নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমি সেই দিন হব শান্ত....

বিদ্রোহী ভৃগু

সকল অনাচার আর অনিয়ম জাগায় দ্রোহ.....

বিদ্রোহী ভৃগু › বিস্তারিত পোস্টঃ

অধিকারের বার্ষিক প্রতিবেদন প্রকাশ : ২০১২ সালে ২৪ গুম বিচারবহির্ভূত হত্যা ৭০ : !!আপনার চোখে ৪ বছরের অর্জন-ব্যর্থতা!!

১৩ ই জানুয়ারি, ২০১৩ বিকাল ৩:৪৮

আওয়ামী লিগের ৪ বছরের খতিয়ান মিলাতে প্রধানমন্ত্রীর বর্ষ পূর্তি ভাষনের কল্পিত স্বর্গোদ্যানের একি ভয়াবহ চিত্র!!!!!!



মানবাধিকার সংগঠন অধিকার-এর বার্ষিক মানবাধিকার প্রতিবেদনে বলা হয়েছে, ২০১২ সালে ৭০ জন বিচারবহির্ভূত হত্যাকাণ্ডের শিকার, আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর দ্বারা ২৪ জন গুম, জেলহেফাজতে ৬৩ জনের মৃত্যু এবং বিএসএফ কর্তৃক ৩৮ জন বাংলাদেশীকে হত্যা, ৭৪ জন বাংলাদেশী অপহৃত এবং ১০০ জন বাংলাদেশী নির্যাতনের শিকার হন।



সরকার ভারতকে ‘বন্ধু রাষ্ট্র’ হিসেবে বারবার উল্লেখ করে ট্রানজিটসহ বিভিন্ন সুবিধা দিলেও বন্ধুত্বের কোনো নিদর্শন দেশের জনগণ দেখতে পায়নি। সীমান্তে ভারতীয় বিএসএফ কর্তৃক নির্বিচারে নিরস্ত্র বাংলাদেশীদের হত্যা, নির্যাতন, অপহরণ গত বছরগুলোর তুলনায় অনেক বেড়ে গেছে। বিএসএফ ১২০২ সীমানা পিলারের ৬-এস পিলার অতিক্রম করে প্রায় ৫০০ গজ বাংলাদেশের ভেতরে প্রবেশ করে বাংলাদেশীদের অপহরণ করে। দেশের ভেতর রাজনৈতিক সহিংসতায় ১৭১৬১ জন আহত আর ১৬৯ জন নিহত হন।

২০১২ সালে ৫ জন সাংবাদিক নিহত, ১৬১ জন আহত, ৬৩ জন হুমকির সম্মুখীন, ১০ জন আক্রমণের শিকার, ৫০ জন লাঞ্ছিত এবং ১ জন র্যাব ও ১ জন ডিবি পুলিশের হাতে নির্যাতিত হন। ওই বছরের ১৩ ডিসেম্বর আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের চেয়ারম্যান নিজামুল হক নাসিমের সঙ্গে বেলজিয়াম প্রবাসী একজন আন্তর্জাতিক আইন বিশেষজ্ঞের মধ্যে স্কাইপ কথোপকথন প্রকাশের জন্য দৈনিক আমার দেশ-এর ভারপ্রাপ্ত সম্পাদক মাহমুদুর রহমানের বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহ মামলা দায়ের করা হয়। অথচ রাষ্ট্রদ্রোহ মামলা দায়েরের ব্যাপারে রাষ্ট্রের পক্ষ থেকে আইনানুযায়ী কোনো পূর্বানুমতি নেয়া হয়নি।

প্রতিবেদনটিতে বলা হয়, মানবাধিকার সমুন্নত রাখার প্রশ্নে সরকার আন্তর্জাতিক সম্প্র্রদায় এবং মানবাধিকার কর্মীদের কাছে দেয়া নিজের অঙ্গীকার ভঙ্গ করে একটি সম্পূর্ণ বিপরীত অবস্থান নেয়। বিচারবিভাগকে তোয়াক্কা না করে সরকার ক্ষমতাসীন দলের নেতাদের বিরুদ্ধে দায়ের হওয়া খুন, ধর্ষণ, ডাকাতি, দুর্নীতি, চাঁদাবাজি ও অবৈধ অস্ত্র রাখার মতো অনেক মামলা ‘রাজনৈতিক হয়রানিমূলক মামলা’ হিসেবে চিহ্নিত করে গত বছর প্রত্যাহার করেছে।



সূত্র: ক্লিক করুন





এর তথ্য এবং সত্যে কোন ঘাটতি থাকলে যথাযথ প্রমাণ সাপেক্ষে যে কোন নাগরিক অধিকারের বিরুদ্ধেআদালতের স্মরনাপন্ন হতে পারেন।

