নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

জনতার পক্ষে থাকুন,জনতার পক্ষে লিখুন,জনতার পাশে থাকুন।কারণ জনতা আজ বিক্ষুব্ধ।\nগণতান্ত্রিক রাষ্টে জনগণই সকল ক্ষমতার উৎস।\n

বিক্ষুব্ধ জনতা

আমি বাংলাদেশের অবহেলিত জনতার একজন প্রতিনিধি।

বিক্ষুব্ধ জনতা › বিস্তারিত পোস্টঃ

অন্যরকম সুন্দরের গল্প।

৩০ শে জুলাই, ২০১৬ রাত ২:০৯

দুইটা কি একটা বাক্য শুনেই কথা বলার ধরণটা আলাদা মনে হলো আমার।আর সেই আলাদা 'মনে হওয়া' থেকেই পেছন ঘুরে এক পলক তাকিয়ে দেখা।

তারা দুজন ছিলো।সেই দুজনের মধ্যে একজন অটো রিক্সার পেছনে উঠে বসলো।আর অন্যজন তাকে বিদায় জানিয়ে রাস্তার পাশে অবস্থিত বাসার গেটে ঢুকে গেলো।আমিও সামনে তাকিয়ে ড্রাইভারের পাশে আগের মত বসে রইলাম।

পেছনে আগে থেকেই যিনি বসে ছিলেন,তিনি মনে হয় নতুন যাত্রীর পূর্বপরিচিতা কিংবা বান্ধবী।কথা শুনে এ ধারণা হওয়ার সাথে সাথে এটাও নিশ্চিত হলাম যে অন্যদের স্বাভাবিক কথা বলার ধরণ বা উচ্চারণের সাথে এই নতুন যাত্রীর কথা বলার ধরণের অনেকটা অমিল রয়েছে।
শুনতে কেমন যেন অন্যরকম লাগে।চেহারা দেখে যতটা না তার দিকে তাকিয়ে থাকতে ইচ্ছে করছে,তারচেয়ে বেশী ইচ্ছে করছে তার মুখের উচ্চারণ বা কথা বলার ধরণ শুনে।

মনিচত্বর নেমেই সে পেছনে হাটা শুরু করেছে!ড্রাইভার অবাক হয়ে তাকিয়ে আছে,কারণ ভাড়াটা সে তখনো পায় নি!একসাথে বসে থাকা তার পূর্বপরিচিতা দ্রুত ডাক দিয়ে সে কথা মনে করিয়ে দিতেই সে কি হাসি!
লজ্জায় লাল হয়ে বারবার 'সরি' শব্দটা উচ্চারণ করছিলো সে।অবশেষে ভাড়ার টাকা মিটিয়ে চলে গেলো।

আমিও এক অদ্ভুত আবেশ থেকে কিছুটা মুক্তি পেলাম তখনই একজনকে ফোন দেওয়ার কথা মনে হতেই।

পাশাপাশি বসে থাকা তাদের দুজনের মধ্যে চলা কথপোকথন অনিচ্ছা স্বত্বেও কিছুটা আমার কানে চলে আসছিলো।যদি পূর্ণ মনযোগ দিয়ে প্রথম থেকেই সেদিকে কানের আড়ি পেতে রাখতাম তাহলে হয়ত 'অদ্ভুত উচ্চারণ' করে কথা বলা মেয়েটির ফেসবুক আইডি নামটা শুনতে পেতাম। হয়ত তার ফেসবুক আইডি নামের শেষাংশে 'রিমঝিম' শব্দটা রয়েছে,প্রথমাংশ আমার অ-মনযোগিতার কারণেই মিস হয়েছে!

আফসোস এটাই যে,
এই মেয়েটির ফেসবুক আইডিটা পেলেও হয়ত এটার মাধ্যমে তার সেই 'বান্ধবীর' খোঁজটা নিতে পারতাম।যে 'বান্ধবী' তাকে অটোতে উঠিয়ে দিতে এসেছিলো।
সে অসম্ভব রকমের সুন্দর নয় কিন্তু অনেকটা 'অন্যরকম' সুন্দর!

মন্তব্য ০ টি রেটিং +০/-০

মন্তব্য (০) মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.