নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

হাজার হাজার অসাধারন লেখক+ব্লগারের মাঝে আমি এক ক্ষুদ্র ব্লগার। পৈত্রিক সূত্রে পাওয়া লেখালেখির গুণটা চালিয়ে যাচ্ছি ব্লগ লিখে... যখন যা দেখি, যা মনে দাগ কাটে তা লিখি এই ব্লগে।

সোহানী

আমি অতি বিরক্ত হয়ে আমার অনেক লিখাই ড্রাফটে নিয়েছি কারন সামুতে আমার কিছু ভাবনা শেয়ার করছি, আর এ ভাবনা গুলো আমার অনুমতি ব্যাতিরেকে কপি না করার অনুরোধ করেছিলাম কিন্তু যত্রতত্র আমার লিখার কপি পেস্ট দেখেই যাচ্ছি দিনের পর দিন।

সোহানী › বিস্তারিত পোস্টঃ

লিখাটি দেশের সবচেয়ে অবহেলিত প্রাণির জন্য..........

১৭ ই আগস্ট, ২০১৯ সকাল ৯:৪৩



কিছু কথা: সিরিজটি শুরু করেছিলাম সেপ্টেম্বর ২০১৩ তে আর শেষ পর্ব লিখেছিলাম এপ্রিল ২০১৪। এর মাঝে অনেক কিছু লিখলেও ওই সিরিজটি আমার খুব প্রিয় কারন ওটি লিখেছিলাম অনেক দরদ দিয়ে, আগ্রহ নিয়ে। সময়ের স্রোতে ওই লেখাগুলোতে আর উকিঁ দেয়া হয়নি। কিন্তু প্রিয় ব্লগার শ্রদ্ধেয় খায়রুল আহসান ভাই প্রায় আমার সে সিরিজগুলো পড়েন ও মন্তব্য করেন। আর তার কল্যাণে আবারো আমার পড়া হয় ও নিজের ভুলত্রুটিগুলো চোখে পড়ে। আর সিরিজগুলো আবার পড়ার পর মনে হলো এগুলোর এখনো খুব দরকার....... যদিও অনেক পরিবর্তন হয়েছে ২০১৩ থেকে ২০১৯ কিন্তু মূল বিষয়ের কোন পরিবর্তন হয়েছে বলে আমার মনে হয়নি। আর সেকারনেই আবার শেয়ার করার লোভ সামলাতে পারলাম না পাঠক কূলের সাথে।
-
-
-
হাঁ. সিরিজটি দেশের সবচেয়ে অবহেলিত প্রাণি বেকারদেরকে নিয়ে। ওদেরকে কিছু আলোর দিশা দিতে চেয়েছিলাম। সরকার বা উচ্চ পর্যায়ে বেকারদেরকে নিয়ে কোন চিন্তা ভাবনা আজও আমি দেখিনি। যেন, ওদের দায়ভার শুধু ওদের আর তাদের পরিবারের। আর কারোই কিছু করার নেই। কিন্তু সত্য হলো দেশে যদি চাকরীই তৈরী না হয়, ইন্ডান্ট্রি না হয়, ব্যবসার পরিবেশ তৈরী না হয় তাহলে এ বেকার ছেলেপেলেরা কার কাছে যাবে? কিছু বুঝলাম চাচা মামার দৈাড়ে চাকরী পাবে। কিন্তু তাদের সংখ্যা কত পার্সেন্ট? আর বাকিরা??? খুব মন খারাপ লাগে, খুব হতাশ লাগে ওদের জন্য। কি সম্পদ আমরা অবহেলায় হারাচ্ছি। আজ যারা হতে পারতো দেশের সম্পদ তারাই আজ দায়...........

সিরিজগুলো.........

