নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

জনতার পক্ষে থাকুন,জনতার পক্ষে লিখুন,জনতার পাশে থাকুন।কারণ জনতা আজ বিক্ষুব্ধ।\nগণতান্ত্রিক রাষ্টে জনগণই সকল ক্ষমতার উৎস।\n

বিক্ষুব্ধ জনতা

আমি বাংলাদেশের অবহেলিত জনতার একজন প্রতিনিধি।

বিক্ষুব্ধ জনতা › বিস্তারিত পোস্টঃ

ফ্রান্স ইস্যু ও আমাদের মানবতা।

১৬ ই নভেম্বর, ২০১৫ রাত ১০:৩৪

বিগত দুইদিন ফ্রান্সের প্যারিস শহরে বোমা হামলা নিয়ে অনেক অনেক স্ট্যাটাস পড়লাম,প্রোফাইল পিকচার দেখলাম।আলাদা আলাদা করে দেখলে সকলের যুক্তিই সঠিক আবার কারোটাই নয়!
.
এ বিষয়ে আমার কিছু কথা,
উক্ত ঘটনা নিয়ে দেখলাম দুইটা পক্ষ হয়েছে,এতে আমি অবাক হয়নি!কারণ যেকোন ঘটনাতে এমন ভাবে বিভক্ত হয়ে পড়ার রেকর্ড আমাদের আছে!
.
একপক্ষের বক্তব্য,
মানুষগুলোকে অন্যায় ভাবে মারা হয়েছে,হোক তারা মুসলিম কিংবা অন্য কোন ধর্মের,যেহেতু তারা সাধারণ জনগণ তাই তাদের জন্য সমবেদনা জানানো উচিত এবং এই হত্যাকান্ডের বিরুদ্ধে আমাদের জোরালো প্রতিবাদ করা উচিত।
.
আরেকপক্ষের বক্তব্য,
বিভিন্ন মুসলিম দেশে বড় বড় হত্যাকান্ড ঘটার পরেও যেহেতু ফ্রান্স কোন প্রতিবাদ করেনি বরং পরোক্ষ ভাবে সহযোগীতা করেছে তাই তারা ধ্বংস হয়ে যাক!তাদের জন্য কোন সমবেদনা নাই!পারলে আইএস আরো হামলা করুক তাদের উপর!অমুসলিম হওয়ার কারণে তাদের এই হত্যাকান্ডের বিরুদ্ধে কোন প্রতিবাদ করা যাবে না।
.
আমি ভাই এত বেশি কিছু বুঝি না!
আমি যা বুঝি তা হচ্ছে,
ফ্রান্সের এই হত্যাকান্ডের জন্য যারা বিভিন্ন ভাগে ভাগ হয়ে কাঁদা ছোঁড়াছুড়ি করছেন তাদের বেশির ভাগই আমাদের বাংলাদেশে যেসব হত্যাকান্ড বা অন্যায় ঘটে সেসময় চুপ করে থাকেন!

নিরীহ মানুষকে যখন বাড়ি থেকে তুলে নিয়ে গিয়ে ৮-৯টা গুলি করে মারা হয় তখনও আপনাদের এই মানবতা-ধর্ম বালিশের নিচে লুকানো থাকে।

যখন প্রেট্রোল বোমায় শতশত মানুষকে পুড়িয়ে মারা হয় কিন্তু কোন আসামীর সাজা হয়না এমনকি কোন তদন্ত প্রতিবেদন প্রকাশ পায় না তখনও আপনারা একে রাজনৈতিক বিষয় ভেবে মুখ লুকিয়ে থাকেন!

যখন প্রতিবাদী জনগণ ন্যায্য দাবী আদায়ের জন্য রাস্তায় নেমে গুলি খেয়ে মারা যায় কিংবা শিক্ষকদের উপর পিপার স্প্রে নামক বিসাক্ত দ্রব্য ছুঁড়ে তাদের চোখ নষ্ট করে দেওয়া হয় অথবা শিক্ষার্থীদের সরাসরি গুলি করা হয় এবং মহিলাদের লাথি দেওয়া হয় তখনও নিজেদের প্রাণ রক্ষার্থে আপনারা ঘরে বসে বউকে বলেন সংবাদের চ্যানেলটা পাল্টিয়ে কোন সিনেমার চ্যানেলে দাও!

আপনাদের মানবতা দেখানোর সামান্য নমুনা এগুলো,ভেবে দেখবেন আর কি করেন আপনারা!
.
মনে রাখবেন,এই দেশের মানুষগুলোও কিন্তু সাধারণ জনগণ,এদের মধ্যেও মুসলাম রয়েছে।
.
তাই আসুন,যদি প্রতিবাদ করতে হয় তাহলে সকল অন্যায়ের প্রতিবাদ করি এবং তা অবশ্যই নিজ ঘর থেকে শুরু করি।এক চোখ বন্ধ রেখে প্রতিবাদ করলে সেটা প্রতিবাদ না হয়ে প্রতিতাবৃত্তি হয়!
.
পরিশেষে আমি চাই সর্বোপ্রথম "আইএস" নামক এই সংগঠনের ইতিহাস,ক্ষমতা,শক্তি সম্পর্কে পরিষ্কার করা হোক গোটা বিশ্বের কাছে।কারা এদের সমর্থন করছে ও অস্ত্র দিয়ে সাহায্য করছে সেটাও বেরিয়ে আসুক।এদের প্রধান লক্ষ্যবস্তু কারা সেটাও জানা হোক।

বিশ্বে শান্তির সু-বাতাশ বয়ে যাক।

মন্তব্য ০ টি রেটিং +০/-০

মন্তব্য (০) মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.