নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

https://www.facebook.com/bicharmani

বিচার মানি তালগাছ আমার

বিচার মানি তালগাছ আমার › বিস্তারিত পোস্টঃ

জঙ্গিবাদের পক্ষে জাকির নায়েকের বক্তৃতা!

০৯ ই জুলাই, ২০১৬ রাত ১:০৫

১. বেশী দেখা হয়নি পিস টিভি। কিন্তু যতবার দেখেছি বেশীর ভাগ ছিল আন্তঃধর্মীয় আলোচনা। আর একক ব্ক্তৃতার মধ্যে ছিল ইসলাম নিয়ে বিভিন্ন ভুল বোঝাবুঝি নিয়ে। তবে আমার কানে আসেনি তিনি কখনো জঙ্গিদের বা জঙ্গিবাদের পক্ষে বলেছিলেন। বরং তিনি এগুলোর বিরোধীতা করেছেন বার বার।

২. তবু স্মৃতি হাতড়ে উনার জঙ্গিবাদের পক্ষের(যারা উনাকে দেখতে পারেনা তাদের জন্য) কিছু কথা মনে পড়লো। নিজের ভাষায় লিখছি জঙ্গিবাদের ব্যপারে উনার এক আলোচনায় উনি পরিসংখ্যান দিয়ে পৃথিবীর বড় বড় হত্যাকান্ডের তথ্য উপস্থাপন করেছিলেন যেগুলো কোন মুসলমান সন্ত্রাসীরা করেনি। কিন্তু ঐসব ঘটনার বেলায় তাদের জঙ্গি বলা হয়নি। শুধু মুসলমানদের বেলায় বলা হয়। তাহলে দেখা গেল উনি জঙ্গিবাদ সমর্থন করেন!!

৩. উনাকে ৯/১১ সম্পর্কে জিজ্ঞেস করা হলে উনি ব্যাখ্যা করেছিলেন আমেরিকার বিভিন্ন বিশ্লেষকদের উদ্বৃতি দিয়ে যে ঐ হামলা আমেরিকার ভেতরের লোকদের হামলা। তবে তিনি বলেছিলেন উনি সত্যটা জানেন না। তিনি প্রশ্ন করেছিলেন মৃত্যুর সময় প্লেন থেকে কেউ নিজের নম্বর থেকে পরিচিতকে এস এম এস করে কিনা 'আমি অমুক'। তিনি প্রশ্ন তুলেছিলেন, লাদেনের ভিডিও কেন শুধু আল জাজিরা টিভিতেই পাওয়া যায়। এছাড়া এ ব্যপারটিতে যে আমেরিকানরাই বিভক্ত সেটাই তিনি বুঝাতে চেয়েছিলেন। তবে তিনি বলেছিলেন, তিনি সত্যটা জানেন না। তাহলে দেখা গেল উনি জঙ্গিবাদ সমর্থন করেন!!

৪. উনাকে তালেবানদের সম্পর্কে জিজ্ঞেস করা হলে উনি এক বিদেশী মহিলা সাংবাদিকের অভিজ্ঞতা তুলে ধরেছিলেন। যখন সবাই ঐ মহিলা সাংবাদিককে তালেবানদের সম্পর্কে জিজ্ঞেস করেছিল, তিনি বলেছিলেন, আমাকে যখন আটক করা হয় তখন সব কিছু সার্চ করা হচ্ছিল। আমি রাগ করে আমার পোশাক খুলে দেখাতে চেয়েছিলাম। তখন আশে পাশের সব তালেবান চোখ নামিয়ে নিল। ঐ মহিলা সাংবাদিক সবাইকে বলেছিলেন, তালেবানদের দমাতে হলে ড্রোনের/আর্মির দরকার নেই, খালি তাদের কাছে অর্ধনগ্ন মেয়েদের পাঠিয়ে দিলেই হবে। তাহলে দেখা গেল জাকির নায়েক তালেবানদের সমর্থন করেছেন!!

