক হয়ে এমন কাজ কিভাবে করে???

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.