HSC বা SSC পাশ করে যারা CAT পড়তে চাও তাদের জন্য ফ্রি উপদেশ /:)/:) ...পর্ব-১

CAT বা ACCA যারা পড়তে চাও তাদের জন্য ফ্রি উপদেশ /:)/:) ...পর্ব-২

CAT বা ACCA যারা পড়তে চাও তাদের জন্য আগ বাড়ায়ে ফ্রি উপদেশ ...পর্ব- শেষ

HSC এর বন্ধুরা একটু সাবধানে পা ফেল....... পর্ব-১

কেরিয়ার কাউন্সিলিং বা বেকার বন্ধুদের জন্য ফ্রি উপদেশ (যারা স্বকার তাদের জন্য ও) ........ পর্ব-২

বেকারত্ব- একটি অভিশাপ কিন্তু এর জন্য আমি আপনি কতটুকু দায়ী.. পর্ব-৩

বেকার বন্ধুদের জন্য ফ্রি উপদেশ (যারা স্বকার তাদের জন্য বোনাস) ........ পর্ব-৪

বেকার বন্ধুদের জন্য ফ্রি উপদেশ (এ পর্ব শুধুমাত্র মেয়েদের জন্য ছেলেদের প্রবেশ সম্পূর্ন নিষেধ) ........ পর্ব-৫

বেকার বন্ধুদের জন্য ফ্রি উপদেশ (এ পর্ব বিশেষভাবে মেয়েদের জন্য ছেলেদের প্রবেশের কোন প্রয়োজন নেই) ........ পর্ব-৬

বেকার বন্ধুদের জন্য ফ্রি উপদেশ (সিভি রাইটিং) ........ পর্ব-৭

বেকার বন্ধুদের জন্য ফ্রি উপদেশ (সিভি রাইটিং) ........ পর্ব-৮

বেকার বন্ধুদের জন্য ফ্রি উপদেশ (সিভি রাইটিং-শেষ পর্ব) ........ পর্ব-৯

বেকার বন্ধুদের জন্য ফ্রি উপদেশ - (ইন্টারভিউ প্রসেস) ........ পর্ব-১০


আখেনাটেন ভাই এর এ লিখায় চামড়ার কু-বাণিজ্য ও কর্তৃপক্ষের অবহেলা-অব্যবস্থাপনা!!! চাঁদগাজী ভাই এর মন্তব্য ও রাজিব নূর ভাই এর প্রতিমন্তব্য দেখেও লিখাগুলো মনে পড়লো।

এ লিখায় উনাদেরকে স্মরণ করছি। ব্লগের খরা বা বন্যা বা বৃষ্টি বা রৈাদ্দজ্জল সকল সময়েই চাঁদগাজী ভাই ও রাজিব নূর ভাই কে পাই। দিনের একটি বড় সময় ব্লগে দেয়া একটি বিশাল ব্যাপার।

সবাই ভালো থাকেন।

পিক ক্রেডিট: আমি

বি:দ্র: ছবিটি সোজা করিতে বলিয়া লজ্জা দিবেন না কারন বহুত চেস্টা তদ্বিরের পরও উনি বাঁকাই অবস্থান নিয়েছেন ..... কিছুতেই সোজা করিতে পারিলাম না..... :(( :#

কৃতজ্ঞতা: ডঃ এম এ আলী ভাই, যিনি সবসময়ই যেকোন প্রয়োজনে সাহায্যের হাত বাড়িয়ে দেন। ছবিটি উনি সোজা করে দিয়েছেন। আর বেকারত্ব বা দেশের চাকরীর সুযো সৃষ্টি নিয়ে চমৎকার একটি পোস্ট আছে। সবাইকে অনুরোধ লিখাটি পড়ান জন্য। লিংক...
সরকারী-বেসরকারী চাকুরীতে সুযোগ সুবিধার সমতা বিধানের প্রতিশ্রুতি দিয়ে রাজনৈতিক দলসমুহের নির্বাচনী ইসতেহার এখন সময়ের দাবী !!!

