নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

জনতার পক্ষে থাকুন,জনতার পক্ষে লিখুন,জনতার পাশে থাকুন।কারণ জনতা আজ বিক্ষুব্ধ।\nগণতান্ত্রিক রাষ্টে জনগণই সকল ক্ষমতার উৎস।\n

বিক্ষুব্ধ জনতা

আমি বাংলাদেশের অবহেলিত জনতার একজন প্রতিনিধি।

বিক্ষুব্ধ জনতা › বিস্তারিত পোস্টঃ

প্রেম কিংবা বিয়ের ক্ষেত্রে বয়স কতটা গুরুত্বপূর্ণ!

১৮ ই মার্চ, ২০১৬ রাত ১:৫৮

বিয়ে কিংবা প্রেমের সম্পর্ক গড়ে তোলার ক্ষেত্রে বয়সের পার্থক্যটা ভেবে দেখা উচিত।
বয়সের অসামঞ্জস্যতা এসব সম্পর্কগুলোকে যেকোন পর্যায়ে গিয়ে নষ্ট করে দিতে পারে।
.
৭ম-৮ম শ্রেণীতে পড়ুয়া একজন মেয়ের সাথে অনার্স পড়ুয়া কোন ছেলের প্রেমের সম্পর্ক অধিকাংশ ক্ষেত্রেই পূর্ণতা পাবে না।আবার এসএসসি পাশ করা কোন মেয়ের সাথে মাস্টার্স শেষ করে চাকুরী করা কোন ছেলের বিয়ের সম্পর্কও সামঞ্জস্য পূর্ণ হবে না।
.
প্রত্যেকটা বয়সের স্তরের আলাদা আলাদা চাওয়া-পাওয়া,অবেগ-অনুভূতির পার্থক্য থাকে,যেগুলো মানিয়ে নেওয়ার ক্ষেত্রে দুজনের বয়সের পার্থক্য বড় ভূমিকা পালন করে।
.
৭ম-৮ম শ্রেণীর একটি মেয়ের চাওয়া-পাওয়া,আবেগ-অনুভূতির সাথে অনার্স পড়ুয়া কোন ছেলের চাওয়া-পাওয়া,আবেগ-অনুভূতির সামঞ্জস্য করা খুবই কঠিন হবে।যেমনটা হবে মাস্টার্স শেষ করে চাকুরী করা সেই ছেলের এসএসসি পাশ করা বউয়ের চাওয়া-পাওয়া,আবেগ-অনুভূতির সাথে সামঞ্জস্য করায়।
.
যদিও উপোরক্ত দুটি ক্ষেত্রেই মেয়েদের বিয়ের বয়স পূরণ হবে না তবুও এটাই আমাদের সমাজে প্রতিনিয়ত ঘটে যাওয়া ঘটনার প্রতিচ্ছবি।
.
শুধু চাওয়া-পাওয়া,অবেগ-অনুভূতির ব্যাপার নয়,এগুলো সাথে জড়িত থাকে শারীরিক সমস্যার বিষয়সমূহও।যেগুলো সাংসারিক জীবনে নেতিবাচক প্রভাব ফেলবে।
.
গ্রাম্য রীতিতে বয়সের এমন পার্থক্যে বৈবাহিক নীতি এখনও বিদ্যমান রয়েছে,শহরেও নাই তেমটা না।
.
আসলে একটি সুখী সাংসারিক জীবনের জন্য দুজনের চাওয়া-পাওয়ার মিল থাকাটা যেমন আবশ্যক,তেমনি দুজনের আবেগ-অনুভূতি দুজনের বুঝতে পারাটাও গুরুত্বপূর্ণ।কিন্তু বয়সের অসামঞ্জস্যতা থাকলে অধিকাংশ ক্ষেত্রেই সুখী সাংসারিক জীবন যাপন করা সম্ভব হবে না।
.
.
বিঃদ্রঃ এগুলো সবই আমার ব্যাক্তিগত চিন্তাধারা,দ্বিমত থাকলে কমেন্ট অপশানে মতামত দিবেন।

