নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

https://www.facebook.com/bicharmani

বিচার মানি তালগাছ আমার

বিচার মানি তালগাছ আমার › বিস্তারিত পোস্টঃ

রোজার পর খালেদা জিয়ার সরকার পতনের কর্মসূচী!

১৮ ই মে, ২০১৬ ভোর ৫:০৫

১. খালেদা জিয়ার বয়স হয়ে গিয়েছে। তাই হয়তো উনার খেয়াল নেই যে, দেখতে দেখতে আরো একটি রোজার মাস চলে এল। বিগত কয়েক বছর যাবৎ উনার কমন ডায়ালগ ছিল রোজার পর সরকার পতনের দুর্বার আন্দোলন হবে। আমরা অন্ধ বি এন পি ভক্তরা প্রতি রোজার আগে আশায় বুক বাঁধি, আর ঈদের পর হতাশ হই। উনি আমাদের মনের ব্যথা বুঝেছেন। তাই এবার আর এ কথা বলেননি(এখনও পর্যন্ত)। তবে উনার বুড়া নেতাগুলো (যেমন- মওদুদ আহমেদ, মির্জা আব্বাস, মির্জা ফখরুল) এখনো মনে করেন সরকার পতন সময়ের ব্যপার মাত্র!

২. অনেক ইস্যু ছিল সরকার পতনের। কিন্তু প্রতিটা ইস্যুকে শেখ হাসিনা পাশ কাটিয়ে বীর দর্পে এগিয়ে চলেছেন। সুষ্ঠুভাবে নির্বাচিত সরকারও এত আয়েশে থাকেনা যতটা আয়েশে এখন আওয়ামী লীগ আছে। বাংলাদেশ থেকে হরতাল, অবরোধ কে বিদায় করে দিয়েছেন। দেশের জন্য এটা একটা ভালো দিক। কারণ, প্রকৃতির নিয়মে যদি কখনো বি এন পি আসে ক্ষমতায়, তখন আওয়ামী লীগের হরতাল, অবরোধকেও একই ভাবে দমন করবে বি এন পি। যদিও আওয়ামী লীগ বিরোধী দল হিসেবে আন্দোলনে অনেক বেশী নৃশংস ছিল। তবু তাদের দেখানো ফর্মূলাতে বাংলাদেশে আর হরতাল, অবরোধ সফল হতে পারবে না বলেই মনে হয়।

৩. খালেদা জিয়া অনেক পুরানা রাজনীতিবিদ। উনি এতদিনে জেনে/বুঝে গিয়েছেন, স্থায়ী কমিটির মিটিং ডেকে, ২০/৩০ দলের সভা করে আর গ্রেফতারের ভয়ে ঘরে লুকিয়ে হরতাল ঘোষণা করে সরকারের পতন হয় না। কিন্তু দল যাতে ঝিমিয়ে না পড়ে আর তারেকের যেন বি এন পি প্রধান হতে সমস্যা না হয় তাই উনি এখনও নেতা, কর্মী, সমর্থকদের মিথ্যা আশার বাণী দিয়ে চলেছেন। তবে সময় বড় নিষ্ঠুর। নেতা, কর্মী, সমর্থকরাও জানে সত্য যে কঠিন। কঠিনেরে ভালোবাসিল তারা।

৪. শেখ হাসিনা, '৭১ টিভি' সহ সবাই জানে একটা সুষ্ঠু নির্বাচন হলে বি এন পি জিতবেই। যেভাবে খালেদা জিয়া এগুচ্ছেন তাতে মনে হয়না উনার নিজেরও কোন আগ্রহ আছে সরকার পতনের। তাই এবার একটা এসপার ওসপার লাস্ট স্টেপ নিন। নয়তো পদত্যাগ করুন। শারীরিক সমস্যার কারণ দেখিয়ে হলেও পদত্যাগ করুন। আর না হয় ২০১৯ এর জন্য প্রস্তুতি নিন। টক শো দেখা অনেক আগেই ছেড়ে দিয়েছি। আপনি আর আপনার বুড়াদের কথা শুনতে আর ভালো লাগে না। প্লিজ....