মন্তব্য ২৯ টি রেটিং +১২/-০

মন্তব্য (২৯) মন্তব্য লিখুন

১| ১৭ ই আগস্ট, ২০১৯ সকাল ১১:১৩

মোহাম্মদ সাজ্জাদ হোসেন বলেছেন: অসাধারণ একটি পোস্ট।

১৭ ই আগস্ট, ২০১৯ রাত ১০:০০

সোহানী বলেছেন: ধন্যবাদ সাজ্জাদ ভাই। যাদের দরকার তারা পড়লেই লিখার স্বার্থকতা।

২| ১৮ ই আগস্ট, ২০১৯ রাত ২:১১

ডঃ এম এ আলী বলেছেন:
গুরুত্বপুর্ণ একটি বিষয়ের উপর লিখেছেন ।
রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর কার্যালয় সহ বাংলাদেশের ৪৫ টি মন্ত্রনালয়, এর অধিনস্ত বিভাগ , অধিদপ্তর , পরি্দপ্তর , স্বায়ত্বসাশিত কর্পোরেশন , সংস্থা , স্থানীয় সরকার যথা সিটি করপোরেশন মিউনিসিপেলিটি , বিভিন্ন সরকারী শিক্ষা প্রতিষ্টান , ব্যংক বীমা ও আর্থিক প্রতিষ্ঠাষ্ঠান , দেশী বিদেশি আন্তর্জাতিক প্রতিষ্ঠান , মাল্টি ন্যাশনাল কোম্পানী , বিভিন্ন ধরনের ছোট বড় বেসরকারী শিল্প ও বানিজ্যিক, দেশী বিদেশি এনজিউ সকলেই কোন না কোন ভাবে প্রতিবছর নতুন নতুন কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি করছে এবং করেও যাচ্ছে । সেগুলিতে দেশী বিদেশি লোক ও নিয়োগ পাচ্ছে । বিদেশিরা আমাদের দেশে চাকুরী করে কয়েক বিলিয়ন টাকাও নীজ দেশে নিয়ে যাচ্ছে । অবশ্য আমাদের দেশেরো প্রায় কোটি খানেক বঙ্গ সম্তান বিদেশের বাজারে বিভিন্ন ক্যাপাসিটিতে চাকুরী ও কাজ করছেন । তাই বেকারদের নিয়ে চিন্তাভাবনা কিংবা চাকুরীর প্রয়াস কিছু না কিছুতো হচ্ছেই । তবে এটা সত্য এর পরেও দেশে তীব্র বেকার সমস্যা রয়েছে । যারাও বা কাজ কিংবা চাকুরী পাচ্ছেন তারা তাদের কাংখিত বেতন ভাতাদি ও সুযোগ সুবিধা পাচ্ছেন না । আর সরকারী চাকুরীতো বলতে গেলে সোনার হরীণ । প্রায় হাজার দুয়েক বিসিএস ক্যাডার পোষ্টের চাকুরীর জন্য সকার বেকার মিলিয়ে প্রতিবছর প্রায় অর্ধ মিলিয়ন দরখাস্ত করছেন ( সকার হলো যারা সরকারী চাকুরীতে একই কিংবা উচ্চ বেতন স্কেলে আছেন তাদেরো অনেকেই বিবিধ কারণে বিসিএস ক্যাডার পোষ্টের জন্য বিসিএস পরীক্ষা দিচ্ছেন ও দেশের খাটি বেকারদের পথে কিছুটা প্রতিবন্ধকতা সৃস্টি করছেন) । চাকুরীর বাজারের এবংবিধ সমস্যা সমাধানের বিষয়টি সামনে রেখে সরকারী বেসরকারী খাতে চাকুরীর বাজরের সমস্যার সমাধান করা যায় তার কিছু পন্থা উল্লেখ করে এই সামুতে কিছুদিন আগে
সরকারী-বেসরকারী চাকুরীতে সুযোগ সুবিধার সমতা বিধানের প্রতিশ্রুতি দিয়ে রাজনৈতিক দলসমুহের নির্বাচনী ইসতেহার এখন সময়ের দাবী !!!নামে একটি বিশালাকার পোষ্ট দিয়েছিলাম।