৫. উনি নিজেকে একজন মৌলবাদী হিসেবে ভাবেন। কারণ, মুসলমান হিসেবে ইসলামের ফান্ডামেন্টাল প্র্যাকটিস করতে গেলে যদি ফান্ডামেন্টালিস্ট হতে হয় তাহলে উনার সেটা হতে বাধা নেই। তাহলে দেখা গেল উনি মৌলবাদকে সমর্থন করেন!!

পুনঃশ্চ - উনি যদি এতই কট্টর হতেন তাহলে নিজেকে 'জিওগ্রাফিক্যালি হিন্দু' বলতেন না। উনি বলতেন না 'হিন্দু নাম' যদি আল্লাহর সাথে শরীক না হয়, তাহলে জান্নাতে যেতে বাধা হবে না। ভারতের মত হিন্দু প্রধান দেশে থেকেও তিনি বলতেন না ইসলাম প্রচারে ভারতে কোন সমস্যা দেখি না। তারপরও উনি জঙ্গিবাদকে সমর্থন করেন!!

মন্তব্য ৩০ টি রেটিং +৫/-০

মন্তব্য (৩০) মন্তব্য লিখুন

১| ০৯ ই জুলাই, ২০১৬ রাত ১:২৯

শাশ্বত স্বপন বলেছেন: কি বলতে চাইলেন বুঝলাম না। উনি বেশিরভাগ সময় থাকেন দুবাইতে। ভারতে না থেকে উনি যদি পাকিস্তানে বা আফগানিস্তানে বা আরবদেশে থাকতেন, তাহলে অনেক বেশি সন্মান পাইতেন।

০৯ ই জুলাই, ২০১৬ রাত ১:৩৭

বিচার মানি তালগাছ আমার বলেছেন: উনি জঙ্গিবাদ সমর্থন করেন - এটা একটা অপপ্রচার, এটাই বলতে চেয়েছি...

২| ০৯ ই জুলাই, ২০১৬ রাত ২:২৩

মোহাম্মদ গোফরান বলেছেন: মানুষ ভালোবাসুক মানুষকে। যার যার ধর্ম সে সে পালন করুক। কেউ কারো কোন ক্ষতি না করুক।

০৯ ই জুলাই, ২০১৬ বিকাল ৫:১৯

বিচার মানি তালগাছ আমার বলেছেন: সেটাই তো ভালো। উগ্রপন্থা কোন মতেই কাম্য নয়...

৩| ০৯ ই জুলাই, ২০১৬ ভোর ৬:৪৬

এ আর ১৫ বলেছেন: এই ভিডিওতে দেখুন জাকির নায়েক টেরোরিজিম'কে সাপোর্ট করছেন এবং প্রত্যেক মুসলিমকে 'টেরোরিস্ট' হবার জন্য আহব্বান জানাচ্ছেন

