নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

পথের মাঝেই পথ হারানো এক ক্লান্ত পথিক আমি, জীবনপথের ঠিকানা হারিয়ে ছুটে বেড়াই দিক-বিদিক, ছুটতে ছুটতে আজ বড্ড ক্লান্ত !!!

বেঙ্গল রিপন

পথের মাঝেই পথ হারানো এক ক্লান্ত পথিক আমি জীবনপথের ঠিকানা হারিয়ে ছুটে বেড়াই দিক-বিদিক, ছুটতে ছুটতে আজ বড্ড ক্লান্ত !!!

বেঙ্গল রিপন › বিস্তারিত পোস্টঃ

একটু সহায়তার হাত প্রসারিত করো হে মানুষ!

১৮ ই অক্টোবর, ২০১৬ রাত ১০:৪৮

কিশোরীর নাম ফারজানা। সপ্তম শ্রেণির ছাত্রী। চোখের সামনেই পরিবারের নয় সদস্যকে পুড়ে মরতে দেখেছে সে। বেঁচে ছিলেন শুধু তার বাবা। কিন্তু ঘটনার কয়েক দিনের মাথায় গাড়িচাপায় বাবার মৃত্যুতে একা হয়ে পড়ে ফারজানা। এরপর থেকে নিঃসঙ্গ ফারজানা বেঁচে আছে অন্যের অনুগ্রহে। সামনে তার অজানা গন্তব্য। অনিশ্চিত ভবিষ্যৎ তাড়া করে ফিরে প্রতিনিয়ত।

ঘটনার পর অনেক আলোচনা-সমালোচনা ছিল। ছিল নানা আশ্বাসের ফুলঝুরি। কিন্তু সব হারানো ফারজানাকে এখন দেখার কেউ নেই। কেউ খোঁজ নেয় না তার। ২০১৪ সালের ১৪ই জুন কালশী ট্র্যাজেডির কথা স্মরণ হলে নীরবে কাঁদে এ কিশোরী। চাঞ্চল্যকর এই হত্যাকাণ্ডের বিচার চেয়েছিলেন তার পিতা ইয়াসিন। শেষ পর্যন্ত রহস্যজনকভাবে গাড়িচাপায় তার মৃত্যু হয়। অগ্নিদগ্ধ হয়ে মরে মরে বেঁচে আছে ওই পরিবারের একমাত্র সদস্য ফারজানা। মা-বাবা, ভাই, বোন কেউ নেই তার। সবাইকে হারিয়ে কিশোরী ফারজানা আশ্রয় নিয়েছে খালার বাসায়। বিভিন্ন পত্র-পত্রিকায় সংবাদ ছাপা হয়েছে বটে কিন্তু সহায়তার হাত বাড়িয়ে দেয়নি তেমন কেউ!

পুড়ে যাওয়ার পর ঢাকা মেডিকেলের বার্ন ইউনিটে ৫ মাসের চিকিৎসায় সুস্থ হয়ে ফারজানা বাড়ি যায় । দেড় বছর পর সে আবার অসুস্থ হয়ে ঢাকা মেডিকেল কলেজ হসপিটালের নতুন ১০ তলা বিল্ডিংয়ের ৮০১ নং ওয়ার্ডে ভর্তি হয় । চিকিৎসা চলছে অধ্যাপক ডঃ টিটু মিয়ার তত্বাবধানে । চিকিৎসকরা বলেছেন ফারজানা এখন এস এল ই রোগে আক্রান্ত । ইতিমধ্যে প্রায় দেড় লক্ষ টাকা খরচ করেছেন ফারজানার খালু আসলাম শেখ । ফারজানার খালু আসলাম শেখ ধানমন্ডির একটি সেলুনের সামান্য কর্মচারী । বর্তমানে ফারজানার চিকিৎসা খরচ চালাতে পারছেন না খালু আসলাম শেখ । গত ১১ অক্টোবর ২০১৬ তারিখে ফারজানার করুন কাহিনীটি প্রথমআলো পত্রিকায় বিস্তারিত প্রতিবেদন আসে । কিন্তু দুঃখের বিযয় একজন মহিলার দেওয়া আট হাজার টাকা ছাড়া আর কেউ এগিয়ে আসেনি।
সবার কাছে আমার বিনীত অনুরোধ, আসুন আমরা সবাই মিলে অসহায় নিঃসঙ্গ ফারজানাকে বাঁচাতে এগিয়ে আসি।
সাহায্য পাঠানোর ঠিকানা-
ফারজানার খালু আসলাম শেখ:
01924 087882 (বিকাশ পারসোনাল)।
অথবা ব্যাংক অ্যাকাউন্ট:
Farzana akter
হিসাব নং : 8412100016335
EXIM BANK .
Ring Road . Mohammadpur Branch .

আরো বিস্তারিত জানতে কথা বলুন
সমাজসেবা কর্মী ও যষ্ঠি মধু হকার আঃ মালেকের সাথে:
০১৯২৩ ২৩৭২৮৫ ।

মন্তব্য ২ টি রেটিং +০/-০

মন্তব্য (২) মন্তব্য লিখুন

১| ১৯ শে অক্টোবর, ২০১৬ ভোর ৬:৩৫

সামিউল ইসলাম বাবু বলেছেন:

বিষয়টি অত্যান্ত মানবিক।

কি করবো অামিও বেকার।

দোয়া রইলো।

২| ১৯ শে অক্টোবর, ২০১৬ সন্ধ্যা ৬:৫২

করুণাধারা বলেছেন: আল্লাহ তার সহায় হন। সাধ্যমত সাহায্য করব ইনসাল্লাহ।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.