নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

জনতার পক্ষে থাকুন,জনতার পক্ষে লিখুন,জনতার পাশে থাকুন।কারণ জনতা আজ বিক্ষুব্ধ।\nগণতান্ত্রিক রাষ্টে জনগণই সকল ক্ষমতার উৎস।\n

বিক্ষুব্ধ জনতা

আমি বাংলাদেশের অবহেলিত জনতার একজন প্রতিনিধি।

বিক্ষুব্ধ জনতা › বিস্তারিত পোস্টঃ

জীবন ভাবনা

০৬ ই জানুয়ারি, ২০১৬ রাত ৮:৩২

মানুষ মাত্রই সবার জীবনের একটা লক্ষ্য থাকে।সে কি করবে,কিভাবে নিজের ও পরিবারের জীবন সাজাবে,বিবাহ-স্ত্রী-সন্তান নিয়ে কিভাবে সংসার করবে,তার অর্থ উপার্জনের মাধ্যম কি হবে ইত্যাদি ইত্যাদি........ নানান বিষয় নিয়ে মনের মধ্যে একটা সুন্দর স্বপ্ন থাকে।

তেমনটা আমার জীবনেও রয়েছে।
আমি স্বপ্ন দেখি মা-বাবা,স্ত্রী-সন্তান নিয়ে একটি উন্নতমানের জীবনযাপন করার।বিশেষ করে আমি আমার জন্মস্থান এলাকার উন্নয়নে ভূমিকা রাখতে চাই।
আমি স্বপ্ন দেখি এলাকায় আমার গড়া বিভিন্ন ব্যবসায় প্রতিষ্ঠানে এলাকার মানুষ কাজ করে তাদের কর্মসংস্থানের ব্যবস্থা করবে।এলাকার ছোট ভাইদের সাথে নিয়ে সমাজের উপকারে নিজেকে নিয়োজিত করবো।

না,এটা আমার একদিনের বা একবছরের স্বপ্ন নয়,এই স্বপ্ন আমি হাইস্কুলে পড়া অবস্থায় দেখা শুরু করি,যা আরো গভীর হয় যখন কলেজ জীবনে আমি ব্যবসায় অনুষদে পড়াশুনা করা শুরু করি।বর্তমানে জাতীয় বিশ্ববিদ্যালয় থেকে ব্যবস্থাপনা বিভাগ থেকে বিবিএ (সম্মান) শেষ করলাম।

বরাবরই আমার স্বপ্ন আমি একজন সফল ব্যবসায়ি হবো,যার মাধ্যম দিয়েই উক্ত স্বপ্নসমূহ পূরণ করবো।কিন্তু আমি মধ্যবিত্ত পরিবারের মা-বাবা'র বড় সন্তান (আমরা তিন ভাই)।এখান থেকে সেই স্বপ্ন পূরণ হবে কিনা সেই বিষয়ে সিদ্ধান্তহীনতায় রয়েছি!

কোথায় থেকে কি ব্যবসা শুরু করবো সেটাই সঠিক ভাবে নির্ধারণ করতে পারছি না,আবার কোন ব্যবসা শুরু করার পরে সফল হবে কিনা সে বিষয়েও চিন্তিত।কারণ মা-বাবার ইচ্ছা আমি চাকরি করি,সেক্ষেত্রে ব্যবসায়ে বিনিয়োগ করে ক্ষতি সম্মুখিন হলে নিজের কাছেও খারাপ লাগবে নিশ্চয়!

তবে সামনে আমের মৌসুমে নিজের বাগানের ফ্রেশ আম ঢাকা শহরের ভোক্তাদের নিকট সরাসরি পৌঁছানোর একটা পরিকল্পনা রয়েছে।যারা এই সেবা পেতে চান,দয়া করে সেই সময় যোগাযোগ করার আহব্বান রইলো।

আর উপোরক্ত বিষয় নিয়ে যারা পরামর্শ দিতে পারবেন তারা কমেন্টে তাদের মতামত জানাবেন আশা করি।
ধন্যবাদ।

মন্তব্য ০ টি রেটিং +০/-০

মন্তব্য (০) মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.