বাংলাদেশে পিস টিভি নিষিদ্ধ করা উচিত কেন ?
@ এই ভিডিওতে দেখুন জাকির নায়েক টেরোরিজিম'কে সাপোর্ট করছেন এবং প্রত্যেক মুসলিমকে 'টেরোরিস্ট' হবার জন্য আহব্বান জানাচ্ছেন @
গুলশানের হলি আর্টিসান রেস্তোরাঁয় দেশি-বিদেশি ২০ জন নিরীহ মানুষের হত্যাকারী ৫ জঙ্গির মধ্যে ২ জন,নিবরাস ইসলাম ও রোহান ইমতিয়াজ বিতর্কিত ইসলামী ধর্মগুরু জাকির নায়েকের অনুসারী ছিল।
জঙ্গি রোহান ইমতিয়াজ গত বছর জাকির নায়েকের পিস টিভির হয়ে প্রচারণা চালিয়েছে ফেসবুকে। রোহান সমস্ত মুসলমানদের সন্ত্রাসী হওয়ার জন্য প্ররোচনা দিয়েছে ফেসবুকে।
দীর্ঘদিন থেকে এই ধর্মগুরু জাকির নায়েকের অনুসারী হওয়াটা প্রমাণ করে গুলশান হামলার জঙ্গি নিবরাস ও রোহান রাতারাতি জঙ্গিবাদী চিন্তাচেতনায় বদলে যায় নি। তাদের পরিবর্তন হয়েছে জাকির নায়েকের মত ধর্মগুরুদের প্রচারণায়। চূড়ান্ত জঙ্গি হামলা করার আগে তারা অনুসরণ করেছে জাকির নায়েকেকে।
ঘটনাচক্রে জাকির নায়েক বাংলাদেশে পিস টিভি চ্যানেলের অনুষ্ঠানের মাধ্যমে খুবই জনপ্রিয়। ভাষণে বিতর্কিত এই মৌলবি সব মুসলিমকে সন্ত্রাসবাদী হতে ডাক দিয়েছেন । জাকির অন্য ধর্ম, এমনকী বিভিন্ন মুসলিম গোষ্ঠীকেও তুচ্ছতাচ্ছিল্য, হেয় করেন বলে জানা গিয়েছে। ঘৃণা ছড়ানো ভাষণ দেওয়ার অভিযোগে তাঁকে ইতিমধ্যে নিষিদ্ধ করেছে ব্রিটেন, কানাডা। মালয়েশিয়ায় নিষিদ্ধ ঘোষিত ১৬ ইসলামি পন্ডিতদের মধ্যেও তিনি আছেন।
তাহলে গুলশনের ঘাতকদের একজনের অনুপ্রেরণা তিনি, এ কথা জানার পর বাংলাদেশ কি তাঁর বিরুদ্ধে ব্যবস্থা নেবে?
সরকারের উচিত বাংলাদেশে জঙ্গি কার্যক্রম নিরুৎসাহিত করার উদ্যেশে পিস টিভি নিষিদ্ধ করা l
@
উল্লেখ্য, গত শুক্রবার রাতে গুলশান হলি আর্টিজান বেকারিতে হামলা চালায় একদল অস্ত্রধারী জঙ্গি। এরপর তারা জিম্মি করে দেশি-বিদেশি অন্তত ৩৩ জনকে। প্রায় ১২ ঘণ্টা পর কমান্ডো অভিযান চালিয়ে ওই রেস্তোরাঁর নিয়ন্ত্রণ নেয় সশস্ত্রবাহিনী। ১৩ জন জিম্মিকে জীবিত উদ্ধার করা হলেও ২০ জনের লাশ পাওয়া যায় জবাই করা অবস্থায়।

০৯ ই জুলাই, ২০১৬ বিকাল ৫:২২

বিচার মানি তালগাছ আমার বলেছেন: এসব বক্তৃতার ব্যাখ্যা উনি সহ সব ইসলামিক ব্ক্তা নিয়মিত দিয়ে থাকেন। এ নিয়ে নতুন করে আমি আর কী বলবো? ইসলামে জিহাদ আছে সেটা তো কেউ অস্বীকার করে না।

০৯ ই জুলাই, ২০১৬ বিকাল ৫:২৯

বিচার মানি তালগাছ আমার বলেছেন: উনি এটাও বলেছেন জানিনা সত্যটা। প্রশ্নটা ছিল লাদেন বিষয়ে। ১/১১ হামলা বিষয়ে না। লাদেনের কার্য্যক্রম সম্পর্কে। কিন্তু আত্মঘাতী বোমা হামলা বা টুইন টাওয়ারের প্রশংসা করেননি জাকির নায়েক।

৪| ০৯ ই জুলাই, ২০১৬ সকাল ৯:১৫

আহলান বলেছেন: উনি ফেসে যাচ্ছেন .....
যেমন কেউ যদি রাগ বা দুষ্টামির ছলে কাওকে সুইসাইড করতে বলে, আর যদি সেই ব্যক্তি স্বেচ্ছায় বা দূর্ঘটনা বসত মারা যায় বা নিহত হয়, তবে যে তাকে মরতে বলেছিলো, সে-ই নৈতিক ভাবে দোষের ভাগি হয়ে যায়। বিষয়টা মনে হয় এমনই দাড়াচ্ছে ....

০৯ ই জুলাই, ২০১৬ বিকাল ৫:২১

বিচার মানি তালগাছ আমার বলেছেন: ভুল ব্যাখ্যার জন্য যে কাউকেই ফাঁসানো যায়। জিওগ্রাফিক্যালি হিন্দু বলার পর তো মুসলমানরাও তাঁর উপর খেপে যাওয়ার কথা...