মন্তব্য ১১ টি রেটিং +০/-০

মন্তব্য (১১) মন্তব্য লিখুন

১| ১৮ ই মে, ২০১৬ সকাল ৯:৪৪

কলাবাগান১ বলেছেন: বাসে বাসে আগুন দিয়ে ১০০ এর অধিক সাধারন জনগন হত্যা করার পরও আপনারা এখনও বলছেন "এসপার ওসপার লাস্ট স্টেপ" নেওয়ার জন্য...তাহলে ১০০০ মারা গেলে এসপার ওসপার হবে????

১৮ ই মে, ২০১৬ রাত ১০:১৯

বিচার মানি তালগাছ আমার বলেছেন: জ্বালাও পোড়াও দিয়ে কাজ হবে না। হরতাল, অবরোধ দিয়ে সরকার পতনের দিন শেষ। সব পক্ষই এটা করেছে। দরকার অসহযোগ আন্দোলন আওয়ামী লীগের মত।

২| ১৮ ই মে, ২০১৬ বিকাল ৫:২৫

বাংলার জামিনদার বলেছেন: একটা সুষ্ঠু নির্বাচন হলে বি এন পি জিতবেই
হালুয়া খান, আর মোচে তা দিন।

১৮ ই মে, ২০১৬ রাত ১০:২৯

বিচার মানি তালগাছ আমার বলেছেন: নাহ। আমরা তা দেয়া বন্ধ করেছি অনেক আগে। আপনার দেন। যতদিন শেখ হাসিনা বেঁচে থাকবেন আমরাও আর আশা করিনা....

৩| ১৮ ই মে, ২০১৬ রাত ১১:০৩

মোস্তফা ভাই বলেছেন: আর যাই হোক, খালেদার লিডারশিপ গুন আছে, খালেদার পদত্যাগ করলে বিএনপি ১০ ভাগ হয়ে যাবে। একথা হাসিনা ও আওয়ামী লীগের র ক্ষেত্রেও প্রযোজ্য।

১৯ শে মে, ২০১৬ রাত ৩:৫১

বিচার মানি তালগাছ আমার বলেছেন: এটাই আমাদের দেশের সবচেয়ে বড় সমস্যা। এক নেতা ছাড়া কাজ হয় না...

৪| ২৩ শে মে, ২০১৬ রাত ৮:৪২

শরিফ শরিফ বলেছেন: আমাদের অনেক সময় ভুল বসত বা অন্য কারনে পিসির দরকারি ডাটা যেমন , ভিডিও , সফটওয়্যার ইত্যাদি ফাইল ডিলিট হয়ে যায় . তখন আমাদের কপালে হাত দেওয়া ছাড়া আর কিছুই করার থাকে না. তখন ডাটা রিকভারি এর প্রয়োজন পরে . বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন…
ডাটা রিকভারি

৫| ২৭ শে মে, ২০১৬ রাত ২:৪৪

সচেতনহ্যাপী বলেছেন: Click This Link ২ নংয়ে এরকম কিছুরই আভাস দিয়েছিলাম।।

২৮ শে মে, ২০১৬ রাত ৯:০৫

বিচার মানি তালগাছ আমার বলেছেন: কিছু বলার নাই। শুধু দেখা ছাড়া....

৬| ০৮ ই জুন, ২০১৬ রাত ৩:০৫

রাতমজুর বলেছেন:
বিএনপি প্রত্যেক রোজার আগে ঘোষনা দেয় "রোজার শেষে কঠিন আন্দোলন হবে"

রোজার শেষে সব ফক্কা

০৮ ই জুন, ২০১৬ রাত ৩:৩২

বিচার মানি তালগাছ আমার বলেছেন: এবার দিল না লজ্জায়....

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.