নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

https://www.facebook.com/bicharmani

বিচার মানি তালগাছ আমার

বিচার মানি তালগাছ আমার › বিস্তারিত পোস্টঃ

ছাত্র রাজনীতি বন্ধ নিয়ে চুদুর-ভুদুর(গড়িমসি) চলছেই...

২৬ শে জুন, ২০১৩ দুপুর ১২:০৭

যখনই ছাত্ররাজনীতির কারণে কোন খুন, হত্যা হয় তখনই চারিদিক থেকে একটা রব উঠে এই ছাত্ররাজনীতি চাই না, এই ছাত্ররাজনীতি বন্ধ হওয়া উচিত। বিশ্বের উন্নত কোন দেশে ছাত্ররাজনীতি নেই। আরো কত কথা।

আবার এর পাশাপাশি আরেকটা গ্রুপ থেকে বলা হয়, ছাত্ররাজনীতির অতীত ইতিহাস খুব উজ্জ্বল। ছাত্র রাজনীতি আমাদের তোফায়েল আহমেদ, মাহমুদুর রহমান মান্না, মতিয়া চৌধুরী উপহার দিয়েছে। ছাত্ররাজনীতি সকল গণতান্ত্রিক আন্দোলনে প্রথম সারিতে ছিল। মাথা ব্যথা হলো মাথা কেটে ফেলা যায় না। দলীয় লেজুড়বৃত্তি বন্ধ করতে হবে। আরো কত কথা।

অথচ বাস্তব সত্য হলো বেশীরভাগ জনগণ ছাত্র রাজনীতি চায় না। বেশীরভাগ ছাত্র-ছাত্রী ছাত্র রাজনীতি ঘৃণা করে। হল দখল, চাঁদাবাজি, টেন্ডারবাজি, শো ডাউন, আধিপত্য বিস্তার করা ছাড়া আর কোন কাজ নেই তাদের। তারা এমনকি ভোটেও কোন প্রভাব ফেলতে পারে না। ছাত্রদের দাবী দাওয়া বাদ দিয়ে দলের দাবী দাওয়া নিয়েই তারা সদা ব্যস্ত। ১৮ বছর বয়স হলেই যেহেতু ভোট দেয়া যায় তাহলে তাদের মূল রাজনীতিতেই সুযোগ দেয়া উচিত। কিন্তু কোনভাবেই ছাত্র রাজনীতির নামে নয়। তারপরও জানি বড় দুই দল এটা মানবে না। আবার কিছু কিছু বুদ্ধিজীবিও এটা মানবে না। অর্থাৎ ছাত্ররাজনীতি বন্ধ নিয়ে চুদুর-ভুদুর চলছেই, চলবেই...

মন্তব্য ০ টি রেটিং +০/-০

মন্তব্য (০) মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.