৫| ০৯ ই জুলাই, ২০১৬ সকাল ১০:৪৫

রায়হানুল এফ রাজ বলেছেন: আমি জাকির নায়েকের লেকচার প্রায় নিয়মিতই শুনি। উনি অনেক ঘুরিয়ে কথা বলেন। অনেক মনোযোগ দিয়ে কথা না শুনলে উনার কথা কিছুই বোঝা যায় না। এক জায়গায় মিস করলে সম্পূর্ণ ভিন্ন অর্থ দাঁড়ায়। অনেকে না বুঝেও এটা করতে পারে।

০৯ ই জুলাই, ২০১৬ বিকাল ৫:২৩

বিচার মানি তালগাছ আমার বলেছেন: উনি গতানুগতিক আলেমদের মত ছক বাঁধা বক্তব্য দেন না। উনার একটা ছোট প্রশ্নেরও উত্তর হয় অনেক বড়। তাই মনোযোগ দিয়ে না শুনলে অনেকে মিস করতে পারে আসল কথা...

৬| ০৯ ই জুলাই, ২০১৬ সকাল ১১:৪৮

মোঃ রায়হান শেখ রনি বলেছেন: ধন্যবাদ পোস্টটির জন্য

৭| ০৯ ই জুলাই, ২০১৬ দুপুর ১:০০

হাকিম৩ বলেছেন: ভালো বিশ্লেষন দিয়েছেন । এর পর হয়ত ব্লগে আমরা যারা জাকির নায়িকের ভালো গুনাগুনগুলো তুলে ধরছি তারাও জঙ্গীর উৎসাহ দাতা হয়ে যাবো । ঘটনা এমনটাই হয়ে দাঁড়াচ্ছে ।

০৯ ই জুলাই, ২০১৬ বিকাল ৫:২৪

বিচার মানি তালগাছ আমার বলেছেন: হয়তো বা...

৮| ০৯ ই জুলাই, ২০১৬ রাত ৮:১৮

আরণ্যক রাখাল বলেছেন: আমার সবচেয়ে ভাল লাগতো এটা ভেবে যে তিনি সঠিক জানেন না, ৯/১১ এর হামলাকারী সম্পর্কে তিনি জানেন না। যখন গোটা পৃথিবীর সবাই জানে কারা সেটা করেছে।
আর কিছু বলার অপেক্ষা রাখে না আর।

০৯ ই জুলাই, ২০১৬ রাত ৮:৪২

বিচার মানি তালগাছ আমার বলেছেন: এটা নিয়ে এখনও রহস্য রয়ে গিয়েছে। খোদ আমেরিকাতেই এটা নিয়ে অনেক সন্দেহ/বিশ্লেষণ হচ্ছে। অন্য দেশের নয়, আমেরিকারই জনগণ!

