নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

জনতার পক্ষে থাকুন,জনতার পক্ষে লিখুন,জনতার পাশে থাকুন।কারণ জনতা আজ বিক্ষুব্ধ।\nগণতান্ত্রিক রাষ্টে জনগণই সকল ক্ষমতার উৎস।\n

বিক্ষুব্ধ জনতা

আমি বাংলাদেশের অবহেলিত জনতার একজন প্রতিনিধি।

বিক্ষুব্ধ জনতা › বিস্তারিত পোস্টঃ

দেশের উন্নয়নে করণীয় প্রধান কাজ।

১২ ই আগস্ট, ২০১৫ রাত ১:১১

অনেকেই বলেন দেশের রাজনীতি যেমন ইচ্ছা তেমন চলুক,আসুন আমরা নিজেরা চেষ্টা করে দেশের কিছু পরিবর্তন করি!কিন্তু কথাটা কতটুকু সত্য!

আমার মতে দেশের রাজনৈতিক সংস্কৃতি পরিবর্তন করতে না পারলে কোন কিছু করেই দেশের উন্নয়ন করতে পারবেন না।নিজেরা (জনগণ বিক্ষিপ্ত ভাবে) চেষ্টা করে যদিও বা কোন রকম একটু-আধটু উন্নয়ন করতে পারেন তবুও সেটা দীর্ঘস্থায়ী করার জন্য আপনাকে রাজনৈতিক স্থিতিশীলতা আনতে হবে,হবেই হবে।

ব্যাক্তিগত প্রচেষ্টায় কিছু কিছু ক্ষেত্রে ইতিবাচক পরিবর্তন করা সম্ভব,কিন্তু সেটা কি একটি দেশের উন্নয়নে কোন গ্রুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে পারবে?আমার মনে হয় পারবে না।বাংলাদেশে ব্যক্তিগত পর্যায়ে অনেকেই সেই প্রচেষ্টা চালাচ্ছেন,এটা অবশ্যই একটা ভালো দিক।কিন্তু তাতে দেশের সামগ্রিক কোন ইতিবাচক পতিবর্তন কি হয়েছে?কিংবা হওয়ার সম্ভবণা আছে?

আজকে তরুন সমাজ রাজনীতি থেকে মুখ সরিয়ে নিচ্ছে,কিন্তু এভাবে নিজে পালিয়ে আর কত খারাপ মানুষকে রাজনীতিতে আসার সুযোগ করে দিবেন?আর ঘরে বসে থেকে বলবেন দেশের রাজনীতি নষ্ট হয়ে গেছে!
আরে ভাই,আপনাদের মত ভালো মানুষ যদি রাজনীতি থেকে মুখ ফিরিয়ে নিয়ে ঘরে বসে থেকে রাজনীতিবিদদের গালি দিই তাহলে কি রাজনীতি পরিবর্তন হবে?তার জন্য প্রয়োজন ভালো মানুষের রাজনীতিতে অংশগ্রহন।

যে দেশের রাজনৈতিক পরিস্থিতি অশান্ত,অস্থিতিশীল সে দেশের উন্নয়ন কোনদিন স্থিতিশীল হতে পারে না,পারবেও না।

তাহলে?
হ্যাঁ,তাহলে আমাদের রাজনৈতিক পরিস্থিতির পরিবর্তন করতে হবে।আর সে জন্যে প্রয়োজন তরুন সমাজের প্রত্যাক্ষ অংশগ্রহন।যাদের হাত ধরে আসবে নতুন রাজনৈতিক সংস্কৃতি,দেশে চালু হবে উন্নয়ন ও গণতন্ত্রের রাজনীতি।
শুধু উন্নয়ন দিয়ে যেমন গণতন্ত্রকে আড়ালে রাখা যাবে না,তেমনি গণতন্ত্রকে বাধাগ্রস্থ করেও প্রকৃত উন্নয়ন আনা সম্ভব হবে না।


তাই আসুন ঐক্যবদ্ধ ভাবে খারাপ মানুষদের সরিয়ে রাজনীতিকে কলঙ্কমুক্ত করে দেশের উন্নয়নে ভূমিকা রাখি।
ধন্যবাদ।

মন্তব্য ০ টি রেটিং +০/-০

মন্তব্য (০) মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.