নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

নীল মৎস কন্যা

নীল মৎস কন্যা › বিস্তারিত পোস্টঃ

অপ্রাপ্তি

০৩ রা নভেম্বর, ২০১৫ সকাল ১১:৫৩

আমি কাউকে ভালবাসতে পারিনা , কোথায় যেন এক ভয়ানক নিঃসঙ্গতা আর শূন্যতা অনুভব করি । শরীর মন দেয়ার পর ও কি যেন অপূর্ণতা ছেয়ে বসে আমার মন জুড়ে । সব কিছু কেন যেন নিজের অধিকারে নিয়ে আসতে ইচ্ছে হয় , যখন দেখি তা আমার নয় অন্যের অধিকার এ আমি ভাগ বসাচ্ছি তখন হেরে যায় বিবেক আবেগের কাছে । হতে হয় নির্লোভ , উদার । কিন্তু মাঝেমাঝে মনে আমি তোর বেলায় উদার হতে চাই না দখল করতে চাই তোর আদ্যোপান্ত। জানি তা কখনই হবে না কারণ আমি সবসময় ভুল জায়গায় ভুল মানুষ নির্বাচন করি। আমি বিশ্বাস করি ভুল বলতে কিছু নাই , সবই অপ্রাপ্তির বহিঃপ্রকাশ । তাই আমি কিছু চাই না এ ধরায়, যা পাই তা বোনাস পাই ।আমি তোকে অন্ধকার দেখাই তুই দেখাস আলো , আমি আলোর বাসিন্ধা নই । আলোতে চোখ ঝলসে যায় আমার ,শরীরে উঠে ফোস্কা, নিশিতে ঘুরে বেড়ানোর জন্য জন্ম আমার ।তুই আলোর বাসিন্ধা আলোতেই থাক , অন্ধকারে এসে তুই দিক খুজে পাবি না হাতড়ে বেড়াতে হবে প্রতিটি রাস্তা,শুরু করতে হবে হাজার বছর পেছন থেকে । আমি সব কথা বলতে পারি না, তুই পেছনে নয় সামনে এগিয়ে যাবি , সামনে তোর বিশাল ভুবন, তোর সাজানো পৃথিবী আমি এলোমেলো করতে পারি না কারণ তুই আমার কলিজার টুকরা মহা বদ দোস্ত । আমি উদার হতে চাই, আমি তোকে চাই না আমার নিজের মত করে।পাওয়ার আশা ছেড়ে দিলে মানুষ ৯০ ভাগ সুখি থাকে , তাই আমি পাওয়ার আশা করি না আমার ৯০ ভাগ সুখ আর ১০ ভাগ কষ্ট নিয়ে আমি ভাল আছি । আমি সুখি মানুষ । কষ্ট দিয়ে সুখ কিনি আবার সুখ বেচে কষ্ট কিনি। তুই ভাল থাক আলোর মিছিলে আর আমি যেখান থেকে এসেছিলাম সেখানেই মিলিয়ে যাব অচেনা অন্ধকারের অতল গহ্বরে ।

মন্তব্য ৩ টি রেটিং +০/-০

মন্তব্য (৩) মন্তব্য লিখুন

১| ০৩ রা নভেম্বর, ২০১৫ দুপুর ১২:৩১

বর্নিল বলেছেন: । আমি বিশ্বাস করি ভুল বলতে কিছু নাই , সবই অপ্রাপ্তির বহিঃপ্রকাশ ।

ভাল লাগল

২| ০৩ রা নভেম্বর, ২০১৫ দুপুর ১২:৩২

সুজন চন্দ্র পাল বলেছেন: পাওয়ার আশা ছেড়ে দিলে মানুষ ৯০ ভাগ সুখি থাকে , তাই আমি পাওয়ার আশা করি না আমার ৯০ ভাগ সুখ আর ১০ ভাগ কষ্ট নিয়ে আমি ভাল আছি । আমি সুখি মানুষ ।[/sb ]

পাওয়ার সুখটাই মানুষকে বাচিয়ে রাখে । পাওয়ার আশা ছেরে দিলি জীবন সজীবতা হারায় । জীবনের হাইওয়ে সরু গলিতে পরিনত হয় । তাই আশা ছেরে দেওয়া কখনোই উচিৎ কার্য হবে না । আর কষ্টকে জীবন পথের পুজি করা যেতে পারে ।

০৩ রা নভেম্বর, ২০১৫ দুপুর ২:৩৮

নীল মৎস কন্যা বলেছেন: পাওয়ার আশা ছেড়ে দিয়ে দেয়ার মানসিকতা তৈরি করুন জীবনে কখন ও মলিনতা আসবে না ।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.