৯| ০৯ ই জুলাই, ২০১৬ রাত ৮:২৭

মোঃ মঈনুদ্দিন বলেছেন: ব্যস্ত জীবন যাপন করি তারপর যখন বাসায় আসি তখন দেখি স্টার জলসা চলছে টিভিতে। ইসলামিক অনুষ্ঠান দেখার সুযোগইতো হয়না। তবে, মাঝে মধ্যে যখন পিস টিভি দেখেছি ডাক্তার জাকির নায়েকের লেকচারগুলি মনোযোগ দিয়ে বুঝার চেষ্ঠা করেছি। কিছু বই পুস্তক ও পড়েছি উনার লেখা। কিন্তু কোথাও পরধর্মকে অবজ্ঞা বা অবহেলা করে কিছু লিখেননি বা বলেননি। তর্কের খাতিরে ভিন্ন ধর্ম বা ভিন্ন মতের বিভিন্ন প্রাসঙ্গিকতায় যা উঠে আসতো তার উপর সারগর্ভ আলোচনা তিনি হরহামেশাই করে যাচ্ছেন। জঙ্গীবাদ সম্পর্কে উনার বক্তব্য স্পষ্ট। তিনি এর বিরোধী। এবং এটাকে কোনভাবেই ইসলামিক কাজ বলে কোথাও কখনো স্বীকৃতি দেননাই। জঙ্গিবাদের পক্ষে যেসব অভিযোগ তাঁর বিরুদ্ধে আসছে তা উনার বক্তব্য না বুঝার থেকেই হচ্ছে। এসব অপপ্রচার প্রত্যেক যুগেই মুসলিম স্কলারদের বিরুদ্ধে চলেছে এবং চলবে। এটা নতুন কিছু নয়। কারণ, মিথ্যাবাদী ও ফেরেববাদীরা সব সময় সত্যকে ভয় পায় আর ভয় পেয়েই ঘেউ ঘেউ করে। আফসোস লাগছে আমরা হুজুগেই মেতে আছি। সত্যকে কোনদিন হয়ত বুঝতেও পারবোনা।
**লক্ষ লক্ষ চ্যানেলে নোংরা ন্যুড হাফ ন্যুড ভিডিও চলছে। সবাই সানি লিউনের ভিডিও গিলছে। সেক্স ম্যাডনেসে ভুগে পাপাচারে লিপ্ত হচ্ছে এসব নিয়ে কারো মাথা ব্যথা নাই। আছে শুধু ধর্ম নিয়ে বাড়াবাড়ি। ধর্মকে সত্যিই এসব পাপিদের খুব ভয়। তাইতো ভীত সন্ত্রস্ত হয়ে এর মুলুৎপাটনে ব্যস্ত সবাই। কি সুন্দর সুন্দর যুক্তি দেখাচ্ছে নিব্রাস ইসলাম জাকির নায়েকের প্রচারক। তাঁর কাছ থেকেই সে জঙ্গীবাদ দীক্ষা নিয়েছে। যত্তসব রাবিশ! লক্ষ লক্ষ ফলোয়ার রয়েছে ডাক্তার জাকির নায়েকের তাহলে সবারইতো জঙ্গী হবার কথা!! মগের মুল্লুক পাইছে, মনে যা আসছে তাই বকে যাচ্ছে কিছু লোকে। এরাই আসল সন্ত্রাসী ইসলামের বিরুদ্ধে বিষবাষ্প ছড়াচ্ছে। সমাজে বিশৃংখলা ছড়াচ্ছে।
ধন্যবাদ ভাই সংক্ষেপে মূল কথাগুলোই বলেছেন। ভালো থাকুন। নিরাপদে থাকুন। সাবধানে থাকুন।

০৯ ই জুলাই, ২০১৬ রাত ৮:৩৬

বিচার মানি তালগাছ আমার বলেছেন: পীস টিভি বন্ধ করলে আরো নতুন উগ্রবাদেরও জন্ম নিতে পারে। কারণ, তখন মনে করা হবে ইসলাম বিরোধীরাই ইসলামিক চ্যানেল বন্ধ করছে...

১০| ০৯ ই জুলাই, ২০১৬ রাত ৮:৪৩

মোঃ মঈনুদ্দিন বলেছেন: জ্বি ভাই, #বিচার মানি তালগাছ আমার# নানা ভাবেইতো উগ্রবাদের জন্ম হয়েছে। আসলে বিষয়টা হলো" কিউর ইস বেটার দেন প্রিভেনশন" এই থিউরিতেই এখন গোটা বিশ্ব চলছে। ধন্যবাদ।

০৯ ই জুলাই, ২০১৬ রাত ৮:৫৯

বিচার মানি তালগাছ আমার বলেছেন: যত বেশী নিয়ন্ত্রণ করতে চাইবে ততই বেশী অনিয়ন্ত্রিত ঘটনা ঘটবে। এমনিতেই এ সরকারের উপর ইসলামের বিরুদ্ধে কাজ করার অনেক অভিযোগ...

১১| ০৯ ই জুলাই, ২০১৬ রাত ৮:৫৯

আরণ্যক রাখাল বলেছেন: এটা সবাই জানে, ওটা কারা করেছিল। ওরা স্বীকারও করেছে, ব্যাপারটা। তাহলে?
আচ্ছা, ধরে নিলাম আমেরিকার মানুষ আজ এটা নিয়ে প্রশ্ন তুলছে, তখন তো আর তুলেনি। তাহলে তিনি বললেন না কেন সেটা কার কাজ?
আর এটা নিয়ে আলোচনাও শুনেছি আমি, তার নিজ মুখের। ইসলামি টিভিতে। সেখানেও তিনি সংশয় প্রকাশ করেছেন। এর মানেটা কী?

