নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

জনতার পক্ষে থাকুন,জনতার পক্ষে লিখুন,জনতার পাশে থাকুন।কারণ জনতা আজ বিক্ষুব্ধ।\nগণতান্ত্রিক রাষ্টে জনগণই সকল ক্ষমতার উৎস।\n

বিক্ষুব্ধ জনতা

আমি বাংলাদেশের অবহেলিত জনতার একজন প্রতিনিধি।

বিক্ষুব্ধ জনতা › বিস্তারিত পোস্টঃ

"বিচ্ছিন্ন ঘটনা" একটি রোগের নাম!

১০ ই অক্টোবর, ২০১৫ রাত ১০:১৯

আমাদের দেশের 'দায়িত্বশীল' মহলের মাঝে এই রোগ মহামারি আকার ধারণ করেছে!!!

দেশের কোন জায়গায় দিনে দুপুরে একটি মানুষকে ঘরে ঢুকে হত্যা করা
হলো,'দায়িত্বশীল' মহল থেকে বলা হলো এটা একটা "বিচ্ছিন্ন ঘটনা"!

জেএসসি পরীক্ষার প্রশ্ন ফাঁস হলো কিন্তু 'দায়িত্বশীল' মহল থেকে এটাকে 'বিচ্ছিন্ন ঘটনা' বলে সমর্থন করা হলো,ফলে আজকে মেডিকেল ভর্তি পরীক্ষার প্রশ্ন ফাঁস করা হলো।যদিও একে 'গুজব' বলে ইত্যিমধ্যেই উড়িয়ে দিয়েছেন 'দায়ত্বশীল' লোকজন।

ঢাকার গুলশান এলাকায় সম্ভাবত গতবছর একজন বিদেশী কূটনৈতিককে রাস্তায় কুপিয়ে হত্যা করা হয়েছিল,তখন এটাকে 'বিচ্ছিন্ন ঘটনা' বলে গুরুত্বহীন করে তোলা হয়েছিলো।কয়েকদিন আগে কিন্তু ঢাকা ও রংপুরে আরো দুজন বিদেশীকে হত্যা করা হয়েছে।নিশ্চয় এটাও 'বিচ্ছিন্ন ঘটনা'!!!

কিংবা ক্ষমতাশীন দলের কর্মীরা কোন নিরীহ মানুষকে অন্যায় ভাবে নির্যাতন করলো অথবা কোন ছাত্রকে চাঁদা না দেওয়ার অপরাধে বেধড় পিটানো হলো।ফলে দেশে ব্যাপক প্রতিক্রিয়া সৃষ্টি হলো,চারিদিক থেকে বিচার দাবী করা হলো।এমন সময় 'দায়িত্বশীল' কেউ এটাকে 'বিচ্ছিন্ন ঘটনা' বলে আড়াল করে দিচ্ছে!

ইদানিং এমন একটা সংস্কৃতি চালু হয়েছে যেখানে,দেশে কোন বড় অঘটন ঘটলে কিংবা অন্যায়-অত্যাচার হলে 'দায়িত্বশীল' মহল থেকে তাৎক্ষণিক সেটাকে একটি 'বিচ্ছিন্ন ঘটনা' বলে ঘোষণা দেওয়া হচ্ছে।

আমার জিজ্ঞাসাঃ
এই "বিচ্ছিন্ন ঘটনা" কথাটা বলে কি অন্যায়ের সুষ্ঠ বিচারের নিশ্চয়তা দেওয়া হচ্ছে নাকি অন্যায়কারীদের আরো বেশি অন্যায় করার নিশ্চয়তা দেওয়া হচ্ছে???


আমার সন্তুষ্টিঃ
উত্তর যেটাই হোক না কেন,কোন এক পক্ষ তো নিশ্চয়তা পাচ্ছেন!!!দায়িত্বশীলদের সেই পক্ষকেও প্রয়োজন 'দায়িত্বশীল' হিসেবে টিকে থাকার জন্য!

১০-১০-২০১৫
রাতঃ ১০:০৩ মিনিট

মন্তব্য ২ টি রেটিং +০/-০

মন্তব্য (২) মন্তব্য লিখুন

১| ১০ ই অক্টোবর, ২০১৫ রাত ১১:০৯

ঢাকাবাসী বলেছেন: সমস্যাটাকে এড়িয়ে যাবার বেস্ট উপায়, তদন্ত কমিটি বানানো আর বিচ্ছিন্ন ঘটনা বলা!

১১ ই অক্টোবর, ২০১৫ রাত ১২:২২

বিক্ষুব্ধ জনতা বলেছেন: আমারও তাই মনে হয়।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.