কিন্তু এই তথ্য এবং সত্যের যে বাস্তবতা সমাজে দৃশ্যমান- তাতে কি আমাদের কথিত ভোট ভাতের অধিকার অর্জিত হলেও ( ভাত খাব আর ভোট দেব!! আর কোন মৌলিক অধিকারের নিশ্চয়তার দরকার নাই :(( :( )!!!!! বাংলাদেশী িহেসেব বিশ্ব দরবারে কতটুকু মান অর্জন হয়েছে, আর বিলিয়ন ডলার ক্যাশ সহ প্রধানমন্ত্রী তনয় জেএফকে কে ধরা খাওয়া সহ সার্বিক মূল্যায়নে কতটুকু স্খলন হয়েছে- ভাবতে হবে বৈকি!



আপনার চোখে ৪ বছরের অর্জন-ব্যর্থতা মূল্যায়ন করুন।





মন্তব্য ৮ টি রেটিং +১/-০

মন্তব্য (৮) মন্তব্য লিখুন

১| ১৩ ই জানুয়ারি, ২০১৩ বিকাল ৪:১১

বিদ্রোহী ভৃগু বলেছেন: প্রত্যাশা আর প্রাপ্তির হিসাব মেলাতেও আমরা বুঝি আগ্রহ হারিয়ে ফেলেছি!!!!

শুধুই না পাবার জ্বালায়????!!!!

১৩ ই জানুয়ারি, ২০১৩ বিকাল ৫:৪২

বিদ্রোহী ভৃগু বলেছেন: তবে সত্য চাপা থাকে না। আলো আর সুগন্ধের মতো.. স্বতঃপ্রকাশিত হয়ই।

২| ১৩ ই জানুয়ারি, ২০১৩ বিকাল ৪:১৫

হ্যারিয়ার টু বলেছেন: এতে খুব আশ্চর্যের কিছু নেই। কেপটাউন, জোহান্সবার্গ বা নিউইয়র্কে খুন অপহরণ অনেক গুন বেশী। বাংলাদেশ পৃথিবীর সবচেয়ে ঘনবসতি দেশ, দুর্বল অবকাঠামো, এসব কমবেশি মাত্রায় থাকবেই

১৩ ই জানুয়ারি, ২০১৩ বিকাল ৫:৪৮

বিদ্রোহী ভৃগু বলেছেন: তাতো বটেই তাতো বটেই...

জ্বি হুজুর!
পশ্চিমে সূর্য উঠে জ্বি হুজুর!
মাছেরা আকাশে ওরে
জ্বি হুজুর!
দেশে হত্যা গুম খুনে আশ্চর্যের কিছু নেই
জ্বি হুজুর!

অন্ধ মোসাহেবী, চামচামী আর দলপ্রীতি মৌলিক অধিকার আদায়ের পথকে আরো বেশি রুদ্ধ করে।
আহা যদি বোধে বিকাশ ঘটত!!!

৩| ১৩ ই জানুয়ারি, ২০১৩ বিকাল ৪:১৯

ঢাকাবাসী বলেছেন: কি ভয়াবহ চিত্র, আর শুনেছি বাস্তব চিত্র নাকি আরো ভয়াবহ। অথচ এই জিনিস নিয়েই আমাদের তথাকথিত জননেত্রীর কি আষ্ফালন নর্তন কুর্দন!

১৩ ই জানুয়ারি, ২০১৩ সন্ধ্যা ৬:২৭

বিদ্রোহী ভৃগু বলেছেন: সেই সত্য বলা ছেলেটা খুব দরকার-
যে নির্মোহ বলবে- রাজা তুই ন্যাংটো!

নেত্রী আস্ফালনতো করবেই-চারিধারে যে মোসাহেবের আনাগোনা!!!!

১৪ ই জানুয়ারি, ২০১৩ সন্ধ্যা ৭:৪২

বিদ্রোহী ভৃগু বলেছেন: ঢাকাবাসী বলেছেন: কি ভয়াবহ চিত্র, আর শুনেছি বাস্তব চিত্র নাকি আরো ভয়াবহ। অথচ এই জিনিস নিয়েই আমাদের তথাকথিত জননেত্রীর কি আষ্ফালন নর্তন কুর্দন!

দেখার মতন!!!!

৪| ১৫ ই জানুয়ারি, ২০১৩ সন্ধ্যা ৭:৫০

অপূর্ণ রায়হান বলেছেন: লীগ আর দল এরা মনে হয় চুক্তিভিত্তিক দেশ চালাচ্ছে । কোনটাই ভালো না । আর অন্য কোন ভালো দলও নাই । X(

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.