যাহোক, বেকারত্ব ও বেকার সমস্যা সংক্রান্ত গুরত্বপুর্ণ এ বিষয়টি নিয়ে চিন্তাভাবনা করছেন দেখে ভাল লাগল । এবিষয়ে আপনার সম্পাদ্য লেখাগুলির লিংকগুলিতে গিয়ে সেগুলি পাঠে ও অনুসরনে অনেকেই উপকৃত হবেন বলে বিশ্বাস রাখি ।
এ পোষ্টের প্রচ্ছদের ছবিটা একটু সুজা করে দিলাম ।

নীচে দেয়া ছবিটির লিংকটা তুলে নিয়ে আপনার পোষ্টে জায়গামত এডিট আরে বসিয়ে দিলে মনে হয় হয়ে যাবে ।


অনেক অনেক শুভেচ্ছা রইল

১৮ ই আগস্ট, ২০১৯ সকাল ১০:৪৯

সোহানী বলেছেন: অনেক অনেক ধন্যবাদ ছবিটি সোজা করে দেবার জন্য। আমি জানি না আমার কেন একই সমস্যা বার বার হচ্ছে…….। এর আগেরবার বিগু সোজা করে দিয়েছিল। আসছি আপনর মন্তব্যের উত্তরে………..

২০ শে আগস্ট, ২০১৯ সকাল ৭:৪১

সোহানী বলেছেন: পোষ্টাটি পড়েছিলাম এবং আমার মন্তব্য আছে বলেই মনে করি।

এবার বলুন আমাদের দেশে জনসংখ্যা বৃদ্ধির হার কত?, বছরে কতজন শিক্ষিত বা অশিক্ষিত চাকরী বাজারে ঢুকার চেস্টা করে? কতটা চাকরী আমরা বছরে তৈরী করে। যে সরকারী প্রশাসনের কথা বলছেন সেখানে নতুন কতটা পদ তৈরী হচ্ছে? কতজন রিটায়রমেন্টে যাচ্ছে? তার বিপরীতে কতজন চাকরী পাচ্ছে?

বেসরকারী খাতে কত নতুন ইনভেস্টমেন্ট হচ্ছে? কতটুকু চাকরীর বাজারে ভূমিকা রাখতে পারছে? ব্যবসায়িক প্রনোদনা কতটুকু দিচ্ছে বা ব্যবসায়িক পরিবেশ কিভাবে তৈরী হচ্ছে............ সব উত্তর যখন খুঁজতে যাবেন তখন আরো হতাশ হয়ে পড়বেন।

সবচেয়ে দু:খ আমাদের কোন স্থায়ী নীতি নেই কেন? কেন আমাদের চিন্তা ভাবনা সীমিত? নিজের প্রয়োজন ছাড়া চিন্তা করতেই পারি না কেন?

উত্তরগুলো খুজেঁ খুজেঁ টায়ার্ড।

অনেক ভালো থাকেন।

৩| ১৮ ই আগস্ট, ২০১৯ রাত ২:৫১

ডঃ এম এ আলী বলেছেন:
লিংকটা দিয়ে মন্তব্য প্রকাশ করুন বাটনে ক্লিক করার পরে এটা ছবি হয়ে যায় ।

১৯ শে আগস্ট, ২০১৯ রাত ১১:২৪

সোহানী বলেছেন: আপনার উত্তর দিবো আরেকটু সময় নিয়ে। এ মূহুর্তে এক উইক এর জন্য দেশের বাইরে যাচ্ছি তাই ঝামেলার মাঝে আছি। আমি চাই এ বিষয় নিয়ে অনেক আলোচনা হোক।

