নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

জনতার পক্ষে থাকুন,জনতার পক্ষে লিখুন,জনতার পাশে থাকুন।কারণ জনতা আজ বিক্ষুব্ধ।\nগণতান্ত্রিক রাষ্টে জনগণই সকল ক্ষমতার উৎস।\n

বিক্ষুব্ধ জনতা

আমি বাংলাদেশের অবহেলিত জনতার একজন প্রতিনিধি।

বিক্ষুব্ধ জনতা › বিস্তারিত পোস্টঃ

বিচারহীনতার সংস্কৃতি আমাদের এমন ভাবে গ্রাস করেছে যেখানে ন্যায় বিচার পাওয়ার জন্য সাধারণ জনগণকে রাস্তায় নামা ছাড়া আর কোন পথ খোলা নেই।

২৩ শে মার্চ, ২০১৬ বিকাল ৩:৪২

দেশের অভ্যান্তরে কিছু দূর্ঘটনা-অন্যায় ঘটলেই আমরা দুইটি পক্ষ অবলম্বন করি,কিন্তু কেন!!!

আমাদের এই দ্বিমত পোষণের আড়ালে আপরাধীরা আড়াল হয়ে যাচ্ছে।একটা কোন বিষয়েও আমরা ঐক্যবদ্ধ হতে পারছি না,যেখানে দেশের স্বার্থ জড়িত।এমন দেশ প্রেম দিয়ে হয়ত লাইক-কমেন্ট পাওয়া যাবে,ন্যায় বিচার পাওয়া যাবে না।
ন্যায় বিচার পেতে হলে জাস্ট প্রতিবাদী হতে হবে,ঐক্যবদ্ধ হতে হবে।
.
বাংলাদেশ ব্যাংকের ৮০০ কোটি টাকা ডাকাতি হয়েছে,কোন প্রতিবাদ দেখলাম না!কেউ রাস্তায় নামলো না,কোন মিছিল হলো না!ফলে এই ইস্যু আড়ালে চলে যাচ্ছে।যেমন আড়ালে চলে গেছে ৪০০০ কোটি টাকার ইস্যু!

বিশ্বাস করুন আমার মনে হয়,এই ব্যাংক ডাকাতি'র বিষয়ে যদি সারাদেশ বিক্ষোভ করতো,নিজেরদের টাকা ফেরতের দাবীতে রাস্তায় নামতো তাহলে আজকে হয়ত সোহাগী জাহান তনুকে (১৯) ধর্ষিত হয়ে মৃত্যুবরণ করতে হতো না!
টিএসসিতে নারী লাঞ্চিতের ঘটনার সুষ্ঠ বিচারের দাবীতে যদি সোচ্চার হওয়া যেতো তাহলেও আজকে তনুকে প্রাণ হারাতে হতো না!
রেলের টাকা চুরির ঘটনার সুষ্ঠ বিচারে জনগণ রাস্তায় নামলে পদ্মা সেতুর কেলেংকারি হতো না!

আপরাধ যারা করছে তারা প্রায় ১০০% নিশ্চিত হয়ে গেছে যে এই দেশে যতবড়ই অপরাধ করা যাক না কেন বিচারের সম্মুখিন হতে হবে না।অতএব অপরাধ করো আর ক্রিকেট নিয়ে মাতো!(আমি ক্রিকেটকে মোটেও অসম্মান করছি না।)
.
বিচারহীনতার সংস্কৃতি আমাদের এমন ভাবে গ্রাস করেছে যেখানে ন্যায় বিচার পাওয়ার জন্য সাধারণ জনগণকে রাস্তায় নামা ছাড়া আর কোন পথ খোলা নেই।শুধু শুধু রাজনৈতিক দলগুলোকে দোষ দিয়ে আপনি দায় এড়াতে পারেন না।দেশটা শুধু রাজনৈতিক দলগুলোর নয়,আপনারও।বন্দুকের গুলি খেয়ে শুধু রাজনৈতিক কর্মীরা মরবে আর আপনারা সেটা ঘরে বসে দেখবেন সেটা হবে না।প্রয়োজনে আপনাকেও সেই গুলি'র মুখোমুখি হতে হবে।তা নাহলে আপনিও কিসের দেশপ্রেমিক?
আর বন্দুকের গুলি'র ভয় পেলে ব্যাংক ডাকাতি ও তনু হত্যার বিচার চাওয়া আপনার জন্য হারাম।আপনি তাসকিনকে অবৈধ ঘোষণা করার প্রতিবাদ করবেন,কারণ সেখানে অন্তত বন্দুকের গুলি খাওয়ার ভয় নেই।
.

আপনার ন্যায্য অধিকার আদায়ে রাজনৈতিক দলগুলো যখন রাজপথে নামবে তখন আপনাকেও তাদের সাথে রাজপথে নামতে হবে এবং তারা যদি ব্যার্থ হয় তবে আপনাকেই আপনার অধিকার আদায়ে রাজপথে নামতে হবে।
এটাই সত্য,এটাই বাস্তব

মন্তব্য ০ টি রেটিং +০/-০

মন্তব্য (০) মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.