০৯ ই জুলাই, ২০১৬ রাত ৯:০৬

বিচার মানি তালগাছ আমার বলেছেন: না। তখন থেকেই এটা নিয়ে আলোচনা চলছিল। ফারেনহাইট জিরো দেখবেন। বিবিসি একটা ডকুমেন্টারিতে দেখিয়েছিল - টুইন টাওয়ারের পাশের একটা বিল্ডিং তখনও দাঁড়িয়ে ছিল। অথচ খবর চলে এসেছিল ঐ বিল্ডিংটাও ধ্বসে পড়েছে। এত সুন্দর ভিডিও করাটাও তো একটা রহস্য। যাই হোক। চূড়ান্ত সিদ্ধান্ত নিতে আরো সময় লাগবে। আমি বোঝাতে চাইছি না যে ইসলামিক জঙ্গিরা জড়িত নয়। তারা করতেই পারে। আপনি হয়তো জেনে থাকবেন, লাদেন ঐদিনই মারা গিয়েছে কিনা এটাও অনেকে বিশ্বাস করে না। ধন্যবাদ

১২| ০৯ ই জুলাই, ২০১৬ রাত ১০:৫৯

রংধনু বলেছেন: Please spread this message and make it viral if you love Allah SWT and his Messenger SM!

We need to watch these videos:

https://youtu.be/FJrIi8QVHWc

https://youtu.be/3lwM2JlpsJ0

https://youtu.be/q6PMYdgOknM

Rasul SM did not leave asset, he left his message only. And, people who carry his message are his warish.

Zakir Naik is one of them through whom lots of people embraced Islam. His enemies are lying to colour him stating he is banned in Malaysia, Indonesia and other countries - this is NOT true.

For more info:

http://www.thedailystar.net/dhaka-attack/the-daily-star-protests-dr-naiks-claims-1251064

https://mobile.facebook.com/SohiHadith/photos/a.784098118311066.1073741827.784075821646629/998027603584782

১০ ই জুলাই, ২০১৬ রাত ২:০০

বিচার মানি তালগাছ আমার বলেছেন: ধন্যবাদ। ইসলামের প্রচারে বাধা আসবে এটাই নিয়ম...

১৩| ১০ ই জুলাই, ২০১৬ রাত ২:০৮

নিনজা টার্টল বলেছেন: ভারতে আছে শিবসেনা,তারা দাবি করেছে জাকির নায়েককে সহ আইআরএফ নিষিদ্ধ করতে হবে,বিজেপি সেটা করতে বাধ্য।
কিন্তু বাংলাদেশে শিবসেনার মতো চিন্তা ভাননা কারা করে এইটাই বুঝতে পারছি না। /:)

১০ ই জুলাই, ২০১৬ রাত ২:১৯

বিচার মানি তালগাছ আমার বলেছেন: যারা ইসলামিক টিভি বন্ধ করতে পারে, তারা পীস টিভিও পারবে...

১৪| ১০ ই জুলাই, ২০১৬ রাত ২:২৫

নিনজা টার্টল বলেছেন: ইসলামিক টিভির তো একটা রাজনৈতিক এজেন্ডা ছিল, পীস টিভির কি সেই রকম কোন এজেন্ডা আছে!!!!

১০ ই জুলাই, ২০১৬ রাত ২:৩০

বিচার মানি তালগাছ আমার বলেছেন: আছে। বর্তমান সরকারের ভারতপ্রীতি...

১৫| ১০ ই জুলাই, ২০১৬ রাত ২:৩৭

নিনজা টার্টল বলেছেন: মনে হয় না। এইটা হলে হবে খালি Heat of present time n situation এর জন্যে।

১৬| ১০ ই জুলাই, ২০১৬ বিকাল ৫:১৭

বিচার মানি তালগাছ আমার বলেছেন: যা বলেছি তাই হলো। ভারতে চালু থাকলে এখানে বন্ধ করতে পারতো না বাংলাদেশ।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.