৪| ১৮ ই আগস্ট, ২০১৯ সকাল ১০:১১

জাহিদ অনিক বলেছেন: ওয়াও দারুণ পোষ্ট সোহানী আপু। আমার জন্য খুব দরকার। আমি এখনো বেকার মানুষ। কাজে দেবে আশা করি

১৯ শে আগস্ট, ২০১৯ রাত ১১:২৬

সোহানী বলেছেন: তুমি আবার করে থেকে বেকার!!!!!!! তোমার চাকরী না থাকা মানে মনের অশান্তি আর মনের অশান্তি মানে আমাদের কবিতা খরা!!!

৫| ১৮ ই আগস্ট, ২০১৯ দুপুর ২:১৪

কাওসার চৌধুরী বলেছেন:



আমার সুবিধা হলো এসব লিঙ্কে গিয়ে গুরুত্বপূর্ণ লেখাগুলো পড়তে পারবো বলে। এদেশে বেকারত্ব একটা অভিশাপ। এদেশে চাকরীর সুযোগের চেয়ে কর্মী বেশি। বিশেষ করে উচ্চশিক্ষিত বেকার। লেখাগুলো এক-এক করে পড়বো। ভালো থাকুন, প্রিয় আপু।

১৯ শে আগস্ট, ২০১৯ রাত ১১:২৮

সোহানী বলেছেন: লিখাটি আসলে আপনার জন্য নয়। এটি যারা চাকরী খুঁজছে তাদের জন্য। কিভাবে সিভি তৈরী করতে হবে বা কিভাবে অফিস সামাল দিতে হবে তাই নিয়ে। তাই এটি না পড়লেও চলবে।

অনেক ভালো থাকুন প্রিয় কাওসার ভাই।

৬| ১৮ ই আগস্ট, ২০১৯ বিকাল ৫:২৫

চাঁদগাজী বলেছেন:


আপনি জাতির সবচেয়ে প্রয়োজনীয়, সবচেয়ে গুরুত্বপুর্ণ, সবচেয়ে সমস্যাপুর্ণ বিষয়ে কথা বলছেন; আমি মিস করেছিলাম। বর্তমান পরিস্হিতিতে বেকারদের নিয়ে আপনি কি ভাবছেন?

১৯ শে আগস্ট, ২০১৯ রাত ১১:৪৫

সোহানী বলেছেন: অনেক অনেক ধন্যবাদ চাঁদগাজী ভাই।

হাঁ, আপনি যদি রিসেন্ট ইকোনোমিক রিসার্স পেপারগুলো দেখেন তাহলে নিশ্চয় দেখবেন আমাদের মতো স্বল্পন্নোত দেশে এ সমস্যার একমাত্র সমাধান ইন্ডাস্ট্রিয়ালাইজেশান। আজকে চীনের পাশে কেউ দাঁড়াতে পারে না। কেন? কারন এক নাম্বার দুই নাম্বার তিন নাম্বার সব উপায়ে তারা তাদের মানুষগুলোকে কাজে লাগিয়েছে। যে এক সন্তান নীতি নিয়ে এতো কিছু করেছে এক সময় তার থেকেও সরে এসেছে। সারা বিশ্বে চীনার ছড়িয়ে পড়েছে। সরকার জানে প্রচুর টাকা বাইরে চলে যাচ্ছে, তাতে ও কোন সমস্যা করছে না। কারন তারা জানে এক বিলিয়ন ইনভেস্ট করলে হাজার বিলিয়ন তুলে নিয়ে আসবে।

ওদের ও দূর্নীতি আছে রন্ধ্রে রন্ধ্রে, চুরি আছে আনাচে কানাচে, তারপরও তারা এগিয়ে যাচ্ছে। আমার এটাই চাওয়া, দূর্নীতি করো, চুরি করো, কে ক্ষমতায় আসলো গেলো তাতে কিছু যায় আসে না। শুধু একটাই কথা দেশের স্বার্থে সবাই এক হও, দেশকে এগিয়ে নিয়ে যাও, কিছু জায়গায় দূর্নীতি বন্ধ করো, মেধাবীকে পড়তে দাও, ওদেরকে দেশ থেকে পালাতে দিয়ো না কাজে লাগাও.......

