নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

https://www.facebook.com/bicharmani

বিচার মানি তালগাছ আমার

বিচার মানি তালগাছ আমার › বিস্তারিত পোস্টঃ

মিরাক্কেলের কৌতুক এবং পারিবারিক অনুষ্ঠান

১০ ই জুলাই, ২০১৩ সকাল ১১:৫০



কলকাতার কথা জানিনা । তবে আমাদের দেশে পারিবারিক বন্ধন এখনো অনেক মজবুত। তাই টিভিতে যখন পরিচিত কেউ পারফর্ম করে তখন পরিচিত আত্মীয় পরিজন সবাই টিভি সেটের সামনে থাকে। গতকাল মিরাক্কেলে বাংলাদেশের জামিলের একটা কৌতুক শুনে আমি থ হয়ে গিয়েছিলাম। আমি সাধারণত আম্মাকে নিয়ে মিরাক্কেল দেখি না। কারণ, এখানো কৌতুকগুলো অনেক সময় অশ্লীলতার পর্যায়ে পড়ে। কিন্তু যেহেতু একটাই টিভি। তাই মাঝে মাঝে আম্মও থাকে সাথে। ভাগ্যিস, আম্মা কৌতুকটা ধরতে পারেনি। কিন্তু আমি ভাবছি জামিলের বাবা মা ‍ভাই বোন কে নিয়ে। তারা কীভাবে তার কৌতুকগুলো ইনজয় করে। এগুলো কী কোন ভদ্র সমাজের কৌতুক হতে পারে? কৌতুকটি এরকমঃ

এক ৭০ বছরের বৃদ্ধা পত্রিকায় বিজ্ঞাপন দিয়েছে পাত্র চাই। তবে ৩ শর্ত।

. আমাকে (বৃদ্ধা) ধরা যাবে না

. আমার আশে পাশে ঘোরাঘুরি করা যাবে না

. আমাকে অনেক ভালোবাসতে হবে



পরদিন তার বাসায় কলিংবেলের আওয়াজ হলো। দরজা খুলতেই বৃদ্ধা দেখতে পেল এক লোক হুইল চেয়ারে বসা। তার দুই হাত ও দু্ই পা নেই। জিজ্ঞেস করল লোকটি বললো তিনি বিজ্ঞাপন দেখে এসেছেন। বৃদ্ধা মনে করিয়ে দিলো শর্তর কথা। লোকটি বললো, আপনার ১ নং শর্ত অনুযায়ী আপনাকে ধরা যাবে না। আমার দুই হাত নেই তাই আপনাকে আমি ধরতে পারবো না। আপনার ২ নং শর্ত অনুযায়ী আপনার চারপাশে ঘোরাঘুরি করা যাবে না। আমার পা নেই তাই ঘোরাঘুরিও করতে পারবো না। বৃদ্ধা জিজ্ঞেস করলো, আর ৩ নং শর্ত? লোকটি বললো, আপনি নিশ্চয় খেয়াল করেছেন আমি কিন্তু কলিং বেল দিয়েছিলাম।

মন্তব্য ১০ টি রেটিং +১/-০

মন্তব্য (১০) মন্তব্য লিখুন

১| ১০ ই জুলাই, ২০১৩ সকাল ১১:৫৩

শাহীন ভূইঁয়া বলেছেন: মিরাক্কেলের অশ্লীলতা এতটাই বেড়েছে সেটা মা-বাবা কেন ভাই বোন নিয়ে আর দেখার মতন নেই । তাই পারিবারিক পরিবেশে মিরাক্কেল উপেভোগ করিনা । অশ্লীলতাই যেন শিল্প ওদের কাছে ।

১০ ই জুলাই, ২০১৩ দুপুর ১২:৪৪

বিচার মানি তালগাছ আমার বলেছেন: ঠিক

২| ১০ ই জুলাই, ২০১৩ দুপুর ১২:০৪

শামস৭১ বলেছেন: প্রথম কথা হচ্ছে জি বাংলা যেহেতু আমাদের দেশের চ্যানেল না তাই এখানে শত অভিযোক করে কোন লাভ নাই । জি বাংলাকে বয়কট করুন ।

দ্বিতীয় কথা হচ্ছে কিছু আবাল আর মুর্খ শ্রেনীর মানুষেরাই জি বাংলা দেখে । আমি জি বাংলা দেখা বাদ দেন । তাহলেই হয়ে গেল । এইটা নিয়ে পোষ্ট দেওয়ার কি আছে ?
জিনিসটা এমন হয়ে গেল না যে আপনি পর্ন মুভি দেখবেন আবার বলবেন, নাহ খুব খারাপ । এটা খানিকটা হাস্যকর না । আজ থেকেই জি বাংলা দেখা বাদ দেন ।

১০ ই জুলাই, ২০১৩ দুপুর ১২:৪৫

বিচার মানি তালগাছ আমার বলেছেন: আমি জি বাংলার দর্শক না। তবে বাংলাদেশী প্রতিযোগী থাকাতে একটু আগ্রহ ছিল। তবে এখন বাদই দিতে হবে....

৩| ১০ ই জুলাই, ২০১৩ দুপুর ১২:১১

আহলান বলেছেন: আমি জি বাংলা তেমন আগ্রহ নিয়ে কখনোই দেখি না ..... তারপরও বলি চ্যানলে এর দোষ িদিয়ে আসলে লাভ নেই, আপনার অভিরুচি হলেই আপনি বেওয়াচ দেখতে পারেন, কিন্তু এন্ডারসন গংকে অশ্লিলতার দায়ে গাল দিতে পারেন না ....

১০ ই জুলাই, ২০১৩ দুপুর ১২:৪৬

বিচার মানি তালগাছ আমার বলেছেন: তাতো বটেই। তবে ‍তাদেরও তাহলে রেটিং করা উচিত নয় কি?

৪| ১০ ই জুলাই, ২০১৩ দুপুর ১২:৩৬

জান্নাতুল এন পিয়াল বলেছেন: মিরাক্কেল আমাদের হাসতে শেখাচ্ছে না বরং জীবন থেকে হাসি কেড়ে নিচ্ছে। এখন কারো ইনোসেন্ট জোকেও মন খুলে হাসতে পারি না। শোনার সাথে সাথে মনে মনে হিসাব কষতে শুরু করি, এইটা কি আসলেই ইনোসেন্ট নাকি কোন ১৮+ ইঙ্গিত আছে...

১০ ই জুলাই, ২০১৩ দুপুর ১২:৪৬

বিচার মানি তালগাছ আমার বলেছেন: generation gap :(

৫| ১০ ই জুলাই, ২০১৩ দুপুর ১২:৫৪

বাংলার আকাশ বলেছেন: শামস৭১ এর সাথে একমত, আমি ও বলবো জাষ্ট বয়কট করেন ।

কিন্তু আমার বউ কে কোন দলে ফেলবো বুঝতাছি না ...

৬| ১০ ই জুলাই, ২০১৩ দুপুর ১:৪৬

সোহানী বলেছেন: জাষ্ট বয়কট করেন ............কিন্তু আমার কাজের মেয়েদের কোন দলে ফেলবো বুঝতাছি না ......হাহাহা জি বাংলার আসল দর্শকতো ওরাই... নাইলে ত্যানা প্যাচানা সিরিয়াল কেউ দেখে। আমার তো ৫ মিনিটেই বমি আসে।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.