নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

https://www.facebook.com/bicharmani

বিচার মানি তালগাছ আমার

বিচার মানি তালগাছ আমার › বিস্তারিত পোস্টঃ

আমার হোয়াটসঅ্যাপ প্রোফাইলে কেন ট্রাম্প এর ছবি?

২১ শে মে, ২০১৭ রাত ৩:৪৬


১. নিজ দেশে গত ২৫ বছর ধরে নারী নেতৃত্বে চললেও আমি নারী নেতৃত্বের বিরোধী। এক নারী পুরো বিশ্বের মোড়ল হবেন এটা আমি মনে মনে চাইনি। যদিও আমার মনে চাওয়াতে কিছুই যায় আসে না। তবুও হিলারির মত জনপ্রিয় একজন প্রার্থীর পরাজয়ে আমি খুশিই হয়েছিলাম।

২. ট্রাম্প লোকটাকে ভালো লাগা শুরু করে তাঁর নির্বাচনী প্রচারণা থেকে। আমাদের দেশের নেতা/নেত্রীরা ভোট কমে যাওয়ার আশংকায় অনেক মনের কথা তাদের প্রচারণায় বলেন না। যেমন - আওয়ামী লীগ চায় রাষ্ট্রধর্ম ইসলাম বাতিল করতে, কিন্তু তারা সেটা কখনোই নির্বাচনের সময় বলে না। কারণ এতে তাদের ভোট কমতে পারে। আবার ধরা যাক, বি এন পি ক্ষমতায় গেলে ১৫ই আগস্ট শোক দিবস বাতিল করবে বা নোট থেকে বঙ্গবন্ধুর ছবি সরাবে - এই জাতীয় কথা নির্বাচনের সময় বলে না। অর্থাৎ সচেতন ভাবে নিজেদের মনের কথা এড়িয়ে যায় যাতে ভোটে প্রভাব না পড়ে।

৩. ট্রাম্প যা তার মনের কথা বা নীতি তা তিনি প্রকাশ্যে বলেছেন। তিনি জানতেন, অভিবাসীদের বিরুদ্ধে বললে অভিবাসী ভোট কমতে পারে, তিনি জানতেন মুসলিমদের(জঙ্গি উৎপাদনকারী) বিরুদ্ধে বললে মুসলিম ভোট কমতে পারে। কিন্তু তিনি পল্টি মারেননি। আর তাঁর সবচেয়ে আকর্ষণীয় দিক ছিল মেক্সিকান সীমান্তে দেয়াল তোলা যেটার কারণে মেক্সিকান আমেরিকানদের ভোটও কমতে পারে বলেই জানতেন তিনি। তবুও তিনি ভোট বাড়ানোর আশায় এসব নীতি থেকে সরে আসেন নি। এমনকি নারীদের নিয়ে ব্যঙ্গ মন্তব্য বের হওয়ার পরও নারীদের কাছে কোন ক্ষমা চাননি। ট্রাম্প প্রতিশ্রুতি পালন করতে পারেন কিনা সেটা পরের ব্যপার। কিন্তু ভোট পাওয়ার জন্য ছল চাতুরি তিনি করেননি। এটাই আমার কাছে সবচেয়ে ভালো লেগেছে।

৪. প্রেসিডেন্ট হওয়ার পর থেকেই আমার হোয়াটসঅ্যাপ প্রোফাইলে তাঁর ছবি দেয়া শুরু করি। কিছুদিন পর পর তাঁর এক এক ধরনের ছবি। স্বাভাবিক ভাবেই কন্টাক্ট লিস্টের(আবেগী বিভিন্ন দেশের মুসলমান) অনেকের কৌতুহল এবং শিরোনামের সেই প্রশ্নটি। বিভিন্ন দেশের মুসলিমদের আপত্তি আমি মুসলিম হয়েও কেন তাঁর ছবি আমার প্রোফাইলে রাখি। অবশ্য আমি নিজেও আশায় থাকি আমাকে এই প্রশ্নটা তারা করুক! তাদেরকে ৩ নং পয়েন্ট টা বলি। আরো বলি, ট্রাম্প কি কখনো বলেছে, আমেরিকান মুসলিমদের বের করে দিবে? না। ট্রাম্প কি ইসলাম ধর্মের বিরুদ্ধে কিছু বলেছে? না। ট্রাম্প যদি নিজের দেশে সবগুলো মুসলিম দেশ থেকেই মুসলিম আসা বন্ধ করে আমি বা আপনি বা মুসলমানরা বলার কে? কবিরা এখানে নীরব।

