নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

পথের মাঝেই পথ হারানো এক ক্লান্ত পথিক আমি, জীবনপথের ঠিকানা হারিয়ে ছুটে বেড়াই দিক-বিদিক, ছুটতে ছুটতে আজ বড্ড ক্লান্ত !!!

বেঙ্গল রিপন

পথের মাঝেই পথ হারানো এক ক্লান্ত পথিক আমি জীবনপথের ঠিকানা হারিয়ে ছুটে বেড়াই দিক-বিদিক, ছুটতে ছুটতে আজ বড্ড ক্লান্ত !!!

বেঙ্গল রিপন › বিস্তারিত পোস্টঃ

হিন্দুধর্মাবলম্বী হয়েও সাম্প্রদায়িক সম্প্রীতির জন্য ২৭টি রোজা পালন করবেন ..

০৬ ই জুন, ২০১৬ রাত ৯:২৪

কলামিষ্ট, সাংবাদিক ও অনলাইন পত্রিকা বাংলাদেশ প্রেস টোয়েন্টিফোরের উপ-সম্পাদক মালয়েশিয়া প্রবাসী গৌতম রায় প্রতিবারের মত এবারও সাম্প্রদায়িক সম্প্রীতির ভ্রাতৃত্ববন্ধনের তাগিদে ২৭টি রোজা রাখার নিয়ত করে গতকাল থেকে রোজা রাখা শুরু করেছেন এবং আজ প্রবাসী বাংলাদেশী মুসলিমদের সাথে এই বছরের রোজার প্রথম ইফতার করেছেন।
(নিচের ছবিতে সর্ব ডানে কালো কোট পরিহিত ব্যাক্তিটিই বাংলাদেশ প্রেস টোয়েন্টিফোরের উপ-সম্পাদক গৌতম রায়)


বাংলাদেশ প্রেস টোয়েন্টিফোরে মাহে রমজানে সাম্প্রদায়িক সম্প্রীতির আহবান শিরোনামে উনার লিখা একটি বার্তা প্রকাশ করা হয়েছে, বার্তাটি নিচে কপি করে দেওয়া হলো।
প্রয়োজনে এই লিংকে ক্লিক করেও বার্তাটি পড়া যাবে।

সিয়াম সাধনার পবিত্র মাস মাহে রমজান। কাছে দূরে, দেশে বিদেশে আমার প্রত্যেক বন্ধু ও বাংলাদেশ প্রেস টোয়েন্টিফোরের সকল ভক্ত, পাঠক, শুভান্যুধায়ী যে যেখানেই থাকুন সবাইকে মাহে রমজানের শুভেচ্ছা জানাচ্ছি।
আসুন এই একটি মাস আন্তত: আমরা ধর্মীয় অনুশাসন মেনে সকল পাপ কর্ম থেকে বিরত থাকার চেষ্টা করি। নেশা দ্রব্য পরিহার করে ও হিংসা বিভেদ ভুলে শান্তিময় সুখী সুন্দর জীবন গড়ে তুলি।
যারা প্রবাসে আছেন তাদের আহ্বান করছি প্রতিদিন কমপক্ষে একজন প্রবাসীর উপকারে এগিয়ে আসুন। শুধু টাকা পয়সা দিয়েই নয়, একজন মানুষকে সদুপদেশ দিয়েও উপকার করা যায়। আসুন এই পবিত্র মাসে প্রত্যেকে আমরা পরের তরে নিজেকে মেলে ধরি। সবাই রোজা রাখুন, সুস্থ্য থাকুন।

আমি গৌতম রায় একজন হিন্দুধর্মাবলম্বী হয়েও প্রতিবারের মতো এবারো প্রিয় মাতৃভূমি ও মুসলিম বন্ধু বান্ধব সকলের শান্তি কামনা করে ও সাম্প্রদায়িক সম্প্রীতির ভ্রাতৃত্ববন্ধনের তাগিদে রোজা থাকলাম। যথাসময়ে সেহেরী করেছি। আর ইফতারীর দাওয়াতও পেয়ে গেছি কুয়ালালামপুর।
এর পর ২৭ রোজাটি রাখার নিয়ত রেখেছি। তবে রোজা রাখি আর না রাখি ইফতারীর বাঙ্গালী সংস্কৃতি থেকে দূরে থাকবো না। ঠিক সময়ে কারো সাথে না কারো সাথে ঠিকই মিলিত হবো। এ এক দারুন আনন্দঘন মুহুর্ত। মনে হয় সে সময়ই আমরা সবচেয়ে ভালো মানুষ থাকি। সৃষ্টিকর্তার এ এক অপার করুনা।


গৌতম রায়
সাংবাদিক ও উপ-সম্পাদক
বাংলাদেশ প্রেস টোয়েন্টিফোর
কুয়ালালামপুর-মালয়েশিয়া

মন্তব্য ২ টি রেটিং +০/-০

মন্তব্য (২) মন্তব্য লিখুন

১| ০৬ ই জুন, ২০১৬ রাত ১০:১৭

গায়েন রইসউদ্দিন বলেছেন: খুব ভালো! এটি একটি অভিনব প্রয়াস। 'সবকে সাথ, সবকে বিকাশ'! (ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর উক্তি)।

২| ২০ শে জুন, ২০১৬ বিকাল ৩:৩৪

দেবজ্যোতিকাজল বলেছেন: ভাললাগল

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.