অনেক অনেক ধন্যবাদ। বাই দা ওয়ে, কাভার সাথে আমি আপনার বিষয়ে একমত যা সে তার লিখায় উল্লেখ করেছে। তবে সমস্যা হলো আপনি দীর্ঘদিন ইউএস তে থেকে যা হিউমার হিসেবে ট্রিট করেন তা অনেকেই বুঝতে অক্ষম। আমরা অনেক অনেক বেশী ইমোশনাল জাতি। অল্পতেই মন খারাপ করি, কাঁদতে বসি.......। এরকম শক্ত জোকস্ বোঝার মতো অনেকেরই মানসিকতা থাকে না।

অনেক অনেক ভালো থাকেন। আপনার সাথে দেখা করার অবশ্যই ইচ্ছে আছে। https://www.facebook.com/sohani2018 এটি আমার ফেইসবুক আইডি। কখনো সময় হলে নক করলে দেখা করবো।

৭| ১৮ ই আগস্ট, ২০১৯ রাত ১০:১৮

বলেছেন: সময় করে পড়তে হবে।।।।

১৯ শে আগস্ট, ২০১৯ রাত ১১:৪৫

সোহানী বলেছেন: এগুলো আপনার দরকার নেই.............. পড়তে হবে না নিশ্চিত.........।

৮| ১৯ শে আগস্ট, ২০১৯ রাত ১১:৩৩

আখেনাটেন বলেছেন: ভালো পোস্ট। কাজে লাগুক এগুলো...যাদের দরকার...।

১৯ শে আগস্ট, ২০১৯ রাত ১১:৪৬

সোহানী বলেছেন: সত্যিই তাই, এতেই আমার পরিশ্রম স্বার্থক হবে। ভালেঅ থাকুন নাট ভাই।

৯| ১৯ শে আগস্ট, ২০১৯ রাত ১১:৫৭

আহমেদ জী এস বলেছেন: সোহানী,




ছবিটি যেমন উল্টে বা বাঁকা হয়ে ছিলো তেমনি কর্মসংস্থান যতোদিন না হবে ততোদিন এই অবহেলিতদের ভাগ্য তেমনি উল্টো হয়েই ঝুলতে থাকবে।
কোন মহান ও দূরদর্শী কেউ সোজা করে না দিলে ( প্রচুর প্রচুর কর্মসংস্থান )এই অবহেলিত প্রানীগুলোর সংখ্যা ব্যাকটোরীয়াদের মতো বাড়তেই থাকবে। কিন্তু কোথায় সেইজন ??????????????

ভালো পোস্ট।অভাগা এই দেশটির সঠিক সমস্যাই চিত্রিত হয়েছে আপনার লেখায়।

ভালো থাকুন আপনিও।

২০ শে আগস্ট, ২০১৯ সকাল ৭:২৯

সোহানী বলেছেন: সবাই নির্বাচন ম্যানুফেস্ট তৈরী করে কিন্তু বেকারদের নিয়ে চিন্তা ভাবনা বা তার জন্য প্রয়োজনীয় পদক্ষেপ কেউ কি নিয়েছে? মনে পড়ে না। আপনি ভেবে দেখেছেন এভাবে চললে তরুনসমাজ বিপথে যেতে বাধ্য। তারপর সমাজে যে অস্থিরতা তৈরী হবে তা কিভাবে সামাল দিবে রাষ্ট্র?

আসলে সব কিছুই একটা বৃহৎ ষড়যন্ত্রের অংশ দেশকে ধ্বংস করা কারন তরুন সমাজ ধ্বংস হলে কিছুই যে আর বাকি থাকে না......

