নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

https://www.facebook.com/bicharmani

বিচার মানি তালগাছ আমার

বিচার মানি তালগাছ আমার › বিস্তারিত পোস্টঃ

তারেক রহমানের কারাদন্ডের রায়, বি এন পি\'র হরতাল নেই - ধন্যবাদ শেখ হাসিনা

২৩ শে জুলাই, ২০১৬ রাত ৯:০১


১. রাষ্ট্রনেতা হওয়ার পথে আরেক ধাপ এগুলেন তারেক রহমান। শেখ হাসিনার আমলে তিনি আদালত কর্তৃক দোষী সাব্যস্ত হলেন। এর আগে তারেক, কোকোর প্রতিটা রায়ের পর বি এন পি হরতাল ডাকতো। নিন্দুকেরা বলতো, খালেদা জিয়া দেশ রক্ষার চাইতে দুই ছেলের দিকে বেশী মনোযোগী। আল্লাহর ইচ্ছায় বি এন পি'র জন্য 'কোকো' কাঁটা দূর হলো। এখন আছে 'তারেক' কাঁটা। তবে এটা বাংলাদেশের রাজনীতিবিদদের জন্য কোন ব্যপার না। বর্তমান প্রধানমন্ত্রীর নামেই তো চাঁদাবাজির মামলা আছে! বি এন পি ক্ষমতায় আসলে এসব মামলা যে কোন ডাস্টবিনে যাবে সেটাই দেখার বিষয়।

২. জামায়াতী বোকাদের মত বি এন পি এখন আর নেতার জন্য হরতাল দেয় না। কারণ, সবাই জানে, একটা হরতাল দেশের জন্য সামগ্রিক ভাবে ক্ষতি না হলেও ব্যক্তিপর্যায়ে(বিশেষ করে নিম্ণ আয়ের) অনেক ক্ষতি হয়। তাছাড়া হরতালের নামে অনেক হতাহতও হয় যা সাধারণ মানুষের উপরই হয়। পুলিশের মাইর(আবার থানা থেকে ছাড়া পেতে টাকা) আর জেলের ভয়ে এখন আর কোন নেতা কর্মীও রাজপথে থাকতে চায় না!

৩. বাংলাদেশের জন্য শেখ হাসিনা যে কয়েকটা ভালো কাজ করেছেন তার মধ্যে একটা হলো বাংলাদেশে 'হরতাল'কে কবর দেয়া। এই জঘন্য 'হরতাল' যে এখন আর কার্যকরী না সেটা রাজনীতিবিদরা অনেক আগেই টের পেলেও কেউ বলতো না নেত্রীদের মুখের দিকে চেয়ে। কিন্তু শেখ হাসিনা, পুলিশ, আর্মি দিয়ে অপরাধী, নিরপরাধী যারে পাইছে তারেই মাইর দিয়েছে আর জেলে পুরেছে। কারো এত হেডাম এখন নাই দলের জন্য জীবন দেয়ার। অনেকে বলে আওয়ামী লীগ বিরোধী দলে গেলে হরতাল হবে আগের মত। কারণ, আওয়ামী লীগের নেতা কর্মীরা হিংস্র। কিন্তু আমার তা মনে হয় না। কারণ, যে শিক্ষা আওয়ামী লীগ এখন দিচ্ছে বি এন পি-কে সেই শিক্ষাই বি এন পি কাজে লাগাবে ভবিষ্যতে(শেখ হাসিনার জীবিতাবস্থায় হয়তো নয়!।

মন্তব্য ১০ টি রেটিং +০/-০

মন্তব্য (১০) মন্তব্য লিখুন

১| ২৩ শে জুলাই, ২০১৬ রাত ৯:৪৩

রূপক বিধৌত সাধু বলেছেন: হরতালের কার্যকারিতা হারিয়েছে! জনগণ কারও জন্য মরতে প্রস্তুত নয় । রাজনীতিবিদদের হাড়ে হাড়ে চেনা হয়ে গেছে!

২৩ শে জুলাই, ২০১৬ রাত ১১:২১

বিচার মানি তালগাছ আমার বলেছেন: ঠিক তাই...দেরিতে হলেও শুভবুদ্ধির উদয় হয়েছে...

২| ২৩ শে জুলাই, ২০১৬ রাত ১০:০৪

বিলুনী বলেছেন: বহুত কিরিঞ্চি কইরা বাংলার এক বস্তুকে প্রথমে বন্ধনা করে হাসিনাকে ভেংচী কেটে , জামাতের প্রতি মনের জমানো পুঞ্জিভুত ক্ষোভ কিঞ্চিত ঝেড়ে শেষ পংক্তিতে এসে শেখ হাসিনার জীবিতাবস্থায় হয়তো নয়!। বলে একটি প্রচ্ছন্ন কিছুর আভাস দেয়া হল বলে মনে হল । কিন্তু এ বিষয়টাকে তিনি তেমন পরোয়া করেন বলে হয়না , তিনিই একথা হামেসাই বলেন যে "আমাকে এ ভয় দেখিয়ে লাভ নেই , আল্লাহ সহায় থাকলে কেও কিছু করতে পারবেনা ২১ শে অআগস্ট তার বড় প্রমান" , এখন তো First line of defense , second line ofdefense , third line of defense ফিট করা আছে , ফলে এত উল্লসিত হওয়ার মত তেমন কিছু নেই বলেই মনে হয় । , কয়েক জেনারেশন পর্যন্ত অপেক্ষা করা লাগতে পারে । বাপজানের মত তিনি ভুল করবেননা, তোরা কি চাছ বলে হাসি মূখে জিজ্ঞেস করবেননা । তিনির কাছে একটা মোবাইল থাকে আর সেটার যে কি ক্ষমতা এরোদগান তা দেখিয়ে দিয়েছেন , তিনির পার্টি সুসংগঠিত ও সুসংহত। আওয়ামী অস্র দিয়ে আওয়ামী নিধনের চিন্তা বড় একটা ভুল। নিকট অতিতে এই অস্র প্রয়োগ করে বিন্দুমাত্র সুফল পাওয়া যায়নি ।

২৩ শে জুলাই, ২০১৬ রাত ১১:২৩

বিচার মানি তালগাছ আমার বলেছেন: যদি, কিন্তু, শর্ত প্রযোজ্য... ;)

৩| ২৪ শে জুলাই, ২০১৬ রাত ৩:২৫

বিলুনী বলেছেন: ভাগ্য ভাল অল্পের উপর দিয়া গেছে !!!! :)

২৪ শে জুলাই, ২০১৬ সন্ধ্যা ৬:৩৮

বিচার মানি তালগাছ আমার বলেছেন: :D

৪| ৩০ শে জুলাই, ২০১৬ রাত ৯:১৮

চাঁদগাজী বলেছেন:



বিএনপি'র সমস্যা হলো, ওরা জিয়ার নামে আজীবন পার্টি করতে চায়, নিজেদের নামও মুখে আনে না।

৩০ শে জুলাই, ২০১৬ রাত ১০:৫৫

বিচার মানি তালগাছ আমার বলেছেন: আওয়ামী লীগও তাই। এই অবস্থার উত্তরণের সম্ভাবনাও কম...

৫| ২৬ শে মার্চ, ২০১৭ বিকাল ৩:৫১

ফরিদ আহমদ চৌধুরী বলেছেন: সহমত

২৬ শে মার্চ, ২০১৭ রাত ৮:৩৫

বিচার মানি তালগাছ আমার বলেছেন: ধন্যবাদ

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.