৫. ট্রাম্প যদি ইসলামের বিরুদ্ধে যায় তখন তার ছবি প্রোফাইলে রাখবো না। কিন্তু আপাতত ট্রাম্প সৌদি আরব সফর করছেন। ইসলাম নিয়ে বক্তৃতা দিবেন। আরব বিশ্ব ও ইসলাম সম্মেলনে অংশ নিচ্ছেন। আমাদের প্রধানমন্ত্রীও দাওয়াত পেয়ে সুযোগ নষ্ট না করে সৌদি আরবের পথে...

মন্তব্য ১৬ টি রেটিং +০/-০

মন্তব্য (১৬) মন্তব্য লিখুন

১| ২১ শে মে, ২০১৭ ভোর ৪:৫৯

চাঁদগাজী বলেছেন:



আগামীকাল ট্রাম্প ৫০ দেশের মুসলিম নেতাডের সাথে কথা বলবেন; এটা সঠিক যে, ৫০ দেশের সব নেতাই ট্রাম্পের সাহায্য ও সাপোর্ট চাহিবেন।

২১ শে মে, ২০১৭ ভোর ৫:১২

বিচার মানি তালগাছ আমার বলেছেন: আমেরিকা আমেরিকাই...

২| ২১ শে মে, ২০১৭ ভোর ৬:০৫

কলাবাগান১ বলেছেন: "আমি নারী নেতৃত্বের বিরোধী।"

আফগানিস্হানের গুহায় বাস করেন নারী নেতৃত্ব দেখতে হবে না

২১ শে মে, ২০১৭ ভোর ৬:৫৯

বিচার মানি তালগাছ আমার বলেছেন: lol. অ‌নেক দিন পর আপনার ট্রেডমার্ক মন্তব্যটা পেলাম। ধর্মীয় কারণ ছাড়াই অ‌নেক দে‌শে নারী নেতৃত্ব নেই...

৩| ২১ শে মে, ২০১৭ সকাল ৭:৩২

ডঃ এম এ আলী বলেছেন: ট্রাম্পের বড় অর্জন সে রাজনীতিবিদদেরে ও প্রোপাগান্ডিস্ট মিডিয়াকে হারিয়ে দিয়েছে ।
রাজনীতিবিদদের জন্য রাজনীতি কঠীন করে দিয়েছে , তার দেশের গোয়েন্দা দফতরের
ঘুম হারাম করে দিয়েছে , তার ;দেশের ঘুমটার আড়ালে থাকা পররাষ্টনীতী নির্ধারকদেরকে
ভেল্কি দেখাচ্ছে , ইসলাম নামদারীদেরকে নিয়ে বিশ্বসন্ত্রাসীর লাগাম কিছুটা হলেও টেনে
ধরার জন্য মনে হয় সে কিছু একটা করতে যাচ্চে মক্কাতে , দেখা যাক কি হয় ভবিষ্যতে।

২১ শে মে, ২০১৭ সকাল ৭:৩৮

বিচার মানি তালগাছ আমার বলেছেন: ঠিক ব‌লে‌ছেন। ক‌ঠিন পুরুষ...

৪| ২১ শে মে, ২০১৭ সকাল ৯:০৭

সত্যের ছায়া বলেছেন: ট্রাম্প জাতে মাতাল তালে ঠিক। সে শত্রু কিন্তু প্রতারক নয়।

২১ শে মে, ২০১৭ সন্ধ্যা ৭:৫২

বিচার মানি তালগাছ আমার বলেছেন: সেটাই...

