নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমি সত্য এবং শান্তি প্রতিষ্ঠা করতে চাই শান্তির পথে ।

নির্ভীক গণমানবের কণ্ঠ

আমি যেটা ঠিক মনে করি , সেটার জন্য সব হারাতেও দ্বিধা করি না ।

নির্ভীক গণমানবের কণ্ঠ › বিস্তারিত পোস্টঃ

আমরা কোন দলের না , আমরা বাঙ্গালী

১৮ ই ডিসেম্বর, ২০১৩ ভোর ৪:০৩

অবশ্যই আমি বাংলাদেশের নাগরিক । আমার অনেক কর্তব্য আছে দেশের প্রতি । হয়ত কখন ঠিকভাবে সেগুলো পালন করা হয় নাই যদিও পর্যাপ্ত সুযোগ পাই নাই । কিন্তু বর্তমানে আমাদের দেশের যা অবস্থা তাতে করে চুপ থাকাটা সব থেকে বড় অপরাধ । আমি হয়ত বড় কোন রাজনৈতিক দলের নেতা না , যে আন্দোলন করব । যদি হতাম করতাম এবং জেলেও হয়ত যেতে হত । বর্তমান বাংলাদেশে আপনি ন্যায্য কথা বললে যদি জামাত-শিবির হন রাতে আপনাকে গুলি খেতে হবে আর আপনি যদি আওয়ামীলীগের হন তাহলে আপনার বাড়িতে ককটেল , পেট্রোল বোমা নিক্ষেপ করা হবে ,মেরেও ফেলা হতে পারে একা পেলে ।



গত পরশুদিন সাতক্ষীরায় একজন মুক্তিযোদ্ধার বাড়িতে আগুন দিয়ে তাকে হত্যা করা হয়েছে । একজন মুক্তিযোদ্ধা কে ? আমি ত মনে করি একজন মুক্তিযোদ্ধা প্রধানমন্ত্রীর থেকেও সম্মানের পাত্র । কারন , প্রধানমন্ত্রী তার স্বার্থের জন্য সব পারেন কিন্তু একজন মুক্তিযোদ্ধা কখন নিজের প্রাণের ভয় ও পায় নি । তাই সে অবশ্যই প্রধানমন্ত্রীর থেকে দামী । তাকে নির্মমভাবে হত্যা করার পরও কোন কিছু হল না শিবিরের হত্যাকারীদের । খুবই কষ্ট লাগল , সাথে লজ্জাও ।



আর একটা কাহিনী । ডা. ফয়েজ আহমেদ একজন জামাত নেতা এবং তার বয়স ৫০ এর উপর । এই বৃদ্ধ মানুষটি একজন চিকিৎসক । জামায়াত ইসলামীর জেলা নায়েবে আমীর। এলাকার মানুষগুলোর দ্বারে দ্বারে কুরআন হাদীসের বানী নিয়ে গিয়েছিলেন জীবনের গত কয়েক দশক। শত শত রোগীর চিকিতসা করিয়েছিলেন বিনামূল্যে। তাকে গতকাল রাতে পুলিশ ও র‍্যাব তার বাসার ছাদে গুলি করে হত্যা করে । তিনি নিজেও জানতেন না তার অপরাধ কি ।



একজন মুক্তিযোদ্ধা জাতির সম্পদ । সে আওয়ামীলীগ না বি.এন.পি. না জামাত করে এটা তো কোন ব্যাপার না । তাকে সম্মান করলেই দেশকে সম্মান করা হল । তাকে হত্যা করা মানে এমন হল " কেউ আপনার মা কে ধর্ষণের হাত থেকে বাঁচাল আর আপনি তাকে মেরে দিলেন । তাহলে কি আপনার মা কে ১৯৭১ এ ধর্ষণ করা উচিত ছিল হানাদারদের ? " । সব থেকে অবাক হলাম সরকারী বাহিনী তার খুনিদের গ্রেফতার না করে রাস্তায় জামাত শিবিরের লোকদের গুলি করে মারছে । জামাতের লোকরাও তো বাঙ্গালী । তাদের গুলি করে মারার অধিকার তো পুলিশের নাই । পুলিশ তাদের গ্রেফতার করবে । তারপর আসি ডা. ফয়েজ এর কথায় । উনি একজন বৃদ্ধ মানুষ । ওনাকে কোন কারনে গ্রেফতার করতে হলে করবে কিন্তু তাকে গুলি করে হত্যা করার কোন অধিকার তো নাই পুলিশের ।



আমরা কি সত্যি কোন গণতন্ত্রের দেশে বাস করি ? মনে হয় না । আজ আমাদের দেশে যা হচ্ছে আমরা চুপ করে দেখছি আর যারা লীগের তারা জামাতের কেউ মরলে খুশি হচ্ছে আর যারা জামাতের তারা লীগের কেউ মরলে খুশী হচ্ছে । কিন্তু প্রকৃতপক্ষে বাংলাদেশের লোক মারা যাচ্ছে । আপনি কি একটা জিনিষ একবার ভাবেন , কালকে আপনিও এর শিকার হতে পারেন । যারা মারা যাচ্ছেন তাদের স্বজনদের কষ্টটা বুঝেন এবং যেটা ন্যায্য ,সেটা বলেন । অন্ধের মত নিজের দলের পক্ষে কথা আর বলেন না ।দুখের বিষয় স্বাধীনতার ৪২ বছর পরও আমরা স্বাধীন না। আসুন আজ একটা প্রতিজ্ঞা করি আজ থেকে দলের হয়ে না , বাঙ্গালী হয়ে কথা বলব ।

মন্তব্য ০ টি রেটিং +০/-০

মন্তব্য (০) মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.