১০| ২১ শে আগস্ট, ২০১৯ রাত ১:৫৫

আর্কিওপটেরিক্স বলেছেন: উপকারী পোস্ট :)

২১ শে আগস্ট, ২০১৯ সকাল ৯:৫২

সোহানী বলেছেন: হুম বাট তোমার জন্য নয় নিশ্চয়..........

১১| ২২ শে আগস্ট, ২০১৯ রাত ১২:২৫

সুমন কর বলেছেন: ভালো পোস্ট।

২৪ শে আগস্ট, ২০১৯ রাত ৯:০৩

সোহানী বলেছেন: ধন্যবাদ সুমন।

১২| ১৪ ই সেপ্টেম্বর, ২০১৯ রাত ১২:৩৩

আমি তুমি আমরা বলেছেন: চমৎকার প্রচেষ্টা। সিরিজের একটা পোস্টও পড়া হয়নি। সময় করে পড়ব ইন শা আল্লাহ।

১৭ ই সেপ্টেম্বর, ২০১৯ রাত ১১:৩৪

সোহানী বলেছেন: অনেক ধন্যবাদ আমি তুমি আমরা । আমার লিখার প্রথম থেকেই আপনি সাথে ছিলেন এবং আছেন।

অনেক ভালো থাকেন।

১৩| ১৬ ই সেপ্টেম্বর, ২০১৯ রাত ২:১৩

অন্তরন্তর বলেছেন: বাংলাদেশের সবচেয়ে গুরুত্বপূর্ণ সমস্যা যেটি সেটার ব্যাপারে লিখেছেন তাই আপনাকে ধন্যবাদ। বেকার সমস্যার সমাধান করলে আমাদের সব সমাধান হয়ে যাবে বলেই আমার বিশ্বাস। কিন্তু আজ পর্যন্ত কোন সরকার এদিকে সঠিক নজর দেন নি। আমি আসলে নিকটবর্তী আগামীতেও এটার সমধান হবে বলে আশা করতে পারি না। সম্পূর্ণ সিরিজ ইনশাল্লাহ পড়তে চেষ্টা করব। শুভ কামনা।

১৭ ই সেপ্টেম্বর, ২০১৯ রাত ১১:৩৭

সোহানী বলেছেন: সত্যিই তাই। সরকার আসে সরকার যায়। কিন্তু কেউই তাদের নিয়ে ভাবে না বা কোন কিছুই করে না। অথচ ওরা যে দেশের সম্পদ এটাই বোঝার ক্ষমতা নেই তাদের। এদের সমস্যা সমাধানে এগিয়ে আসলে দেশের অর্ধেকের ও বেশী সমস্যার সমাধান হয়ে যাবে।

অনেক অনেক ভালো থাকেন অন্তর।

১৪| ১৬ ই সেপ্টেম্বর, ২০১৯ রাত ২:৫০

ঠাকুরমাহমুদ বলেছেন: ব্লগের খুব গুরুত্বপূর্ণ লেখা, ব্লগ ব্লক না হলে এই লেখাগুলো সমগ্র বাংলাদেশের মানুষের উপকার পেতো, ব্লগ ব্লক থাকার কারণে এখন সামহ্যোরইন ব্লগ অনলাইন পত্রিকার মতো পড়া যাচ্ছেনা।

১৭ ই সেপ্টেম্বর, ২০১৯ রাত ১১:৩৯

সোহানী বলেছেন: সে দু:খের কথা মনে করে আরো দু:খ বাড়াচ্ছেন প্রিয় ঠাকুর ভাই।.... কবে যে ঠিক হবে সে প্রতিক্ষায় থাকলাম।

দেশের উত্তাল শাহবাগ আন্দোলনে আমরা টিকে গেলাম আর এ পচাঁ শামুকে পা কাটলো........

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.