৫| ২১ শে মে, ২০১৭ সকাল ৯:৩৮

খরতাপ বলেছেন: খুব কম মুসলিম দেশই দুনিয়ায় আছে, যারা নারী নেতৃত্ব দেখেনি। ভারতের প্রথম নারী সম্রাট ছিল একজন মুসলিম। দুর্ধর্ষ রোমান বাহিনীর বিরুদ্ধে ইয়ারমুকের যুদ্ধে খালিদ (রা) মুসলিম বাহিনী যখন চরম অসহায় হয়ে পড়ে, তখন দিরার (রা) ও তার বোন খাওলা (রা) এর নেতৃত্বেই মুসলিম বাহিনী ঘুরে দাঁড়ায় এবং অপ্রত্যাশিতভাবে জয় ছিনিয়ে আছে। ইসলাম বিশারদদের নারী নেতৃত্ব নিয়ে চুলকানি থাকতে পারে, কিন্তু ইসলামের ব্যাপক প্রসারণে নারীদের ভুমিকাই বেশি - একথা অস্বীকার করার কোন উপায় নেই।

২১ শে মে, ২০১৭ সন্ধ্যা ৭:৫৩

বিচার মানি তালগাছ আমার বলেছেন: অফ টপিক...

৬| ২১ শে মে, ২০১৭ রাত ৯:১১

কলাবাগান১ বলেছেন: ঢাকাবাসীর অশ্লীল মন্তব্য মুছলেন কেন?? দেখুক লোকে উনার মত একজন বয়স্ক লোক কিভাবে 'অশ্লীল' কথা বলে থাকে

২১ শে মে, ২০১৭ রাত ১০:০২

বিচার মানি তালগাছ আমার বলেছেন: উনি তো এমন ছিলেন না। আমিও কনফিউসড...

৭| ২১ শে মে, ২০১৭ রাত ১০:৩৫

ধ্রুবক আলো বলেছেন: আমেরিকানরা শুধু শুধু ট্রাম্প সাহবকে প্রেসিডেন্ট বানান নি। ট্রাম্প ট্যালেন্ট মানুষ।

ট্রাম্প যদি নিজের দেশে সবগুলো মুসলিম দেশ থেকেই মুসলিম আসা বন্ধ করে আমি বা আপনি বা মুসলমানরা বলার কে? কবিরা এখানে নীরব।
কথা ঠিকই বলেছেন। দেশ ত উনার, অবশ্য ইতিহাস অন্য কিছু বলে! যাই হোক ওই প্রসঙ্গে যাবনা, আমেরিকানরা পররাষ্ট্র নীতি খুব ভালো অনুসরনকারী, তারা এখন হাসিমুখ দেখচ্ছে মুসলিম দেশের প্রতি সৌদি তে সফর করছেন এদের বিশ্বাস নেই! পরে দেখা যাবে কোন একটা দুর্গতি বারিয়ে দিবে।
লেখা ভালো লেগেছে।

২১ শে মে, ২০১৭ রাত ১০:৫০

বিচার মানি তালগাছ আমার বলেছেন: আমেরিকা নিয়ে সব সময় একটা আতংক থাকবেই। তবে এখানে আমি যেটা ফোকাস করতে চেয়েছি ভোট কমে যাবে এমন সেনসিটিভ ইস্যুতেও উনি একটুও নড়েননি নিজের অবস্থান থেকে...
আমি আপনি যেই আমেরিকার সুযোগ পাই চলে যাবো, কিন্তু আমেরিকাতে আর কয়েক বছর পর ইমিগ্র্যান্টরা সংখ্যাগুরু হয়ে যাবে। আমাদের দেশে বিদেশীরা চাকুরি করলে আমাদের খারাপ লাগে, তার দেশে প্রবাসীরা এসে জায়গা করে নিচ্ছে এটা তার খারাপ লাগতেই পারে...

৮| ২৩ শে মে, ২০১৭ রাত ১১:৫৯

নাদিম আহসান তুহিন বলেছেন: আমরা কবে নারী নেতৃত্ব থেকে মুক্তি পাবো বলতে পারেন?

২৪ শে মে, ২০১৭ রাত ১:৫৬

বিচার মানি তালগাছ আমার বলেছেন: দুই নেত্রীর স্বাভাবিক জীবনাবসানের পর হয়তো বা...

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.