নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

https://www.facebook.com/bicharmani

বিচার মানি তালগাছ আমার

বিচার মানি তালগাছ আমার › বিস্তারিত পোস্টঃ

হিন্দী চুলের সংলাপের কী দরকার?

০৯ ই নভেম্বর, ২০১৫ দুপুর ১:১৫

১. এর আগে আব্দুল মান্নান ভূঁইয়া আর আবদুল জলিল সংলাপের চেষ্টা করেছিলেন। প্রতিদিন হিজড়ার মত সাংবাদিকদের সামনে আসতেন আর বলতেন সংলাপ অনেক দূর এগিয়েছে। কিন্তু দুই নেত্রী তো BSRM-এর তৈরি। নমনীয় নয়। মূল বাধা একটাই। তত্ত্বাবধায়ক সরকারের প্রধান কে হবেন। যে কেউ একজন নমনীয় হলেই মার্কেট ডাউন। কাজেই এই দুইজন ব্যর্থ হয়েছিল। আসলো ১/১১, তারপর ব্লা ব্লা ব্লা....

২. ৭ বছর পর আবার সেই সময় আসলো। শেখ হাসিনা ফোন করলেন (ডাউন হলেন)। কিন্তু খালেদা জিয়া তখনও BSRM। কার পরামর্শে জানিনা সেই সুযোগটা নিলেন না। আমার মত অসহায় বি এন পি সমর্থকরা বলবে, গেলে শেখ হাসিনা ট্রিক করতো। দাবী মেনেও নিত না। মাঝখানে খালেদা জিয়া ফাঁদে পড়ত। বিশ্বের কাছে ডাউন হতো। তারপরও আমি বলবো, যাওয়া উচিত ছিল।

৩. বেহায়া বি এন পি আবারও সংলাপ সংলাপ করছে। অথচ সেই একই দল, একই নেত্রীর কাছে। মূল কথা তো একটা। আবার নির্বাচন চাই। নির্বাচন দিলে মূল কথা আবার শেখ হাসিনার অধীনে নয়। অথচ শেখ হাসিনা না দিবেন নির্বাচন, না মানবেন অন্য কারো অধীনে নির্বাচন। বেকুব বি এন পি বোঝেনা তাদের আমলে কে এম হাসান, ইয়াজ উদ্দিন, এম এ আজিজকে নিয়ে গোঁড়ামি করার খেসারত আজ দিচ্ছে তারা। তারা তখন মানেনি আওয়ামী লীগকে। আর এখন তাদের মানবে আওয়ামী লীগ এটা শুধুমাত্র লেখালেখিতেই সম্ভব।

তাহলে সমাধান কী?-
আওয়ামী লীগ কি প্রকৃত নির্বাচন ছাড়াই ৫ বছর পার করে দিবে? সমাধান আছে। আওয়ামী লীগের মত জঘন্য আন্দোলন করে দেশ অচল করে দেয়া। মারতেও হবে, মরতেও হবে - এই নীতিতে থাকা। খালি জামায়াত-শিবির শহীদ হবে এটা না ভাবা। আওয়ামী লীগ ২৮ অক্টোবর মানুষ হত্যা করেছে বলেই কে এম হাসান আর রাজী হয়নি তত্ত্বাবধায়ক সরকারের প্রধান হতে, এরপর তো ১/১১ এসেছিল। কিন্তু বি এন পি'র মত তূলনামূলক ভদ্র দল সেটা করবে না। আর আমরা সাধারণ জনগণ তো কিছুতেই এসব ফালতু আন্দোলনকে মানবো না। কারণ, আমরা জনগণই ভূক্তভোগী। দরকার নাই। পরপর ২ বছর অনেক চেষ্টা করেছিল বি এন পি। কিন্তু ২ বারই ব্যর্থ। কারণ, আওয়ামী লীগের সেট আপ এত নিখুঁত। সেখানে বি এন পি কুলিয়ে উঠতে পারছে না। আর বি এন পি‘র নেতাগুলো দলের চাইতে পরিবারের সাথে বেশী থাকতে চায়। এখন ভদ্র ভাবে, অহিংস ভাবে আওয়ামী লীগকে কেন কোন সরকারকেই নামানো যায় না, যাবে না। আবার হিংস্র হলে দেশের ক্ষতি হয়, জনগণের ক্ষতি হয়। তাই বিদেশীদের মাধ্যমে যদি হয় সেটাই চেষ্টা করা উচিত, আর না হয় আল্লাহর উপর ভরসা করে প্রাকৃতিক সমাধানের পথ দেখা উচিত। নিজে যেটা করেননি সেটা আরেকজনের কাছে আশা করা উচিত নয়। ‘সংলাপ’ ’সংলাপ’ বলে এনার্জি নষ্ট করার কী দরকার?

মন্তব্য ৭ টি রেটিং +০/-০

মন্তব্য (৭) মন্তব্য লিখুন

১| ০৯ ই নভেম্বর, ২০১৫ দুপুর ১:৫৪

মাথা ভাঙা বলেছেন: উস্কানি টুকু বাদ দিলে ভালই লেগেছে। ধন্যবাদ।

০৯ ই নভেম্বর, ২০১৫ সন্ধ্যা ৭:০১

বিচার মানি তালগাছ আমার বলেছেন: উস্কানি না। বাস্তবতা। টক শো আর খবর দেখলে মাথা খারাপ হয়। যা হওয়ার নয় তাই আশা করে সবাই।

২| ০৯ ই নভেম্বর, ২০১৫ রাত ৯:২২

প্রামানিক বলেছেন: :|

৩| ১১ ই নভেম্বর, ২০১৫ রাত ১০:৪২

চাঁদগাজী বলেছেন:


যেভাবে বিএনপি এসেছে, সেভাবেই শেষ হওয়ার কথা; মাঝখানে বেশীদিন টিকে গেছে আোয়ামী লীগের অপরাজনীতির কারণে।

১২ ই নভেম্বর, ২০১৫ সকাল ১১:২৩

বিচার মানি তালগাছ আমার বলেছেন: ৭৫'এর বঙ্গবন্ধু হত্যার পর আর ২০০১-এর নির্বাচনের পর আওয়ামী লীগকে নিয়েও এমন চিন্তা করেছিল সবাই। কিন্তু আওয়ামী লীগ টিকে গিয়েছে। বি এন পি অন্তত শেখ হাসিনা ক্ষমতায় থাকাকালীন আর দাঁড়াতে পারবে বলে মনে হয় না....

৪| ১২ ই নভেম্বর, ২০১৫ বিকাল ৪:৪৭

জাতি_ধর্ম_বর্ণ বলেছেন: ঐশী মুসলমানের মাইয়া হয়ে এমন কাজ করতে পারলো? ছি ছিঃ

১২ ই নভেম্বর, ২০১৫ রাত ৮:৫৭

বিচার মানি তালগাছ আমার বলেছেন: শয়তানে পাইছিল। মুসলমানের আমল না থাকলে, শয়তানে ধরে তার মত পরিচালিত করে। টপিকে থাকেন। বিতর্কে না।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.