মন্তব্য ৮ টি রেটিং +০/-০

মন্তব্য (৮) মন্তব্য লিখুন

১| ১৮ ই মার্চ, ২০১৬ সকাল ৭:৪৩

মোঃ অলিদেওয়ান বলেছেন: ভাই কত বছর বয়সের মেয়ের সাথে প্রেম করবো? আমি অনার্স এ পড়ি।

১৮ ই মার্চ, ২০১৬ দুপুর ১২:০৩

বিক্ষুব্ধ জনতা বলেছেন: দেখুন আমি কোন প্রেমগুরু নয়,শুধুমাত্র সামাজিকতার প্রভাবটা তুলে ধরেছি।তবে এই বিবেচনায় আপনার জন্য অবশ্যই ইন্টারমিডিয়েট পড়ুয়া কিংবা সদ্য পাশ করা মেয়েই উপযুক্ত।সেটাও আপনি এখন কোন ইয়ারে পড়ছেন তার উপর নির্ভর করবে।
ধন্যবাদ।

২| ১৮ ই মার্চ, ২০১৬ সকাল ৮:১২

অগ্নি কল্লোল বলেছেন: ভাল লাগলো। সমবয়সীদের সাথে প্রেমের ক্ষেত্রে কি ধরণের সমস্যা হতে পারে???

১৮ ই মার্চ, ২০১৬ দুপুর ১২:০৬

বিক্ষুব্ধ জনতা বলেছেন: দেখুন আমি কোন প্রেমগুরু নয়,শুধুমাত্র সামাজিকতার প্রভাবটা তুলে ধরেছি মাত্র।
বাংলাদেশের চাকরির পরিস্থিতিতে সমবয়সীদের সাথে সম্পর্ক করা কঠিন।কারণ মেয়েদের পড়াশুনা শেষ হলেই সাধারণত তাদের বিয়ের জন্য চাপ আসে,কিন্তু ছেলেদের তো আর পড়া শেষ করেই চাকরি জুটে না!ফলে তাদের বিয়ে নিয়ে তখন সমস্যার সম্মুখিন হতে হয়।

৩| ১৮ ই মার্চ, ২০১৬ সকাল ৮:৪৯

রাফছান বলেছেন: ভাই আপনার কথা আমার কাছে খুবই ভাললেখেছে । কিন্তু বর্তমান সময়ে সমবয়সী বা যেমন বয়সী মেয়ের সাথে মানাবে তাদের ৯৯ভাগ মেয়ে বিবাহ হয়ে গেছে । এমতাবস্তায় আমার করনীয় কি? আমার জন্য তো ঐ এস এসসি পড়া মেয়েয় তো খোজালাগে । আর মেয়েদের শারিরিক চাহিদাও অন্য রকম হতেও পার বা হয়।

১৮ ই মার্চ, ২০১৬ দুপুর ১২:০৯

বিক্ষুব্ধ জনতা বলেছেন: দেখুন আমি কোন প্রেমগুরু নয়,শুধুমাত্র সামাজিকতার প্রভাবটা তুলে ধরেছি।
আপনাকে যাদের সাথে মানাবে তার ৯৯ভাগ মেয়ের বিয়ে হয়ে যাচ্ছে কথা সম্পূর্ণ সঠিক নয়।একটু খুঁজে দেখলেই পাওয়া যাবে।আর আপনি যখন চাকুরিজীবি হবেন তখন নিশ্চয় অনার্স পড়ুয়া মেয়ে পাবেন।আর মেয়েদের শারীরিক চাহিদার সাথে আপনি নিজেকে খাপ খাওয়াতে পারবে না যদি বয়সের পার্থক্য বেশী হয়ে থাকে।

৪| ১৮ ই মার্চ, ২০১৬ সকাল ১১:১৯

বিজন রয় বলেছেন: হুম।

৫| ১৮ ই মার্চ, ২০১৬ দুপুর ১২:৩৭

আরণ্যক রাখাল বলেছেন: প্রেমের কোন বয়স নাই, আসুন সবাই প্রেম করতে যাই B-)
আর বিয়া একটা ফালতু জিনিস

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.