নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

জনতার পক্ষে থাকুন,জনতার পক্ষে লিখুন,জনতার পাশে থাকুন।কারণ জনতা আজ বিক্ষুব্ধ।\nগণতান্ত্রিক রাষ্টে জনগণই সকল ক্ষমতার উৎস।\n

বিক্ষুব্ধ জনতা

আমি বাংলাদেশের অবহেলিত জনতার একজন প্রতিনিধি।

বিক্ষুব্ধ জনতা › বিস্তারিত পোস্টঃ

জীবিকা অর্জনের জন্য কেন ঢাকাতেই যেতে হবে???

১০ ই নভেম্বর, ২০১৫ সকাল ১০:৫৫

পড়াশুনা আপনি দেশের যে প্রান্তেই করেন না কেন,জীবিকা অর্জনের জন্য আপনাকে রাজধানী ঢাকাতেই যেতে হবে!
.
এমন ধারণা যদি আপনি ভাঙ্গতে যান তাহলে সমাজের চোখে আপনি "নিচু মানের স্বপ্ন দেখা" মানুষ হয়ে যাবেন!কারণ ঢাকাতে না গেলে নাকি স্বপ্ন বড় হয় না!!!
.
আমাদের দেশ কৃষি নির্ভর অর্থনীতির দেশ হওয়া সত্বেও,এ দেশে কৃষি পণ্যের সাথে সম্পৃক্ত ব্যবসাকে ছোট হিসেবে দেখা হয়ে থাকে!বাবা'র লক্ষ লক্ষ টাকা খরচ করে পড়াশুনা শেষে আপনি এমন কোন ব্যবসায় নিজেকে সম্পৃক্ত করবেন সেটা কোন ভাবেই পরিবার ও সমাজ মেনে নিবে না!!!
.
কিন্তু পরিবার কি জানে যে,সন্তানেরা একবার ঢাকায় গেলে সারাজীবন বাবা-মাকে ছাড়া বসবাস করতে হবে!হয়ত মাঝে মাঝে দেখা হবে কিন্তু অধিকাংশ চাকরীজীবি তাদের বাবা-মাকে ঢাকায় রেখে সংসার চালাতে পারবে না।
.
দেশের সকল প্রান্তের মানুষ রাজধানীতে জড়ো হয়ে ঢাকাকে বসবাসের অযোগ্য করে তুলেছে।অনেকেরই এখন ঢাকা শহরের থাকতে হবে এমন কথা শুনলে জ্বর চলে আসে গায়ে!তবুও রাজধানী বলে কথা!!!
.
বিশ্বাস করেন অথবা না করেন,অর্থ এবং পারিবারিক সমর্থন থাকলে গ্রামে বসেও আপনি লক্ষ লক্ষ টাকার ব্যবসা করতে পারবেন।শুধু সাহস করে একবার শুরু করা প্রয়োজন।
তাহলেই দেশ বদলাবে.........।

.
অনেকেই বলতে পারেন,এসব ব্যবসা করবেন তাহলে পড়াশুনা করলেন কেন?আগে থেকেই তো শুরু করতে পারতেন।
তাদেরকে আমার একটা কথা বলার আছে,অবশ্যই পড়াশুনার প্রয়োজন আছে।সেটা চাকরীর ক্ষেত্রেও যেমন,ব্যবস্যার ক্ষেত্রেও তেমন।
.
শুধু চাকরির উপর নির্ভর করে হয়ত আপনি বউ-সন্তান নিয়ে একটা স্বাচ্ছন্দ্য জীবন যাপন করতে পারবেন কিন্তু একজন মানুষের কর্মসংস্থানের ব্যবস্থাও করতে পারবেন না!
.
.
বদলে_যাক_সমাজ‬

মন্তব্য ১ টি রেটিং +০/-০

মন্তব্য (১) মন্তব্য লিখুন

১| ১১ ই নভেম্বর, ২০১৫ রাত ১:৩৫

সাহসী সন্তান বলেছেন: আপনার শেষ উচ্চারিত বোল্ড করা কথাটার সাথে পূর্ণ সহমত! আসলে আমরাই পারি এই নোংরা সমাজটাকে বদলে তাকে একটা নতুন সচ্ছ সমাজে দাড় করাতে!

ভাল থাকবেন!

১৩ ই নভেম্বর, ২০১৫ রাত ১১:২৬

বিক্ষুব্ধ জনতা বলেছেন: ধন্যবাদ ভাই।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.