নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমি কেউ না, আমি সবাই।

অনিন্দ্য অবনী

আমি কেউ না,, আমি সবাই।।

অনিন্দ্য অবনী › বিস্তারিত পোস্টঃ

এক জীবন

১৬ ই সেপ্টেম্বর, ২০১৬ বিকাল ৩:৩৫

""" একটা জীবন কাটিয়ে দিলাম, কিংবা এখন কাটাচ্ছি, আরও কিছুকাল বোধহয় কাটাতে হবে। বোধহয় একারনে বললাম জন্ম মৃত্যুতে আমার কোন হাত নেই আর ভবিষ্যত বলা আমার মতো ছাপোষা টাইপের লোকদের পক্ষে যথেষ্ট অসম্ভব বটে ... কারন আমি মহাপুরুষ টাইপের কেউ না, অতি তুচ্ছ সাধারন একজন। অসাধরন কোন গুনাবলী আপাতত নেই, চেষ্টা করতেছি তবে এতো তাড়াতাড়ি পেয়ে যাব এমন আশা নাই আর বলতে গেলে আশা নিরাশার মানুষ আমি নই , এতো আবেগ অনুভূতি আমার ভেতরে কাজ করে না, যা করছি প্রয়োজনের তাগিদে, আর প্রয়োজনের সীমানাটা বুঝি বলেই বাড়তি কোন চাপ নেই। অহেতুক চাহিদার ফুলঝুড়ি নেই, একটাইতো জীবন ঠিক চলে যাবে এই ভরসায়,
কি দরকার মায়ার পৃথিবীতে কারো প্রতি আশা করে, আসলে সব সান্তনাই এক প্রকার প্রলাপের মত,কেননা এ সমাজ ভালবাসা বিকোয় জলের দামে। আর এমনই অদ্ভুদ আশাহীন ভালবাসা বাসতে বাসতে ছুটে চলে একলা দিশাহীন সাম্পান, এভাবেই অন্য সবার মত আমারো জীবন চলে তার নিজস্ব গতিতে, আর সেই
গতির সাথে তাল মিলিয়ে দিতে হয় নিজেকে, তবে জীবন
থেকে খুঁজে নিতে হয় নিজের প্রাপ্য, বেঁচে থাকার
আনন্দ, স্বপ্ন দেখার প্রেরনাটুকু, কারন এ জীবন সকলকে সবকিছু এগিয়ে দেয়
না। আবার যাকে দেয় তাকে এতো সহজে ছেড়েও দেয় না, বলা যায় মনুষ্য জীবনের জন্য বিধাতার অদ্ভুদ এক খেলা। ঘঠনা দূর্ঘঠনার মধ্য দিয়ে প্রয়োজনীয় কিছু অর্জন করে নিতে হয় নিজের মত। যখন শূন্য খাতায় লেখা হয় এক জীবনের নানা গল্প।""

মন্তব্য ২ টি রেটিং +০/-০

মন্তব্য (২) মন্তব্য লিখুন

১| ১৬ ই সেপ্টেম্বর, ২০১৬ রাত ১১:২৯

মোঃ আক্তারুজ্জামান ভূঞা বলেছেন: কি দরকার মায়ার পৃথিবীতে কারো প্রতি আশা করে, আসলে সব সান্তনাই এক প্রকার প্রলাপের মত,কেননা এ সমাজ ভালবাসা বিকোয় জলের দামে।,,,দাগ কেটে গেল কথাগুলো।

২৬ শে জুলাই, ২০১৭ রাত ৩:৪০

অনিন্দ্য অবনী বলেছেন: অাপনার ভালোলাগাতেই আমার অশেষ প্রাপ্তি। শুভ কামনা রইল,,, অনেক অনেক ধন্যবাদ এমন সুন্দর মন্তব্যের জন্য।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.